নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

[email protected]

শ।মসীর

At present I am living in the consequences of a choice made earlier বেঁচে আছি এটাই আনন্দের.........।। ইচছা হয় সারাদিন ঘুরি পথ থেকে পথে ঘোরা হয়না..............................।।

শ।মসীর › বিস্তারিত পোস্টঃ

সি এন জি বিলাস

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৫





কোথাও যাওয়া আসার জন্য ৫০০-৬০০ টাকা সিএনজি ভাড়া দেয়া আর বিলাসিতার মাঝে পার্থক্য আসলেই কম,যদিও আমরা এখন এটাতে বাধ্য হয়ে অভ্যস্ত হয়ে গেছি । কেউ চাইলেই বলতে পারেন এই বিলাসিতা ত্যাগ করে পাবলিক বাসে ট্রাই করুন। সে চেস্টাও করেছিলাম, নিজে একা যেতে হলে তাই করি, কিন্তু বউ বাচ্চা নিয়ে একদিন করতে গিয়ে করুন পরিস্হিতির মুখোমহুখি হতে হয়েছিল, মানুষ জন মোটামুটি গায়ের উপর এসে পড়ছে,গরমে ছেলে কেঁদে কেটে অস্হির ! তারপর থেকে পরিবার সহ সে চেস্টা বাদ ।

ঢাকা শহরের সব চেয়ে বিলাসী সেবার তালিকায় এই সিএনজি শুরুতেই থাকবে। টাকা দিলেই যে এই সেবা পাওয়া যায় তাও না, সেবাদাতার ইচ্ছার উপর পুরোপুরি নির্ভরশীল আপনি সেবা পাবেন কিনা ।মাঝে মাঝেত হাতে পায়ে ধরাটাই বাকি থাকে । পৃথিবীর আর কোন দেশে ট্রান্সপোর্ট সেবার জন্য এমন করতে হয় কিনা আমার জানা নেই ।



মিটারে যে ভাড়া ৭০ টাকা আসবে সেটাতে ১৫০ টাকা দিলেও অনেক ড্রাইভারই যেতে রাজি হয়না, নানা অনুনয় বিনয় করতে হয় তাদের সাথে, সিএনিজি ওয়ালাদের কে যত তোয়াজ আমরা করি তা এই দেশে আর কারো সাথে করা হয় বলে মনে হয়না, তাদের মত এত ভাব নিয়ে আর কেউ থাকে বলেও মনে হয়না । মোটামুটি ডাবল ভাড়া গুনতে হয় প্রায় সব গন্তব্যের জন্যই ।



কোথাও যাওয়ার জন্য কেউ রাজি হলে সাথে একটা শর্ত জুড়ে দেয় , পুলিশ ধরলে বলতে হবে মিটারে যাচ্ছি । ভাড়াও বেশী দিব আমি, আবার মিথ্যা কথাও বলব আমি। ঝামেলা এড়ানোর জন্য অগত্যা এই মিথ্যা বলার আব্দার মেনে নেয়া ছাড়া আমাদের আর কিছুই করার নেই ।

কয়েকদিন আগের ঘটনা, নতুন বাজার মোড়ে দাঁড়িয়ে আছি বাসের জন্য, ট্রাফিক পুলিশকে দেখলাম একটা একটা সিএনজি থামিয়ে জানতে চাচ্ছে মিটারে যাচ্ছে কিনা, যাত্রী যদি বলে না তবে ড্রাইভারকে নামিয়ে মামলা দেয়া হচ্ছে, আর যাত্রীকে অন্য সিএনজি মিটারে ঠিক করে দিচ্ছেন। এগিয়ে গিয়ে বললাম, এখন না হয় আপনারা আছেন বলে যাত্রীরা মিটারে যেতে পারছে কিন্তু অন্য সময় হলে কি হবে ? সার্জেন্ট বলল আমাদেরকে কেউ বললে আমরা চেস্টা করি মিটারে সিএনজি ঠিক করে দেয়ার জন্য এর বেশী আর কি করতে পারি বলুন। তিনি দেখলাম বেশ কয়েকজনকে সিএনজি ঠিক ও করে দিচ্ছেন।



যাত্রী হিসেবে আমি নিজেও বেশ কয়েকবার মিথ্যা কথা বলেছি যে মিটারে যাচ্ছি, তাড়া ছিল তাই ঝামেলা এড়ানোর জন্য অন্য উপায় ছিলনা !!!



অদ্ভুত এক সিস্টেমের মাঝ দিয়ে যাচ্ছি আমরা, সিএনজি ড্রাইভারদের কথা হচ্ছে মালিকরা নির্ধারিত জমার চেয়ে বেশী টাকা নেয়, তাই আমরা বাধ্য হয়ে ডাবল ভাড়া নিচ্ছি, মালিকরা বলেন খরচ বেশী, লাইসেন্স নিতে গিয়ে আমাদের অনেক খরচ হয়ে গেছে, তাই বেশী নেয়া ছাড়া উপায় নেই । এই চক্র ভাংগার কোন লক্ষন ও নেই। যার পুরোমাত্রার ভুক্তোভুগী আমরা সাধারন যাত্রীরা ।আমাদের কথা শোনার জন্য কেউ নেই। মাঝে মাঝে ভাবি ধরিয়ে দেই , যা ভাড়া চায় রাজি হয়ে যাব, তারপর পথে সার্জেন্ট দেখলে ধরিয়ে দিব। পরে ভাবি, এটা কোন সমাধান না, মাঝখান দিয়ে পুলিশ কিছু টাকা কামাবে হয়ত, পুলিশের উপর যে আস্হা নেই আমাদের, কিংবা না থাকার হাজারো কারন আছে।



পরিবার পরিজন সহ কোথাও যাওয়ার জন্য বের হওয়া রীতিমত আতংকের, সিএনজি পাব কিনা, বাজেটের মাঝে যাবে কিনা । আমাদের মুক্তি নেই, আমরা খালি ভুক্তভুগী হবো এটাই নিয়তি.............মাঝে মাঝে ইচ্ছা করে ইট দিয়ে সামনের গ্লাসটা ভেঙ্গে চুরমার করে দিই, গ্রীল না থাকলে কয়েকটা ড্রাইভারকে যে পিটাতাম এটা নির্দ্বিধায় বলতে পারি ।



আমাদের ফলে -মাছে ফরমালিন, আমাদের ঔষধে ভেজাল, বাড়ীওয়ালার কাছে নতজানু জীবন, সিএনজি ওয়ালার মুখাপেক্ষী পথচলা, পাবলিক পরিবহনে অস্বাভাবিক অবস্হা, কালোবাজারির হাতে ট্রেনের টিকিট, হাসপাতালে বিশ্বাসহীনতা, সর্বোপরি এক অজানা ভেলায় আমাদের প্রতিদিনের পথ চলা । বসবাসের অযোগ্য নগরীতে আমরা সুখের চাদর জড়িয়ে বেঁচে আছি ।



সুখী দেশের তালিকায় নাম দেখে আমরা ভাবি, আরে আমি ছাড়া সবাই মনে হয় সুখে আছে। নিজের চাওয়ার কথা বলতে তাই কুন্ঠা যাগে, কে আবার কখন কি ভাবে, আমি সুখী না পথ চলায়- এটা বলতেও লজ্জায় বাঁধে আমাদের । বিচিত্র- সেলুকাস এগুলো সেকেলে হয়ে গেছে - বিশেষনহীন জীবনের পথ চলা আমাদের, কিংবা বলা যায় একমাত্র বিশেষন হচ্ছে সুখ , আমরা সবাই সুখী ।



সুখ কি এটা মনে হয় আমরা বুঝিইনা, আমরা চাইতেই পারিনা, তাই পাবার আশা করা আমাদের মানায় না । নিত্য মিথ্যার মাঝে আমাদের বসবাস, আমরা মুখ ফুটে বলিনা, তাই যারা দায়িত্বে থাকেন তারা আমাদের নিয়ে চিন্তাও করেননা। চাইতে না পারলে পাবার আশা করবো কিভাবে । পথ চলায় সুখের কোন পরশ নেই আমাদের, এই কথা বলতে না পারলে আমরা সুখ পাব কি করে । চাওয়ার কথা বলতে আমরা লজ্জা পাই, তাই আমাদের চাওয়াগুলো পূরন করার দায়িত্ব আমরা যাদের দিয়েছি তারাই সব থেকে সুখে থাকে এই দেশে।



যে দেশে বার বছরে তিনটা সরকার বার হাজার সিএনজি অটোরিক্সা কে কোন নিয়মের মাঝে নিয়ে আসতে পারেনা সে দেশে কোন সরকার যখন নিজেকে সফল দাবী করে তখন আমার হাসি পায়, তাদের সফলতার জন্য কোন কিছু বরাদ্দ করার খুজে পাইনা ..........নিজের অসহায়ত্ব নিয়ে বলার ও কোন জায়গা নেই আমাদের।



‘’সুখ তুমি কি বড় জানতে ইচ্ছে করে ‘’ - এই গান শুনতে শুনতে কেবল আমরাই বলতে পারি আমরা সুখী । । ।





মন্তব্য ৫৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪০

খেয়া ঘাট বলেছেন: যে দেশে বার বছরে তিনটা সরকার বার হাজার সিএনজি অটোরিক্সা কে কোন নিয়মের মাঝে নিয়ে আসতে পারেনা সে দেশে কোন সরকার যখন নিজেকে সফল দাবী করে তখন আমার হাসি পায়, তাদের সফলতার জন্য কোন কিছু বরাদ্দ করার খুজে পাইনা ..........নিজের অসহায়ত্ব নিয়ে বলার ও কোন জায়গা নেই আমাদের। খুব সুখেই কয়েকটি প্লাস দিলাম।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:১৭

শ।মসীর বলেছেন: হাসি মুখে নিলাম :)

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:
বাসের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় দীর্ঘ সময় নতুবা ভিড় ঠেলে ওঠার চেষ্টায় রীতিমত যুদ্ধ করতে হয় অনেকটা সময় নিয়ে রাস্তায়। তারপর যখন অফিসে এসে পৌছাই বসের কাছে দেরীতে অফিসে আসার কৈফিয়ত। বসের মুখে শুনি জ্যাম কোথায় আমিত আগেই এসেছি। আমি তখন মনে মনে বলি হ ! আপনে জ্যাম পাইবেন কোথায় আসেন নিজের এসি গাড়িতে বাসের পেছনে দৌড়ান তাইলে বুঝবেন কত ধানে কত চাল ?

তবু বলতেই হয়,

বসবাসের অযোগ্য নগরীতে আমরা সুখের চাদর জড়িয়ে বেঁচে আছি ।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:১৭

শ।মসীর বলেছেন: কি আর করা....।

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:১০

সায়েম মুন বলেছেন: ঢাকা শহর বর্তমানে একদম অচল একটা নগরী। পৃথিবীতে এর চাইতে ঘনবসতিপূর্ণ এবং দূষণে ভরপুর রাজধানী আর একটা আছে কিনা সন্দেহ। চারিদিকে ক্রাউডেড আর নয়েজ। একটা পাবলিক গাড়ীতে উঠবো সেখানেও প্রতিযোগীতা, নয়তো পায়ের ওপর গায়ের ওপর লোক। অনবরত যাত্রী আর হেলপারের কাউমাউ। আর সিএনজি'র ব্যাপারটাতো বললেনই। এটা এখন বিলাসবহুল যান। তবু মাঝে মাঝে বাধ্য হয়ে উঠতে হয়। আমার উপায় থাকলে এখনই এই নগরীটা ছেড়ে যেতাম।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৮

শ।মসীর বলেছেন: :(

৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:২৩

শ।মসীর বলেছেন: কোন কেমন্টের উত্তর দেয়া যাচ্ছেনা, সামুর সমস্যা......।

৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:২৮

বিলাসী বলেছেন: আমার মনে হয় আপনি অধিকাংশ লোকের মনের কথাগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনাকে অনেক প্লাস

৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩১

ধানের চাষী বলেছেন: সুখী দেশের তালিকায় নাম দেখে আমরা ভাবি, আরে আমি ছাড়া সবাই মনে হয় সুখে আছে :| :( :((

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৮

শ।মসীর বলেছেন: সেটাই...।

৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩৪

বাগসবানি বলেছেন: এই সিএনজি-পুলিশ কারুকার্যের কথা তো ছয়সাত বছর ধরেই শুনতেছি । এখন একটা সাইকেল কিনে ফেলেন পরিবারের জন্যে :D কোনো চিন্তাই থাকবে না । দেশসেবাও হয়ে যাবে । একঢিলে তিনচার পাখি মারবেন । আর ঢাকা শহর এত বড় নয় যে সাইকেলে করে এমাথা ওমাথা করা যাবে না !! আমি ৭কিমি মাঝে মাঝেই রাউন্ড ট্যুর দেই । বাচ্চার জন্যে একটা সিট কিনে নিবেন :)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০০

শ।মসীর বলেছেন: হা হা যদি পারতাম তাহলেত হতই :)

৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩৮

এক্সপেরিয়া বলেছেন: কি আর করা যায়... অভ্যস্ত হয়ে যাচ্ছি ...... :(

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২২

শ।মসীর বলেছেন: অভ্যস্ত হয়ে যাচ্ছি ......

৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৪৪

পানকৌড়ি বলেছেন: আমাকে একবার সার্জেন্ট সি,এন,জি থামিয়ে জিগ্গেস করছে "মিটারে যাচ্ছেন না চুক্তিতে?" আমি বল্লাম- ভাই কিছু মনেকইরেননা,ইউনিফর্ম ছাড়া আপনি পারবেন মিটারে সিএনজি ঠিক করতে? সার্জেন্ট কথা কয় না ।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৩

শ।মসীর বলেছেন: হা হা হা.......বেচারা । ।

১০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৪

রাফসান রাফি বলেছেন: "সুখী দেশের তালিকায় নাম দেখে আমরা ভাবি, আরে আমি ছাড়া সবাই মনে হয় সুখে আছে। নিজের চাওয়ার কথা বলতে তাই কুন্ঠা যাগে, কে আবার কখন কি ভাবে, আমি সুখী না পথ চলায়- এটা বলতেও লজ্জায় বাঁধে আমাদের"

Nirdidhay Dukkher kotha bolen.. Kuntha korben na.. Keu e oto shukhe nai Brother.........

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

শ।মসীর বলেছেন: :)

১১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৫

মুহসীন৮৬ বলেছেন: অফিসের গাড়িতে চলাফেরা করে শরীরের অবস্থা এতই খারাপ হইছে যে সারা জীবন ৩নং গাড়ির যাত্রী এই আমি এখন বাসে উঠতে পারিনা!!! গতকাল অন্য কাজে সিএঞ্জিতে ঘুরাঘুরি করতে হইছিলো। কথা বলে যা বুঝলাম তা হচ্ছে, তাদের মালিক কে দিতে হয় ৮৫০ টাকা। আর এম্নে উম্নে খরচ আছে আরো শ দুয়েক। তারপরো নাকি হাজার খানিক টাকা থাকে গ্যাস বিল দিয়েও!!! আগে সিএঞ্জি মামাদের ৫০ টাকা বাড়ায়া দেওয়ার কথা বল্লে রাজি হইতো। এখন তাতেও না। সারজেন্ট এর ভয়ে মিটার চালু করে রাখে দেখে বুঝি যে আমরা কতটাকা বেশি দিচ্ছি। কোনদিন ১২০, আবার কোনদিন ১৫০ টাকা বেশি ভাড়া উঠে মিটারের চাইতে। আর একটা ব্যাপার দেখলাম প্রাইভেট সিএঞ্জি গুলোতে। তাদের জমা নাকি আরো বেশি। ১১শ থেকে ১২ শ টাকা। আর মামাদের কাছে সব থানার সারজেন্টদের নাম্বার আছে। তাই কেউ আটকায়না। প্রতি মাসে নাকি সবাইকে বখ্রা দেয় মালিক।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

শ।মসীর বলেছেন: এই চক্র ভাংগার কোন সম্ভাবনাই নেই.......

১২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৮

নেক্সাস বলেছেন: অচল নগরী ঢাকার সব খানেই অনিয়ম।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

শ।মসীর বলেছেন: পুরা দেশটাই দাঁড়িয়ে আছে অনিয়মের উপরে........কে শুধরাবে :(

১৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২৩

লালকালো বলেছেন: বসবাসের অযোগ্য নগরীতে আমরা সুখের চাদর জড়িয়ে বেঁচে আছি ....চমতকার বলেছেন।

সি এন জি ওয়ালা কি খুব ভালো আছে? কথা বললে দেখবেন তাদেরও যুক্তির শেষ নেই।

সামগ্রিকভাবে এটা সরকারের ব্যর্থতা। ফ্রি মার্কেট থিওরি ফলো করতে যেয়ে সরকার সবকিছু ছেড়ে দিয়েচে..কিন্তু সিএনজি/ট্যাক্সি এবং ভালো বাস সার্ভিস সব কিছুই হওয়া উচিত পেশাদার কোম্পানীর অধীনে, সঠিক রেগুলেশোনের মাধ্যমে।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৯

শ।মসীর বলেছেন: ভাল কোন নিয়মইত আমরা ফলো করিনা :( কেউনা !!!

১৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৪

শ্রাবণধারা বলেছেন: ভাল লিখেছেন.....।

"আমাদের ফলে -মাছে ফরমালিন, আমাদের ঔষধে ভেজাল, বাড়ীওয়ালার কাছে নতজানু জীবন, সিএনজি ওয়ালার মুখাপেক্ষী পথচলা, পাবলিক পরিবহনে অস্বাভাবিক অবস্হা, কালোবাজারির হাতে ট্রেনের টিকিট, হাসপাতালে বিশ্বাসহীনতা, সর্বোপরি এক অজানা ভেলায় আমাদের প্রতিদিনের পথ চলা ।"

তবে ভেলাটা নরকের ভেলা। মাঝে মাঝে ভাবি, যাক আযাবের প্রাকটিসটা হয়ে যাচ্ছে........।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২০

শ।মসীর বলেছেন: হা হা হা

১৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৫

ব্লগ ৪১৬ বলেছেন: খুব ভালো লাগলো আপনার লেখা পড়ে। কাল ৬ং বাসে আসার সময় সকালে গরমে গোছল করে ফেলেছি। এতো কষ্ট, এতো কষ্ট।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

শ।মসীর বলেছেন: কি আর করা নিত্যদিনের ব্যাপার....

১৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৬

হৃদয় রিয়াজ বলেছেন: good piece of writing...

***AUDVUTH EK UTHER PITHE CORCHE AMADER SODESH***

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৭

শ।মসীর বলেছেন: Thank u.........

১৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এটা আসলে বিশাল একটা চক্র। ১ লাখ ৫৭ হাজার টাকার গাড়ি ৫/৬ লাখ টাকায় বিক্রি হচ্ছে। সেটার একটা প্রভাব তো পড়বেই। এই কাজটি হয়েছে বিগত সরকারের আমলে। সেই চক্র থেকে এখনও বের হয়া সম্ভব হয় নি। চালকদের বিরুদ্ধে যেমন অভিযান পরিচালনা করা উচিত তেমনি উচিত মালিকদের বিরুদ্ধেও।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৮

শ।মসীর বলেছেন: তাইত বললাম গত বার বছর ধরে চলছে এই চক্র....

১৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৪

ৎঁৎঁৎঁ বলেছেন: উপরে কা_ভা'র সাথে সহমত! রাজনীতির দুর্বৃত্তায়ন থেকেই শুরু। দেড় লাখ টাকা গাড়ির দাম কেন ৫ লাখ টাকা হয়? শুধু ড্রাইভারদের দোষ দিয়ে লাভ নাই, অভিযান শুরু করলে একদম গোড়া থেকেই হওয়া উচিত!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:০৮

শ।মসীর বলেছেন: হুমমম

১৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪১

দি সুফি বলেছেন: কিছুই করার নেইরে ভাই। সবকিছুর ভুক্তভুগী আপনার-আমার মত সাধারন জনতা।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩৭

শ।মসীর বলেছেন: সব সমস্যাতো আমাদেরই.....

২০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৬

উল্টো মানুষ বলেছেন: Perfectly expressed! This is what all the middle class people in Dhaka feel inside.(Sorry I can not type in Bangla)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৪২

শ।মসীর বলেছেন: :(:(

২১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:০৪

পাকাচুল বলেছেন: শামসীর ভাই, এখনো গাড়ি কিনেন নাই?


উপরে হেফাজতের যে ছবিটা দিলেন, সেটা নিয়ে তো নানাজন নানা কথা বলতে পারে।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০৯

শ।মসীর বলেছেন: নারে ভাই এখনও গাড়ি কিনার ক্ষমতা হয় নাই :(

সিএনজি নিয়ে নিজের তোলা আর কোন ছবি খুজে পাই নাই....


বলুক যার যা ইচ্ছা, নানা জনের কথায় কান দেয়া বাদ দিছি, আপনারা পরিচিত জনরা বললে না হয় বোঝানোর সুযোগ আছে, নানা জনের সাথেত সেই সুযোগ নাই ।

২২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১২

এম ই জাভেদ বলেছেন: ইচ্ছে হয় থাপ্রাইয়া সি এন জি ওলার সব কটা দাঁত ফেলি দিই। ওরা আমাদের এক প্রকার জিম্মি করে রেখেছে। এক একটা পিস যেন নবাবের বংশধর। ভাড়া যাবে নিজের খেয়াল খুশিমত।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৫

শ।মসীর বলেছেন: এক একটা পিস যেন নবাবের বংশধর।

২৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৫

বশর সিদ্দিকী বলেছেন: লাস্ট কবে সিনজি ভারা করছি ভুইলা গেছি। আমরা গরিব মানুষ ভাই। আমাদের জন্য বাসই বেশি হয়ে যায়। সিনজি ওয়ালার এক টানের ভারা আমরা টানা এক সপ্তাহ খরচ করিনা।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৬

শ।মসীর বলেছেন: বউ বাচ্চা হউক তারপর বুঝবেন :)

২৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আমি একদিন বাসায় গিয়া নাইমা সিএনজি ওয়ালারে কইলাম, আমি এখন পুলিশ ডাকমু।

তারপর হেয় হেগর দুঃখের কাহিনী শুরু করল আর হাউকাউ শুরু করল (কয় আপনেরে ভাল জাইনা নিয়া আইলাম, আর আপনে এমুন একটা কাম করতে চান), শেষ পর্যন্ত ছাইড়া দিলাম... :| :|

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৯

শ।মসীর বলেছেন: ইচ্ছা আমার ও হয়, করা হয়না.....একটারে ধইরা কি বা হবে ।

২৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৫

পাকাচুল বলেছেন: আসলে আপনাকে সবচেয়ে নির্বীষ আর নিরপেক্ষ মনে হয় সব সময়, মানে PH 7.0; আপনি যাতে কোন ক্যাচালে না পড়েন, তাই সতর্ক করা আর কি?

সাবধানে থাকবেন।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৭

শ।মসীর বলেছেন: :) :)

অনেক ধন্যবাদ ভাই.....। ভার্চুয়াল কেচালে জড়াতে আসলে কখনোই ইচ্ছা করেনা, ইচ্ছাও নাই । সে চেস্টাই করি কারো সাথে ভার্ছুয়াল/বাস্তব কেচাল এড়িয়ে চলার জন্য ।

নুশেরা আপুর একটা কথা সব সময় মনে রাখার চেস্টা করি- জীবনে ঝুট ঝামেলা থেকে যত দূরে থাকা যায় ততই মঙ্গল !!

শুভকামনা আপানর জন্য ।

২৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৮

মনে নাই বলেছেন: হাজারো দুঃখ-বেদনার মধ্যেও আমরা বলতে পারি ভালো আছি, কারনটা কি জানিনা, হয়ত আমরা ভাবি অনেকেতো খুন হয়ে গিয়েছে, এক্সিডেন্ট করে অনেকের সর্বনাশ হয়েছে, ডাস্টবিন থেকে অনেককে খাবার কুড়ায়ে খেতে হয়, অনেকের রাতের বেলা মাথা গুজারও ঠাই নাই, আমরা ওদের থেকে ভালোই আছি।
একজন মানুষের যেসব নাগরিক সুবিধা পাবার কথা তার সাথে আমরা তুলনা করিনা।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২২

শ।মসীর বলেছেন: নাগরিক সুবিধা নিয়ে কেউ এখানে ভাবেনা....

২৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২৪

দূর্যোধন বলেছেন: প্লাসাইলাম !

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:২৬

শ।মসীর বলেছেন: :)

২৮| ০৯ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৬

ঘুমন্ত আমি বলেছেন: আমরা বাস্তবতাকে সহজেই মেনে নিতে পারছি সেটা যতই রুঢ় হোক না কেন ! এটাই হয়তো সুখী সুখী ভাব নেওয়ার আরেকটা কারন !

১০ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩৬

শ।মসীর বলেছেন: এটাই হয়তো সুখী সুখী ভাব নেওয়ার আরেকটা কারন ! হয়ত....

২৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৯

আমি সাজিদ বলেছেন: একদম মনের ক্ষোভ আর কথাগুলো বলে দিলেন ভাইয়া।

২২ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:১৯

শ।মসীর বলেছেন: সমাধান তো কিছুই নাই...।

৩০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২১

পাকাচুল বলেছেন: মাঝে মাঝে ইচ্ছে করে সব কাজ কাম বাদ দিয়ে ঢাকা শহরে সিএন্জি চালায়।

০৪ ঠা অক্টোবর, ২০১৬ রাত ১:৩০

শ।মসীর বলেছেন: হা হা হা হা..ইনকাম কিন্তু ভাল ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.