নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

জিম্মিদের নিয়ে নেতানিয়াহু কি গোয়েবলসগিরি করছে, বলা মুশকিল!

১৯ শে নভেম্বর, ২০২৩ ভোর ৫:২৮



মোসাদ থ্বেকে ২০০ জনের বেশী জিম্মিকে কিভাবে লুকিয়ে রাখা সম্ভব হচ্ছে, ইহা একটি চিন্তার বিষয়! প্রথমত: ইসরায়েলে (৭ই অক্টো ) মৃতদের ও জিম্মিদের সংখ্যা আসলে কতো, সেটা একমাত্র নেতানিয়াহু ও মোসাদ জানে। মোসাদ সংখ্যাকে বাড়িয়ে বললে, হামাস খুশী হচ্ছিলো, তাদের ক্ষমতা ও সার্থক অপরেশনের সুনাম'এর কথা শুনে।

আমেরিকাও ভেবেছিলো যে, ভয়ংকর আক্রমণের কথা ভেবে হামাস জিম্মিদের ছেড়ে দিবে এক সময়; সেটা ঘটেনি। মনে হয়, এক সময় নেতানিয়েহু জিম্মিদের পরিবারের সাথে সমঝোতা করেছে যে, জাতির স্বার্থে পরিবারগুলো তাদের ভালোবাসার মানুষেদের প্রানকে বলি হিসেবে দিয়ে দেবে। ইসরায়েলীদের জন্য ইহা খুব একটা অসম্ভব ব্যাপারও নয়।

এরপরও সময় সময় দেখা গেছে যে, জিম্মিদের পরিবারগুলো তাদের মানুষদের ফেরার পথ চেয়ে আছে। নেতানিয়াহু আশা করেছিলো যে, আল শিফা হাসপাতাল দখল করলে একটা কিছু ঘটবে; সেখানে ইসরায়েলী বাহিনী হতাশ হয়েছে; জিম্মিরা ওখানে নেই।

এখন মোসাদ ভাবছে যে, তাদেরকে দক্ষিণ গাজায় নিয়ে গেছে হামাস। ইহা ইসরায়েলের জন্য ও মোসাদের জন্য বড় ধরণের অসফলতা। আজকে ২ দিন কাতার বলছে, ৫০ জন জিম্মিকে হামাস ছাড়তে পারে, যদি নেতানিয়াহু ৩/৪দিনের যুদ্ধ বিরতিতে যায়। মনেহয়, নেতানিয়াহু অন্য কোন ধরণের উপায় না'দেখে ইহা মানতে বাধ্য হবে।

আল শিফা নিয়ে নেতানিয়াহুর ধারণা সঠিক না'হওয়াতে জিম্মিদের পরিবারগুলো হতাশ হয়ে, আজকে ২০ হাজার লোকের মিছিল নিয়ে তেল আবিব থেকে জেরুসালেম এসেছে; মিছিলটি শেষ হয়েছে নেতানিয়েহুর বাড়ীর সামনে। ২০ হাজার মানুষ মিছিলে এসেছে; তবে, সবাই ঠিক জানে না, আসলে জিম্মি কতজন ও নেতানিয়াহু ওদের পরিবারের সাথে কি ধরণের আলোচনা করছে! আসলে, যারা দাবী করছে যে, তাদের পরিবারের লোকজন গাজায় আটকানো আছে, এদের মাঝে কেহ কেহ কি সরকারের হয়ে অভিনয় করছে?



মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৯ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:০৫

জ্যাক স্মিথ বলেছেন: অনেক কিছুই ঘটছে সেখানে সব কি আর আমাদের পক্ষে জানা সম্ভব? তবে যাই ঘটুক হামাসকে এবার পুরোপুরি নির্মূল করা হবে কিন্তু সময় লাগবে।

১৯ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪২

সোনাগাজী বলেছেন:



হামাসের সংখ্যা বেড়ে যাবে; বাংলাদেশেও ওদের পপুলারিটি বেড়েছে। এখন ৫৫ লাখ ফিলিস্তিনী মনেপ্রাণে হামাস সাপোর্টার।

২| ১৯ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

স্যার.

আপনি এই ব্লগ ছেড়ে দিতে পারেন। আপনার লেখার যে মান তাতে আপনি ফেসবুক পেজ খুললে অনেক পাঠক পাবেন।
এটা আমার অনুরোধ। এখানে আপনি আপনার যোগ্য সম্মান ও মূল্যায়ন পাচ্ছে না। আফসোস!

১৯ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:২২

সোনাগাজী বলেছেন:



ফেইসবুকে যাবো। ব্লগে আমি বাংগালীদের সমস্যা বুঝার চেষ্টা করি।

৩| ১৯ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩৭

নূর আলম হিরণ বলেছেন: আমার মনে হয় না হামাস সব বন্ধিদের ীবিত অবস্থায় রেখেছে!

১৯ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪

সোনাগাজী বলেছেন:


হামাসের যেই অবস্হা, অনেক জিম্মির মৃত্যু হয়েছে, হয়তো।

৪| ১৯ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৫

আমি নই বলেছেন: ৭ অক্টোবর ফেস্টিভালে ইসরাইলি এ্যাপাচি হেলিকপ্টার থেকে হেল ফায়ার চালানো হয়েছিল। পাইলট স্বীকার করেছে বুঝতে পারেনাই কারা হামাস আর কারা সিভিলিয়ান।

খবরের সুত্র হারেৎস Click This Link

নেতানিয়াগু গংরা যে কত বড় জানোয়ার তার আরো কিছু নিউজ প্রকাশিত হয়েছে এবং হচ্ছে। কিবুটজে একটা বাড়ীতে ৮ হামাস ২০ জন ইসরাইলিকে হোস্টেজ করে, ইসরাইলিরা ট্যাংক শেল মেরে ৮ শিশু সহ সবাইকে উড়িয়ে দেয় আর সংবাদ মাধ্যমে প্রচার করে হামাস ৮ শিশুকে পুড়িয়ে হত্যা করেছে।

কিবুটজের বাড়ীগুলোর ড্যামেজ আপনি দেখেছিলেন? আপনি মুক্তিযোদ্ধা, আপনার কি মনে এ্যাসল্ট রাইফেল আর গ্রেনেড দিয়ে অত ড্যামেজ করা সম্ভব?

এই আর্টিকেলটা পড়তে পারেন।
https://thegrayzone.com/2023/10/27/israels-military-shelled-burning-tanks-helicopters

আল-শিফায় কিছু না পাওয়ায় ইসরাইলের অভ্যান্তরেই অসন্তোস বাড়তেছে আর তাই নেতানিয়াগু গংরা চাইলেও সত্য গোপন রাখতে পারতেছে না। সত্যা প্রকাশ হবেই।

১৯ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:২০

সোনাগাজী বলেছেন:



যেসব বাড়ী পোড়ানো দেখা গেছে, ওগুলো নিয়ে সন্দেহ আছে; হামাসের হাতে অত সময় ছিলো না। ৭ই অক্টোবরে ইসরায়েলী বাহিনী অনেক কোলেটারেল ডেমেজ করেছে।

৫| ২০ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: হামাস হলো দুধারী তরবারী,
.............................................................
কেউ যদি গুরু মারা শিশ্য হয় তবে মাথা ব্যাথার
কারন আছে বৈকি ।

২৪ শে নভেম্বর, ২০২৩ ভোর ৫:৫৯

সোনাগাজী বলেছেন:



হিজবুল্লাহ লেবাননকে ব্যর্থ দেশে পরিণত করেছে, হুতিরা ইয়েমেনকে ছাগলের খোড়ায়ে পরিণত করেছে, হামাস ( ইহাকে দেশ চালাতে দিলে ) ফিলিস্তিনকে মানুষহীন করে দেবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.