নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া\nআমি ভালোবাসি মানুষকে। তুমি ভালোবাসো আমাকে।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

আমি ভালোবাসি মানুষকে, তুমি ভালোবাস আমাকে

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

ছবিতা

২৮ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

ছবিতা
স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

ছবি তখনই ছবি হয়ে ওঠে যখন তা বাস্তবকেও ছাড়িয়ে শৈল্পিক হয়ে ওঠে। হুমায়ূন এর বায়োপিক নাকি সরওয়ার ফারুকীর স্ট্যান্টবাজি ‘ডুব’ এখনও দেখিনি। তবুও লিখছি। এমনিতে বাঙালি কোন বিখ্যাত মানুষকে নিয়ে বায়োপিক তৈরি হয় না সচরাচর সিনেমাতে। বিশেষ করে বাংলাদেশের সিনেমা জগতে। তো সেখানে এরকম একজন তুমুল জনপ্রিয় লেখক, নির্মাতা ও মজার মানুষ, সত্যিকারের মানুষের বায়োপিক তৈরি হলো সম্পূর্ণ নেগেটিভ সেন্সে। যা বাংলাদেশের সাহিত্য ও শিল্পকে বিশ্বে কি পরিচয় করিয়ে দিচ্ছে। নির্মাতা স্বীকার করুক আর না করুক কিন্তু ছবি দেখে অনেকের মনে হয়েছে এটা হুমায়ূন আহমেদ এর বায়োপিক মুভি। তো আমার কথা হলো বাংলাদেশের অনেক বিখ্যাত মানুষ আছেন, অনেক যোদ্ধা আছেন, অনেক প্রকৃতিবিদ আছেন, অনেক বিশ্বমানের বিজ্ঞানী আছেন, অনেক লেখক আছেন, সাহিত্যিক আছেন, কবি আছেন, বিজ্ঞানী আছেন, ব্যাংকার আছেন, গায়ক আছেন, নায়ক আছেন। তো তাদের নিয়ে তো কোন চলচ্চিত্র নির্মাতাকে দেখিনি একটি বিশ্বমানের ফিল্ম বানাতে। যে ফিল্মটি বাংলাদেশকে বিশ্বে একটি অন্য মর্যাদায় নিয়ে যাবে। এখন দেখছি উল্টো। এখন তো কলির যুগ চলছে। খারাপ জিনিসই কবিতায় বলেন, ফিল্মে বলেন, সাহিত্যে বলেন উঠে আসছে। তো এইরকম একটি নিষ্ফলা সময়ে ভালো মানুষদের খারাপ ভাবে দেখানোতেই নির্মাতারা আনন্দ পাচ্ছে। আর আমাদের দর্শক বলেন পাঠক বলেন সবাই শুধু সেক্স আর ভায়োলেন্স আর বিকৃত গল্পের মুভিতেই মজা পাচ্ছেন বেশি। কারণ এটা তো কলিকাল। কলিকালে আর এর চাইতে আর কিই বা বেশী আশা করা যায় বিশেষ করে বাংলাদেশের সিনেমা নির্মাতাদের কাছ থেকে???????

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:০৬

অনল চৌধুরী বলেছেন: বাংলাদেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি জগতের কোন লোকটা ভালো? হুমায়ন অাহমেদ,হু আযাদ বা তাদেরও
আগের সৈয়দ শামসুল হক,গুণ,ধর,যাকের,বাকের কে ভালো?এরা সবাই তো এককটা নষ্ট,লম্পট,টাকালোভী,মুক্তিযুদ্ধ ব্যবসায়ী অার নারী ব্যবসায়ীদের দালাল।নীতি-অাদর্শ বলে এদের মধ্যে কিছই নাই।এদের নিয়ে কোন চলচ্চিত্র বানানো হলে সেটাতে তো এদের চরিত্রের প্রতিফলনই থাকবে।
কবি কাজী নজরুল ইসলামও লম্পট ছিলেন।কিন্ত তিনি বিশাল পরাধীন ভারতের একমাত্র কবি যিনি ইংরেজদের বিরুদ্ধে লেখার কারেণে কারাভোগ করেছিলেন।শরৎচন্দ্র,জসীমউদ্দিন,অঅবাসউদ্দিন,অাবদুল অালীমরা নীতিবান ছিলেন।কিন্ত তাদের নিয়ে ছবি বানালে তো আর কেউ দেখবে না।
হুমায়ন অাহমেদরা কোনদিন এই নষ্ট সমাজ পরিবর্তণের কোন চেষ্টাটা করেননি,বরং অর্থলোভ আর লাম্পট্যে দেশের মানুষকে উৎসাহিত করেছেণ।

২| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:০৩

বিজন রয় বলেছেন: বিদায় ২০১৭, স্বাগতম ২০১৮,......... নতুনের শুভেচ্ছা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.