নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বিজয়ী হামাস, জব্দ ইসরায়েল; শহীদ গাজা ও গাজাবাসীরা

২৩ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১০

গত দেড়মাসের যুদ্ধে আপাতত: জয়ী হয়েছে হামাস, বিশ্ব ইসরায়েলকে ১ম বারের মতো হতবাক করে দিয়েছে, একযোগে বিশ্বের মানুষ ইসরায়েলকে গণহত্যার জন্য দায়ী করেছে; ভয়ংকর যুদ্ধ করে ১টি শহরকে মুছে দিয়ে ও ১৩ হাজার নাগরিককে হত্যা করেও হাামাসের টিকিওটি দেখেনি, জব্ডের আর অন্ত নেই। অনেকে ভুলেও গেছে, ৭ই অক্টোবর হামাস কি করেছে; এমন কি জাতিসংগের সেক্রেটারীর জিহ্বা ফসকে বেরিয়ে গিয়েছিলো, "একবারে অকারণে ইহা ঘটেনি"।

হামাস জানতো ইসরায়েল ভয়ংকর কিছু করবে, কিন্তু তাদের লিলিপুটিয়ান মগজে ১৩ হাজার মানুষের মৃত্যু ও পংগুত্ব কোন ব্যাপারই নয়, আগামীকাল থেকে যদি জিম্মি বিনিয়ময় হয়, তারা ফিলিস্তিনের জানাবে যে, ১৩ হাজারের মৃত্যু হয়নি, ওরা শহীদ হয়েছে; যাদের অংগ হানী হয়েছে, ওরা জাতীয় বীর, স্বাধীনতা যুদ্ধের গাজী। ফিলিস্তিনের ভুমি ফেরত পাবার জন্য এভাবে প্রাণ হারানোর দরকার কোনদিনও ছিলো না, ইহুদীদের সাথে কথা বলে তা করা যেতো।

জিম্মি বিনিময়ের কন্ট্রোলও হামাসের হাতে থেকে যাচ্ছে; কারণ, নেতানিয়াহু হামাসের থেকেও বেশী চাপে আছে নিজ দেশের মানুষের দিক থেকে। ফলে, হামাসেরা এই সুযোগও কাজে লাগাবে; শুক্রবার থেকে সবকিছু যে, আশানুরুপ ঘটবে, সেটার পুরোপুরি সম্ভাবনা নেই; তবে, হামাস প্রাণ ফিরে পেয়েছে।

এই ভয়ংকর হত্যাকান্ড ঘটিয়ে ইসরায়েল বিশ্বের সামনে ধরা খেয়েছে, বিশ্ব চাচ্ছে মুল সমস্যার সমাধান, যা অনেক ইহুদী ও হামাস চাহেনি; হামাস চেয়েছিলো ভয়ংকর প্রতিশোধ মাত্র; বাই-প্রোডাক্ট হিসেবে আগামী কয়েক বছরের মাঝে যদি ফিলিস্তিন দেশ হিসেবে আত্মপ্রকাশ করে, সব ক্রেডিট পেয়ে যাবে হামাস, পিলও ও পপুলার ফ্রন্ট হারিয়ে যাবে স্মৃতি থেকে।

এবার, কমপক্ষে কিছু সময়ের জন্য বিশ্ব চাইবে যে, ইহুদীরা ফিলিস্তিনের যায়গা ছেড়ে দিক; তবে, ইহুদীরা চিনির প্রলেপ দিতে শুরু করবে ও হামাসকে কাজে লাগিয়ে আবাড় হয়তো আগের পজিশনে ফেরত যাবে; বিশ্ব আবার ব্যস্ত হয়ে যাবে। কোন কারণে যদি ফিলিস্তিন গঠিত হয়, উহা হামাসের হাতে ছেড়ে দিলে, দেশটি নতুন ১টি ইয়েমেন কিংবা লেবানন হবে; দেশটিকে জাতিসংঘ কিংবা ৩য় কোন পক্ষের সাহায্য নিয়ে, প্রবাসী ফিলিস্তিনীদের হাতে ছাড়তে হবে, যারা হামাস, হেজবুল্লাহ কিংবা ইসলামিক জ্বিহাদদের দেশের বাহিরে রাখতে সমর্থ হবে।




মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৫৫

আমি নই বলেছেন: টুইটারে টিকটকার সোলজারদের কান্ড কারখানা দেখে মনে হল এয়ার সাপোর্ট ছারা গ্রাউন্ডে ছাত্রলীগের সাথেও কুলাতে পারবেনা।

গাজী ভাই, গাজার তেল, গ্যাসের উপর মনেহয় নজরটা ইসরাইল-আমেরিকার বেশি তাই প্রয়োজনছারা এত রক্তপাত। আপনার কি মনে হয়? বাইডেনের জ্বালানী বিষয়ক একজন কর্মকর্তা নাকি ইসরাইলে গেছে।

২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৯

সোনাগাজী বলেছেন:



ইসরায়েল গ্যাসের ব্যবসা করে না, ওরা হীরক ও ইন্টলিজেন্ট সিস্টেম বানায়; ওদের টাকা আসে ইনটেল, মাইক্রোস্ট ও আমেরিকার ইহুদীরা। নেতানিয়াহু ইহুদীদের অবস্হা ২য় বিশ্বযুদ্ধের আগের অবস্হায় নিয়ে গেছে।

২| ২৩ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:১৮

আঁধারের যুবরাজ বলেছেন: বিশ্লেষণ ভালো হয়েছে , সহমত। জো বাইডেনের কর্মকান্ডে ট্রাম্পের আগামীতে চলে আসার সম্ভবনা বেড়ে গেলো। আগামীতে যদি ডেমোক্রেটদের ভরাডুবি হয় ,সেটা বাইডেনের জন্যই হবে।

আপনি কেমন আছেন ?

২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২০

সোনাগাজী বলেছেন:



জো বাইডেনকে যীশুও রক্ষা করতে পারবে না।

৩| ২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১২

বিজন রয় বলেছেন: কেমন আছেন?

২৪ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৩২

সোনাগাজী বলেছেন:




ধন্যবাদ, ভালো। আপনি ভালো আছেন তো?

৪| ২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

মৃতের সহিত কথোপকথন বলেছেন: অনেক খুজে আপনাকে পেয়েছি।

২৪ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৩

সোনাগাজী বলেছেন:




অনেক ধন্যবাদ; এটাই আমাদের মিলনমেলা।

৫| ২৩ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:১৩

শ্রাবণধারা বলেছেন: আপনাকে ফিরে আসতে দেখে ভালো লাগলো। ভাবলাম কোন অসুখে পরলেন না কী?

লেখা প্রসঙ্গে: আমার কিন্তু মনে হল না হামাস বিজয়ী হয়েছে। হামাস বর্রব সন্ত্রাসীদের কায়দায় কিছু সাধারণ ইসরায়েলি নারী-পুরুষ-শিশুদের হত্যা করেছে মাত্র। এটার মধ্যে জঙ্গিবৃত্তি আছে, কাপুরুষতা আছে, ধর্মের আফিমও থাকতে পারে কিন্তু কোন মহত্ত্ব নেই।

আর ইসরায়েল এতে জব্দ হয়নি বলে আমার ধারণা। তারা যে শক্তিতে, সামর্থে, অর্থে-বিত্তে, ক্ষমতায়, মিডিয়া নিয়ন্ত্রনে এবং বৈশ্বিক রাজনীতিতে কি বিপুল প্রভাব বিস্তার করে সেটা তারা একেবারে প্রমাণ করে দিয়েছে।

আর ১৩ হাজারের বেশী গাজাবাসীর মৃত্যুতে প্রমাণ হয়েছে যে বিশ্বের বর্তমান পরিস্তিতিতে সবার উপর বন্দুকের নল এবং ক্ষমতাই সত্য। আর পশ্চিমা গণতন্ত্রে এবং এর মূল্যবোধে বিরাট ফাকি আছে। এই ফাক টাকে বন্ধ করতে হবে। হিলারি ক্লিনটন বা বাইডেনের মত নিচু নৈতিকতা সম্পন্ন নেতারা যাতে বিশ্বের নেতৃত্ব না দিয়ে উচ্চ নৈতিক আদর্শের মানুষেরা নেতৃত্ব দিতে পারে সেই রাস্তাটা খুজতে হবে।

২৪ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৯

সোনাগাজী বলেছেন:



আমি ইসরায়েল/নেতানিয়াহু জব্দ বলতে বুঝাতে চেয়েছি যে, তারা ভুল প্ল্যান নিয়ে হামাসের সাথে যুদ্ধ করতে গিয়ে, "এন্টিসেমিটিজম"কে ২য় বিশ্বযুদ্ধের আগের লেভেলে নিয়ে গেছে; হামাসের কারণে ১৩ হাজার মানুষের মৃত্য হয়েছে, ইহা ফিলিস্তিনীরা বীরের কাজ হিসেবে নিয়েছে।

৬| ২৩ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৩৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


ফিলিস্তিনিদের জন্যে দুঃখ হয়।

আপনি কয়েক দিনে অনুপস্থিত ছিলেন। কিছু লিখেননি।

২৪ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৪১

সোনাগাজী বলেছেন:



সামান্য অসুস্হ ছিলাম।

৭| ২৪ শে নভেম্বর, ২০২৩ ভোর ৪:১৭

কামাল১৮ বলেছেন: ইসরায়েল যা করেছে এটা না করলে তারাই ধ্বংস হয়ে যেতো।হামাস জনগনকে ঢাল বানিয়ে যুদ্ধ করছিলো।এখন একটা ভালো হলো যে রাস্তা চওড়া হয়ে গেলো।চোরা গুপ্তা হামলা বন্ধ হবে।প্রশাসন থেকে হামাসকে দুরে রাখতে হবে।এরা জঙ্গী।

২৪ শে নভেম্বর, ২০২৩ ভোর ৪:৫১

সোনাগাজী বলেছেন:



কিভাবে হামাস থেকে মুক্ত হবে; এখন ৫৫ লাখ ফিলিস্তিনীই হামাস সাপোর্টার; পিএলও'কে কেহ মানবে না; যু্দ্ধ কিভাবে শেষ হবে, তা পরিস্কার নয়।

৮| ২৫ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:০১

বাউন্ডেলে বলেছেন: অবশেষে আলকায়েদার ফিলিস্তিন সংস্করন “হামাস ” জাত পেয়ে গেলো। ইসরাইলের নৃশংষতা হামাসকে আরো বেশী জনপ্রিয়তা দিয়েছে । ইসরাইলী আচরনে বাইডেনের জনপ্রিয়তা খোদ আমেরিকাতেও এখন নাই বললেই চলে। সব মিলিয়ে মুখে চুনকালী পড়েছে বাইডেন-নেতানেয়াহুর। হামাস এখন মধ্যপ্রাচ্যর হিরো। ইসরাইলীদের কপালে খারাপী আছে।

২৫ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩৫

সোনাগাজী বলেছেন:



হামাসের একাংশকে ইউরোপ ও জাতিসংঘ মেনে নিবে, হয়তো; কারণ, আব্বাস ও পিএলও'কে কেহ আর মানবে বলে মনে হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.