নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কস্তুরী খুঁজে ফিরে তার সুবাস..হায় মৃগ, যদি জানত গন্ধ কার! পাখিও খুঁজে ফিরে শিস--হায়, যদি সে জানত! সুর থাকে ভেতরে, অন্তরে.। চুপটি করে এই তো এখনো ডাকে, ব্যকুল হয়ে - ডাকে আর ডাকে ।।

রাবেয়া রাহীম

মানব মন বুঝে, সাধ্য আছে কার ! কখনো আবেগী গাঁথুনিগুলো যেন নিরেট কনক্রিট কখনো আবার গভীরে সাজানো আবেগগুলো- সৌরভে সুবাসিত হয়ে আনন্দে লীন !

রাবেয়া রাহীম › বিস্তারিত পোস্টঃ

আতঙ্কিত সময়

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৭:১০



নিউইয়র্কের বাসিন্দারা বর্তমানে এক ক্রান্তিকাল অতিক্রম করে চলেছি। ভয়ঙ্কর হয়ে উঠেছে নিউইয়র্কের করোনা পরিস্থিতি। ঘন্টায় ঘন্টায় নতুন নতুন মৃত্যু সংবাদের আপডেটে বিপর্যস্ত লাগছে। গত তিন দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এল্মহারস্ট হাসপাতালে পরিচিত তিনজনের মৃত্যু সংবাদ শুনেছি অসহায় হয়ে।

একেক সময় মনে হচ্ছে মৃত্যু আলিঙ্গন করেই বেঁচে আছি। আসলে মৃত্যুর ভেতরেই তো আমাদের সকলের বসবাস।

গত মঙ্গলবার বাড়ী থেকে বের হতে হয়েছিল দরকারি কেনাকাটা করার জন্য। যথেস্ট পরিমান সাবধান হয়েই বের হয়েছিলাম। তাজা ফল ও সব্জী আর দুধ ও দুধজাতীয় খাবার সাত দিনের বেশী স্টক করে রাখা যায় না। তাই আজকে আবার সুপার মার্কেটে যাওয়ার দরকার ছিল। সকালে নাশতা করে রেডী হতে যেয়ে মনে এলো তাজা সব্জী খাওয়ার আগেই যদি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাহলে এই সব সব্জী আর দুধ কে খাবে? এই কথা মনে আসায় সুপার মার্কেট যাওয়া বাদ দিলাম।

আসলে অনেক বেশী আতঙ্কের ভেতর দিয়ে দিনযাপন করতে হচ্ছে। অনলাইনে অর্ডার করতে গেলাম কিন্তু অ্যামাজন থেকে এখন ফ্রেশ গ্রসারী হোম ডেলিভারী দিচ্ছেনা। তাদের এখন বেশী বেশী বিজি টাইম চলছে। তাছাড়া ডেলিভারী পারসনের শরটেজ দেখাচ্ছে।

নিউ ইয়র্কে কখনো যে এমন ভয়াবহ অবস্থায় পড়বো তা কখনো কল্পনাতেও ছিলোনা কারোরই। টাকা দিলে নাকি নিউইয়র্কে বাঘের দুধও পাওয়া যায় এই কথাটা সবসময় শুনে এসেছি।

ধারণা করা হচ্ছে, এপ্রিলের মাঝামাঝি সময়েই যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি হবে। ওই পরিস্থিতি সামাল দিতে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৪ হাজার হাসপাতাল বেড প্রস্তুত রাখা হয়েছে, যা প্রয়োজনের তুলনায় অন্তত ৬০ হাজার কম। এতে আরও বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রাখার নীতি মে মাস পর্যন্ত বর্ধিত হতে পারে। তারপরও যুক্তরাষ্ট্রে আগামী আগস্টের মধ্যে কোভিড-১৯-এ প্রায় ৮২ হাজার মানুষের মৃত্যু হতে পারে।

কি এক কঠিন সময়ের ভেতর প্রবেশ করতে যাচ্ছি আল্লাহ রাব্বুল আলামিন ভালো জানেন। এই কঠিন অবস্থা থেকে মুক্তির জন্য মহান রবের কাছে শুধুমাত্র প্রার্থনা রইল। সবাই আমাদের জন্য দোয়া করবেন।


মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৭:২৩

বিপ্লব06 বলেছেন: আপনি অলরেডি জানেন কি কি করা লাগবে।
যতটুকু সম্ভব দেখেশুনে থাকবেন।

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:২২

রাবেয়া রাহীম বলেছেন: দোয়ায় রাখবেন।

২| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৭:৩২

মলাসইলমুইনা বলেছেন: আপনারা নিউইয়র্কাররা কোথায় জায়ান্টের সুপার বলের চ্যাম্পিয়নশিপের খেলা দেখিয়ে আমাদের সবাইকে মুগ্ধ করবেন তা না করোনার সাথে খেলতে খেলতে আমাদের ভয় পাইয়ে দিচ্ছেন ! গতকাল শুনলাম আমাদের এক বন্ধুর হ্যাজবেন্ড মারা গেছেন নিউইয়র্কে করোনা ভাইরাসে । আপনারা সবাই সুস্থ্য থাকুন সেই কামনা সব সময়।

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:২৪

রাবেয়া রাহীম বলেছেন: এ পর্যন্ত ত্রিশ জন বাংলাদেশি মারা গেছেন। খুব কষ্টকর। নিশাত নামের ২৮ বছরের একটি মেয়ে সে আট মাসের প্রেগন্যান্ট ছিল। মেয়েটি গতকাল মারা গেছে করোনায় ।
খুব বেশী দুঃসময় চলছে।
দোয়া করবেন আমাদের জন্য

৩| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৭:৫৪

পদাতিক চৌধুরি বলেছেন: আপু আপনার পোস্ট পড়ে ভীষণ খারাপ লাগছে। আপনি সাবধানতা অবলম্বন করেছেন। তবুও বলবো সব্জির জন্য ব্যাকুল হবেননা। আমরা খবরে দেখতে পাচ্ছি যুক্তরাষ্ট্র এই মুহূর্তে করোনার এপিক সেন্টারে পরিনত হয়েছে। প্লীজ আপু ঘরে থাকুন। ডালভাত খেয়েই আপাতত সামলে দিন। দেখবেন সব ঠিক হয়ে যাবে।

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:২২

রাবেয়া রাহীম বলেছেন: আজকে ডাল ভাতেই চালিয়েছি।
একজন পেশাদার ডাক্তারের কাছ থেকে পরামর্শ নিয়েছি কিভাবে বাইরে যাবো আর ঘরে ফিরে কি কি করতে হবে।

আপনারাও ভালো থাকবেন। দোয়ায় রাখবেন।

৪| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


আপনার জন্য শুভকামনা রলো

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:৩৬

রাবেয়া রাহীম বলেছেন: শুভকামনা আপনার জন্যও ।।

সাবধানে থাকবেন।

৫| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:৪৪

নেওয়াজ আলি বলেছেন:   সুচিন্তিত  মনোভাবের প্রকাশ ।

০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:৫১

রাবেয়া রাহীম বলেছেন: ধন্যবাদ আপনাকে

৬| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:৫১

শের শায়রী বলেছেন: আমার মামাতো বোন নিউ ইয়র্ক বাঙ্গালী অধ্যুষিত এলাকায় থাকে, গত পরশু খবর শুনলাম জ্বর, কাশি আর শ্বাসকষ্ট। কোন হাসপাতালে নাকি সীট নাই। বাসায় আম্মা দেখলাম কান্নাকাটি আর নামায পড়ছে। পরিস্থিতি এখন এমন যে এই কান্নাকাটি যে কারো জন্য যে কোন সময় লাগতে পারে।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:২৯

রাবেয়া রাহীম বলেছেন: আপনার বোন এখন কেমন আছেন? সর্দি জরে আমিও কয়েকদিন ভুগলাম । ডাক্তারের চেম্বারে এখন যেতে নিশেধ করছে। ডাক্তার ফোনে পরামর্শ দিয়ে যাচ্ছে সবাইকে। তবে এই সময়ে ফ্লু সিজন।

এবার করোনার ভয়ে আমারা আতঙ্কিত হয়ে আছি বেশী। তাই সরদি জরে কাতর হয়েযাচ্ছি।

আপ্নারা সবাই সাবধানে থাকবেন।

৭| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৮:৫৮

নীল আকাশ বলেছেন: গতকালকে আমাদের ব্যাচের একজন বন্ধু মারা গেছেন। মন এমনিতেই খারাপ হয়ে ছিল, আপনার লেখা পড়ের আরও খারাপ হলো।
খুব সাবধানে থাকবেন। আল্লাহর কাছে পানাহ চান। সবকিছুর মালিক উনি।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:২৬

রাবেয়া রাহীম বলেছেন: মহান আল্লাহ, আমাদের সকলকে ক্ষমা করে দিন।

আপনিও সাবধানে থাকবেন।

৮| ০১ লা এপ্রিল, ২০২০ সকাল ৯:৩০

রাফা বলেছেন: রাবেয়া আপা আপনার কাছে আংশিক আপডেট ।আমেরিকায় ৮০ হাজার নয় ১লক্ষ থেকে ২লক্ষ মানুষ মারা যেতে পারে।অনেক দেড়ি করে ফেলেছে নিউ ইয়র্ক স্টেট।প্রথম দিকে ইগনোর করে সচল রাখতে চেয়েছে সবকিছু।কারন আমেরিকার অর্থনীতির হার্ট হোচ্ছে নিউ ইয়র্ক।সেটা করতে গিয়ে নিউ ইয়র্কারদের জিবন ঝুকির মধ্য ফেলে দিয়েছে।কুইন্স হোচ্ছে বর্তমানে করোনা এ্যটাকের কেন্দ্রবিন্দু।আমরা ঠিক এখানেই আছি।এম্বুলেন্সের সাইরেন শুনতে শুনতে হাপিয়ে উঠছি।

এই শহরের সকল মানুষের জন্য সবার কাছে বিশেষভাবে প্রার্থণা করার জন্য আহ্বান জানাচ্ছি।আল্লাহ সবাইকে এই সংকট উত্তরণে সাহায্য করুন।ধন্যবাদ।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:৩০

রাবেয়া রাহীম বলেছেন: মহান রব সবাইকে সুস্থ শরীরে দীর্ঘ জীবন দান করুন এই প্রার্থনা রইল।

আপনি সাবধানে থাকবেন। জ্যাক্সন হাইটস এখন নাযাওয়াই ভালো । আপনা বাজারের দুই জন কর্মচারী করোনায় মারা গেছেন। একজন এখন হাসপাতালে ।

৯| ০১ লা এপ্রিল, ২০২০ দুপুর ২:২৬

ঢাবিয়ান বলেছেন: খুব খারাপ লাগছে আপনার পোস্ট পড়ে। মাস কয়েকের জন্য নিউইয়র্ক থেকে অন্য স্টেটে মুভ করে যাওয়াই মনে হয় ভাল হবে আপনাদের জন্য।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:৩১

রাবেয়া রাহীম বলেছেন: মহান আল্লাহ উত্তম সাহায্যকারী। মহামারীর স্থান ত্যাগ করা উচিত নয়। সুন্নাতের খিলাফ হবে।

আপ্নারা ভালো থাকবেন

১০| ০১ লা এপ্রিল, ২০২০ দুপুর ২:৪২

রাজীব নুর বলেছেন: মনে সাহস রাখুন। সব ঠিক হয়ে যাবে।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:৩২

রাবেয়া রাহীম বলেছেন: ঈনশাআল্লাহ

১১| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: ফি আমালিল্লাহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.