নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকে অবজ্ঞা করে নেতানিয়হু রাফাতে ঠিকই হত্যাকান্ড চালাচ্ছে

২৭ শে মে, ২০২৪ সন্ধ্যা ৬:৩৭



বাইডেনের মানা, ইন্টান্যাশনাল কোর্ট অফ জাষ্টিস, ইন্টারন্যাশনাল ক্রিমিন্যাল কোর্ট ও পুরো ইউরোপের বিরোধীতা সত্বেও নেতানিয়েহু রাফাতে হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। তবে, ইসরায়েলকে ও বিশ্বের বিবিধ দেশে বসবাসরত ইহুদীদের ইহার জন্য চড়া মুল্য দিতে হবে।

আমেরিকার ইহুদী লবি, কোন এক কৌশলে বাইডেনকে কিছুটা চুপ রাখতে সমর্থ হয়েছে; ইলেকশান নিয়ে বাইডেনকে ভয় লাগানো সম্ভব, দুনিয়ার হাজার প্রতিকুলতা সত্বেও আমরিকার "সুইং ষ্টেইটগুলোতে" ট্রাম্পের সমর্থন বাড়ছে। অন্যদিকে নেতানিয়াহুর জল্লাদ বাহিনী বিশ্বাসঘাতক কিছু ফিলিস্তিনী ও কিছু আরব ইহুদীকে ফিলিস্তিনী সাজিয়ে, শিয়াল ফিলিস্তিনীদের রাফা থেকে সরিয়ে যেতে সাহায্যের নামে বাধ্য করছে; ইতিমধ্যে ১২ লক্ষ ফিলিস্তনীর মাঝে ৯ লাখ রাফা ছেড়ে পালিয়ে গেছে! এতে লো-প্রাফাইলে থেকে রাফাতে হত্যাকান্ড অব্যাহত রেখেছে ইহুদী জল্লাদ বাহিনী।

নেতানিয়াহু বলছে, ইহুদী বাহিনী রাফা যাচ্ছে হামাস হত্যা করতে, কিন্তু রাফাতে কে হামাস নয়, কোন ফিলিস্তিনী হামাস নয়? বেকুব ফিলিস্তিনীরা এভাবে লেজ গুটিয়ে কতদিন পালিয়ে বেড়াবে এই ২২ মাইল ভুখন্ডে? শিশু ও নারীদের সাগরের দিকে (২/৩ মাইল ) পাঠিয়ে দিয়ে, ৬/৭ লাখ ফিলিস্তিনী রাস্তায় অবস্হান করলে বিশ্ব নড়ে উঠতো। পুরুষদের দরকার ছিলো ইসরায়েলের সীমান্ত দেয়ালের দিকে অগ্রতিসর হওয়া ও নিজেদের জন্মভুমি রক্ষার জন্য বিশ্বের কাছে অস্ত্র চাওয়া।

এই সপ্তাহে সারা ইউরোপে ও আমেরিকায় ফিলিস্তিনীদের পক্ষে মিছিল ও গণজামায়েত কিছুটা গতি হারায়েছে, মানুষ ক্লান্ত হয়ে যাচ্ছে। এদিকে উত্তর গাজায় হামাস অকারণে কিছু রকেট ছুঁড়ে মানুষকে বিরক্ত ও হতাশ করেছে; তবে, ইহা কি হামাসের কাজ, নাকি মোসাদের হয়ে বিশ্বাসঘাতক ফিলিস্তিনীরা করছে, নাকি মোসাদ নিজেই করছে, বুঝা মুশকিল।


মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৩৯

বিষাদ সময় বলেছেন: টাইম মেশিনে চড়ে আরেকবার হিটলারকে আনতে ইচ্ছে করছে.....

২৭ শে মে, ২০২৪ রাত ৮:০৬

সোনাগাজী বলেছেন:



এখন বিশ্বের মানুষ ইহুদীদের ভয়ংকরভাবে ঘৃণা করে, ওরা আমেরিকা ও অষ্ট্রেলিয়া ব্যতিত আর কোন দেশে থাকতে পারবে না; ইসরায়েলের জনসংখ্যার একাংশ পালিয়ে যাবে আমেরিকায়।

হলোকাষ্ট মিথ্যার খনি, ইউরোপিয়ানদের থেকে টাকা ডাকাতী করার মিথ্যা কৌশল।

২| ২৮ শে মে, ২০২৪ রাত ১:০৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: নেতানিয়াহু জল্লাদ বাহিনী প্রধান হয়েছে
.................................................................
তবে পেছন থেকে তার সমর্থন এখনো বজায় আছে ।
আর কতো মৃত্যুর পর এটা থামবে,
আমি শন্কিত , মানসিকভাবে অসুস্হ হয়ে পড়ছি ।
ছোটবেলা থেকে , কত বড় বড় কথা শুনেছি,
মানবাধিকার নিয়ে গর্ববোধ করেছি ।
যে বিশ্ব একটি ব্যালেন্স লাইনে চলছে ।
....................................................................
এখন দেখছি অধিকাংশই দু-মুখো সাপ !!!

২৮ শে মে, ২০২৪ রাত ১:১৮

সোনাগাজী বলেছেন:



গত কিছু বছর থেকে, সারা বিশ্বেই ভয়ংকর ভয়ংকর ব্যক্তি, রাজনৈতিক দল, জংগীদল, বিশাল বিশাল কর্পোরেশনগুলো এমন সব অন্যায়ের সাথে যুক্ত যে, সারা বিশ্বের সাধারণ মানুষের অধিকার লুন্টিত হচ্ছে।

পুটিন, ট্রাম্প, মোদী, নেতানিয়াহু, মোদী, কিম, এরদেসগান, আয়াতোল্লাহ, ইত্যাদি বিশ্বের মানুষের জন্য ভয়ংকর আপদ।
একা বেনজির ২০ হাজার মানুষের চাকুরী হওয়ার মতো সম্পদ ডাকাতী করেছে; সামুটিম আমার ব্লগিংকে বিষিয়ে তুলেছে; সরকিছুই ভয়ংকর লোকজনের হাতে চলে যাচ্ছে।

৩| ২৮ শে মে, ২০২৪ সকাল ১০:৪৫

জ্যাক স্মিথ বলেছেন: রাফায় বিমান হামলা নিয়ে নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক ডেকেছে।

একটা বিষয় আমাকে বেশ ভাবায় তা হলো, হামাস বাহিনীকে আত্নসমর্পন করার আহ্ববান কেউ করছে না, অথচ যুদ্ধ বন্ধ হবার ওটাই হচ্ছে একমাত্র পথ।

২৮ শে মে, ২০২৪ দুপুর ১:৫৬

সোনাগাজী বলেছেন:



ইহুদীরা পরিস্কারভাবে বলে, হামাসকে "হত্যা" করার জন্য অভিযান। জর্ডান ও মিশরও তা চায়।

৪| ২৮ শে মে, ২০২৪ দুপুর ২:০৫

জ্যাক স্মিথ বলেছেন: আমার মনে হয় লাখ লাখ ফিলিস্তিনি মারা গেলেও হামাসের কিছু যায় আসে না, তারা আছে তাদের নিজের সংগঠন নিয়ে, ফিলিস্তিনি জগনগন তাদের কাছে শুধুই পিপিলিকার মত।

২৮ শে মে, ২০২৪ দুপুর ২:২৯

সোনাগাজী বলেছেন:



আরবী জংগীরা কঠিনভাবে বিশ্বাস করে যে, তারা "জ্বিহাদ" করছে, মরলেই বেহেশতে যাবে; ফলে, তারা মৃত্যুকে ভালোবাসে। সব ব্লগারও মৃত্যু সম্পর্কে কথা বলতে গিয়ে নিজকে ফিলোসোপার ভাবার শুরু করেন।

৭২ বছর কাজকর্ম না'করে ও ভিক্ষার চাল খেয়ে ফিলিস্তিনীদের মগজ কমে গেছে। সব পুরুষেরা ইসরায়েলের বর্ডারে জমায়েত হলে, ভেতরের ইহুদীদের ঘুম চলে যেতো।

৫| ২৮ শে মে, ২০২৪ রাত ৮:৫২

নূর আলম হিরণ বলেছেন: বাইডেন ও আমেরিকান প্রশাসন নেতানিয়াহুর উপর বিরক্ত, এটা মেকি হওয়ার সম্ভাবনা কতটুকু?
এমন কি হতে পারে, নেতানিয়াহুকে বলে যাচ্ছে, তুমি তোমার কাজ করে যাও, জনগণের চাপ সামলানোর জন্য আমরা একটু বিরক্তি প্রকাশ করব!

২৯ শে মে, ২০২৪ রাত ১:০৪

সোনাগাজী বলেছেন:




বাইডেন সৎ মানুষ, সে ইহুদীদের রক্ষার চেষ্টা করছে, নেতানিয়াহূ ইহুদী জাতিকে ভয়ংকর বিপদ সীমানার মাঝে নিয়ে এসেছে। এখন থেকে জংগী আরবরা ইহুদীদের ঘুমাতেও দিবে না; ইউরোপে কোন ইহুদীর যায়গা হবে না।

৬| ২৯ শে মে, ২০২৪ রাত ১:১১

আঁধারের যুবরাজ বলেছেন: আজকের ফ্রান্সের সংসদে একজন বাম রাজনীবিদ ফিলিস্তিনের পতাকা উঠিয়েছে। অধিবেশনের পরে একজন ইহুদী সংসদ সদস্যের সাথে আর এক সদস্যের বাদানুবাদ হয়। এই দেশের মানুষের সচেতনতা বাড়ছে। মানুষ পছন্দ করছে না ইসরাইলের আগ্রাসী আচরণের। কথা বলতে শুরু করেছে।

২৯ শে মে, ২০২৪ রাত ১:২৫

সোনাগাজী বলেছেন:



ইউরোপ ইহুদীদের আসল চেহারা দেখার সুযোগ পেয়েছে, ইউরোপে আর তাদের স্হান হবে না। পুরো ইউরোপ ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়ে দেশে পরিণত করবে; তবে, আরবের গর্দভেরা উহার মান রাখতে পারবে কিনা সন্দেহ আছে।

৭| ২৯ শে মে, ২০২৪ রাত ১:৩৩

কামাল১৮ বলেছেন: যুদ্ধ সহসা বন্ধ হবেনা।এই যুদ্ধ চীন ও রাশিয়া কে সাহায্য করছে।চীন রাশিয়া মুসলিম বিশ্বকে,যুদ্ধ চালিয়ে যেতে সাহায্য করবে, এবং করছে।

২৯ শে মে, ২০২৪ ভোর ৫:০৯

সোনাগাজী বলেছেন:



ন্যা টো ইউক্রেনকে ধ্বংস করে, পুটিনকে দুর্বল করতে গিয়ে, রাশিয়ানদের দুর্বল করেছে; চীন ও রাশিয়া সিরিয়ার পর ইরানকে আরো জংগী করে তুলবে। চীন ও রাশিয়া মুসলমানদের কিভাবে ও কোন ক্ষেত্রে সাহায্য করবে?

৮| ২৯ শে মে, ২০২৪ দুপুর ১:৪১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



ধর্মই যত অশান্তির মূলে।
বিশেণ করে বিশেষ একটি ধর্ম।

২৯ শে মে, ২০২৪ দুপুর ২:১৮

সোনাগাজী বলেছেন:



মানুষ যখন কমবুদ্ধিমান ছিলেন, তখনকার জীবনভাবনাই হলো ধর্ম; মানুষের লব্ধজ্ঞান মানুষকে বৈজ্ঞানিক উপায়ে বুঝতে সাহায্য করেছে।

৯| ২৯ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৩২

কামাল১৮ বলেছেন: রাশিয়া অস্ত্র দিয়ে এবং চীন অর্থ দিয়ে সাহাজ্য করবে এবং করছে।এটা তারা করবে তাদের সার্থে।ন্যাটোর নিজেদের মধ্য ঐক্য নাই।ইউক্রেন ও প্যালেষ্টাইন প্রশ্নে।

১০| ২৯ শে মে, ২০২৪ রাত ৮:২৯

সোনাগাজী বলেছেন:


চীন পাকিস্তান, শ্রীলংকা ও আফ্রিকার অনেক দেশকে সাহায্য করেছে; সবার অবস্হা ভয়ংকর; কারণ, ওরা সরকারগুলোকে চুরিতে সাহায্য করে ও ওদের ব্যক্তিত্ব নেই।

১১| ৩০ শে মে, ২০২৪ সকাল ৮:০২

কামাল১৮ বলেছেন: ক্ষমতাই মানুষের ব্যক্তিত্ব বাড়ায়।এরা সবাই ক্ষমতাশালী দেশের রাষ্ট্র প্রধান।

৩০ শে মে, ২০২৪ সকাল ১০:১৯

সোনাগাজী বলেছেন:


আমি বিশাল চীনাপাড়ার কাছে থাকি, ওরা রাস্তায় হাঁটতে নীচের দিকে তাকিয়ে হাঁটে, পাশ দিয়ে কে গেলো, তাকিয়ে দেখে না।

১২| ৩০ শে মে, ২০২৪ বিকাল ৫:৫৪

শূন্য সারমর্ম বলেছেন:


ভালো ইহুদীরা কেমন হয়?

৩০ শে মে, ২০২৪ সন্ধ্যা ৬:২২

সোনাগাজী বলেছেন:



ভালো ইহুদীরা আইনষ্টাইনের মতো হয়।

১৩| ৩০ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৪

কামাল১৮ বলেছেন: আমেরিকায় চীনারা বিপদে আছে।যে কোন সময় তাড়িয়ে দিতে পারে।কানাডায় আছে ভারতিয়রা।শিখরা আছে বহাল তবিয়তে।

৩০ শে মে, ২০২৪ রাত ৮:০২

সোনাগাজী বলেছেন:




আমেরিকা সম্পর্কে আপনার ধারণা সঠিক নয়; এই দেশ থেকে কোন জাতিকে বিতাড়িত করা হয়নি, হবে না।

১৪| ৩১ শে মে, ২০২৪ ভোর ৪:০৯

কামাল১৮ বলেছেন: কয়েকদিন পর পর শুনি ,যারা অবৈধ ভাবে আছে তাদের তাড়িয়ে দেয়া হবে।আমার দুই শালা প্রায় ৪০ বছর ধরে আছে,তারা ভয়ে দেশে যায় না যদি আসতে না পারে।তারা ভিসা নিয়েই এসেছিলো।

৩১ শে মে, ২০২৪ সকাল ১১:৩১

সোনাগাজী বলেছেন:



আপনার শালারা ভিসা নিয়ে আসার পর, এক সময় ভিসা শেষ হয়ে গেছে ও তারা বেআইনীভাবে আছেন; ৪০ বছরে যখন তাদের তাড়ায়নি, মানে আমেরিকা কাউকে তাড়ায় না; তবে, বড় ধরণের অপরাধ করে জেল হলে, তাড়িয়ে দেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.