নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

শাহ সাহেবের ডায়রি ।। টাটাদের দেওয়া বিরাট খবর

০২ রা মার্চ, ২০২৪ রাত ৮:২৬




ফেসবুকে কেউ একজন পোস্ট করেছে ছবিটি । খুব যুগান্তকারি খবর । আমার পরিবারও ক্যান্সারের শিকার বলেই ছেপে দিলাম । সবাই ভাল থাকুন ।

মন্তব্য ২৫ টি রেটিং +২/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:০৫

নতুন বলেছেন: ভালো খবর।

Click This Link

০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:০৯

শাহ আজিজ বলেছেন: একটা আশা জাগিয়ে গেল -------

২| ০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: খুশী হলাম।

০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:১০

শাহ আজিজ বলেছেন: খুশি হবারই কথা ।

৩| ০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:১৮

কামাল১৮ বলেছেন: সুখবর যত তাড়াতাড়ি প্রচার হয় ততই মঙ্গল।

০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:২২

শাহ আজিজ বলেছেন: খবরটি ছড়িয়ে পড়েছে ।

৪| ০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:৫৭

রাজীব নুর বলেছেন: মাত্র ১০০ টাকা!!!!
গ্রেট নিউজ।

০২ রা মার্চ, ২০২৪ রাত ১০:১০

শাহ আজিজ বলেছেন: টাটা বলেই সম্ভব হয়েছে ।

৫| ০২ রা মার্চ, ২০২৪ রাত ১০:০৪

সোনাগাজী বলেছেন:



নতুনের দেয়া লিংক থেকে দেখলাম সংবাদটি; মনে হয়, ইহা ক্যানসার চিকিৎসা নয়; ইহা হচ্ছে, ক্যানসার ট্টিটমেন্টের সময়, ক্যানসার সেল নষ্ট হয়ে যাওর‌্যার সময় "ক্রোমাটিন" নামে এক ধরণের কনা ছড়ায় শরীরে, যার থেকে শরীরের
অন্য সেলগুলো আক্রান্ত হয়; টা টার ঔষধ, সেই "ক্রোমা টিনকে" ধ্বংস করবে। মনে হচ্ছে, ক্যানসার "যদি"কিউর হয়, উহার যাতে নতুন করে ফিরতে না'পারে, তাতে সাহায্য করবে।


০২ রা মার্চ, ২০২৪ রাত ১০:১২

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ গাজি সাহেব বিস্তারিত বলার জন্য ।

৬| ০২ রা মার্চ, ২০২৪ রাত ১০:৩২

আহমেদ জী এস বলেছেন: শাহ আজিজ,




সোনাগাজী ঠিকই বলেছেন। এটা ক্যানসারের চিকিৎসা নয় বরং ক্যানসার চিকিৎসার পরে যাতে তা পূনঃ আবির্ভূত হতে না পারে তার সহায়তাকারী।

০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:২৭

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ জি এস ।

৭| ০২ রা মার্চ, ২০২৪ রাত ১১:২৫

শায়মা বলেছেন: খুবই ভালো খবর! ক্যানসারকে শুধুমাত্র পূনঃ আবির্ভূত হতে না দিলেও এটা ভালো খবর!

০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:২৭

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ শায়মা ।

৮| ০৩ রা মার্চ, ২০২৪ রাত ১:১৮

জ্যাক স্মিথ বলেছেন: তাহলে রাশিয়ার কি হবে?
রাশিয়াও নাকি ক্যান্সারের টিকা আবিষ্কার করছে।

০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:৩৩

শাহ আজিজ বলেছেন: রাশিয়ার ব্যাপারটা জানিনা ।

৯| ০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:২৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: পুরাই একটা কনফিউজিং নিউজ।

যাদের ক্যান্সার হয়েছিল, কিংবা কাউকে চিকিৎসা করানোর অভিজ্ঞতা আছেন, তারা বুঝবেন ভালো। ক্যান্সার হওয়ার পর স্টেজ ভেদে সার্জারির প্রয়োজন পড়লে সার্জারি করানো হয়। এরপর হলো সবচাইতে বড়ো এবং সবচাইতে ব্যয়বহুল চিকিৎসা, যার নাম থেরাপি - কেমোথেরাপি, রেডিওথেরাপি, হরমোন থেরাপি, ইত্যাদি। এসব থেরাপির উদ্দেশ্য হলো শরীরের অভ্যন্তরে লুকিয়ে থাকা ক্যান্সার সেলগুলোকে ধ্বংস করে ফেলা, যাতে ক্যান্সারের বিস্তার রোধ হয় এবং ক্যান্সার যাতে পুনরায় ফিরে আসতে না পারে। আমার স্ত্রীকে ৬টা কেমোথেরাপি দেয়া হয়, যেগুলোর প্রতিটির দাম ছিল ৯৭/৯৮ হাজার করে (২০১৮/১৯-এ), এর পর ১৭টা হরমোন থেরাপি। কোনো রেডিওথেরাপি বা অন্য কোনো থেরাপি লাগে নাই। ক্যান্সারের জন্য অনেক টেস্ট আছে, যার একটা হলো পেট স্ক্যান (পেট সিটি স্ক্যান), যেটা অনেক ব্যয়বহুল।

আপনার নিউজ এবং নতুন ভাইয়ের লিংক পড়ে কিছুই বোঝা গেল না, টাটার ১০০ রুপির ওষুধ আমার উল্লেখিত থেরাপির প্রতিস্থাপক কিনা। টাটার ওষুধ খাওয়ানো হলে ক্যান্সার পুনরুজ্জীবিত হবে না - এটা ভেগ কথা। থেরাপির উদ্দেশ্যও এটাই - বিদ্যমান জার্ম ধ্বংস করা এবং বিস্তার ও পুনরুজ্জীবিত হওয়া রোধ করা।

যদি থেরাপির প্রতিস্থাপক হয়ে থাকে, তাহলে প্রথমেই বলবো - এটা অত্যন্ত যুগান্তকারী একটা আবিষ্কার। কিন্তু সেই সাথে এটাও বলবো - মেডিসিন ওয়ার্ল্ড এটাকে টিকতে দিবে না। লাখ লাখ টাকার বাণিজ্য আপনি ১০০টাকায় শেষ করে দিবেন, তা হতে দেয়া যায় না।

০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:৩২

শাহ আজিজ বলেছেন: পেট স্ক্যান মাত্র ৩৪০০০ টাকা ছিল ১৭ সালে কিন্তু খুবই কাজের জিনিস ।

যদি থেরাপির প্রতিস্থাপক হয়ে থাকে, তাহলে প্রথমেই বলবো - এটা অত্যন্ত যুগান্তকারী একটা আবিষ্কার। কিন্তু সেই সাথে এটাও বলবো - মেডিসিন ওয়ার্ল্ড এটাকে টিকতে দিবে না। লাখ লাখ টাকার বাণিজ্য আপনি ১০০টাকায় শেষ করে দিবেন, তা হতে দেয়া যায় না। ভাল এবং উচিত কথা বলেছ ।

১০| ০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:৩৫

নতুন বলেছেন: ঔষুধটি ক্যান্সারের চিকিতসার সময়ে যেন আবার ক্যান্সার পুনরুজ্জীবিত না হয়, তেমন ঔষুধ।

এটা ক্যান্সার পরবর্তী চিকিতসায় কাজে আসবে।

ndia’s Tata Institute of Fundamental Research (TIFR) has announced the development of a new pro-oxidant tablet, combining resveratrol and copper (R+Cu), that has the potential to prevent the recurrence of cancer.

The institute’s findings suggest that cancer cell remnants, known as cell-free chromatin particles (cfChPs), can induce cancer in healthy cells, leading to new tumour formation.

The R+Cu tablet, when ingested, produces oxygen radicals within the stomach.

These radicals are rapidly absorbed into the bloodstream, where they target and destroy cfChPs, hindering the process of metastasis—the spread of cancer cells to other body parts.


https://www.pharmaceutical-technology.com/news/tata-institute-tablet-cancer-recurrence

০৩ রা মার্চ, ২০২৪ সকাল ১১:৫৯

শাহ আজিজ বলেছেন: থ্যাংকস নতুন ।

১১| ০৪ ঠা মার্চ, ২০২৪ ভোর ৪:৪০

কলাবাগান১ বলেছেন: আমি মানে করি না এটা মেইন স্ট্রিম এর কোন চিকিসৎা। জিতেন্দ্র বাবু ২০১৫ সন থেকেই এই পদ্ধতি বলে আসছেন, কিন্তু উনার ল্যাব ছাড়া আরো কোন ল্যাবে এব্যাপারে কোন কনফার্মেশন নাই। রেসভেরাট্রল আর কপার দিয়ে (R-Cu) broken chromatin কে ডেসট্রয় করার জন্য স্পেসিফিটি দরকার (শুধুই ব্রোকেন ক্রমাটিন কে ডেস্ট্রয় করবে, সেলের এর অন্য কিছু কে না)
এটা অনেকটা হলুদ/আদা দিয়ে ক্যান্সার সেল কে ধ্বংস করার মতই।

তবে আপনি নিজেই বাড়ীতে চেস্টা করতে পারেন রেড ওয়াইন এর সাথে খুবই সামান্য পরিমান কপার মিশ্রন করে খাওয়াতে (ক্যান্সার রোগীকে)। রেসভেরাট্রল হল রেড ওয়াইন এর একটা 'প্রধান উপাদান' (আংগুর থেকে পলিফেনল)

০৪ ঠা মার্চ, ২০২৪ সকাল ৯:২৪

শাহ আজিজ বলেছেন: আমি অপেক্ষায় ছিলাম আপনার মন্তব্যের । আপনার মন্তব্যে পুরো একটা চিত্র উঠে এসেছে যা আমাদের মত অপেশাদারদের জন্য খুবই উপকারি , ধন্যবাদ ।

১২| ০৪ ঠা মার্চ, ২০২৪ ভোর ৬:৪৩

শ্রাবণধারা বলেছেন: বেশ অনেকদিন আগে ব্লগার কলাবাগান১ ক্যান্সারের চিকিৎসা নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন। তার সেই পোস্টে ৮-১০ বছর বয়সের ছোট একটি মেয়ের ছবি ছিলো। যাকে ক্যান্সারের চিকিৎসার প্রয়োজনে চুল কেটে ফেলতে হয়েছিলো বা তার চুল পড়ে গিয়েছিলো।

কোন এক যুগান্তকারী সত্যিকারের দিগ্বিজয়ী গবেষক-চিকিৎসক তার উদ্ভাবিত চিকিৎসাপদ্ধতি দিয়ে সেই মেয়েটির শরীরে দানাবাধা ক্যান্সারকে সম্পূর্ন নিরাময় করতে পেরেছিলেন । সত্যি বলতে কি, সেই খবরটি ছিলো মানুষের মনীষা এবং মনুষ্যত্বকে উৎযাপনের। আপনি এখানে যেটা দিয়েছেন এটি মূল্যবান হতে পারে। এই ব্যবসায়ী ভদ্রলোক একজন সুব্যবসায়ী এবং দাতব্য কাজের জন্য সুবিখ্যাত। তবে তার গুরুত্ব সেই ক্যান্সারজয়ী গবেষক-চিকিৎসকের উদ্ভাবনের কাছে নগন্য।

০৪ ঠা মার্চ, ২০২৪ সকাল ১১:৩৬

শাহ আজিজ বলেছেন: কেমোর প্রভাবে চুল পড়ে যায় ।

কলাবাগানের সেই পোস্ট কিভাবে যেন চোখ এড়িয়ে গেছে জানিনা ।

ধন্যবাদ আপনাকে ।

১৩| ০৪ ঠা মার্চ, ২০২৪ সকাল ১১:৪৬

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন, সেটা জানতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.