নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বাবার মতো মেয়েকেও কি আমেরিকা ধরবে?

০৯ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:১৩



আমেরিকার ফরেন সেক্রেটারী, কিসিন্জার চিলির আলেন্দে ও শেখ সাহেবকে পছন্দ করতো না; সে সেই সময়ের জন্য বুদ্ধিমান লোক বলে গণ্য হতো, কিন্তু আজকের সময়ের দিক থেকে ভাবলে সে আসলে ১ জন জল্লাদ ছিলো, সে যাকে পছন্দ করতো না, তাকে হত্যা করতো। ভুল ধারণার বশবর্তী হয়ে সে আমাদের দেশের ২ পয়সার জেনারেলদের কিনে শেখকে হত্যা করেছিলো। শেখের প্রাণ গেছে দেশের মানুষের জন্য ভালো করতে গিয়ে।

এবারের গুজব যদি সত্য হয়, আমেরিকা শেখের মেয়েকে ধরার চেষ্টা করছে; বাইডেনের আমলে আমেরিকা কাউকে হ্ত্যা করবে না; কিন্তু লোকটি তালগোল পাকিয়ে দিতে পারে, সে যুদ্ধবাজ। এবার যদি বাংলাদেশে তালগোল পাকিয়ে দেয়, শেখ হাসিনাকে কিছু করতে পারবে না; আগের ২ পয়সার জেনারেলরা আর নেই বাংলাদেশে, আর শেখ হাসিনা বাবার মতো বেকুব নন, তিনি কৌশলী; উনাকে ধরা সম্ভব হবে না; তবে, মানুষ ধরা খেতে পারে, দেশের অবস্হা ভয়ংকর হয়ে যেতে পারে।

গুজব সত্যি হোক, বা মিথ্যে হোক, শেখ হাসিনাই লাভবান হচ্ছে গুজব থেকে। আমেরিকা জানে যে, শেখ হাসিনাকে সরানোর চেষ্টা করতে হলে, দেশে ১টা সরকার তো গঠন করতে হবে; কিন্তু লোক পাবে কোথায়? জিলেনস্কীর মতো ইডিয়ও সহজে খুঁজে পাবে না বাংলাদেশে। আসলে, আমেরিকা এত বেকুব যে, শেখ হাসিনাকে ধরতে যাবে?

সেইদিক থেকে চিন্তা করলে মনে হয়, পুরো গুজবটা বাংলাদেশ সরকারের সৃষ্টি, ইহা যেই ধুম্রজাল সৃষ্টি করেছে, তাতে বিএনপি-জামাত হেরে গেছে। বিএনপি জামাত মসলা বেটে, চুলায় আগুন দিয়ে বসে আছে, কখন আমেরিকা ডোডো পাখী শিকার করে পাকঘরে নিয়ে আসবে। আর যদি গুজব আসলে মেইড ইন আমেরিকা হয়ে থাকে, ইলেকশানের পরে পরিস্কার হবে।

তবে, এই ধুম্রজালের আড়ালে যাই ঘটুক, শেখ হাসিনার টিকিও আমেরিকা খুঁঝে পাবে না; কিন্তু আমাদের জাতি ইয়েমেন কিংবা লিবিয়ার মানুষের মতো যাবাবর হয়ে যাবে।


মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:৫২

সাড়ে চুয়াত্তর বলেছেন: অ্যামেরিকা ধরলে তো ছাড়ে না। সত্যি সত্যি অ্যামেরিকা ধরলে এতো প্রচার চালাতো না। তবে বাঙ্গালীর ভিলেজ পলিটিক্স টাইপ রাজনীতি অ্যামেরিকার কূটনীতিকদের মাথায় ধরছে না সম্ভবত।

০৯ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:১৫

সোনাগাজী বলেছেন:



আমার মনে হয়, শেখ হাসিনার উলটপালট বুদ্ধিতে হাঁস মুরগী সব মগজ হারিয়ে ফেলছে। তবে, পুরোটা ব্লাফ হওয়ার সম্ভাবনা আচে।

২| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:০৫

রাজীব নুর বলেছেন: প্রয়োজনে শেখ হাসিনা কোনোদিন আমেরিকা যাবেন না। ওদের সাথে কোনো সম্পর্ক রাখবেন না- তবু তিনি দেশের প্রধানমন্ত্রী থাকবেন। ওদের কথা মতো নির্বাচন করবে না।

০৯ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:১৭

সোনাগাজী বলেছেন:



উনার টিকিও আমেরিকা খুঁজে পাবে না; বাকী ১৯ কোটী যদি উনার মতো প্রাইম মিনিষ্টার হতেন, আমরা সবাই বিনাচিন্তায় সুখে থাকতে পারতাম।

৩| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৮:১০

কামাল১৮ বলেছেন: জেনারেল খুঁজে না পেলেও হাজার হাজার ধর্মান্ধ খাড়া এক পায়ে।মধ্যপ্রাচ্য থেকে বিতাড়িত হলে এই এলাকায় তার একটা শক্ত ঘাঁটি চাই।

০৯ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৩৯

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনার অদক্ষতার কারণে দেশ মৌলবাদীদের হাতে অনেকটা চলে গেছে; তারা ক্ষমতাও দখল করে নিতে পারে ১০ বছর পরে।

৪| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৮:৫১

ডার্ক ম্যান বলেছেন: এই মাসেই খেয়ে ফেলতে পারে।
না খাইতে পারলে, আমরা আরেকটা বিজয় অর্জন করেছি

০৯ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৪১

সোনাগাজী বলেছেন:




ইলেকশানের আগে আমেরিকার ব্যাপারটা পরিস্কার হবে না; ইহা পুরোপুরি ভুয়া হওয়ার সম্ভাবনা শতকরা ৬০ ভাগ।

৫| ১০ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৫১

রূপক বিধৌত সাধু বলেছেন: আমেরিকা হয়তো ভেবেছিল ভয়ভীতি দেখিয়ে শেখ হাসিনাকে টলানো যাবে। এখন দেখা যাচ্ছে উনি ভাঙবেন তবুও মচকাবেন না। আমেরিকাও অনেকটা চুপসে গেছে। আগের মতো তোড়জোড় তো দেখা যাচ্ছে না। বিএনপি হয়তো ভেবেছিল আমেরিকার কাঁধে সওয়ার হয়ে ক্ষমতায় আসবে। কিন্তু সে আশার গুঁড়েবালি। নির্বাচনে যদি আওয়ামী লীগ জিতেই যায়, আমেরিকাকে কেমনে সামলাবে সেটাই প্রশ্ন। বাণিজ্য তো সব আমেরিকা আর তার মিত্রদের সাথে। ওরা মুখ ফিরিয়ে নিলে তো বিপদ। যদিও মনে হয় শেখ হাসিনা ভারসাম্য বজায় রাখতে পারবেন।

১০ ই ডিসেম্বর, ২০২৩ রাত ২:০৮

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশের আয় হচ্ছে ইউরোপ, আমেরিকা ও আরবদেশগুলো থেকে; দেশকে আমেরিকার ন্যায়-বিধিগুলোর সাথে থাকার দরকার।

৬| ১১ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৫:৫৫

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আমেরিকার ফরেন সেক্রেটারী, কিসিন্জার চিলির আলেন্দে ও শেখ সাহেবকে পছন্দ করতো না;
....................................................................................................................................
ঊনাকে আমি মোসাদের গোপন উপদেষ্টা হিসাবে বলি ।
উনার কূটচাল রাজনীতির জন্য পক্ষপাতদুষ্ট,
মুখে গনতন্ত্রর কথা বলে দেশে বিদেশে খুন খারাবী আর
ক্যু মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছিলো ।

১১ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:১৭

সোনাগাজী বলেছেন:



সে আসলে বিশ্ববিখ্যাত মানুষদের জল্লাদ ছিলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.