নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

মা এর জন্য ভাল বাসা

০৯ ই মে, ২০২১ রাত ৮:৪৩


আমার মায়ের কথা বললে বা লেখলে একটি মহাভারত লেখা যাবে । যার পরতে পরতে আছে সব মজার মজার ঘটনা । তিন ভাইয়ের এক মাত্র বোন । তার পর পুরান ঢাকার মানুষ । মায়ের বাবার আবার চা পাতার বিশাল ব্যবসা । আমার মাকে দেখা শুনার জন্য তখন থেকে তিন চার জন চাকরানী ছিল । আমার মা কথায় কথায় ছিল পুরাতন ঢাকার সেই আদি ফুটাঙ্গী । আমি আমার মায়ের বড় মেয়ে তাই মায়ের কাছে আমি ছিলাম খুবেই আদরের । আমি কোন দিন মায়ের হাতে একটি ধমক পর্যন্ত খাই না ।
আমার চাচাত ভাই বোনেরা যে পরিমান মায়ের বোকা আর মার খেয়েছে আমি সেই পরিমান মনে হয় আইসক্রিম খাই নাই । কারন আইসক্রিম আমার আজীবন খুব প্রিয় । আমার মেয়ে এখনো বিশ্ব বিদ্যালয় থেকে ফেরার পথে আমার জন্য আইসক্রিম নিয়ে আসে । আমার মেয়ে আমাকে বলে মা তুমি আমাকে আজ পর্যন্ত কেন কোন বিষয়ে রাগ করে মার নাই । এই কথা বললেই আমার মায়ের কথা বেশী মনে পরে যায় । স্বামী সংসার আসার পর মায়ের খবর সব সময় নেয়া হয়ে উঠে না। আমার শাশুড়ি আমাকে এতটা আপন করেছে যে আমি আজো আমার মা আর শাশুড়ি মধ্যে আমাকে কে বেশী ভালবাসে বুঝতে পারি না। আমার শাশুড়ি আমাকে শাড়ী পড়া থেকে সংসারের সব কিছুি নিজের হাতে শিখিয়েছে । আমার মা আমাকে যেমন শিখিয়েছে লেখা পড়া আর সামজিক দায়ত্ব বড়দের সন্মান আর ছোট দের আদর ।
আমার শাশুড়ি মা আমাকে সেলি নামে ডাকে । আমার মা আমাকে সেলি ডাকে । ছোট বেলা থেকে আজ পর্যন্ত ভালবাসা মাপতে পারলাম না - কে বেশী ভালবাসে ।। আমার শাশুড়ি আমার আজকাল যত খবর রাখে আমার মা মনে হয় তার ছেলের বৌয়ের সেই রকম খবর রাখে । জগতের সকল শাশুড়ি আর মায়েরা আমার শাশুড়ি আর মায়ের মতো ভাল হউক এই দোয়া ।।



মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০২১ রাত ১১:৪২

রাজীব নুর বলেছেন: দোয়ায় কাজ হয় না।
দোয়ায় কাজ হলে সারা বিশ্ব বদলে যেতো।

১০ ই মে, ২০২১ রাত ১২:০৮

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: এটা আসলে আল্লাহ ভাল জানে !!

২| ১০ ই মে, ২০২১ ভোর ৪:০৫

অনল চৌধুরী বলেছেন: উপরের অস্ত্রগুলি কি নির্যাতনের জন্য ?

৩| ১০ ই মে, ২০২১ ভোর ৪:৫৫

স্থিতধী বলেছেন: আপনার ছবিটার অস্ত্রের লিস্টে একটা অস্ত্র বাদ পরে গেলো মনে হয়। শলার ঝাড়ু!

মাঝে মাঝে প্রয়োজনে মায়েরা ওটা দিয়ে পিটায়ে গায়ে দাগ বসায়ে দেয়।

ও হ্যাঁ, রুলার টাও বাদ গেলো মনে হয়।

৪| ১০ ই মে, ২০২১ সকাল ৭:০২

কলাবাগান১ বলেছেন: 'চাকরানী' শব্দটা বড়ই অশালীন...যার ৩-৪ জন লোক লাগে 'দেখাশুনার' জন্য, তার জন্য শুধুই করুনা

৫| ১৬ ই মে, ২০২১ দুপুর ১:৩৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ভাল লাগল লেখাটা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.