নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি। সুন্দর স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দেয়ার তাগিদ অনুভব করি

সানহিমেল

সুন্দর স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দেয়ার তাগিদ অনুভব করি

সানহিমেল › বিস্তারিত পোস্টঃ

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে হোমিওপাথিক চিকিৎসা

৩০ শে জুন, ২০২০ রাত ৮:৪৯

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রতিষেধক হিসেবে বর্তমানে হোমিওপ্যাথিক চিকিৎসা জনপ্রিয় হচ্ছে। বিশেষ করে টিভি রিপোর্টের কল্যানে ইতিমধ্যে আমরা জেনেছি কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সফলতার সাথে চিকিৎসা সেবা দিয়ে আসছেন একজন হোমিওপ্যাথিক চিকিৎসক। এছাড়াও বর্তমান সঙ্কটকালীন পরিস্থিতিতে অনেকে বিভিন্ন প্রাইভেট চেম্বারে সাহসিকতার সাথে করোনা আক্রান্ত সহ বিভিন্ন রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন। ভারতের কেন্দ্রীয় আয়ুস মন্ত্রনালয়ের মতামত, বাংলাদেশের হোমিওপ্যাথিক বোর্ড কর্তৃক গঠিত জাতীয় হোমিওপ্যাথিক কমিটি ও হোমিওপ্যাথিক চিকিৎসা বোর্ডের সদস্যদের পরামর্শ ক্রমে বাংলাদেশের ভৌগলিক অবস্থান ও অন্যান্য পরিপার্শ্বিক অবস্থান বিবেচনা পূর্বক করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে হোমিওপ্যাথিক শক্তিকৃত ওষুধ আর্সেনিক এ্যাল্বাম-30 শক্তির ওষুধটি প্রতিরোধক হিসেবে পরপর তিনদিন খালিপেটে সুক্ষ্মমাত্রায় একজন রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করা যেতে পারে।

হোমিও ওষুধ সেবনে কারো কারো একটু অনীহা আছে কিন্তু বর্তমান পরিস্থিতিতে শরীরের রোগ প্রতিরোধ শক্তিকে জাগ্রত করতে আর্সেনিক এল্বাম-30 ওষুধটি সেবন করে দেখতে পারেন কিন্তু চয়েজ আপনার। ইতিমধ্যে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের পক্ষ থেকে বিনামুল্যে ওষুধ সরবরাহ করা হয়েছে। আপনার নিকটস্থ হোমিওপ্যাথিক চেম্বার/ফার্মেসিতে যোগাযোগ করলেই ওষুধটি পেয়ে যাবেন। এরপরেও যদি কেউ না পান তারা আমার সাথে যোগাযোগ করতে পারেন। যোগাযোগের ঠিকানা শেষে সংযুক্ত। বর্তমানে বিপুল চাহিদার কারনে অনেক জায়গায়ই আর্সেনিক এল্বাম-30 মেডিসিন স্টক আউট। ওষুধটি বেশী মাত্রায় সেবন না করে ডোজেজ ফর্মে সেবন করাই উত্তম। সবাই ভাল থাকবেন, সাবধানে থাকবেন।

পরামর্শের জন্য: ডা: মো: ওয়াহীদুজ্জামান, বিএইচএমএস ( সরকারী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ), মোবাইল: 01719390720

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০২০ রাত ৯:০৭

চাঁদগাজী বলেছেন:



ইহা কিভাবে কাজ করে, কোন ব্যাখ্যা আছে?

০১ লা জুলাই, ২০২০ সকাল ১১:১৬

সানহিমেল বলেছেন: হোমিওপ্যাথি লক্ষণভিত্তিক চিকিৎসা। এর প্রতিটি মেডিসিন সুস্থ্য মানব শরীরে প্রুভিংকৃত। মানব শরীরে যে রোগ দেখা দেয় উক্ত রোগের যে লক্ষণগুলো্ প্রকাশিত হয় ঠিক এ্কই রকম লক্ষণ যে মেডিসিনে দেখা যায় সে মেডিসিনটির শক্তিকৃত ডোজ সেবন করালে মানুষের ভাইটাল ফোর্স(জীবনী শক্তি) শক্তিশালী হয়ে রোগশক্তির বিরুদ্ধে কাজ করে শরীরকে সুস্থ করে। যখন কোন রোগ মহামারী আকারে দেখা দেয় তখন ঐ রোগের আক্রান্ত রোগীদের ভিতরে যে মেডিসিন গুলো ব্যবহৃত হয় তার ভিতর থেকে যে মেডিসিনটি বহুল ব্যবহৃত সেটি প্রতিরোধক হিসেবে সুস্থ্য ব্যক্তিকে খাওয়ানো যেতে পারে। এইবার করোনা ভাইরাসে যে লক্ষণগুলো দেখা গেছে তা হোমিওর কয়েকটা মেডিসিনে দেখা যাচ্ছে তারমধ্যে আর্সেনিক এল্বাম বেশী সিমিলার রোগ লক্ষণের সাথে এ কারনে আর্সেনিক এল্বাম সুক্ষ্ম মাত্রায় সেবন করানো হচ্ছে যাতে রোগীর ইমিউন শক্তি বৃদ্ধি পায়।

২| ৩০ শে জুন, ২০২০ রাত ১১:৫০

রাজীব নুর বলেছেন: হোমিওপাথি দিয়ে করোনা চিকিৎসা সম্ভব না। তবে মনের শান্তির জন্য করা যেতে পারে।

০১ লা জুলাই, ২০২০ সকাল ১১:২৪

সানহিমেল বলেছেন: মনের শান্তির জন্য মেডিসিন খেয়ে যদি মানসিক ভাবে শান্ত থাকা যায় তাইলে সেটাই ভাল, তবে ইচ্ছার বিরুদ্ধে না খাওয়াই ভাল। কারন মন থেকেইতো মানুষ, মন ভালতো সব ভাল। যমুনা টিভির রিপোর্ট সংযুক্ত-
Click This Link

৩| ০১ লা জুলাই, ২০২০ রাত ১:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: যেখানে এলোপ্যাথি ফেল করে সেখানে হোমিওপ্যাথি ভালো করে। অনেক রোগের ক্ষেত্রে সত্যি ও পরীক্ষিত। করোনার ক্ষেত্রে সত্যিই কি কোনও সুফল পাওয়া যাচ্ছে?

০১ লা জুলাই, ২০২০ সকাল ১১:২৯

সানহিমেল বলেছেন: জি সত্যিই করোনা রোগীদের ক্ষেত্রে হোমিপ্যিাথিতে সুফল পাওয়া যাচ্ছে। যা ইতিমধ্যে বেশ কয়েকটি টিভি নিউজ রিপোর্ট এ ও প্রকাশিত হয়েছে। ইউটিউবে সার্চ দিলে পেয়ে যাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.