নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাঝে মাঝে মনে হয় জীবনটা অন্যরকম হবার কথা ছিল!

শেরজা তপন

অনেক সুখের গল্প হল-এবার কিছু কষ্টের কথা শুনি...

শেরজা তপন › বিস্তারিত পোস্টঃ

বেহুদা খবর!

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৩


লেখার শুরুতেই কিছু ব্যক্তিগত প্রসঙ্গ; বেশ কিছুদিন কিছুদিন না বছর দুদিন হলো চোখ নিয়ে বেশি সমস্যায় ভুগছি। সমস্যাটা পাওয়ার জনিত না - একটু অন্যরকম!। টিভি দেখা বই -পত্রিকা পড়া এমন কি মোবাইলে লেখাপড়া করতে খুব বেশি সমস্যা হয় না -কিন্তু চোখের যত শত্রুতা সব কম্পিউটারের সাথে। ডেক্সটপে বসলেই খানিকবাদে যত্তো ঝামেলা শুরু। দু'বছর ধরে থেমে থেমে থেকে থেকে দৌড়াচ্ছি চোখের ডাক্তারের কাছে। ডাক্তারের পদবী প্রফেসর হলে আমরা বিশেষজ্ঞ নিশ্চিত হই আর তিনি যদি সরকারি হাসপাতালের বিভাগীয় প্রধান হয়ে থাকেন তাহলে কথাই নেই। অনেক ভেবে চিন্তে তেমন একজনের মুরিদ হওয়ার সিদ্ধান্ত নিলাম। তিনিও আমাকে বাগে পেয়ে গত দুই বছর ধরে হেন তেন এমন কোন পরীক্ষা-নিরীক্ষা নেই যা করান নি। পয়সা তো জলের মতো গেলই সেই সাথে কত ধরনের ওষুধ যে গেললাম আর চোখে ঢাললাম তার ইয়ত্তা নেই। কিন্তু ফলাফল প্রায় শূন্য! অল্প কিছুদিন ভালো থাকে তো আবার সেই আগের সমস্যা। ডাক্তার সাহেব আমার কোন রোগ ধরতে পারেন না। অবশেষে তিনি হাল ছেড়ে দিয়ে রাগে দুঃখে ক্ষোভে আমাকে ভিন্ন এক ধরনের পথ্য দিয়েছেন।
পথ্য নয় এটা ঠিক তবে কি বলব মাথায় আসছে না; কম্পিউটার ব্যবহারের জন্য একখানা চশমা পড়াশোনা করার জন্য একখানে চশমা আর দৈনন্দিন ব্যবহারের জন্য আরেকখানা চশমা মোট তিনখানা চশমা দিয়েছেন! তিন ধরনের পাওয়ারের। কোনটা ইউভি কোটিন কোনটা ব্লু কাট কোনটা অ্যান্টি রিফেকশন, অটো সান, ফটো সান সহ আরো কত তেলেসমাতি।
অবশেষেঃ এখন আমি আগের চশমা পরেই ঘুরছি আর ভাবছি তিন খানা চশমা নিয়ে আমি এই দুনিয়াতে স্বাভাবিক মানুষ হিসেবে কেমনে চলবো?
***
বার বেহুদা খবরে আসি; কিছুদিন আগে ব্লগ ফেসবুকসহ সকল মিডিয়ার সরগরম ছিল ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত সিরিজ; মহানগরের ওসি হারুনের চরিত্র নিয়ে। আর এখন বেশ গরম মিডিয়াপাড়া এডিসি হারুনকে নিয়ে। পরকিয়ার কেলেঙ্কারি আর ছাত্রলীগের দুই নেতাকে বেধড়ক মারপিটের কারণে তিনি ফের পত্রপত্রিকার শিরোনাম হয়েছেন।
গনেশ উল্টে দেবার জন্য এখন খবর রটানো হচ্ছে যে, তাহার সহকর্মী সেই মহিলা(যার সাথে তাঁর পরকিয়া ছিল বলে রটনা) এডিসির স্বামী বিসিএস ক্যাডার নাকি তাকে সেদিন এমন পেটান পিটিয়েছিলেন যে তিনি সারা হাসপাতালময় দৌড়াদৌড়ি করছিলেন আর কান্নাকাটি করছিলেন তাকে বাঁচানোর জন্য!!!
এক সময় আজিজুল নামক সেই বিসিএস কর্মকর্তা এডিসি স্যারকে মারতে মারতে নাকি ওটিটি রুমে নিয়ে গেলেন সেখানে সেই মহিলা ডিসি ছিলেন। আর সেই স্যার নিজেকে বাঁচাতে হাউমাউ করে কাঁদতে কাঁদতে সে মহিলার পিছনে গিয়ে লুকালেন।  আহারে!!!

এই দেশে ওসি ফসির তো ভাত নাই, একটা এডিসির কি করুন হাল দেখেন; একজন মহিলা এডিসির পিজির ডাক্তারের সিরিয়াল নেবার জন্য নাকি আরেকজনের শরণাপন্ন হতে হয়। * পুরো খবর পড়িলে জানিতে পারিবেন।
***
জার একটা ঘটনা শুনে আমি ব্যাপক টাসকি খাইলাম; জাস্টিন ট্রুডো জি ২০ সম্মেলন শেষে যে বিমানে করে কানাডায় ফেরত যাওয়ার কথা ছিল সে বিমানের নাকি যান্ত্রিক ত্রুটির জন্য ৪৮ ঘন্টা দেরিতে ছাড়তে বাধ্য হয়! তার মানে দুই দিন!!!!এই দুইদিন কানাডার প্রধানমন্ত্রী ভারতের একটা হোটেলে বসে কাটিয়েছেন কাম কাজ ছাড়া! ক্যামনে কি মাথায় ঢুকতেছে না!!!!
****
রেকটা বেশি মজার ঘটনা আমাদের শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে গতকাল রাত ৩ঃ১০ মিনিটে কুয়েত এয়ারওয়েজের একটা ফ্লাইট। ঠিক ছাড়ার আগ মুহূর্তে বিমানের ভিতরে এক পিচ্চি দৌড়াদৌড়ি করছিল।
কেবিন ক্রু থেকে সিটে বসতে বললে সে কাছে পিঠেই যে সিটটা খালি পেল সেটাতেই গিয়ে বসল হুট করে। তার পাশে বসে ভদ্রলোক বলল, বাবু এটা তো তোমার সিট নয় তুমি তোমার আব্বু আম্মুর কাছে গিয়ে বস যাও গিয়ে।
সে বলে আমার আব্বু আম্মু তো নেই।
- ইয়া আল্লা কয় কি পোলা!! শুরু হলো হুড়োহুড়ি ওর কাছে পাসপোর্টতো নেইই কোন ডকুমেন্টসই নেই। বিমানে ক্যামনে উঠল, বিমান বন্দরের নিরাপত্তা বলয় ক্যামনে পার হইল সে কোন কিছুই বলতে পারে না।
শেষমেষ কেবিন ক্রু মাথা গুনে দেখে বিমানে যাত্রী একজন বেশি। লে ঠেলা!!! বর্তমানে সেই পিচ্চি বিমানবন্দরে পুলিশে হেফাজতে আছে! বলেন দেখি ঘটনা কি কেমনে কি হইলো?
***
এইবার একটা কাজের খবরঃ
অবশেষে 'জমি যার দলিল তার' এমন একটা যুগান্তকারী আইন পাস। আমার নিজের দখলেও কিছু নাই নিজের জমিও নাই অতএব এই আইনে আমার কিছু যায় আসে না কিন্তু আমার ধারনা দারুন একটা কাজ হয়েছে। তবে আপনার প্রতিক্রিয়া কি জানার অপেক্ষায় রইলাম...
***
এই কাজটা অনেকেই হয়তো আগে থেকেই করছেন। কিন্তু আমি প্রথমবার সম্পূর্ণভাবে করলাম। পুরো লেখাটাই 'স্পিচ টু রাইট' এ। দাড়ি কমা সহ অল্প একটু এডিটিং ছাড়া কিবোর্ডে হাত ছোঁয়াতে হয়নি।



মন্তব্য ৭৩ টি রেটিং +১২/-০

মন্তব্য (৭৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: বড় ভাই তো বড়ই বিপদে আছেন । কম্পিউটার ছাড়া ব্লগিং কৈরা জুৎ পান তো ? মানে এই প্রেয়সীকে ছাড়া কেমনে থাকতে পারতেছেন ?

ইয়ে মানে ঐ পোস্টে কৈলেন না রোমাঞ্চকর বলতে কী বোঝালাম ? মানে মাসুদ রানার মত কিছু না হোক অন্তত জবরদস্ত টানটান উত্তেজনার কিছু পড়তে চাই । মানে ওনার গুপ্তচরবৃত্তির বিত্তান্ত !!

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:২৫

শেরজা তপন বলেছেন: ও তাই কন মাসুদ রানা তো ইয়ে কামে ওস্তাদ আছিল! ইনি আবার চরিত্রবান বৌদ্ধ সন্তু ছিলেন। :)
তবে দুর্জনেরা বলে তিনি নাকি কলকাতায় একখানা বিয়ে করার পরেও তিব্বতে আরেকটা বিয়ে করেছিলেন।

আমি ল্যাপি, ট্যাব কোন্টাতেই মজা পাই না। ল্যাপির মাউসের ব্যাপারটা ভীষণ বিরক্তিকর!! ডেস্কটপে একটা হাতপা ছড়িয়ে কাজ করার ব্যাপার আছে :)

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৪

জুন বলেছেন: এমন বেহুদা খবর পইড়া আমি যারপরনাই টাস্কিত। প্রথম আপনার চোখ। আপনি য কি এখনো ডেস্কটপের যুগে পরে আছেন শেরজা :-*
এতে বোঝা যাচ্ছে আপনি বেশ বয়স্ক #:-S
পেপারে ওসি ডিসির কাহিনী পড়ে আমি হাসতে হাসতে শেষ ( শায়মার ডায়লগ) ;)
মহিলার ইটিটি পোশাকের পেছনে লুকানো মহাপরাক্রমশালী থানেদারের =p~

যাই হোক সব কিছু (বয়স, অবস্থা) বিচার করে আমার মনে হচ্ছে অচিরেই আপনার ছানি অপারেশন এর প্রয়োজন। অবশ্য এইটা আপ্নে স্বীকার করবেন্না কারণ তাইলেই বুঝমু আপনার বয়স চল্লিশ B-)
বেহুদা কথায় বেহুদাই একটা লাইক দিলাম।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:২৯

শেরজা তপন বলেছেন: ঠিক কইছেন আমি খুন খুনা বুইড়্যা আপনি খুশী তো?
আপনি থাকেন ল্যাপটপ নিয়ে ষোড়শী তন্বী হয়ে :)

আরে নারে ভাই আমার ছানি পড়ে নাই। আপনারে সব রিপোর্ট না হলে আমার চোখজোড়া খুইল্যা পাঠাইতেছি- ঠিকানা দেন?

এইরকম বেহুদা লাইক রোজ রোজ দিয়েন :)

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১১

গেঁয়ো ভূত বলেছেন: বেহুদা প্যাচাল, থুক্কু বেহুদা খবর! কিন্তু মন্দ হয় নাই।

হারুন কয় আমারে আগে মারছে, আবার সানজিদাও কয় আমারে থাপড়াইছে, মাগার এইটা কেউ কয়না যে কি জইন্য মারছিলো? দুইদিন ধইরা খালি আমার মাথায় একটা প্রশ্নই ঘুরতাছে দুইজন এডিসি লেভেলের পুলিশ কর্মকর্তাকে এমনি এমনি থাপড়াইলো আর তারা খালি মেনি বিড়ালের মতো মাইর খায় আর কয় আমাগো মারেন ক্যা? B:-/

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩৪

শেরজা তপন বলেছেন: থ্যাঙ্কু ব্রো!
আর কইয়েন না- হারুন ছাব একটা মাল-ই বটে। ওই মহিলা তখন ইটিটি রুমে। আর হারুন সাহেব অন্যখানে। হ্যারে পিটাইল আর সে আন্ধা কুন্দা দৌড় দিয়া সেই ইটিটি রুমেই ঢুকল!! মহিলার যদি পেরেম নাই থাকে তবে স্বামীর বিরুদ্ধে আগ বাড়াইয়া মিডিয়াতে কথা কইল ক্যান।
এডিসি হারুন মাইর খাইতেছে আর চিল্লাইতেছে হাঃ হাঃ হাঃ এমন চমৎকার দৃশ্য।কিন্তু একটাও পাইলাম না ইউটিউবে।

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১৫

ডার্ক ম্যান বলেছেন: বেহুদা খবর ---১
এডিসি হারুন আগেও অনেক হার্ড-হিটিং ব্যাটিং করেছিলেন। তবে এবার গুগলি তথা নারীশক্তির ফাঁদে পড়ে হিট-উইকেট হয়েছেন।
মজার খবর---১
ট্রুডো তো এখন সিঙ্গেল । তাই ভারত অথবা কানাডা সব তার জন্য সমান।
মজার খবর--২
ঐ বালককে সম্ভবত চোরাচালান সিন্ডিকেট ইউজ করেছে।
কাজের খবর
বাংলাদেশে জাল দলিল তো কঠিন কিছু না।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩৯

শেরজা তপন বলেছেন: ডার্ক ম্যানের ডার্কনেস কমে আসছে যে!!
*এইরকম মেয়ে মানুষের ফাঁদে পড়ে কত শের বিলাই হইছে তাঁর ইয়ত্তা নেই। সর্বশেষ উদাহরণ এডিসি হারুন।
* ভাইরে ভাইরে বিয়ার দশ পনের বছর পরে ডবল থাকলেই কি!! তখন খালি সিঙ্গেল থাকতে মুঞ্চায়।
* একটু আগের খবর দশজনরে বিবানবন্দর থেকে প্রত্যাহার করা হইছে। ভাবেন একবার সে যদি কুয়েতে গিয়া পৌঁছাইত তাইলে কি কেলেঙ্কারিটাই না হইত!!!
* যদিও জাল দলিলের সাজা সাত বছরের জেল। তাছাড়া এখন একটু ঝামেলা আছে। অত সহজ হবে না মনে হয়।

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১৬

শাহ আজিজ বলেছেন: সাত মসজিদ রোডে আল নুর হাসপাতালে ডাঃ মামুনুর রশিদ আমাকে গেল ২০ বছরের বেশী সেবা দিচ্ছেন । আমি ভাল আছি । আমিও পিসির জন্য আলাদা চশমা এবং বাইরের জন্য ও বই পড়ার জন্য বাই ফোকাল চশমা ব্যাবহার করি । ভদ্র লোক অস্ট্রেলিয়ায় প্রাকটিস করতেন । দেশ সেবায় এখন ভাল নেই ।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪৭

শেরজা তপন বলেছেন: নাম জেনে রাখলাম। ধন্যবাদ আপনাকে। কদিন ধরে প্রফেসর জাকারিয়ার শরণাপন্ন হয়েছি- একটু উপকার পাচ্ছি। দেখি এদিকে সুবিধা না হলে ওদিকে যাব।
হ্যাঁ দুটো পর্যন্ত শুনেছি আমি কিন্তু তিনটে চশমা আমার জানা শোনার মধ্যে প্রথম!!

৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:২৭

কামাল১৮ বলেছেন: পড়লাম,জানলাম।বলার মতো কিছু খুঁজে পেলাম না।ডাক্তারের কথাই শেষ কথা।প্রয়োজনে ভারত বা সিঙ্গাপুর যেতে পারেন।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪৯

শেরজা তপন বলেছেন: বলার মত কিছু নাই ও। সমস্যা তেমন গুরুতর নয়। তবে বিরক্তিকর! একটু লাইফস্টাইল চেঞ্জ করলে মনে হয় ঠিক হয়ে যাবে।
দেশের বাইরে আমি চিকিৎসা করা নিয়ে ভাবি না। এখনো আমি মনে করি এদেশে সব কিছুই ঠিক ঠাক আছে শুধি ঠিক জায়গাটায় আমরা পৌছাতে পারি না।

৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:২৯

ঢাবিয়ান বলেছেন: শাকিব অপু বুবলি পরিমনি এডিসি ওডিসির কীর্তিকান্ডই এখন আমাদের দেশের মিডিয়ার ব্রেকিং নিউজ!!!

আমার এক প্রকারের চশমা তাও খালি হারাই। তিন প্রকারের চশমা ম্যানেজ কথা শুইনাই মাথা ঘুরাইতেসে :||

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৫৫

শেরজা তপন বলেছেন: কিছুই করার নাই। আমাদের জাত পাত ধর্ম বর্ন অর্থের কারনে কোন আমোদের উপলক্ষ্য নাই। এন্টারটেইনবিহীন একটা জাতি বান্দরের খেলা দেখতে সারাদিন বেকার গুলজার করে। বেশীরভাগ মানুষ পত্রিকায় আতিপাতি করে খোঁজে একটু মজার খবর বিনোদনের খবরের জন্য। তারা প্রথমেয় উল্টায় বিনোদনের পাতা। ইজের পরা ভারতীয় নায়িকার ছবির দিকে এখনো ফ্যাল ফ্যাল করে তাকিয়ে ফ্যান্টাসির জগতে চলে যায় গো ভাই।
এখানেতো ইটাই হবে।
আপনার যেন এমন সমস্যা না হয়-ইনফ্যাক্ট কারোই যেন না হয়। ভাল থাকুন।

৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩৯

জুন বলেছেন: আমি সেই মান্ধাতার আমলের ল্যাপি না, ব্লগ থেকে শুরু করে সব কাজে আমি মুবাইল ইউস করি শেরজা B:-/
ও হ্যা আরেকটা পয়েন্ট , লাস্ট টাইম যখন ট্রুডো বউ বাচ্চা নিয়ে ইন্ডিয়া এসেছিল তখনই মোদিজী তার ঘর ঘর কি কাহানী বুঝতে পেরে বেশি পাত্তা দেয়নি। একা একাই ঘুরছে। এইবার জি ২০ সন্মেলনে এসে প্লেন নষ্টের অভিনয়। কয়েকদিন পরেই শুনবেন কোন এক প্রিয়াঙ্কা চোপড়া বা এমন কারো সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন উনি :||

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪৪

শেরজা তপন বলেছেন: ও আপনার মত কচি মেয়েরা যে মোবাইলে ব্লগ চালায় জানা ছিল না :) সরি মাই ফল্ট
আমিতো গত কয়েক মাস আইওএস আর এন্ড্রয়ডে ব্লগের ফুল ভার্সানেই ঢুকতেই পারছি না তাঁর কি বিহিত হবে??

ট্রুডো লুচ্চা টাইপের নাকি- আপনার কি মনে হয়?
~অবশ্য মন কি যে চায় বল... টাইপ জগতের সব পুরুষই

৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৫৪

ইফতেখার ভূইয়া বলেছেন: বিমানে বাচ্চার দৌড়াদৌড়ি করার ঘটনা ছাড়া বাকি সবগুলো বেহুদা খবর সম্পর্কে অবগত আছি। ধন্যবাদ।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৫৭

শেরজা তপন বলেছেন: দেশের বাইরে যারা থাকেন তারা এগুলোর প্রায় সব খবর জানেন - আমরা দেশে বসে শুধু এডিসি হারুনের খবর রাখতেছি :) :)

১০| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০০

মিরোরডডল বলেছেন:




জমি যারই হোক, দলিল সরকারের

পূর্বাচলে আমাদের জমি যখন সরকার প্রজেক্টের ভেতর অনর্ভুক্ত করে নিয়ে যায়, নিয়ম অনুযায়ী পরবর্তীতে ওখানে আমাদের প্লট পাবার কথা। কিন্তু দুঃখজনক সেগুলো সরকারের আমলাদের মাঝে ডিস্ট্রিবিউট হয়। ইভেন ক্ষতিপূরণও দেয়নি। সেই জমিগুলো এখন আকাশছোঁয়া দাম :(

জোর যার মুল্লুক তার।


১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৫

শেরজা তপন বলেছেন: এমন তো হবার কথা নয়। আমি যতদুর জানি সেখানে যাদের জমি ছিল তারা প্লট না হয় জমির ক্ষতিপুরন পেয়েছে।
:(
তবে কেন এমন হল সেটা আমি না জেনে কিছু বলতে পারছি না। তবে ওই প্রবাদটা এদেশে নয় সারা বিশ্বেই সবসময়ই সত্য। :(

১১| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:২৮

মিরোরডডল বলেছেন:




ট্রুডো এখন ব্যাচেলর উড়ালপঙ্খি।
কে জানে কোন ভারতীয় সুন্দরী রমণী মন হরণ করেছে কিনা!
তাই হয়তো যান্ত্রিক ত্রুটি দেখিয়ে থেকে যাওয়া :)
Romance is the best fuel to run the life engine.

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৮

শেরজা তপন বলেছেন: আমি উড়াল দেবার পরে আপনি এসে বসলেন আমার ডালে :(


তা ঠিক যে হ্যান্ডসাম মানুষ কত রমণী তাঁর প্রেমে হাবুডুবু খায় আর সেতো এখন সিঙ্গেল :)
নায়িকাদের লাইন লেগে যাবার কথা।
আপনি চ্রম রোমান্টিক গো আপু। এতো রোমান্স কই লুকায় রাখেন!!!

১২| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:২৯

হাসান কালবৈশাখী বলেছেন:

আমি খবরটা শুনে বিস্মিত হয়েছিলাম হারুন মাইর খায় কেমনে?
মাত্র হজ থেকে আসছে এখনই লুচ্চামি শুরু করছে। পরে দেখলাম এটা সেই 'ভাত হারুন' না। ছোট হারুন। হালায় মাইর খাইছে কারণ সে সিভিল ড্রেসে একা ছিল। প্রেম করতে গেলে তো আর লোকজন নেওয়া যায় না। আর সচিব তো পুরা গ্যং নিয়ে গেছিল। ইচ্ছামত পিটাইছে।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০১

শেরজা তপন বলেছেন: আসলেই কি মারছে?? কিন্তু কোন ভিড্যু নাই কেন? একনতো পকেটমাররেও পিটাইলে ইউটিউবে দুই চাইরটা ভিডিও আপলোড হয়!! শুনলাম হাসপাতালের সিসিটিভিতেও নাকি তেমন কোন ফুটেজ পায় নাই!!!

১৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৪২

হাসান কালবৈশাখী বলেছেন:


আর জাস্টিনের ঘটনাটা যদি হাসিনার হইত,
মানে হাসিনার বিমান যদি বিদেশে কোথাও যে নষ্ট হয়ে দুই দিন আটকে থাকতো, তাইলে আমাগো মিডিয়াগুলা বাংলাদেশ কেন পৃথিবী উল্টায়ে ফেলতো।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০১

শেরজা তপন বলেছেন: এইখানে আমি কিন্তু আপনার সাথে আমি শতভাগ একমত!

১৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৪৬

আমি সাজিদ বলেছেন: হারুনকে মেরে ভালো করেছে। মনেহয় সচিব ভদ্রতার খাতিরে শুধু দুই একটা চড় থাপ্পড় দিয়েছে। আমি হলে আরও সিরিয়াস হতো ব্যাপারটা। পরের বউয়ের সাথে খাতিরের একটা লিমিট আছে।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৩

শেরজা তপন বলেছেন: কিন্তু আমার কথা অন্য। তোমার বউরে সাম্লাইতে পারনা তুমি রাগ ঝাড় আরেকজনের উপ্রে এইটা ক্যামন কথা!!
সে তো জোর করে করে নাই কিছু। দুই জনের আপোসে হইছে। বেটিতো আবার নিজের জামাইরে ফাসায় দিছে গো ভাই। কাম কি হইল??

১৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৪৭

আমি সাজিদ বলেছেন: প্রফেসর জাকারিয়ার শরণাপন্ন হয়ে তপন ভাই উপকার পাচ্ছেন জেনে ভালো লাগলো।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৫

শেরজা তপন বলেছেন: যদিও আমি সেনাবাহিনীতে কর্মরত কোন ডাক্তারকে বিশেষ একটা পছন্দ করি না। তবুও এই বয়োঃবৃদ্ধ ভদ্রলোকের চিকিৎসা পদ্ধতি আমার পছন্দ হয়েছে।
কাজও হচ্ছে

১৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৪৯

হাসান কালবৈশাখী বলেছেন:

আপনি কি google keyboard ব্যবহার করা শুরু করছেন।
আমি করি মাঝে মাঝে মোবাইলে।
পিসিতে কেন জানি হচ্ছে না।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৬

শেরজা তপন বলেছেন: ঠিক ধরেছেন -গুগল কি বোর্ডে। ডেক্সটপে এমন সুবিধা এখনো পাইনি আমি।

১৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৩১

শূন্য সারমর্ম বলেছেন:


ব্লগিং কমে আসবে মনে হচ্ছে,চোখের আসল সমস্যাটা কি?

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৭

শেরজা তপন বলেছেন: তা একটু কমবে বৈ কি। তবে যতক্ষন পারছি ব্লগ ছাড়ছি না। ব্লগ ছেড়ে থাকার কথা ভাবতেই পারি না।
সমস্যার কথা পরে বলছি।

১৮| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২৫

জটিল ভাই বলেছেন:
আপনি জানেন কি?
বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১২

শেরজা তপন বলেছেন: ঃএ আর কি
আমার লগে 'বাংলাদেছ জাত্যেয় চাম্রা চ্রমিগ লীগের' ছভাপতির পোর্চয় আছে :)

১৯| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:১২

কাছের-মানুষ বলেছেন: হারুন সাহেবকে নিয়ে কয়দিন ধরে পত্রিকায় অনেক হাউকাউ দেখছি তবে এখনও আমি কিছু পড়ে দেখিনি তবে আপনার পুরো পোষ্ট পড়ে বুঝাতে পারছি বেচারা হারুন সাহেব বিপদে আছে!

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৫

শেরজা তপন বলেছেন: পুলিশে বিসিএস নারী কর্মকর্তা নিয়োগের পর থেকে কিছু ঝামেলা ফ্যাসাদ হচ্ছে। রাত বিরাতে একসাথে কাজ করতে গেলে অনেক গিট্টু লাগে।
এমন একটা গিট্টুতে ফেঁসে গেছেন প্রতাপশালী এডিসি হারুন।

২০| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩০

অপু তানভীর বলেছেন: বরখাস্তের কয়েক ঘন্টা পরেই যখন আবার তাকে অন্য জায়গাতে সংযুক্ত করা হয়েছে তখন মনে হচ্ছে যে হারুন সাহেবর খুব বেশি কিছু হবে না ।

যাই হোক। চোখের সমস্যার জন্য পরামর্শ হচ্ছে মনিটরে বিশেষ ধরের প্রোকেক্টর ব্যবহার করুন । যেহেতু টিভি মোবাইলে কিছু হচ্ছে না অথচ মনিটরে সমস্যা তখন প্রোটেক্টর ব্যবহার করে দেখুন কাজ হয় কিনা !

আরেকটা কাজ অবশ্য করা যায় । বাসার টিভির সাথে ল্যাপটপটা কেবল দিয়ে জুড়ে দিন । টিভিকে ব্যবহার করুন মনিটর হিসাব । আমি অবশ্য আগে এই সমস্যায় ভুগেছিলাম । আমি প্রিন্টার কিনেছিলামই এই কারণে । তখন প্রচুর গল্প আসতো ব্লগে । সেই গল্প প্রিন্ট করে পড়তাম ।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২০

শেরজা তপন বলেছেন: বয়সকালে বিয়ে না করলে কিছু এমন কিছু সমস্যা হয়। আমি টিভিতে কম্পুটার জুড়ে বউ পুলাপাইনের মাইর খাই আর কি- ভাল বুদ্ধি!
এমন একটা কাজে আপনি প্রিন্টার কিনেছিলেন আমি ভাবতেই পারি না।
আমি কম্পিউটার ব্যাবহার একদম কমিয়ে দিয়েছি -ভাল সুফল পাচ্ছি। এখন নির্দিষ্ট একটা সময় মাত্র কম্পিউটারে বসছি- তারপরেও এলোমেলো হচ্ছে।

২১| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩২

ডার্ক ম্যান বলেছেন: আমি সাজিদ বলেছেন: হারুনকে মেরে ভালো করেছে। মনে হয় সচিব ভদ্রতার খাতিরে শুধু দুই একটা চড় থাপ্পড় দিয়েছে। আমি হলে আরও সিরিয়াস হতো ব্যাপারটা। পরের বউয়ের সাথে খাতিরের একটা লিমিট আছে।

লেখক বলেছেন: কিন্তু আমার কথা অন্য। তোমার বউরে সাম্লাইতে পারনা তুমি রাগ ঝাড় আরেকজনের উপ্রে এইটা ক্যামন কথা!!
সে তো জোর করে করে নাই কিছু। দুই জনের আপোসে হইছে। বেটিতো আবার নিজের জামাইরে ফাসায় দিছে গো ভাই। কাম কি হইল??


এখানে যে যার সক্ষমতা দেখাইতে গিয়ে এ অবস্থা। একজনের সাথে সম্পর্ক থাকা অবস্থায় আরেকজনের সাথে সম্পর্কে জড়ানো আমার কাছে শুধু ভুল না বরং মহাপাপ ।
সানজিদা হয়তো মামুন সাহেবের কাছ থেকে মুক্তি পেতে এডিসি হারুনকে হাইফেন হিসেবে ইউজ করতেছিলেন।
@ আমি সাজিদ । আমার বউ অন্য জনের সাথে সম্পর্কে জড়াইছে এটা জানার পর থেকে তো ঐ বউরে যত তাড়াতাড়ি পারা যায় তালাক দেয়া উচিত।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২২

শেরজা তপন বলেছেন: আমার একটা ব্যক্তিগত প্রশ্ন ছিল সুপ্রিয় ব্লগার; আপনি বিয়ে করেছেন? করলে কতদিন সংসার করছেন?

কারো সহ্য না হলে ভাল না লাগলে - বিচ্ছেদ দেবার মত পরিস্থিতি না থাকলে আপনি কি করবেন?

২২| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৬

রাজীব নুর বলেছেন: চোখের সমস্যাটা নিয়ে হেলাফেলা করবেন না। গুরুত্ব দিয়ে সঠিক চিকিৎসা করান। দরকার হলে দেশের বাইরে যান। আমার দাদা একদিন হুট করে অন্ধ হয়ে যান। তখন তার ৩৫ বছর। বাকি ৪৫ বছর তিনি অন্ধ হয়ে রইলেন।

মহানগর দেখেছি। ভালো কাজ।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

শেরজা তপন বলেছেন: আপনার চোখের কি অবস্থা এখন?
আমার পরিস্থিতি মনে হয় না তেমন গুরুতর! যে সব টেষ্ট করা হয়েছে তেমন কোন সমস্যা থাকলে বের হয়ে যেত। সম্ভবত উনার গ্লুকোমা ছিল।
ধন্যবাদ- মহানগর আমার ও ভাল লেগেছে।

২৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৩৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ভাইজান আপনিতো বাতিল; আপনারে দিয়ে আর কিচ্ছু হইবোনা। :D মাত্র তিনখানা চশমা!! :(





হারুনে কিচ্ছু হইবোনা। সরকার পুলিশকে ঘাটাবেনা; ঘাটালেই সিংহাসন উল্টাইয়া যাইবো। তাদের ক্ষমতার উৎস পুলিশ। ইতোমধ্যেই পুলিশ হারুনের পক্ষ নিয়েছে। এক পুলিশেই ছাত্রলীগের সব দাঁত শেষ সব পুলিশে কি হবে নিশ্চয় সেটা বুঝতে অসুবিধে হবেনা।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

শেরজা তপন বলেছেন: এক্কেবারে হাছা কথা কইছেন; আমি লাটের মাল- ভাঙ্গারি!! :)
সরকার প্রশাসনকে চটাবে না এখন সেটা নিশ্চিত। তবে ছাত্রলীগের ওই পুলারও কপাল খুলে যাবে।

২৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩৭

মিরোরডডল বলেছেন:




তবে কেন এমন হল সেটা আমি না জেনে কিছু বলতে পারছি না।

খুব সিম্পল, ব্রোকেন সিস্টেম। মেজরিটি মানুষ হয়তো ক্ষতিপূরণ পেয়েছে কিন্তু সবার সাথে জাস্টিস হয়নি।
আমাদের ফ্যামিলি এবং অনেক রিলেটিভ এই গ্রুপের অংশ। যাদের ফাইলগুলো হবে হচ্ছে বলে বলে একসময় চাপা পড়ে যায়। ওগুলোর আর কোন অস্তিত্ব নেই।

১৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৩০

শেরজা তপন বলেছেন: আফসোস -আমি ভুমি মন্ত্রী হইলে আপনার জন্য কিছু একটা কইরতাম :(

২৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় তপন ভাই,

আপনার চোখের সমস্যার জন্য আমরা দুঃখিত ব্যাথিত। তবে একটা পরামর্শ দেই। ঘটনা থেকে বুঝতে পারছি যতো দিন যাবে এইভাবে চশমার সংখ্যা বাড়বে। এখন এতো গুলো চশমা নিয়ে কাজকম্ম করা খুবই কঠিন। এমতাবস্থায় বলি কি যতোখুশি চশমা ওনারা দিন না কেন আপনি সবগুলোকে দড়ি দিয়ে বেঁধে একটা মালা গেঁথে গলায় দিয়ে রাখবেন। প্রয়োজন মতো ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করবেন। :)
বাচ্চাটা বিমানে কতদিন না খেয়ে আপনা আপনি বড় হয়েছে এটা ভেবে অবাক হচ্ছি।হতে পারে লাষ্ট বিমানে একজন মা সন্তান প্রসব করে চুপিচুপি বিদায় নিয়েছেন।সেই বাচ্চা একাকী বড় হয়ে বিমানের খোলটাকে স্টেডিয়ম বানিয়ে খেলছে। এমতাবস্থায় দীর্ঘদিন কারশেডে থেকে বিমানটি ডিউটির উদ্দেশ্য রওয়ানা দিলে বাচ্চাটি সকলের সামনে চলে আসে।
হাসান আজিজুল হকের একটা ছোট গল্প পড়েছিলাম বহুদিন আগে। তিনবন্ধু একটা শকুনের পিছনে সারাদিন ঘুরে শেষ পর্যন্ত ধরে ফেলে গায়ের পালক ছাড়িয়ে একটা পোল্ট্রি মুরগির চেহারায় পরিণত করে পাশের জজ্ঞলে যায় পালকছাড়া মৃতপ্রায় শকুনটিকে ফেলতে।গিয়ে দেখে একটা বচ্ছা জঙ্গলে কারা ফেলে দিয়ে গেছে।


যাইহোক আপনার চশমার বৃত্তান্ত জানার অপেক্ষায় রইলাম।

১৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৯

শেরজা তপন বলেছেন: সমস্যা থাকবেইরেই ভাই। কোন না কোন রোগ শোক আঘাত অপঘাতে মারা যাব। এই নিয়ে আর কি টেনশন। এতগুলো বছর যে সুস্থ্য ছিলাম তাই কত বড় পাওনা। ক'জনে পেয়েছে পৃথিবীতে এমন। পেয়েছে অনেকেই এর থেকে বেশী তবে তাতে আমার আফসোস নেই।
আমরা বাঙ্গালো ডাক্তারের কাছে যাই সহি কিন্তু তাঁর কোন উপদেশ মানি না। বাড়িতে আইস্যা কই; দূর ওই হালায় কি বোঝে!!
আমারে ডাক্তার প্রথমেই কয় আপনি সিগারেট তো খাইবেন না -সিগারেট খাওয়া লোকের পাশেও বসবেন না। ল মোর জ্বালা। সিগারেট খাওয়া খারাপ- আর যে সিগারেট খায় তাঁর পাশে বসে ধোঁয়া খাওয়াও খারাপ এইটা কে না জানে। হেয় কি আমারে পুলাপাইন ঢাওরাইছে কন মিয়া ভাই?
পিচ্চিরে নিয়ে আপনার কথা একদম ঠিক- হাসিলাম বেশ খানিক্ষন। তবে এই মাল কিন্তু সেই বিখ্যাত সুরেশ বিশ্বাসের মত একই টাইপ। খালি ঘর থকে পালায় আর এমন আকাম করে।
আমি অনেক হিসাব কিতাব করে দেখলাম চশম একটাই থাকবে। কম্পিউটারে হিসাব করে বসব। একটানা আর বসা নয়। বেশী বেকায়দা হলে শুধু কম্পিউটারের জন্য বাসায় একটা চশমা রাখব। স্পিচ টু রাইট আর মোবাইলে কাম বাড়াব।
ধন্যবাদ অনেক অনেক অনেক। ভাল থাকবেন প্রিয় ভাই

২৬| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:২৬

জ্যাক স্মিথ বলেছেন: ওই বিমানের সবকটা নিরাপত্তা রক্ষীকে বরখাস্ত করা হাউক, বিষয়টা মোটেও হেলাফেলার বিষয় নয়।

আমাদের দেশের ডাক্তাররা রোগীদের মক্কেল মনে করে, এটা সেটা, ভুজং ভাজং দিয়ে শুধু টাকা খাওয়নের ধান্দা।
গ্রামের সবুজ প্রকৃতিক পরিবেশ চোখের জন্য ভালো। যে কোন গাছের সবুজ একটি পাতা নিয়ে চোখের একটা ব্যায়াম আছে ঘরে বসে ওটা কিছুদিন করে দেখতে পারেন। ১ ফুট দুরত্ব থেকে ওই সবুজ পাতার দিকে ১ মিনিট অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে হয়, তারপর ধীরে ধীরে চোখের পাতা বন্ধ করতে হয়, ১০ সেকেন্ড চোখ বন্ধ রেখে আবার ধীরে ধীরে চোখের পাতা খুলতে হয়। চোখের পাতার খুলার সময় গাছের সবুজ পাতাটি যেন চোখের সামনেই থাকে। পাতাটি যত সবুজ, সতেজ এবং বড় হয় ততই ভালো। কচু পাতা, কলা পাতা, পেপে পাতা সবচেয়ে ভালো হবে। এভাবে প্রতিদিন পাঁচ মিনিট চোখের ব্যায়াম করলে মাস খানের মধ্যে আশা করি চোখের পরিবর্তন লক্ষ্য করবেন।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

শেরজা তপন বলেছেন: সর্ষের মধ্য থেকে কে যে ভুত তাড়াবে ভাই!!!
আপনার পরামর্শটা উপকারী হবে নিঃসন্দেহে। নিশ্চিতভাবে আমি পরিক্ষা করে দেখব। অনেক অনেক ধন্যবাদ এমন আন্তরিকতার সাথে চমৎকার ব্যাখ্যা করার জন্য। ভাল থাকবেন।

২৭| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৭

শাওন আহমাদ বলেছেন: যার সমস্যা নেই জানে সমস্যার কী জ্বালা! আমিও আপনার মতো চোখের সমস্যা নিয়ে এ ডাক্তার থেকে অন্য ডাক্তারের কাছে দৌড়ে ক্লান্ত হচ্ছিলাম কিন্তু সমাধান হচ্ছিল না, এক ডাক্তার চশমার পাওয়ার বাড়িয়ে দিচ্ছিল তো আরেকজন কমিয়ে দিচ্ছিল। একজন কমিয়ে দিচ্ছিল তো আরেকজন বলছিল আমার কোনো পাওয়ারেরই দরকার নেই। এভাবে অনেকদিন ভুগার পর একজন সমাধান দিতে পেরেছিলেন। কয়েক বছর ভালো ছিলাম কিছুদিন ধরে আবার শুরু হয়েছে। এখন আবার তাকে খুঁজে বের করে তার স্বরনাপন্ন হতে হবে।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৫

শেরজা তপন বলেছেন: ঠিক বলেছেন। যার নেই সে ভাবে আমার তো নেই আমি বেঁচে গেছি!
আপনার মত বিপদ আমারও। একই হাসপাতালে তিন ডাক্তার তিন ধরনের পাওয়ার দিয়েছে। জিজ্ঞেস করলে আবার একজন অন্যজনের সাফাই গায়।
তন্মধ্যে সবচে যিনি মান্যবর তাঁর প্রেসক্রিপশন নিয়ে গেলাম সরকারী এক চক্ষু হাসপাতালে। সেখানকার ডাক্তার সেটা দেখে ভীষণ গরম; তিনি বলেন, আমার সারের সার এই ডাক্তারের গুরু মানেন আর ইনার প্রেসক্রিপশন নিয়ে এসেছেন আমার কাছে- আপনাকে আমি কোনমতেই দেখব না!!!

তবে অধ্যাপক জাহাঙ্গীরকে দেখানোর পরে একটু ভাল বোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি।

২৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪০

শাওন আহমাদ বলেছেন: তিনি বলেন, আমার সারের সার এই ডাক্তারের গুরু মানেন আর ইনার প্রেসক্রিপশন নিয়ে এসেছেন আমার কাছে- আপনাকে আমি কোনমতেই দেখব না!!! এই যদি হয় শিক্ষার নমুনা তাহলে আর কিভাবে কী? মানুষের কিসের এতো অহংকার আমি ঠিক ভেবে পাইনা!

১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

শেরজা তপন বলেছেন: বোঝেন তাহলে- কি আর বলব রে ভাই। আমরা বাকশুন্য।

২৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০৮

রূপক বিধৌত সাধু বলেছেন: চোখের সমস্যা নিয়ে আমিও বেশ ভুগছি। মোবাইল বা মনিটরে ব্রাইটনেস বাড়িয়ে কাজকর্ম করতে হয়।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৮

শেরজা তপন বলেছেন: হ্যাঁ দেখছি কম বেশী অনেকেই চোখের সমস্যায় ভুগছেন। তবে আমি বেশ হিসেব করে কম্পিউটারের সামনে বসছি।
ধন্যবাদ।

৩০| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:২৬

খায়রুল আহসান বলেছেন: পিচ্চিটার বিমানের অভ্যন্তরে ঢুকে পড়ার ঘটনাটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে আমাদের বিমানবন্দর নিরাপত্তা ব্যবস্থা্টা ক্তটা নাজুক! জানিনা, ঘটনাটা আন্তর্জাতিক উড্ডয়ন মোড়লদের নজরে পড়লে আমাদেরকে বড় একটা মাশুল গুণতে হয় কিনা!

ব্যক্তিগত প্রসঙ্গটা উদ্বেগের কারণ। যত্ন নিয়েন। তবে বেহুদা খবরগুলো পড়ে বেহুদা আপডেটেড হলাম।

পোস্টে একাদশতম প্লাস। + +

১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০৭

শেরজা তপন বলেছেন: একদম ঠিক বলেছেন। এমন বেহুদা ব্যাপার-স্যাপার এই দেশে আর উগান্ডার ডোমেস্টিক এয়ারলাইন্সে :) ঘটা সম্ভব!!
আমি তাই ভাবি; একবার যদি সে কুয়েতে গিয়ে পৌঁছুত তবে কি কেলেঙ্কারিই না ঘটত!!!

অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন।

৩১| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:৪২

আহমেদ জী এস বলেছেন: শেরজা তপন,




বেহুদা দুঃশ্চিন্তা করছেন! আপনি তো বিশাল কিছু হয়ে গেছেন! ভিন্ন ভিন্ন কাজের জন্যে তিন তিনখানা ভিন্ন ভিন্ন চশমা কয়জন পাবলিকের আছে? :P
ঢাবিয়ান তো আপনার তিন প্রকারের চশমা ম্যানেজের কথা শুইনাই মাথা ঘুরাইয়া পইড়া গেছেন! আমি জানিনা, তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে কিনা ! :|

দেশের বাইরে বসে সময় কাটানোর জন্যে ইউ-টিউবে বাংলাদেশের খবরা-খবর নিয়ে ইউটিউবারদের ভিডিও দেখি রোজই। ওহ কি দূর্দান্ত সে সব রিপোর্টিং! কোথা থেকে যে ঐসব ভিডিও নির্মাতারা খবরগুলোর নেপথ্যের হাঁড়ির খবর পায়, আল্লা-মালুম। তবে যা রটে তার কিছু তো বটে!
এসবই এখন আমার বিনোদন। :(

১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:১০

শেরজা তপন বলেছেন: আমি তাই ভাবছি-সবার কাছে একটা গল্প করে বেড়াবার মত একটা বিষয় বটে। ভাবছি চশোমাগুলো বয়ে বেড়ানোর জন্য একজন আর্দালী নিযুক্ত করব।
হ্যাঁ ঢাবিয়ানের খবর আর নেয়া হয়নি- ওই বেচারার হুশ ফিরেছে কি না জানা হয়নি!
আমি একখান পত্রিকা পড়ি ' বাংলাদেশ প্রতিদিন' :) ভরপুর বিনোদন -আর কিছু লাগে না ভাই B-))

৩২| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:০৫

মিরোরডডল বলেছেন:




গ্লুকোমার বিষয়টা যখন জানতে পারি তখন কিছুটা চিন্তিত হয়ে একদিন ডক্টরকে বললাম, আমাকে টেস্ট দাও, ভবিষ্যতে গ্লুকোমা হবার সম্ভাবনা আছে কিনা দেখি।

প্রথমে ডক্টর বললো, it's too early to think about it.

তারপর বলে, don't worry my dear, you will see the world through my eyes!

এই হচ্ছে আমার পাগলা ডক্টর :)


১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:১০

শেরজা তপন বলেছেন: বাপ্রে কি রোমান্টিক ডাক্তার!!
দুলোভাই কি জানে আপনি নিয়মিত ওই ডাকাতের কাছে যান???

৩৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:২৫

মিরোরডডল বলেছেন:




আপনি নিয়মিত ওই ডাকাতের কাছে যান???

ডাকাতের কাছে???? B:-)

ডক্টর মোটেও রোম্যান্টিক না, he is very funny.
আমার সাথে অলটাইম এরকম খুনসুটি আর ফান করে।

এর আগে একবার চেস্ট পেইন নিয়ে ডক্টর বলেছিলো, তোমার কোন হার্টের প্রবলেম হতেই পারেনা।
Because you don't have any heart.
You are the heartless woman I've ever known.

এই মজার পাগলা ডাক্তারকে আমি অনেক পছন্দ করি :)


এখানে আবার 'দুলোভাই' কই থেকে এলো??? B:-)
এটা কি জিনিস?

১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:২৮

শেরজা তপন বলেছেন: হ্যাঁ আমি ডাকাতই বলেছে ওটা টাইপো নয়।
আমারতো মনে হয় আপনার শরিরে শিরা উপশিরা নাই- সবখানেই হার্ট :)
ডাক্তার ব্যাটায় হার্ট কি চেনে না! বিট বিট করে ঐটারে সে হার্ট ভাবে। :(
ও 'দুলোভাই' নামে জোয়াল বাঁধা ঢুলি পড়া সারাক্ষণ ঘানি টানা আবালটাকে আপনি চেনেন না! বেশ বেশ

৩৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৭

মিরোরডডল বলেছেন:




ও 'দুলোভাই' নামে জোয়াল বাঁধা ঢুলি পড়া সারাক্ষণ ঘানি টানা আবালটাকে আপনি চেনেন না! বেশ বেশ

নাহ এমন কোন চিড়িয়া আমার সাথে নেই।
থাকলে হবেই কুপোকাত হতো।

জোয়াল বাঁধা ঢুলি পড়া ঘানি টানা জিনিসে আমার পোষাবে না।
এমন হলে আমি সেটা স্বেচ্ছায় ডোনেট করে দিবো :)

১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

শেরজা তপন বলেছেন: হুমম বুঝলুম তাহলে! এজন্যই তো বলি ... না থাক :)

এমন মাল ডোনেট করলেই বা কি নিবে ভাই?? :( আপনার ডাক্তার তাহলে বেহুদা কথা বলেননি। বুঝতে পেরেছি কেন আপনি নিয়মিত এমন রসিক ডাক্তারের কাছে চেক আপ করাতে যাচ্ছেন।

৩৫| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৩

মিরোরডডল বলেছেন:
****কবেই***

৩৬| ২১ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:২৫

করুণাধারা বলেছেন: কম্পিউটারে পড়ার জন্য এবং কম্পিউটার ছাড়া পড়ার জন্য দু'রকম চশমা রাখার কথা শুনেছি, কিন্তু তিন রকম চশমা এই প্রথম শুনলাম!!

যখন মন্তব্য করতে আসলাম, ততদিনে বেহুদা খবর বাসী হয়ে গেছে। তবে 'দলিল যার জমি তার' এই খবর এখনো তাজা আছে! জানিনা আইনটা কতদূর কার্যকরী হবে। দেখা যাক।

আপনার পোস্ট অনেক আগে পড়েছি, পড়ে আমার একটা পোস্টের মন্তব্য মনে পড়লো। যেখানে মন্তব্যকারী বলছেন, মোবাইলে কথা বলে সেটা ল্যাপটপের লেখা হয়ে যাওয়া সম্ভব। তিনি আমাকে একটা তরিকা বলছিলেন। সেই মন্তব্যটা তুলে দিলাম, যদিও এসব ব্যাপারে আমার বোধ বুদ্ধি অতি সামান্য।

"শিখা রহমান বলেছেন: জিবোর্ডের ব্যাপারে বেশ কিছুদিন ধরেই জানি। আমার কাছে কখনো কখনো মেসেঞ্জারে এত্তো এত্তো টাইপ করে বন্ধুদের সাথে গল্প করে যখন আঙুল ব্যাথা হওয়ার উপক্রম, তখন জিবোর্ড ব্যবহার করতে ভালো লাগে।

পরিচিত অনেক ব্লগার এই জিবোর্ড ব্যবহার করে লেখেন বা মন্তব্যের উত্তর দেন শুনেছি। কেন যেন লেখার সময়ে আমি জিবোর্ড ব্যবহার করলে ঠিম মনসংযোগ করতে পারি না। ওই যে বার বার বানান, বিরামচিহ্ন ঠিক করতে হয়। ওগুলো ভুল হলে খুব অস্থির লাগে।

Unified Remote নামে একটা এপ ফোনে ইন্সটল করে নিলে ফোনে কথা বললে সরাসরি ল্যাপটপে ওয়ার্ড ফাইলে টাইপ করা যায়। এই বিষয়ে যারা আগ্রহী ইউটিউবে দেখে নিতে পারেন। আমি এভাবে গল্প লেখার চেষ্টা করেছি কিন্তু ওই যে বললাম ঠিক মন দিতে পারি না।

সুন্দর, তথ্যবহুল আর উপকারী পোষ্টটার জন্য ধন্যবাদ। শুভকামনা।"

২২ শে সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১০

শেরজা তপন বলেছেন: হ্যাঁ একটু ওল্ড হইলেও কিছু জিনিস গোল্ড আছ
জ্বী আমিও তাজ্জব হইলাম -তিনটা চশমা মনে হয় তিনি বিরক্ত হয়ে দিয়েছেন। গতকাল দুটো করতে দিয়ে এসেছি। কম্পিউটার আর আলটাইম। তবে এখন বেশ ভাল আছি। কম্পিউটারে খুব হিসেব করে বসছি।
আপনার এই জিনিসের কথা এই প্রথম শুনলাম। ট্রাই করে দেখছি দেখি। ধন্যবাদ অনেক।
ভাল থাকুন সুন্দর ও সুস্থ থাউন।

৩৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:০৭

সোহানী বলেছেন: দেশেতো দেখি শুধু বিনোদন আর বিনোদন।

নিজের ঘরে এসে বউ এর সাথে আলোচনার ধার ধারে না, রাস্তায় এসে বউ পেটায়। এরকম জানোয়ার একমাত্র দেশেই পয়দা হয়।

বাই দা ওয়ে, আমার ও তিন রকমের গ্লাস চোখে। কম্পিউটার, রিডিং, দূরের। বাই ফোকাল করে নিয়েছি, ব্যাস ঝামেলা শেষ। :)

২৫ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৫

শেরজা তপন বলেছেন: আমার একটা প্রগ্রেসিভ -সেটা বাই ফোকালের মতই সবসময় ব্যাবহারের জন্য। কাছের তিনটাই তিনরকম পাওয়ার। সে এক হুলস্থুল অবস্থা!!
এদেশের মানুষের কথা আর কি বলব :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.