নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞান যেখানে সীমাবদ্ধ, বুদ্ধি সেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব।

এম টি উল্লাহ

আমি এম টি উল্যাহ। আইনি উপন্যাস ‘‘অসমাপ্ত জবানবন্দী’’ ও ‘‘নিরু”, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ‘‘মায়ের মুখে মুক্তিযুদ্ধ’’ ও ‘‘একাত্তরের অবুঝ বালক’’ এর লেখক। পেশায়-আইনজীবী।www.facebook.com/mohammad.toriqueullah , Email- [email protected]

এম টি উল্লাহ › বিস্তারিত পোস্টঃ

বিদেশে থেকেই দেশের সম্পত্তি বিক্রয়ের নিয়ম

৩০ শে অক্টোবর, ২০১৯ রাত ৮:২৫

আইন অনুযায়ী প্রবাসে থেকেই দেশের সম্পত্তি বিক্রয় করা যায়। এ জন্য যা করতে হবে :

১।আইনজীবীর নিকট গিয়ে জমি বিক্রয়ের পাওয়ার অব অ্যাটনির্ বা আমমোক্তার নামা দলিল তৈরি করতে হবে।

২। পাওয়ার অব অ্যাটনির্ দলিল তৈরি হলে ডাকযোগে দলিল ও পাওয়ার গ্রহীতার পাসপোটর্ সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের কপি পাওয়ার দাতার প্রবাসী ঠিকানায় প্রেরণ করতে হবে।

৩। ডাক প্রাপ্তির পর পাওয়ার দাতাকে তার নিজের পাসপোটর্ সাইজের ১ কপি ছবি ও জাতীয় পরিচয়পত্রের কপিসহ প্রেরিত দলিল, গ্রহীতার ছবি ও জাতীয় পরিচয়পত্রের এর কপি নিয়ে অবস্থানরত দেশের বাংলাদেশ দূতাবাসে যেতে হবে।

৪।দূতাবাসে গিয়ে পাওয়ার দাতা একজন কাউন্সিলরের সামনে দলিলে স্বাক্ষর করবেন। ওই কাউন্সিলর ও দলিলে স্বাক্ষর করবেন। প্রয়োজনীয় কাজ শেষে পাওয়ার দাতা দলিলটি ডাকযোগে দেশে প্রেরণ করবেন।

৫।পাওয়ার গ্রহীতা ডাক হতে দলিলটি গ্রহণ করে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ওই দলিলটি পরীক্ষা করে সত্যায়িত করে দেবেন।

৬।এরপর পাওয়ার গ্রহীতাকে দলিলটি নিয়ে ডিসি অফিসের রাজস্ব কাযার্লয়ে যেতে হবে। সেখানে দলিলটিতে আঠাযুক্ত প্রয়োজনীয় স্ট্যাম্প লাগানো হবে। এবং একটি কপি সংশ্লিষ্ট সাব-রেজিস্ট্রি অফিসে প্রেরণ করা হবে।

৭। তারপর পাওয়ার গ্রহীতা সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে জমিটি পাওয়ার অব অ্যাটনির্ দলিলের শতার্নুযায়ী হস্তান্তর করতে পারবে।

Advocate M T Ullah
+8801733594270

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৯ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: দেশে বিদেশে আমার কোনো সম্পত্তি নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.