নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ, পাকিস্তান, মিশর, ইত্যাদি কেন ইসরায়েলের বিচার চাহে না?

১৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯



সাউথ আফ্রিকা আবারো ইসরায়েলের বিপক্ষে হেইগে অবস্হিত ইন্টারন্যাশনাল কোর্ট অব জাষ্টিস'এ গেছে; এবার গেছে কোর্ট যেন অগ্রিম রাফা আক্রমণ ঠেকায় ও ইসরায়েল যেন গাজা থেকে উইথড্র করে। গতবার গিয়ে ছিলো ইসরায়েল বাহিনীর গণহত্যার বিপক্ষে বিচার চাইতে। গণহত্যার বিপক্ষে বিচার চাওয়ার পর, কোর্টে শুনানী হয়েছে; ইহা যুদ্ধ থামাতে পারেনি, কিন্তু ইউরোপ ও আমেরিকায় ইসরায়েল-বিরোধী জনমত গড়ে তুলেছে। ফলাফল, ইউরোপের ইহুদীরা বুঝতে পেরেছে যে, প্যালেষ্টাইনে হত্যা চালানোর কারণে ইহুদীরা ইউরোপে থাকার অধিকার হারায়েছে।

এখন কোর্টের সেশন চলছে। প্রশ্ন, সাউথ আফ্রিকা বিচার চাইছে, কিন্তু বাংলাদেশ, পাকিস্তান, মিশর, ইত্যাদি কেন ইসরায়েলের বিচার চাহে না?

আমেরিকারবারবার মানা করার পরও ইসরায়েল রাফায় অপারেশান শুরু করেছে; তারা ইহুদী বুদ্ধি খাটাচ্ছে, লো-প্রোফাইল আক্রমণ চালাচ্ছে, প্রচারণা বন্ধ রেখেছে। রাফায় কমান্ডো আক্রমণ চালাচ্ছে ও আকাশ থেকে আক্রমণ করছে; মারা যাচ্ছে কারা? মুলত: হামাস সাপোর্টারেরা, হামাস সব সময় মানুষের সাথে বিবিধ এলাকায় সরে যায়।

এখন অবধি রাফা থেকে ৪ লাখ ফিলিস্তিনী সরে গেছে; এদের সাথে হামাসের বড় অংশ সরে গেছে; এবং হামাস এখন আবার উত্তর গাজায় তাদের অবস্হান শক্ত করেছে; এটাই বাইডেন ইহুদীদের বলেছিলো যে, হামাসকে মেরে শেষ করা যাবে না। ইসরায়েলের উত্তর সীমান্ত থেকে সরে যাওয়া ১২০ হাজার ইহুদীর মাঝে ২০ হাজারের বেশী আমেরিকায় চলে এসেছে; এরা আর ফিরবে না। ইউরোপের ইহুদীরা আমেরিকা ও অষ্ট্রেলিয়া চলে যাচ্ছে!


মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৩

কথামৃত বলেছেন: টুইটারে দেখলাম, আমেরিকার মন্ত্রী সভা থেকে এক ইহুদী পদত্যাগ করেছে। এক মিলিটারি জেনারেল ও পদত্যাগ করেছে। ইসরায়েলকে সমর্থন করার কারণে

১৬ ই মে, ২০২৪ রাত ৮:২৪

সোনাগাজী বলেছেন:



ইসরায়েল নিয়ে আমেরিকান সরকার ও ডেমোক্রেটিক দল ২ ভাগে বিভক্ত।

২| ১৭ ই মে, ২০২৪ রাত ১২:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: মনে হচ্ছে মুসলিম প্রধান দেশগুলির চেয়ে পশ্চিমের অমুসলিম দেশগুলিতে ইসরাইলের বর্তমান কর্মকাণ্ড বিরোধী প্রতিবাদ বেশী হচ্ছে। পাকিস্তান আর মিশরের কথা বলতে পারবো না। বাংলাদেশের সরকার ইসরাইলের বিচার চাবে না। কারণ ইসরাইলের সাথে পরোক্ষভাবে কোন সম্পর্ক হয়তো তৈরি হয়েছে বা হচ্ছে। ভারত ইসরাইলের একজন ভালো বন্ধু। এটাও আরেকটা কারণ।

১৭ ই মে, ২০২৪ রাত ১:৫০

সোনাগাজী বলেছেন:



এগুলো সব চোরা সরকার; এরা নিজেরা ক্রিমিনাল। মিশর ও জর্ডান ইসরায়েলকে সাহায্য করছে।

৩| ১৭ ই মে, ২০২৪ রাত ১:৪৬

শূন্য সারমর্ম বলেছেন:


দোয়ার মধ্যে বিচার চাওয়া হয়।

১৭ ই মে, ২০২৪ রাত ১:৫১

সোনাগাজী বলেছেন:


দোয়া কাজ করছে, ৩৫০০০ প্রাণ হারায়েছে।

৪| ১৭ ই মে, ২০২৪ সকাল ৮:০৭

কামাল১৮ বলেছেন: জনমতকে বৃহত শক্তিগুলি সামান্যই কেয়ার করে।

১৭ ই মে, ২০২৪ সকাল ১০:১১

সোনাগাজী বলেছেন:



কানাডা কিভাবে কি হয়, আপনি খেয়াল রাখছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.