নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আমান উল্লাহ আমান ও গয়েশ্বর রায়কে ছেড়ে দেয়া ঠিক হয়নি।

৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৫৫



আমান উল্লাহ আমান ও গয়েশ্বর রায়, এই ২জন কি রাজনীতিবিদ, নাকি ক্রিমিনাল? দেশের আবর্জনা রাজনীতিকে কাজে লাগিয়ে ও পট পরিবর্তনের সময় শতশত লোক ক্রিমিনাল বুদ্ধি প্রয়োগ করে বিপুল পরিমাণ অর্থ অর্জন করে থাকে, এদের শিরোমণি হলো আমান উল্লাহ আমান। এর নামে হত্যার অভিযোগ আছে। তার মুল ব্যবসা হলো, বৈরি পরিবেশের সময় দুষ্ট রাজনীতিবিদদের রক্ষা করে কোটী কোটী টাকা অর্জন। ১৯৯০, ১৯৯৬, ২০০১ ও২০০৭, ২০০৮ সালে সে একই ব্যবসা করেছে। যখনই কোন দল ক্ষমতা হারায়েছে, সেই দলের কিছু লোকজন তাদের অতীত কর্মকান্ডের জন্য চরম বিপদে পড়ে নতুন ক্ষমতাধরদের কাছে; তখন আমান উল্লার কাজ শুরু হয়, সে বিপদে পড়া রাজনীতিবিদের ও নতুন ক্ষমতাধরদের মাঝে টাকা পয়সার লেনদেন করে, তাদের মাঝে সন্ধি করিয়ে দেয়, সে একটা ভাগ নিয়ে যায়।

ইহার শতশত বড় বড় উদাহরণ আছে: বেগম জিয়ার অবস্হা দেখেছেন? আবার ফালুর অবস্হা দেখেন! ফালু কিভাবে তার সকল ডাকাতীর ধন রক্ষা করে সুন্দর জীবন যাপন করছে? এখানে আছে আমাদের আর্টিষ্ট আমান উল্লাহ আমানের হাত। আমি একটামাত্র উদাহরণ দিলাম; সে এই ধরণের শত শত বড় বড় কেইসের মীমাংসা করে আমেরিকান ডলারের মালটি মিলিওনিয়ার; তার পেশা এই কাজটি।

এই ক্রিমিনালকে এখন ধরা মোটেই ঠিক হয়নি; তাকে কমপক্ষে ২য় কিংবা ৩য় রাউন্ডের পর ধরার দরকার ছিলো; ১ম রাউন্ডে আওয়ামী লীগ পেছনে আছে। ভুল করেই যখন ধরেই ফেলেছে, উহাকে ছেড়ে দেয়া ঠক হয়নি। উনার জন্য বিএনপি'র কেহ কান্নাকাটি করার কথা ছিলো না; তারা ছোটখাট ১টা ইস্যু পেতো মাত্র, কিন্তু সাপটা ঝাঁপিতে থাকতো।

গয়েশ্বের রায় রাজনীতিবিদ নয়, সে হচ্ছে গোয়েন্দা ও বিএনপি'র অসাম্পরদায়িকতার চিহ্ন; বিএনপি তাকে রেখেছে, জাতি ও ভারতকে দেখাতে যে, বিএনপি অসাম্প্রদায়িক। সে এখন যথাসম্ভব বিএনপি'র জন্যও গলার আইড় মাছের পিঠের কাঁটা, যা বিএনপি গিলতেও পারছে না, বেরও করতে পারছে না। সে পুলিশের হাতে আটক হওয়ায় বিএনপি অবশ্য যারপরনাই খুশী হয়েছিলো; তারা একটা বর্ধিত ইস্যু পেয়েছিলো, গলার কাঁটাও গলার একপাশে চলে গিয়েছিল। আওয়ামী লীগের সাথে উহার সম্পর্কটা কি, বাহির থেকে পুরোপুরি বলা মুশকিল। তবে, সেই সম্পর্ক সঠিকভাবে জানে আমান উল্লাহ আমান; আমান গয়েস্বর রায়কে ও উনার মেয়েকে সহ্য করতে পারে না। এদের ২ জনকে ছেড়ে দিয়ে শেখ হাসিনা ভুল করেছেন। অবশ্য শেখ হাসিনা নিজেও বড় কৌশলী; ফলে, উনি হয়তো জানেন, উনি কি করছেন।


মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:২৪

কামাল১৮ বলেছেন: শেষের লাইনটার তাৎপর্য অনেক গভীরে।

৩০ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:৩৪

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা যদি দেশের শিক্ষিত ও দক্ষ মানুষজনকে ক্রমাগতভাবে আওয়ামী লীগে রিক্রুট করতেন, উনি ওদের থেকে দরকারী উপদেশ পেতেন ও ওদেরকে বড় বড় কাজের দায়িত্ব দিতে পারতেন। উনার সময়ে যারা আওয়ামী লীগে প্রবেশ করেছে, ওদের ৯৫ ভাগই অথর্ব ও ক্রিমিনাল।

২| ৩০ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:২১

বাকপ্রবাস বলেছেন: জননী হাসিনার এবার কী রক্ষা হবে? অবস্থাতো সুবিধার মনে হচ্ছেনা

৩০ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:৩১

সোনাগাজী বলেছেন:



উনি যেটুকু সময় ও সুযোগ পেয়েছিলেন, কিছুই করেননি; উনার অবস্হা খারাপ; তবে ব্যক্তি হিসেবে, বাংলাদেশের আবর্জনা রাজনীতিতে উনার কাছাকাছি কেহ নেই; উনি টিকে থাকবেন। উনার বিপক্ষে আওয়ামী লীগ থেকে আন্দোলন হওয়ার দরকার।

৩| ৩০ শে জুলাই, ২০২৩ রাত ৮:২৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: বোকাচোদা পুলিশ আপনাকে একপাক জিজ্ঞাস করলেও পারতো।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ৮:৪৫

সোনাগাজী বলেছেন:



ওদের মতো কয়েক হাজার লোকজন বাকী ১৯ কোটী সব সুযোগ কেড়ে নিয়ে নিজেরা রাজার হালে আছে; আপনিও ওদের মতো লোকজনের ভয়ে আছেন।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ৮:৪৭

সোনাগাজী বলেছেন:




আপনি বিগ ব্যাং ও সৃষ্টিকর্তার সৃষ্টি নিয়ে যা ভাবছেন, লিখছেন, এগুলো বেশ স্কলারলী ভাবনাচিন্তা; আমি আপনার এসব ভাবনাচিন্তা নিয়ে লিখবো।

৪| ৩০ শে জুলাই, ২০২৩ রাত ১০:৪৬

জ্যাক স্মিথ বলেছেন: আমি বিদেশীদের মনোভাব বুঝার চেষ্টা করতেছি, তারা আসলে কি চায়, কেন চায় তা নির্ণয় করাটা খুব জরুরী। গণতন্ত্রের নামে এই দেশ দুষ্ট লোকের হাতে চলে যাক তা আমি চাই না। গণতন্ত্র নিজেই এখন একটা মৃতপ্রায় ব্যবস্থার নাম, এটা এখন আর ভালো রেজাল্টা দিচ্ছে না।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১১:২৫

সোনাগাজী বলেছেন:



বিদেশীরা জাতি হিসেবে বাংগালীদেরকে ভালো মনে করে। ৫২ বছরে দেশের অগ্রগতি না'হওয়াতে অনেক দেশের কুটনৈতিকেেরা সরকারগুলোর অসততা ও দখলবাজীকে দায়ী করছে। আফ্রিকা, বাংলাদেশ ও পাকিস্তানের মানুষেরা যেকোনভাবে ইউরোপে গিয়ে উঠছে; ইউরোপ আর ভার বইতে পারছেনা; তারা বাংলাদেশের উন্নতি চায়।

৫| ৩০ শে জুলাই, ২০২৩ রাত ১১:১৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: ফালু কিছুই হারায় নাই। তার সব আছে।

নিপুণ রায় তো গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ। মেয়ে না। আপনি কি তার কথা বলছেন?

৩১ শে জুলাই, ২০২৩ রাত ২:৩৫

সোনাগাজী বলেছেন:



হতে পারে, আমি গয়েশ্বরকে বলতে শুনেছি, "আমি ও আমার মেয়ের প্র‌তি আমান রুষ্ট"।

৬| ৩১ শে জুলাই, ২০২৩ রাত ১:৫৫

খোলসহীন শামুক বলেছেন: পুলিশতো যথারীতি মারমুখী ছিল; এতে কি সরকারের প্রতি বাহিরের চাপ আরো জোড়দার হওয়ার সম্ভাবনা আছে? মারমুখী না হয়ে অন্য কোনোভাবে ট্যাকেল দেওয়া সম্ভব ছিল না? এরকম কয়েকটা মার খেলে মনে হয়না বিএনপির কাউকে মাঠে খুজে পাওয়া যাবে, অতীত অভিজ্ঞতা থেকে যা বুঝা যায়।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ২:৪১

সোনাগাজী বলেছেন:




যারা বিএনপি করে, তারা আমাদের জাতির জন্য ভয়ংকর ক্ষতিকর বোঝা; পিটালে একাংশ ভালো হয়ে যেতে পারে?

৭| ৩১ শে জুলাই, ২০২৩ সকাল ১০:২৩

অক্পটে বলেছেন: আপনি বিবেকহীন হয়ে যাচ্ছেন। বড় একপেশে। আপনার চরিত্র হারাচ্ছে।

৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৩৩

সোনাগাজী বলেছেন:



আপনার চরিত্র ঠিক আছে; কিন্তু আমান উল্লাহ আমান, গয়েশ্বর রায়, তারেক, বেগম জিয়া, বদি, বদির বউ, জয়নাল হাজারী, ফালু, রওশন, বেগম জিয়া, গংরা আপানর থেকে বেশী চরিত্রবান।

৮| ৩১ শে জুলাই, ২০২৩ সকাল ১১:২৫

রানার ব্লগ বলেছেন: সুবিধাবাদিরা সব সময় ভালো থাকে । উদাহারনঃ ফালু ।

আমান , গরেশ্বর এরা হলো বাতিল মাল এদের নিয়ে কারো কোন চিন্তা নাই ।

একটা ব্যাপার খেয়াল করবেন । যে ইশরাক মাথায় কাফন বেঁধে লাফিয়ে পরে সেই ইশরাক নিজেদের কর্মীদের কাজ দেখে নেইজেই হাত তুলে পুলিশের কাছে আত্মস্মর্পন করেছে । এখানে সম্ভাবত একটা কিছু কাহিনী আছে ।

নিপুনের যে অডিও ফাঁস হয়েছে উহা গুরুত্বপুর্ন । সরকার কি করবে জানি না । কিন্তু সাধারন জনগনের নিরপত্তা হুমকির মুখে ।

৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৩৬

সোনাগাজী বলেছেন:


আমান উল্লাহ আমান, গয়েস্বর রায়, ফালু, রওশন, বেগম জিয়া, এরা আমাদের জাতিকে চালিয়েছে; কাউয়া, ড: হাসান মাহমুদ, শামীম ওসমান, গংরা জাতিকে চালাচ্ছে। ভাসানী, আপনি, আমি, আমরা কোন চান্স পাইনি, ১৯ কোটীর কোন অধিকার নেই।

৯| ৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ১:০৩

রাজীব নুর বলেছেন: আমাদের এলাকায় ফালু, মির্জা আব্বাস দুজনেই থাকেন।
ফালু তো ভালোই আছে। তার বাড়িতে সারাক্ষণ ৫/৭ জন দাড়োয়ান দেখা যায়। সেই সাথে ৫/৭ জন ড্রাইভার।

মির্জা আব্বাস এর অফিসে প্রায়ই দেখা যায়, অসংখ্য নেতা কর্মী আসে। লোকজন দিয়ে পুরো রাস্তা ভরে যায়, তখন বুঝি আন্দোলন হবে।

আমাদের এলাকায় ফালু আর মির্জা আব্বাসের অনেক গুলো বাড়ি।

৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৩৯

সোনাগাজী বলেছেন:


মির্জা আব্বাসদের জন্য, ফালুর জন্য ব্যবস্হা করে গেছে জেনারেল জিয়া; রওশনের জন্য ব্যবস্হা করে গেছে এরশাদ; আমাদের জন্য ব্যবস্হা করার কথা ছিলো শেখ সাহেবের; কিন্তু উনাকে জিয়া ও এরশাদ মিলে হত্যা করেছে।

১০| ৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৩:৩৮

অক্পটে বলেছেন: পরিবর্তন দরকার, উৎপিড়ককে বিদায় দেয়া জরুরী।

৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৪০

সোনাগাজী বলেছেন:


শেখ হাসিনা এর থেকে ভালো করতে জানে না; উনার সরে যাওয়া উচিত; কিন্তু সেখানে কে আসার চেষ্টা করছে?

১১| ৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৪৮

মেঠোপথ২৩ বলেছেন: শুধু ধরে রাখা না, রিমান্ডেই নেয়ার কথা। কিন্ত উলটো এদের নিয়ে সমাদর করছে ডিবি কার্যালয়ে। ভাবা যায় ??

৩১ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:৩৩

সোনাগাজী বলেছেন:


আওয়ামী লীগ বর্তমানে বিএনপি'র থেকে অনেক বেশী অসৎ দলে পরিণত হয়েছে; তাদের নেতৃত্ব মনে করছে, দেশ চালনায় রওশনের দরকার আছে; আমান উল্লাহ আমানের চিকিৎসার দরকার, গয়েশ্বর রায়কে ৮/৯ পদ সহকারে খাওয়ানোর দরকার; শেখ হাসিনা দেউলিয়া কৌশল প্রয়োগ করেছেন।

১২| ০১ লা আগস্ট, ২০২৩ দুপুর ২:২৫

অক্পটে বলেছেন: শেখ হাসিনা এবার কি চাল চালবে সেটা দেখার বিষয়। এই চালবাজ মহিলার উচিত হবে কেয়ারটেকার রিইনস্টল করা। এটা করলে অনেক সাবোটাজ কম হবে। ৫ বছর পর আবার অনায়াসে হাসিনা ক্ষমতায় আসতে পারবে। চুরি ছ্চেচুরির দরকার হবেনা। কিন্তু এই চালবাজ ও ক্ষমতার লোভীকে কারা বুদ্ধি দেয় কে জানে।

০১ লা আগস্ট, ২০২৩ বিকাল ৫:৩৫

সোনাগাজী বলেছেন:


কেয়ার টেকার সরকার এখন দিলে বিএদনপি ধরে নেবে উনি দুর্বল হয়ে গেছেন; কেয়ার টেকার সরকার দিয়েও উনি এখন জয়ী হতে পারবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.