নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

মিরপুরে বাঙ্গালি-বিহারি দাঙ্গা ।। ৯ জন নিহত

১৪ ই জুন, ২০১৪ সকাল ১১:৩৯

আতশ বাজি পোড়ানোকে কেন্দ্র করে মিরপুরের বিহারিদের আস্তানা কালশিতে ভোর থেকেই দাঙ্গা শুরু হয় । বিহারিদের ঘরবাড়ী পুড়িয়ে দেওয়া হয়েছে । বিভিন্ন মিডিয়া খবর দিচ্ছে আটকে পড়া পাকিস্তানীদের দু দলের মধ্যে সংঘর্ষ বা আটকে পড়া পাকিস্তানিদের উপর দুর্বৃত্ত দের হামলা। ওরা সবাই এখন বাংলাদেশের জাতীয় পরিচয়পত্রধারী তো কাদের বলা হচ্ছে আটকে পড়া পাকিস্তানী ??
ওদের মাগনা গ্যাস, পানি ও রিলিফ বন্ধ । এখন ওদের ওগুলোর জন্য পয়সা দিতে হয় । জেনেভা ক্যাম্প ও টাউন হল ক্যাম্পে যার যার জায়গায় ৮ বাই ১০ ফুট তিন তলা দালান ভরে যাচ্ছে ।ওরা বাংলাদেশি বিহারি , এটা বলতে মিডিয়ার লজ্জা হয়?? এখন পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে , আহত প্রচুর। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রনের চেষ্টা করছে । বেশ কজন কে দেখা গেল রাবার বুলেট বিদ্ধ ।যাহোক মিডিয়ার কল্যানে বাঙ্গালিরা এখন দুর্বৃত্ত । ৭১ সালে মিরপুরকে কসাইখানা বানিয়েছিল এই বিহারিদের আগের প্রজন্ম । এখনো এই দেশের আলো , ছায়া আর মাটিতে বসবাস করে তারা বাঙ্গালিদের “চুতিয়া বাঙ্গাল “ বলে । আমি নিজে একজনকে সতর্ক করেছিলাম এটা শুনে । আমার বন্ধুকে ফোন করে জেনে নিলাম সর্বশেষ খবর । এই বন্ধু গোটা পরিবার সহ নিজেদের বাড়ী ত্যাগ করে ঢাকার অন্যত্র আশ্রয় নিয়েছিল । কাজেই ওর মনের উত্তাপ কতটুকু হতে পারে খুব সহজেই বোঝা যায় ।
আরও খবরের জন্য অপেক্ষায় থাকুন ।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:১২

আরমান অরণ্য লিংকন বলেছেন: এদের এদেশ থেকে লাথি মেরে মেরে বের করতে হবে... আমি মিরপুর থাকি, আমি ভালো মত জানি এই জারজগুলো কতটুকু নিমকহারাম আর জানোয়ার। এমন কোন খারাপ কাজ নেই যা এরা করতে পারে না।

১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:২২

শাহ আজিজ বলেছেন: শাবাস লিঙ্কন , তোমায় অভিবাদন । কথায় বলেনা , পিটাইয়া সাইজ কর ? বাঙ্গালিদের এখনো ঘৃণার জন্য ওদের দৌড়ানির উপর রাখতে হবে ।

২| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:১৬

কেএসরথি বলেছেন: হায়রে মানুষ!
যে দেশ তোকে খাওয়ায়, তারি মুখে থুথু!?!?!!

৩| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:২৪

সুমাইয়া আলো বলেছেন: আগেই তাদেরকে দেশ থেকে বের করে দিতে হত X(

৪| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:৩২

কাফের বলেছেন: বিহারি কুত্তার বাচ্চাদের গ্যাস বিদুৎ পানির সাপ্লাই সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হোক, এদের বাংলাদেশে থাকার কোনো অধিকার নেই





৫| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১২:৩৩

মেহেদী_বিএনসিসি বলেছেন: ওরা কারা........হয়তো আগে বিহারী ছিলো কিন্তু এখনতো ওরা কাগজ পত্রেই বাঙ্গালী......৯টি লাশ কি ওদের খারাপ কাজের সমাধান ? এর আগেও বস্তিতে আগুন বা উচ্ছেদ হলে আমরা তালিয়া দিয়েছি......কারন ওখানে খারাপ কাজ হয়......নেশা-সন্ত্রাসীদের আস্তানা.....কিন্তু কারা করায়.....তারাতো বড় বড় এপার্টমেন্টে থাকে.......।

আসলে আমাদের আত্মা পচে গেছে.......মানুষ সব জানোয়ার হয়ে গেছে......।

৬| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১:৫১

আরমান অরণ্য লিংকন বলেছেন: সত্যি ঘটনা জানলে তো ওদের জন্য আপনার কলিজা ফাটার কথা না। নাকি আপনিও বিহারী? ওরা যখন এশার নামাযের আগে ই-ব্লকে বাঙ্গালিদের বাড়ি-ঘরে হামলা করে তখন কি পাকিস্তানে আতিফ আসলামের গান শুনতে গিয়েছিলেন ?

৭| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ১:৫৪

আরমান অরণ্য লিংকন বলেছেন: প্রথমে ওরা বাঙ্গালিদের বাড়ি ঘরে হামলা শুরু করে। সেটা সব পত্রিকায় চেপে গেছে। সেসব বাঙালি বাড়িগুলোতে কি নারী-শিশুরা ছিলো না? তাঁদের নিরাপত্তা কই ছিলো? তখন আপনাদের মানবতা ফ্রিজে ঢুকিয়ে রেখেছেন? আমার এক বাঙালি বন্ধুর ৬০ বছর বয়সী মাকে মেরে রক্তাক্ত করা হয়েছে। পত্রিকা তো সেটা ছাপায় নি। কেন? সে বাঙালি বলে?

৮| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ২:৩১

আরমান অরণ্য লিংকন বলেছেন: এটা তো আপনি আমাকে বলছেন, আমি মেনে নিলাম।
যেসব বাঙ্গালির ঘরে হামলা হয়েছে, তখন তো টহল পুলিশ ছিল। কি নিরাপত্তা পেয়েছে তারা? যাদের ওপর হামলা হয়েছে, তাঁদের কি বুঝাবেন? আমার যে বন্ধুটির নির্দোষ মাকে পেটানো হয়েছে পুলিশের সামনে তাকে কিভাবে বুঝাবেন? মিরপুরে স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত বাঙালি-বিহারী পাশাপাশি থাকে। কখনো বিহারীরা বলতে পারবে না বাঙ্গালীরা ওদের অপর হামলা বা অত্যাচার করেছে। বাঙ্গালীদের ওরা মুখের ওপর চুতিয়া বলে গালি দেয়। আমি নিজে ওদের ক্যাম্পের পাশ দিয়ে হাঁটার সময় চুতিয়া গালি শুনে চুপচাপ বিতণ্ডা না করে সরে এসেছি। আপনি কি ভাবছেন? বাঙ্গালীরা শখের বশে ওদের সাথে সংঘর্ষে জড়িয়েছে?
আপনি ওদের দেশের নাগরিক বলছেন, অথচ ওরা এখনো ওদের ক্যাম্পের গেটের সামনে নন লোকাল পাকিস্তানী কথাটা সাইনবোর্ডে ঝুলিয়ে রাখে। আমি অবশ্যই এতোগুলো মৃত্যু কোনভাবেই সমর্থন করি না, কিন্তু আপনারা সব দোষ কেন বাঙ্গালীদের ওপর তুলে দিচ্ছেন? এক হাতে তালি বাজে না। সব দোষ বাঙ্গালীদের না।

৯| ১৪ ই জুন, ২০১৪ দুপুর ২:৩৯

আরমান অরণ্য লিংকন বলেছেন: হ্যাঁ, খুনগুলোর তদন্ত হোক, অপরাধীরা শাস্তি পাক। খুন কোনভাবেই সমর্থনযোগ্য নয়। কিন্তু আপনারা যেভাবে সব দোষ শুধু বাঙ্গালীদের ওপর চাপিয়ে দিচ্ছেন, আজকের সংঘর্ষের দায়ভার একচেটিয়াভাবে বাঙ্গালীদের নয়। আমার সব কথার মোরাল হচ্ছে এটা।

১০| ১৪ ই জুন, ২০১৪ বিকাল ৩:৩৭

হাসান কালবৈশাখী বলেছেন:

বিম্পি-জামাতিরা বিহারিদের সমর্থন করবেই, কারন রহিংগাদের মত এদেরকে দিয়েও অল্প পয়শায় সন্ত্রাসি বানানো যায়, বিনা পয়শায় গুন্ডামি হাংগামা করানো যায়।

বিহারিদের এখনো নাগরিকত্ব দেয়া হয়নি বলেই জানি। তাদের ক্যাম্পে এখনো পাকি সাইনবোর্ড, পাকি পতাকা উড়ে।
এদেশের বিহারিরা নাগরিক না হয়েও এদেশে যে অবাধ চলাচল সুবিধা পায়, অন্যকোন দেশে এটা কল্পনাও করা যায় না। অতচ তারা ৭১এ ব্যাপক গণহত্যায় জরিত ছিল।

উৎপাতকারি বিহারিদের দমন করার জন্য যথাযত ব্যাবস্থা নেয়া উচিত।
অগ্নিকান্ডে নিহতদের ঘটনায় তদন্ত করে ক্ষতিপুরন ও দোষিদের শাস্তি দিতে হবে।

১১| ১৪ ই জুন, ২০১৪ বিকাল ৪:৩৮

শাহ আজিজ বলেছেন:

দেখুন তো পতাকায় কি দেখা যায় ? ওদের পূর্ব পুরুষ রা এসেছিল ভারতের বিহার থেকে । মুক্তিযুদ্ধের ৭ই মার্চের পর সৈয়দপুর ও খুলনায় বাঙ্গালিদের সাথে লাগাতার বন্দুকযুদ্ধ শুরু হয় । সামান্য কিছু বাদে বাকি বিহারিরা পাকিস্তানিদের হাতিয়ার হিসাবে বাঙালি নিধনে যুক্ত হয়। ওদের কাজ ছিল জবাই করা । মিরপুর কিন্তু ১৬ই ডিসেম্বর মুক্ত হয়নি । ওখানে ভারতীয় বাহিনী বিমান হামলা করে এবং মাটিতে ট্যাঙ্ক চালিয়ে তারপর মুক্ত করে । মিরপুরের স্মৃতিসৌধ জায়গাটিতে ধরে নিয়ে যাওয়া বাঙ্গালিদের লাশ পচত । শহিদুল্লাহ কায়সার কে খোজ করতে গিয়ে জহির রায়হানও নিখোজ হন । সবচে বড় বিষয় যে বাঙালি অনেকেই ভুলে গেছে ওদের কথা কিন্তু ওদের নতুন প্রজন্ম এখনো ৭১এর কথা ভোলেনি । পাকিস্তান অস্বীকার করেছে ওদের, তারা বলেছে ওরা ভারতীয় মোহাজির । কিন্তু ওদের দুরাবস্থার জন্য তো বাঙ্গালিরা দায়ী না । এখনো যদি ওরা মিশে যেত তাহলে এই দুর্ভোগ পোহাতে হতনা । কিন্তু বিহারিরা সারা ভারতেই উপদ্রব সৃষ্টিকারী একটি সমাজ ।

১২| ১৫ ই জুন, ২০১৪ সকাল ১০:২৩

হোৎকা বলেছেন: শাহ আজিজ তুই মানুশ না, জানোয়ার।

১৫ ই জুন, ২০১৪ দুপুর ১২:৫৩

শাহ আজিজ বলেছেন: মেনে নিলাম ভোৎকা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.