নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন

১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:২৯



প্রিয় জানা আপা,
সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে আপনার জন্য রইলো অনেক অনেক শুভ কামনা। আমরা সামহোয়্যারইন ব্লগের স্মরণকালের দুর্দিন পার করে এসেছি। সামহোয়্যারইন ব্লগের এই দুর্দিনে আমরা ব্লগার’রা যার কাছে সবচেয়ে বেশী সাহস পেয়েছি তিনি কাল্পনিক_ভালোবাসা ভাই। সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে কাল্পনিক_ভালোবাসা ভাইকেও জানাই অনেক অনেক শুভেচ্ছা অভিনন্দন ও ভালোবাসা। জানা আপা, একটি কথা আজ প্রবল বিস্বাসের সাথে বলছি আমার কাছে সামহোয়্যারইন ব্লগের স্লোগান “অবসরের সঙ্গী সামহোয়্যারইন ব্লগ” আর এই কৃতিত্ব সম্পূর্ণ আপনি জানা আপা ও কাল্পনিক_ভালোবাসা ভাই সহ সামহোয়্যারইন ব্লগ টিম প্রাপ্য।



মধ্যরাতে যখন ব্লগে আমরা মাত্র চার পাঁচজন লগইন, তখনো কাল্পনিক_ভালোবাসা ভাইকে পেতাম লাইট ম্যানের মতো ব্লগে এসে খোঁজ করতেন কোথাও কোনো অসঙ্গতি নেই তো ? সত্যি সত্যি তখন মনে হতো মধ্যরাতে সম্ভবত আমরা কয়েকজন সামহোয়্যারইন ব্লগের পাহারাদার হয়ে গেছি। তারমধ্য অন্যতম যে কয়েকজন ব্লগার তারা হচ্ছেন: -

চাঁদগাজী
ডঃ এম এ আলী
নতুন
সোহানী
কাল্পনিক_ভালোবাসা

হাসান কালবৈশাখী
ঠাকুরমাহমুদ

***এছাড়া আরো কয়েকজন ব্লগার (সবার নাম মনে পড়ছে না) যারা সামহোয়্যারইন ব্লগে মধ্যরাতের নির্ঘুম সঙ্গী ছিলেন। সকল নিয়মিত অনিয়মিত ব্লগার অনেক ঝামেলা করে ভিপিএন টর দিয়ে সামহোয়্যারইন ব্লগে লগইন করে দিনরাত ঝড় বৃষ্টি তুফানেও ব্লগিং করেছেন। ব্লগ মুক্তির জন্য সকলে বারবার দাবী করেছেন। শত ঝড় ঝঞ্ঝার পর সত্যি সত্যি সামহোয়্যারইন ব্লগ দুরত্ব আজ ০০ কিঃ মিঃ। আমি ব্যক্তিগতভাবে সামহোয়্যারইন ব্লগের কাছে ঋণী ও ব্লগের সকল ব্লগার ভাইবোনের কাছে ঋণী ও কৃতজ্ঞ। সকল ব্লগার দৃঢ় প্রত্যয়ে সামনে এগিয়ে যাবেন এই প্রত্যাশায় সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তিতে সকল ব্লগারদের জানাই শুভেচ্ছো অভিনন্দন ও সাদর সম্ভাষণ।

সামহোয়্যারইন ব্লগ - লেখকই এখানে পাঠক, পাঠকই এখানে লেখক।



সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, ব্যস্ত থাকুন।
সবাইকে আন্তরিক ধন্যবাদ।



ঠাকুরমাহমুদ
ঢাকা, বাংলাদেশ।



কৃতজ্ঞতা:- সামহোয়্যাইন ব্লগ কর্তৃপক্ষ। নির্বাচিত পোস্টে “উক্ত লেখাটি” স্থান দেওয়াতে সামহোয়্যারইন ব্লগ কর্তৃপক্ষকে অনেক অনেক ধন্যবাদ।।


মন্তব্য ৩৩ টি রেটিং +১০/-০

মন্তব্য (৩৩) মন্তব্য লিখুন

১| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:৪৫

চাঁদগাজী বলেছেন:



আধুনিক মনের বাংগালী ব্লগার জেনারেশনের ব্লগিং প্লাটফর্ম সামু ইতিহাস গড়ছে।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১২:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন:




এটি এক কথায় স্বীকার করতে হবে ব্লগিং প্লাটফর্মে সামহোয়্যারইন ব্লগ এক ও অদ্বিতীয় নাম।
ধন্যবাদ চাঁদগাজী ভাই।

২| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১:৪২

সুপারডুপার বলেছেন: সামহোয়্যারইন ব্লগের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। অনেক অনেক শুভ কামনা !

প্রচুর মেধা ও শ্রম দিয়ে ব্লগ প্রতিষ্ঠাতা করার জন্য সৈয়দা গুলসান ফেরদৌস জানা আপা এবং উনার স্বামী আরিল্ড ক্লোক্কেরহৌগ কে অনেক ধন্যবাদ। সামহোয়্যার_ইন_ব্লগ উইকি বাংলা লিংক মডারেটর কাল্পনিক_ভালোবাসা ভাইকে ব্লগ ও ব্লগারদের অনেক সমস্যা সমাধান করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

সবাই ভালো থাকবেন !!!

১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ২:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন:




সুপারডুপার ভাই,
অনেক অনেক ধন্যবাদ। সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রশ্ন: আপনি কি করেন?
উত্তর: আমি সামহোয়্যারইন ব্লগে ব্লগিং করি।

৩| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ২:০৫

হাসান কালবৈশাখী বলেছেন:
আমি বাংলায় লেখা শিখেছি সামহোয়্যারইন ব্লগের মাধ্যমে।
সামহোয়্যারইন না থাকলে হয়তো সারা জীবনেও এত লিখতাম না।

সামহোয়্যারইন ব্লগের কতৃপক্ষ ও সকল ব্লগারদের শুভেচ্ছা ও অভিনন্দন।
সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে অনুষানে আমি না থাকলেও অনেকেই আসবেন। তাই ভাল লাগছে।
সামু সরকারি লাঠিয়ালদের লাঠিপেটাইয় ভয় না পেয়ে রুখে দাঁড়িয়েছে। এত বিরুপ পরিস্থিতিতেও ব্লগাররা লেখা চালিয়ে গেছে, বিকল্প ভাবে।
ব্লগ বর্তমানে বেশ জনজমাট, তাই ভাল লাগছে।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




হাসান কালবৈশাখী ভাই,
অনেক অনেক ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ। ব্লগে যে কি এক দিন গেছে তা ভুলার নয়। এইসব মানুষ কিভাবে নীতি নির্ধারক হোন যিনি এই ধরণের সিদ্ধান্ত নিয়ে একটি খোলা ব্লগ বন্ধ করে দিতে অপচেষ্টা করেন। তারপরও তাকে ধন্যবাদ তিনি বিচিত্র কারণে ব্লগের প্রয়োজনীয়তা অনুভব করেছেন।

ব্লগ আরো জমজমাট হয়ে উঠবে। ২০২০ হবে ব্লগের এক নতুন দিগন্ত উন্মোচন।
হাসান কালবৈশাখী ভাই, আপনাকে আবারো ধন্যবাদ।

৪| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৩:৪১

অন্তরন্তর বলেছেন: বাংলা ব্লগিং ইতিহাসে সামু এবং সামু কর্তৃপক্ষ অমর হয়ে থাকবেন। সামু ব্লগের জন্মদিনে সকলকে অভিনন্দন এবং শুভ কামনা ঠাকুর ভাই।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন:




অন্তরন্তর ভাই,
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো। সামহোয়্যঅরইন ব্লগের সাথে সু দীর্ঘ পথ চলা হোক সকলের আনন্দ থেকে আনন্দময় আর এই প্রত্যাশায় সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তিতে সকল ব্লগারদের জানাই শুভেচ্ছো অভিনন্দন ও সাদর সম্ভাষণ।

৫| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ ভোর ৪:১১

জানা বলেছেন: পোস্টের জন্যে ধন্যবাদ প্রিয় ঠাকুর মাহমুদ। এই প্ল্যাটফর্মটির জন্ম এবং ক্রমশ বেড়ে উঠা নিয়ে অনেক কিছুই অনেকের হয়তো এখনও জানা হয়ে ওঠেনি। গত ১৪টি বছর কত প্রকার ঝড়-ঝাপটা গেছে এবং এখনও যাচ্ছে তার হিসাবটাও মিলবে না। তবে আজকে আমি সেসব নিয়ে কিছু বলতে চাইছিনা বরং সাম্প্রতিক এবং চলমান বিষয় নিয়েই বিশেষ কৃতজ্ঞতা এবং ভালবাসা জানাই সকল ব্লগারদের। সামহোয়্যার ইন ব্লগের জন্যে আপনাদের ভালবাসাটা অটুট না থাকলে আমার হাজারো শ্রম এবং ছুটোছুটি অর্থহীন হতো নিশ্চিতভাবেই। ব্লগারদের প্রতি আমার কৃতজ্ঞতা অশেষ।

কাল্পনিক ভালবাসা (জাদিদ) শুধুমাত্র একজন মডারেটর হয়েই কাজ করেনা, সে এই প্ল্যাটফর্মটাকে নিজের হাতের দশটা আঙ্গুল মনে করে বলে আমি জানি। ওর ভালবাসা, পরিশ্রম, ব্লগারদের সাথে বিস্তর যোগাযোগ, ব্লগারদের নানান ব্লগীয় বিষয়ক সহযোগিতা, সচল রাখতে বিভিন্ন উদ্যোগ ইত্যাদি বিষয়ে আমার চেয়ে ভাল কেউ জানে না। জাদিদ এর প্রতি আমার কৃতজ্ঞতা। এমন কী সামহোয়্যার ইন ব্লগের বিরুদ্ধে মন্ত্রী জব্বার সাহেবের সেই কুৎসিত এবং অন্যায় সিদ্ধান্তের আটটা মাস আমার মারাত্নক মানসিক চাপের দিনগুলোতে আমি জাদিদের সাথেই আমার যাবতীয় পদক্ষেপ এবং তার জটিলতা শেয়ার করেছি। সেই অপমানজনক পরিস্থিতিতে আমি দূরে থাকলেও জাদিদ আমাকে মানসিকভাবে সহযোগিতা করেছে।

সামহোয়্যার ইন ব্লগের ১৪তম জন্মদিনটি পেরিয়ে গেল আনন্দেই।
আজ ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছি সকলকে।



১৬ ই ডিসেম্বর, ২০১৯ ভোর ৪:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




প্রিয় জানা আপা,
সামহোয়্যারইন ব্লগের সম্পর্কে আমি মোটামোটি জানি, তবে আপনার চাইতে বা জাদিদ ভা্ইয়ের চাইতে বেশী নয়। আপনার নিরলস শ্রম আর জাদিদ ভাইয়ের অক্লান্ত চেষ্টায় আজ ব্লগ মুক্ত। এই মুুক্তির আনন্দে মনে হয়েছে মাথা থেকে বিড়াট এক বোঝা হালকা হয়েছে।

জানা আপা, আপনাকে একটি বিষয় শেয়ার করি ৯০ এর দশকে আমি সাপ্তাহিক যায় যায় দিন এ জড়িত ছিলাম তখন বিরোধী দল আওয়মীলীগ এর হোমরা চোমরা নেতানেত্রী যায় যায় দিন এ দিনের পর দিন অনুরোধ করতেন তাদের নিয়ে লেখার জন্য। আপা আমাদের দিন আসবে আমি ইতিহাস দেখা মানুষ। মোস্তফা জব্বার সাহেব একদিন আপনার কাছে জাদিদ ভাইয়ের কাছে অনুরোধ করবেন তাকে নিয়ে কি কোনো গুণ কীর্তন করা যায় ? সামহোয়্যারইন ব্লগের কাছে তাকে আসতে হবে।

আপনি ব্লগের নানা দুঃসময়ে অটল ছিলেন দৃঢ় শক্তি নিয়ে চলেছেন। ভবিষ্যতে আশা করবো আপনার আর সমস্যা হবে না। সামহোয়্যারইন ব্লগের পথচলা মসৃণ হবে এটাই প্রত্যাশা। কারণ আমাদের কাছে আছে জানা আপার মতো সুদূরপ্রসারী পরিকল্পনাবিদ আর জাদিদ ভাইয়ের মতো দক্ষ এডমিন যার হাতের দশটি আঙ্গুলই দশটি হাতের সমান বরাবর দক্ষ ও যোগ্য। আর জাদিদ ভাইয়ের সাথে আছে আপনার ও আপনাদের তৈরি করা দক্ষ একঝাঁক ব্লগার।

জানা আপা, আমি বিস্বাস করি সামহোয়্যারইন ব্লগ আগের চাইতেও দ্রুদ গতিতে এগিয়ে যাবে। আপনার জন্য রইলো অনেক অনেক দোয়া, পরম করুণাময় যেনো আপনাকে সব সময় শান্তিতে রাখেন ভালো রাখেন সুস্থ রাখেন।

১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবসের শুভেচ্ছা রইলো।

৬| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:১২

নতুন বলেছেন: ধন্যবাদ ভাই।

ব্লগ এখন একটা নেশার মতন, প্রবাস জীবনের শুরুতে ব্লগের সাথে যুক্ত হয়ে অনেক ভালো হয়েছে। বাংলা ভাষা, দেশকে কাছা পেয়েছি সব সময়েই।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




নতুন ভাই,
বাংলাদেশে ব্লগিং ইতিহাসে সামহোয়্যারইন ব্লগ যে লড়াই করে যে বন্ধুর পথ চলেছে তা সত্যিই বিরল ঘটনা। ব্লগের অনেক ব্লগার হতাশ হয়ে পড়েছিলেন এই বুঝি ব্লগ বন্ধ হয়ে যাবে। ব্লগে এমনো গুজব রটেছে ব্লগের সার্ভার থেকে সব লেখা মুছে যাবে মুছে দেওয়া হবে ইত্যাদি ইত্যাদি। জানা আপা কাল্পনিক ভালোবাসা ভাই যোদ্ধার মতো লড়ে গেছেন ব্লগ মুক্ত করে ছেরেছেন এই হচ্ছে সবচেয়ে বড় প্রাপ্তি।

নতুন ভাই, এক সময়ে পত্রিকা ম্যাগাজিনে লিখতাম অপেক্ষা করতাম কবে পত্রিকা প্রকাশ হবে নিজের লেখাটি দেখতে পাবো এখন তার জন্য অপেক্ষা করতে হয় না। অনেক অনেক ধন্যবাদ নতুন ভাই।

৭| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৩৮

রাজীব নুর বলেছেন: আজ একটা কথা বলি- বলেই ফেলি।
সামু আমাকে অনেক দিয়েছে। আবার কিছু কেড়েও নিয়েছে।
অফিসে ব্লগিং করতে গিয়ে আমার চাকরিই চলে গেল।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




রাজীব নুর ভাই,
অফিস টাইমে ব্লগিং ফেসবুকিং করা আসলেই বড় সমস্যা - অফিসে অন্যান্য কর্ম।ীরা এটি নিয়ে রাজনীতি করতে পছন্দ কনরন। আপনার যে দক্ষতা আমার মনে হয় না আপনার চাকরি পাওয়া কঠিন কিছু - সত্যিই কি তাই? বিচিত্র কারণে আমার কাছে মনে হয় চাকরির প্রতি আপনার আর তেমন কোনো আগ্রহ নেই অথবা আপনি বড় একটি বিশ্রাম নিতে চাচ্ছেন রিষ্টার্ট করবেন বলে - (হয়তোবা, এগুলো আমার ধারণা মাত্র)

ব্লগে হাতেগোনা কয়েকজন জনপ্রিয় ব্লগারের মাঝে অন্যতম একটি নাম রাজীব নুর। আপনার জন্য শুভ কামনা রইলো।

৮| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪১

নীল আকাশ বলেছেন: সামুর জন্মদিনের শুভেচ্ছা রইল।
আর বিজয় দিবসের শুভেচ্ছা রইল।
ধন্যবাদ।

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন:




নীল আকাশ ভাই,
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো। সামহোয়্যঅরইন ব্লগের সাথে সু দীর্ঘ পথ চলা হোক সকলের আনন্দ থেকে আনন্দময় আর এই প্রত্যাশায় সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তিতে সকল ব্লগারদের জানাই শুভেচ্ছো অভিনন্দন ও সাদর সম্ভাষণ।

৯| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০২

হাবিব স্যার বলেছেন: সামু ব্লগ চিরজীবী হোক। এর সাথে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৫১

ঠাকুরমাহমুদ বলেছেন:




হাবিব ভাই,
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো। সামহোয়্যঅরইন ব্লগের সাথে সু দীর্ঘ পথ চলা হোক সকলের আনন্দ থেকে আনন্দময় আর এই প্রত্যাশায় সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তিতে সকল ব্লগারদের জানাই শুভেচ্ছো অভিনন্দন ও সাদর সম্ভাষণ।

১০| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:০৪

নতুন নকিব বলেছেন:



সময়োচিত পোস্টে মোবারকবাদ। +++

১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




নতুন নকিব ভাই
সামহোয়্যঅরইন ব্লগের দুর্দিনে যেসব ব্লগার ব্লগ আকড়ে পরে ছিলেন তাদের মধ্যে অন্যতম একটি নাম “নতুন নকিব” অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো। সামহোয়্যঅরইন ব্লগের সাথে সু দীর্ঘ পথ চলা হোক সকলের আনন্দ থেকে আনন্দময় আর এই প্রত্যাশায় সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তিতে সকল ব্লগারদের জানাই শুভেচ্ছো অভিনন্দন ও সাদর সম্ভাষণ।

১১| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ১৪ তম বর্ষ পূর্তিতে সামহোয়্যারইন ব্লগের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।
সেই সাথে বিজয় দিবসের শুভ কামনা

১৬ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন:




স্বপ্নের শঙ্খচিল ভাই, আপনাকেও ১৪ তম বর্ষ পূর্তিতে সামহোয়্যারইন ব্লগের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। সেই সাথে বিজয় দিবসের শুভ কামনা।

১২| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫২

সোহানী বলেছেন: ও মাই গড ১৪ বছর!!! আপনি তো দেখি সবচেয়ে বুড়ো ব্লগার ;) । (তবে আমি আপনার চেয়ে ২ বছরের জুনিয়র)…

অনেক অনেক শুভকামনা। বছরের সংখ্যা শততে ছড়িয়ে যাক এ কামনায়।

প্রিয় ঠাকুর ভাই, সামহোয়ার শুধু অবসরের সঙ্গীই নয় আমার কাছে, মনের রাগ দু:খ কষ্ট চিন্তা ভাবনা ভালোলাগা মন্দলাগা সব কিছুরই স্থান এটি। আর দেশের বাইরে থাকার কারনে যেকোন খবরের পিছনের খবরাটা আমি জানতে চাই ব্লগ খুলে। আর তাইতো আমিও জড়িয়ে আছি ১২ বছর ধরে সুখে দুখে সবসয়, দৈনন্দিন জীবনের একটা অংশ হয়ে গেছে।

আর সাথে পাওয়ার তালিকাও অনেক যা আমি আমার অনেক লিখায় বলেছি...। অগণিত ব্লগ বন্ধু যাদের সাথে শেয়ার করতে পারি মনের সকল চিন্তা ভাবনা, নিজেকে আপডেট করতে আপনাদের মতো মানুষদের লিখা পড়ে।

আর জানা আপু বা কাভা ভাই এর অবদান সবসময়ই স্বীকার করি।

অনেক অনেক ভালো থাকেন।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১২:২৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




সোহানী আপা,
জীবনের ব্যস্ততায় অনেক কিছুই লেখা হয়না অথচ অনেক সময় এমনও হয় খুব জরুরী লেখা যা ব্লগে পোষ্ট দেওয়া উচিত ছিলো, প্রয়োজন ছিলো - যা লেখা হয়না পোষ্ট দেওয়া তো দুরের কথা।

আমার জীবনে ঘটে যাওয়া, নিজের দেখা, নিজের শোনা এতো এতো ঘটনা যা ব্লগে হয়তো এই জীবনে লেখা সম্ভব নয়। তারপরও চেষ্টা করবো লিখতে। আমার নিজের দেখা ১৯৭১ যা দেখেছি তা যেমন তেমন ভয়ঙ্কর সিনেমাকেও পরাজিত করে। লেখার জন্য সময় করতে পারি না অথবা ধর্য্য হয় না। আর যখন কিছু লিখি তা সমসাময়িক রাজনৈতিক /দেশের সমস্যা নিয়ে হয়ে যায়। যা থেকে পরিত্রাণ চাচ্ছি। রাজনৈতিক লেখা থেকে ছুটি নিবো। পুরোপুরি ছুটি।

আগামী এক মাস বিস্তর ব্যস্ত থাকবো হয়তো ব্লগে তেমন সময় দিতে পারবো না। দেশের বাইরে প্রচুর ঝামেলা জমে আছে যা নিজে উপস্থিত না হলে মিটবে না। আসলে নিজের বিকল্প সম্ভবত হয় না।

জানা আপা, জাদিদ ভাইয়ের কাছে কৃতজ্ঞ একটি খোলা ডায়েরী উপহার দেওয়ার জন্য যেখানে আমরা নিজের মনের কথা লিখতে পারি। আপনার প্রতি শুভ কামনা রইলো বোন ভালো থাকুন।

১৩| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:২১

তারেক ফাহিম বলেছেন: সামু ব্লগ স্বাধীনতা পেল মনে হয়েছিল।

শুভকামনা সব সময়।

এভাবে যুগ যুগ ব্লগে পার করুন।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১২:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




তারেক ফাহিম ভাই,
আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার নতুন লেখা পোষ্টের জন্য অপেক্ষায় আছি।
আপনার জন্য শুভ কামনা রইলো।

১৪| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:৫৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ১৪ তম বর্ষ পূর্তিতে সামহোয়্যারইন ব্লগের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১২:২৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




মাহমুদুর রহমান সুজন ভাই,
আপনাকেও শুভেচ্ছা ও অভিনন্দন।

১৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫৯

হাফিজ রাহমান বলেছেন: ঠাকুর ভাই! আপনার প্রতিও থাকলো অনন্ত শুভ কামনা। সামু বেঁচে থাক অনন্ত কাল। তবে একটা প্রশ্ন করি ভাই? আপনার নামটা ঠাকুরমাহমুদ কেন? এটা কি আপনার অরিজিনাল নাম নাকি ব্লগ নাম? বলবেন কি একটু? ধন্যবাদ।

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন:





হাফিজ রাহমান ভাই,
আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সামহোয়্যারইন ব্লগ আমাদের স্বাধীনতা দিয়েছে লিখার, আমরা লিখতে পারছি।

১৬| ০৮ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৫১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
সামুর জন্য শুভকামনা।

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৫৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




স্বপ্নবাজ সৌরভ ভাই,
আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমরা সবাই দুঃসহ এক সময় পার করে এসেছি। আশা করবো এমন দুঃসহ সময় যেনো আর কখনো আমাদের না আসে। আপনাকে আবারো ধন্যবাদ।

১৭| ৩১ শে মার্চ, ২০২০ দুপুর ১২:০৫

খায়রুল আহসান বলেছেন: অনেক চড়াই উৎরাই পেরিয়ে সামু আজ আজকের পর্যায়ে এসেছে। এর প্রতিষ্ঠাতা, মডারেটর, নতুন পুরাতন সকল ব্লগার এবং বিশেষ করে আপনাকেও ধন্যবাদ, দুঃসময়ে অতন্দ্র প্রহরীর ন্যায় এর পাশে থেকে ব্লগকে সচল রাখার জন্য। সাধ্যমত আমিও যৎকিঞ্চিত অবদান রেখে যাবার চেষ্টা করেছি, সব সময়।
তারপরও তাকে ধন্যবাদ তিনি বিচিত্র কারণে ব্লগের প্রয়োজনীয়তা অনুভব করেছেন - বড়ই চমৎকার করে বলেছেন কথাটা (৩ নং প্রতিমন্তব্যে)।
৫ নং মন্তব্যটির জন্য ব্লগ প্রতিষ্ঠাতা জানা কে অশেষ ধন্যবাদ! +

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.