নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানবধর্ম

অ‌প্রিয় সত্য

ধর্ষনের রাজ্যে পৃথিবী পশুময়, তনু, মনু, সাবিত্রী, পূর্ণিমারা যেন রক্তাক্ত মানচিত্র..ধর্ম ও পশু মুক্ত সমাজ চাই । নারী বান্ধব রাষ্ট্র্র চাই।

অ‌প্রিয় সত্য › বিস্তারিত পোস্টঃ

ধর্মান্ধ

০৯ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৫৩

আমার বেশ কিছু হিন্দু ধর্মান্ধ বন্ধুর সাথে কথা হল, তাদের তো আবার ৩৩ কোটির মত দেব-দেবী আছে! এক এক দেব-দেবীর এক এক কাজ! আপনাকে অনেক যুক্তি এবং বুঝ-সুঝ দিয়ে এটাই শেষ পর্যন্ত প্রমান করবে ওদের ধর্মই হল সঠিক এবং সত্য। অনুরুপভাবে অন্য ধর্মাবলম্বীদের ক্ষেত্রেও একই অবস্থা! সঠিক কোন যুক্তি-প্রমান নেই, অধিকাংশ ক্ষেত্রেই অন্ধ বিশ্বাস!!
ব্যাপারটা এখানেই শেষ হলে তো খুব হয়ত মন্দ হোত না! কিন্তু অন্ধ ধর্ম বিশ্বাসের নামে পৃথিবীতে প্রতিনিয়ত কত জঘন্য ও নির্মম ঘটনা ঘটছে তার কিছু দিক আমরা আলোকপাত করছি!!
১. গোড়া ধর্মান্ধ হিন্দুরা শতাব্দির পুরানো বাবরী মসজিদ ভেঙ্গে দিয়ে ভয়ংকর দাঙ্গা বাধায় যাতে হাজার হাজার নিরীহ মানব সন্তান নিহত হয়। ওই ভয়ংকর হানাহানির পিছনে গোড়া হিন্দুদের অন্ধ এবং যুক্তিহীন ধর্ম বিশ্বাসই মুল প্রেরনা!
২. কি কঠিন অন্ধ বিশ্বাস! স্বামী মারা গেলে স্ত্রীকেও জীবন্ত পুড়িয়ে মারতে হবে স্বামীর একই চিতায়! আহা! কত অসহায় নারী ওই ভয়ংকর অন্ধ বিশ্বাসের বলি হয়েছিল! ১৮২৯ সালে ব্রিটিস সরকারের গভর্নর জেনারেল উইলিয়াম বেন্টিং আইন করে ওই জঘন্য প্রথা বাতিল করে তবে তার পরেও অনেকবার সতীদাহ হয়েছে!
৩. আল-কায়েদা সন্ত্রাসীরা বিমানভর্তি যাত্রীবাহী প্লেন হাইজ্যাক করে নিউওয়ার্কের টুইন টাওয়ার ধংশ করে; কত নিরিহ মানুষের জীবন যায় তাতে। আল-কায়েদা সন্ত্রাসীদের অবশ্য দৃড় অন্ধ বিশ্বাস যে তারা সবাই শহিদ হয়ে এখন বেহেস্তের বাগানে আনন্দ-ফুর্তিতে আছে!
৪. আমি একবার আমার এক জার্মান বন্ধুকে জিজ্ঞেস করেছিলাম, “তুমি কি জান, হিটলার কেন ইহুদীদের অত ঘৃনা করত?” সে জবাব দিয়েছিল যে, হিটলার অন্ধভাবে বিশ্বাস করত একটা ইহুদীও যদি বেচে থাকে তাহলে সে ওই যুদ্ধে জিততে পারবে না!! তাই হিটলারের টার্গেট ছিল প্রত্যেকটি ইহুদীকে হত্যা করা! চিন্তা করে দেখুন হিটলার কি ভয়ংকর অন্ধ বিশ্বাসে ডুবে ছিল এবং তার সেই অন্ধ বিশ্বাসের খেসারত, সে তার নিজের জীবন দিয়ে করেছে! লক্ষ লক্ষ ইহুদী নিহত হয়েছিল, ওই বিশ্ব যুদ্ধে আরো কত মানুষের জীবন গিয়েছিল ইত্যাদি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.