নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষের জীবন প্রতিদিন তার বেঁচে থাকার লাইসেন্স নবায়ন করে ।প্রকৃতি এটা নিয়ন্ত্রন করে,যেদিন নবায়ন হবেনা,সেদিন মৃত্যু অনিবার্য ।

স্বপ্নের শঙ্খচিল

আমার মনের মাঝে শঙ্খচিল ডানা মেলে প্রতিদিন,ভুলতে পারিনি সেই অভিমান আবার ফিরে আসা তোমার কাছে !

স্বপ্নের শঙ্খচিল › বিস্তারিত পোস্টঃ

যা ঘটছে মা দিবসে

১৪ ই মে, ২০১৮ রাত ২:০৭



যা ঘটছে মা দিবসে



১৩ মে মা দিবস উপলক্ষ্যে রাজধানী ঢাকায় রয়েছে বেশ কয়েকটি আয়োজন।

মেলা

ধানমণ্ডি ২৭ নম্বরের ডাব্লিউভিএ’তে ১৩ ও ১৪ মে থাকছে মা দিবসের বিশেষ মেলা।

আমারি ঢাকা


গুলশানের তারকা হোটেল আমারি ঢাকার আমায়া ফুড গ্যালারি রেস্তোরাঁতে মা দিবস উপলক্ষ্যে আয়োজন করা হয়েছে বাফেট। দুপুরের বাফেট আড়াই হাজার টাকা আর রাতের বাফেট তিন হাজার টাকা। সঙ্গে ব্রিজ স্পা থেকে মিলবে মকটেইল এবং ১৫ মিনিটের জন্য পা অথবা ঘাড়ের মালিশ বিনামূল্যে। এছাড়াও র‌্যাফেল ড্র’য়ে আছে ১০৮টি ম্যাক্রন বক্স জেতার সুযোগ। এই আযোজন শুধু ১৩ মে’র মধ্যেই সীমাবদ্ধ।

কেএফসি

মাকে সঙ্গে নিয়ে কেএফসিতে খেতে গেলে নির্দিষ্ট মেন্যু থেকে মায়ের জন্য মিলবে খাবার বিনামূল্যে। নির্দিষ্ট মেন্যুতে আছে দুটি জিংগার বার্গার, একটি হট অ্যান্ড ক্রিস্পি চিকেন এবং কোমল পানীয়, অথবা দুটি হট অ্যান্ড ক্রিস্পি চিকেন, ফ্রাইস এবং কোমল পানীয়।

ভিনি ভিদি ভিসি: উত্তরার এই রেস্তোরাঁয় মাকে সঙ্গে নিয়ে গেলে নিজের বাফেটের জন্য গুনতে হবে দুপুরে ৭শ’ আর রাতে ১ হাজার টাকা। তবে মায়ের বাফেট একবারেই বিনামূল্যে।
মাতৃ দিবস এটা হাস্যকর লাগে ,যে সমাজে এখনো অনেক মায়েরা পিছিয়ে ,,সেই পিছিয়ে পড়া মায়েদের সন্তানরা সেই মায়েদের জন্য যুগের হাওয়ায় এগিয়ে থেকে মায়েদের বলে ওঠে ,মা তুমি এখনো কিছুই জানোনা ,,এখনো ফোন ব্যবহার জানোনা ,মানুষের সাথে কথা বলতে জানোনা ,,,তারাই আবার একক এই একটা দিন ঘটা করে মাতৃদিবস পালন করে ,আবার এই সন্তানরাই মা সংসারের বোঝা বলে বৃদ্ধাশ্রমে রেখে আসে ,তারাই আবার মাতৃদিবস পালন করে ,,এই সন্তানরাই আবার উচ্চ শিক্ষার জন্য বিদেশে যায় মায়ের অসুস্থ্যতায়ে ফিরে আস্তে পারেনা তারা আবার মাতৃদিবস পালন করে ,,যে সমাজে এখনো ক্ষনিকের সুখের খোঁজে বৌকে নিয়ে ,মা বাবাকে ছেড়ে নিউক্লিয়ার ফ্যামিলি হওয়ার চেষ্টা করে সেখানে কিকরে মাতৃ দিবস পালন হয় ,
যে দেশে এখনো ছোট্ট ছোট্ট মায়েরা ধর্ষিত হয় কীকরে মাতৃদিবস পালন হয় ,
যে দেশে এখনো বৃদ্ধা মাকেও ধর্ষণ করতে পিছপা হয়না শেখানে মাতৃ দিবস মানায় না ,,
এখনো অনেক দ্বীপে গাছেরপাতা পড়া মায়েরা সভ্য হয়নি ,জগৎ বলে নাকি এগিয়ে ,,সেই মায়েদের জন্য প্রতিদিনের মাতৃদিবসের প্রণাম ,,,সেই কৃষক মায়েরা বৃষ্টিতে ভিজে চাষ করে সেই মায়েদের জন্য আমার প্রতিদিন মাতৃদিবসের প্রণাম ,রোজ লোকাল ট্রেনে বাজার নিয়ে সংসার চালায় তাদের প্রতিদিনের মাতৃদিবসের প্রণাম ,যে সব মায়েরা সন্তান মানুষ করার জন্য প্রতিনিয়ত ঘরে বাইরে শ্রম করে চলেছে তাদের প্রতিদিনের মাতৃদিবসের প্রণাম ,,,আর আজও সামাজ যে সব মায়েরা পতিতা তকমা নিয়ে সন্তানদের মানুষ করে চলেছে তাদের প্রতিদিনের মাতৃদিবসের প্রণাম ,,,,আর বৃদ্ধাশ্রমে এখনো তাদের সন্তানদের ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য অপেক্ষারত সেই মায়েদের জন্য আমার প্রিতিদিনের মাতৃদিবসের প্রণাম ,,,,,,

জননী ,তোমার করুন চরণখানি
হেরিনু ,আজি এ অরুণকিরণরূপে ll
জননী ,তোমার মরণহরণ বাণী
নীরব গগনে ভরি উঠে চুপে চুপে ll
তোমারে নমি হে সকল ভুবন মাঝে ,
তোমারে নমি হে সকল জীবন কাজে ll

রবীন্দ্রনাথ ঠাকুর ''

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৮ দুপুর ২:০৪

মনিরুল ইসলাম বাবু বলেছেন: মাকে ভালোবাসাই বড় কথা, দিবস টিবসে কী আসে যায়।

২| ১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:৪২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এক দম সত্যি কথা,
দিবস পালনটা হচ্চে মিডিয়া আর ব্যবসায়ী দের
ব্যবসায়িক প্রচারনা.......................
আপনা কে স্বাগতম আমার ব্লগে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.