নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

প্রেসিডেন্ট বাইডেন যখন জিম্মিদের মুক্ত করার চেষ্টা করছিলো

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৯



আমেরিকার প্রেসিডেন্ট, বাইডেন আরব লীডারদের সাহায্য নিয়ে ইহুদী জিম্মিদের মুক্ত করার চেষ্টা করেছে দেড় সপ্তাহ; দেড় সপ্তাহ শেষে ৪ জন জিম্মিকে মুক্ত করতে পেরেছে; গতকাল ভোরে বাইডেন হতাশ হয়ে আশা ছেড়ে দেয়। বাইডেন হতাশা ব্যক্ত করার কয়েক মিনিটের মাঝে কাতার জানায় যে, জিম্মি মুক্তি আসন্ন; ৩৬ ঘন্টায় কোন জিম্মিকে ছাড়েনি হামাস। এখনো প্রায় ২২০ জন জিম্মি আটক আছে।

এই জিম্মিগুলো হামাসকে কোনভাবে সাহায্য করছে? আটক ইহুদীদের পরিবারগুলো বিশ্বের বিবিধ দেশের সরকার ও সংস্হার কাছে সাহায্য চাচ্ছে জিম্মিদের মুক্ত করতে! এরা ইসরায়েলের বাহিরে চেষ্টা করার কারণ কি? এসব পরিবারগুলো নেতানিয়াহুকে সন্দেহ করার শুরু করেছে; ওরা ভাবছে নেতানিয়াহু এদেরকে বলি দিয়ে হামাস ও ফিলিস্তনীদের হত্যা করছে; এক সময়, হামাস এদেরকে হত্যা করবে।

নেতানিয়াহু কিন্তু কোন আরব লীডারকে ইহুদী বন্দীদের মুক্ত করার জন্য অনুরোধ করেনি; জাতিসংঘকে দায়িত্ব দেয়নি; এমন কি সে মুখে বলেনি যে, যেহেতু প্রেসিডেন্ট বাইডেন চেষ্টা করছে, সে প্রেসিডেন্টের উপর আস্হা রেখে অপেক্ষা করবে।

এবার আপনারা দেখুন, হামাস জিম্মিদের বিপরিতে কোন সঠিক দাবী দেয়নি; ওরা এই জিম্মিদের কেন ধরে রেখেছে? যখন ইসরায়েলীরা বিমান হামলা শুরু করেছে ( ৮ই অক্টোবর ), যখন গাজার বাচ্চারা প্রাণ হারাচ্ছিলো, তারা কিজন্য ২২৪ সাধারণ ইসরায়েলী নাগরিককে ধরে রেখেছিলো হামাস? ৪ জন জিম্মি মুক্তি পেয়েছে, ২২০ জনের মতো আটক আছে; সাড়ে ৮ হাজার নিরীহ ফিলিস্তিনী প্রাণ হারায়েছে; এর মাঝে সাড়ে ৩ হাজার শিশু। ১২০০০ শিশু ভয়ংকর আহত অবস্হায় পড়ে আছে, কোন চিকিৎসা নেই; এদের থেকে ৩/৪ হাজার মারা যাবে, ১০ হাজার পংগু হয়ে যাবে। হামাস ২২০ জনকে ধরে রেখে কি রাজনীতি করছে, কি অর্জন করলো?

সারা বিশ্ব যখন আশা করছিলো যে, ইসরায়েল এত বড় হত্যাকান্ড ঘটানোর পর, গাজায় প্রবেশ করবে না, গতরাতে ইসরায়েলী ট্যাংক বাহিনী গাজার ভেতরে প্রবেশ করে অবস্হান নিয়েছে; হত্যাকান্ড চালায়েছে, এখন পজিশনে আছে, সৈন্যরা প্রবেশ করবে; বিশ্ব কিছুতেই ইসরায়েল থামাতে পারছে না ; কারণ, হামাস ২২০ জন সিভিলিয়ানকে ছাড়ছে না।


মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:২৭

ধুলো মেঘ বলেছেন: হামাস জিম্মিদের বিনিময়ে ইসরাইলের কারাগারে বন্দি নিরপরাধ ফিলিস্তিনিদের মুক্তি চেয়েছে - কিন্তু ইসরাইল সরকার এই দাবিকে পাত্তা দেবার মত কিছু মনে করছেনা।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪০

সোনাগাজী বলেছেন:


সাড়ে ৪ হাজার ফিলিস্তিনীকে মুক্ত করার জন্য ২২৪ জনকে জিম্মি করা? এখন যে সাড়ে ৮হাজারের মৃত্যু হলো ও গাজা নগরী ধুলায় মিশালো, সেটা কোন হিসেবের মাঝে পড়ে? এই বড় বুদ্ধি কিভাবে কাজ করেছে? আরো কত হাজার প্রাণ হারাবে?

২| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৮

অগ্নিবেশ বলেছেন: হামাস সহাবস্হান চায় না, হামাস চায় ইসরাইলের ধ্বংস। সমগ্র মুসলমান জাতি সেটাই চায়। এটাই কোরানের শিক্ষা। অথচ বেঁচে থাকার অধিকার সবারই আছে। ফিলিস্থিনিদের যেমন আছে, ইসরাইলেরও আছে। টু স্টেট নীতি কোরান বিরোধী। মহম্মদ ইহুদীদেরকে আরব উপদ্বীপ থেকে তাড়িয়েছে, তাদের উন্মতেরা কেন ইহুদেরকে আবার জায়গা দেবে? মাথামোটা মুসলমানেরা নিজেদের মগজ মহম্মদের কাছে বন্ধক দিয়ে রেখেছে সেই ১৪শত বছর আগে, তাই ইসরাইলের ধ্বংস ছাড়া তাদের কাছে আর কোনো সমাধান নেই। অথচ শক্তিতে তারা দুর্বল। এদিকে হাজার বছর ধরে মার গুতো খেতে খেতে ইহুদীরা আজ সবল। তারা এখন আগ্রাসী। মুসলমানদের একটাই লক্ষ্য মারবে অথবা মরবে, ইসরাইলের লক্ষ্য আর মরতে চাই না তাই মারব। তাই গাজা পুরোপুরি ধ্বংস না হওয়া পর্যন্ত কেউ থামবে বলে মনে হয় না। মধ্যপ্রাচ্যে মানবতা ১৪শ বছর আগেই মারা গেছে।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৪

সোনাগাজী বলেছেন:


মদীনায় যা ঘটেছিলো, সেটা সেই সময়ে সম্ভব ছিলো।

আজকের হামাস সেই মদীনার মুসলিম যোদ্ধাদের কাছাকাছি, আর ইসরায়েল হলো এটমিক পাওয়ার; ইহা মাথায় না'ঢুকলে সেই জাতি কিভাবে টিকবে?

৩| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫০

কামাল১৮ বলেছেন: ইসরাইলের বোমা হামলায় ৫০ জন জিম্মি মারা গেছে।হামাসের ঘোষনা ।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৭

সোনাগাজী বলেছেন:


জিম্মিদের জীবিত থাকার সম্ভাবনা নেই; ইসরায়েলী আক্রমণে কিংবা হামাসের হাতে ওদের জীবন যাবে; ওদের পরিবার সেটা বুঝেছে; যার জন্য ওরা বিবিধ দেশ, সংস্হা ও আরব লীডারদের সাহায্য চেয়েছে; ওরা নেতানিয়াহুকে বিশ্বাস করছে না।

৪| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৪

বাউন্ডেলে বলেছেন: জিম্মি না বলে বন্দী বলুন। ইতিমধ্যে ৫০ জন ইসরাইলী বন্দী মারা গেছে নির্বিচারে ইসরাইলী এয়ার ফোর্সের বোমা বর্ষনে । অবশিষ্ট গুলির ভাগ্য কি ঘটবে বলা মুসকিল। এরা ফিলিস্তিনিদের উচ্ছেদ করে ফিলিস্তিনিদের ভিটাতেই অট্টালিকা বানিয়ে সুখে-শান্তিতে !! বাস করিতেছিলো।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:০২

সোনাগাজী বলেছেন:



হামাসের লোকজন আপনার মতোই ভাবছে; ওরা ২০১৪ সালে একই অবস্হার মধ্য পড়েছিলো; সেবার ২৪০০ ফিলিস্তিনীর প্রাণ গিয়েছিলো; এবার সারে ৮ হাজার, আরো অনেক মানুষ মারা যাবে; হামাস বেঁচে থাকুক ইহা কোন আরব লীডার চাচ্ছে না।

৫| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:১১

বাউন্ডেলে বলেছেন: হামাসকে শেষ করার মতো শক্তি ইসরাইলের নাই। সাময়িক দুর্বল হতে পারে । ইসরাইল তার চেয়েও বেশী দুর্বল হবে ।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:২৩

সোনাগাজী বলেছেন:



হামাস যেই উদাহরণ সৃষ্টি করেছে, এর ফলে পশ্চিম তীরে পিএলও থাকার সম্ভাবনা কম; হামাসকে ইসরায়েল শেষ করতে পারবে না, আরব দেশগুলোও পারবে না; এবার হামাস এমন পপুলার হবে যে, জর্ডান, মিশর ও সৌদীতে লেবাননের মতো সমস্যার সৃষ্টি হয়ে পারে।

৬| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:৫৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মনে হচ্ছে হামাস লিলিপুটদের সংগঠন। এরা বোধহয় বুঝতে পারছে না এরা ইসরায়েলেরই উপকার বেশি করছে, নিজেরই ক্ষতি করছে। ২২০ জন জিম্মির জন্য ইসরায়েল এতকিছু করছে, অথচ সাড়ে ৮ হাজার ফিলিস্তিনির জন্য মুসলিমবিশ্ব কিছুই করতে পারল না।

২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০৭

সোনাগাজী বলেছেন:



কোন মুসলিম দেশের সরকারের প্রোফাইল ভালো নয়, এদের কারো প্রভাব নেই অন্য দেশের সরকারের উপর।

৭| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৫

রাজীব নুর বলেছেন: ব্রাইডেন তার দায়িত্ব যথাযথভাবে পালন করছেন না। আসলে উনি বয়সের বাড়ে নুয়ে পড়েছেন।

২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:১০

সোনাগাজী বলেছেন:




আমেরিকার ফরেন পলিসি ঠিক করে প্রেসিডেন্টরা কতটুকু করতে পারে; তবে, ব্যক্তিগতভাবে অনেক প্রেসিডেন্ট বেশী করতে পারে। যেদিন বাইডেন এসেছিলো ইসরায়েল ও আম্মানে আরবদের সাথে বসার কথা ছিলো,সেদিন বসলে গাজার অবস্হা অণ্য রকম হতে পারতো।

৮| ২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫৫

আমি নই বলেছেন: কাসাম ব্রিগেডের টেলিগ্রাম মেসেজ অনুযায়ী বিভিন্ন গ্রুপের হাতে থাকা অন্তত ৫০ জন জিম্মি বিমান হামলায় মারা গেছেন। বিশ্বাস করা বা না করা আপনার ১০ম শ্রেনীতে ১০লাইন কবিতা মুখস্ত করতে পারা উর্বর মস্তিষ্কের ব্যাপার।

২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০৪

সোনাগাজী বলেছেন:



আপনার মতো বুদ্ধিমানরা হামাসের সদস্য নিশ্চয়; গাজার মায়েরা যেভাবে সন্তান হারায়েছে ও বাসস্হান হারায়েছে উহা হামাস ও আপনার মগজে প্রবেশ করেনি।

৯| ২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২০

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
আপনার মতো বুদ্ধিমানরা হামাসের সদস্য নিশ্চয়; গাজার মায়েরা যেভাবে সন্তান হারায়েছে ও বাসস্হান হারায়েছে উহা হামাস ও আপনার মগজে প্রবেশ করেনি।


৮ তারিখের পর যারা গাজা বিষয়ে বিশেষজ্ঞ হয়েচে তাদের অনেক কিছুই মনে হবে। হামাসের সদেস্যরা আফগানিস্তান থেকে যায় নাই।

আপনার জন্য ছোট্ট একটা ভিডিও ক্লিপ। নাহ কোনো অশিক্ষিত, গোয়ার, জংগী হামাস সদেস্যর কথা নয় তবে আপনার চাইতে উন্নত মানষিকতার একজন আইরিশ মহিলার কথা। শোনার সময় থাকলে শুনে জানাবেন



২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪৪

সোনাগাজী বলেছেন:



আমি সাধারণত মানুষের বক্তব্য শুনে থাকি; আমি মিডিয়ায় সবার কথা শুনছি।

১০| ২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২১

আমি নই বলেছেন: ভিডিও দেখি আপনাকে দেখে ভয় পায় =p~

view this link

২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪৫

সোনাগাজী বলেছেন:




আমাকে অনেক ব্লগার ভয় পান, এতে সন্দেহ নেই! অনেক ব্লগার ভয়ে আমার পোষ্টে মন্তব্য করেন না।

১১| ২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



বাইডেনের জন্যে নোবেলের ক্ষেত্র তৈরি হয়েছে।

২৭ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৫৩

সোনাগাজী বলেছেন:



সে চেষ্টা করেছিলো, কিন্তু সঠিক পদক্ষেপের অভাবে রেজাল্ট ভালো হয়নি; গাজাকে ঠিকই মাটির সাথে মিশায়ে দিয়ে নেতানিয়াহু; সাড়ে ৩ হাজার শিশু-কিশোর ও দেড় হাজারের বেশী নারীর মৃত্যু হয়েছে।

সে আমেরিকার প্রভাব ব্যবহার করেনি; নোবেল তো দুরের কথা তাকে ধন্যবাদ দেয়াও ঠিক হবে না, সে মোটামুটি ইডিয়ট হিসেবে ইতিহাসে স্হান পাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.