নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আবদুল হামিদ রাষ্ট্রপতি, তোফায়েল আহমেদ প্রস্তাবক, আমির হোসেন সমর্থক

২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫৫

কিছুক্ষন আগে টিভিতে ব্রেকিং নিউজ হিসাবে দেখলাম আমাদের দেশের রাষ্ট্রপতি হিসাবে আওয়ামীলীগ জনাব আবদুল হামিদকেই মনোনয় দিয়েছে। টিভিতে স্কলিং বারে দেখাচ্ছে, আবদুল হামিদ রাষ্ট্রপতি, তোফায়েল আহমেদ প্রস্তাবক, আমির হোসেন সমর্থক!





ছবিঃ ইন্ডিপেনডেন্ট টিভি নিউজ



যাক অবশেষে আমরা আমাদের কাঙ্ক্ষিত রাষ্ট্রপতি পেলাম। আসলে আওয়ামীলীগের মত আমরাও বাইরে বসে ভাবছিলাম, আওয়ামীলীগে আর কে আছেন, যাকে রাষ্ট্রপতি করা যায়। না আমরাও জনাব তোফায়েল আহমেদ এবং জনাব আমির হোসেন আমুর মত আবদুল হামিদ ছাড়া কাউকে ভাবতে পারছিলাম না। রাষ্ট্রপতি পদে থাকার জন্য, আওয়ামীলীগের জন্য যে বিশ্বস্ততা প্রয়োজন তা আর কার কাছে আছে! আবুদল হামিদ সাহেব আশা করি সেই বিশ্বস্ততা দিতে পারবেন বলে আমরা মনে করি। সামনে যে কঠিন দিন আসছে তাতে এমন লোক না হলে চল্বেই না।



যাই হোক, আমাদের মত সাধারন নিম্মমধ্যবিত্তদের জন্য কে রাষ্ট্রপতি হলেন আর কে কি করলেন তাতে আসলে কিছুই যায় আসে না! আমাদের ভাগ্য কখনো পরিবর্তনের চিন্তা বা আমাদের স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে বলে মনে হয় না! আমরা সাধারন মানুষ শুধু চাই একটা সুন্দর রাষ্ট্রীয় অবকাঠামো, চাই নিরপেক্ষ বিচার ব্যবস্থা, চাই নিরাপত্তা। আমাদের কাজ আমরাই করে নেব, আমাদের ফসল আমরাই ফলাবো।



জনাব আবদুল হামিদের কাছে আমার একটাই অনুরোধ থাকবে, মাসে অন্তত পাঁচটা জেলা ভ্রমন করবেন (যদিও উনার শারীরিক অবস্থা দেখে তা করতে পারবেন বলে মনে হয় না,আমার জনামতে তিনিও শারীরিকভাবে দূর্বল, সকালে সময় মত ঘুম থেকে উঠা উনার জন্য কষ্টকর, আরো কিছু তথ্য জানি যা এখানে লেখা ঠিক হবে না!)। জেলা উপজেলা ভ্রমনে এবং দেখায় আমাদের গ্রাম পর্যায়ে একটা ঢেউ সৃষ্টি হবে বলে মনে করি। পুরবর্তি রাষ্ট্রপতির মত সারাক্ষন বংগভবনে না থেকে আশা করি তিনি আমাদের জন্য এই উপকারটা করবেন। না বলে, না জানিয়ে জেলা পর্যায়ে ভ্রমন করতে পারলে আরো ভাল হবে!



বাংলাদেশের সব কিছুই আছে, আছে এক ঝাক কর্মঠ মানুষ, আছে ফসল ফলানো সোনালী মাঠ। নেই শুধু একজন নেতা (প্রধানমন্ত্রী), যিনি এই দেশকে ভালবেসে, এই দেশের সব মানুষকে সাথে নিয়ে এগিয়ে যাবেন উন্নতির পথে, যেখানে থাকবে না দারিদ্রতা, থাকবে না বিনা চিকিৎসায় মৃত্যু। থাকবে সবার জন্য শুধু ভালবাসা।

মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

----(যদিও উনার শারীরিক অবস্থা দেখে তা করতে পারবেন বলে মনে হয় না,আমার জনামতে তিনিও শারীরিকভাবে দূর্বল, সকালে সময় মত ঘুম থেকে উঠা উনার জন্য কষ্টকর, আরো কিছু তথ্য জানি যা এখানে লেখা ঠিক হবে না!)।--

আমিও জানি । তবে এখানে বলব না।


২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৪

সাহাদাত উদরাজী বলেছেন: বাংলাদেশ একটা ছোট দেশ! কার কথা কে না জানে! আজকে যারা ক্ষমতায় তারা তো আমাদের আশে পাশেই ছিল এক সময়। ওরা এখন গুলশানে থাকে, আর আমরা রামপুরা! তফাত বেশী দূরে নয়! হা হা হা.।

২| ২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২১

আমাবর্ষার চাঁদ বলেছেন: সবাই জানে!!!! কিন্তু মুই জানি না B:-)

২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৪

সাহাদাত উদরাজী বলেছেন: চাঁদে এবার আবদুল হামিদ সাহেবের ছবি দেখা যাবেই!

৩| ২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৩

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: অভিনন্দন আবদুল হামিদ । উনাকে আমার খুব ভাল লাগে । উনার ব্যাক্তিত্ব , ব্যাবহার সত্যি প্রসংসনীয় ।

অন্যকেউ রাষ্ট্রপতি হলে সত্যি খুব খারাপ লাগত ।

২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৫

সাহাদাত উদরাজী বলেছেন: অভিনন্দন তাসনুভা সাখাওয়াত বিথি। উনার ব্যবহার কিন্তু কঠিন!

৪| ২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৫

rakibmbstu বলেছেন: সেই না জানা কথা যা সবাই জানে তা জানতে খুবই মুঞ্চায় :( :( :( :( :(

২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: না সেই সব কথা এখন আর বলা চলে না!

৫| ২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

যখন পাথর ঘাটায় একটা এনজিওতে কাজ করতাম তখন রেডিওতে সংসদ বিবরণী শুনতাম।

আলীগ আমলে এক অধিবেশনে তার একটি কথা আমার খুব মজা লেগেছিলঃ মাননীয় সদস্য আপনিও উকিল, আমিও উকিল। আপনিও ধান বেচে চলেন। আমিও ধান বেচে চলি।


২১ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।।। তিনি এই রকম অনেক কথা বলেছেন। শুদ্ধ করে তিনি বাংলা বলতে পারেন না, তাল গোল পাকিয়ে ফেলেন! ভাগিস ধান বলেছেন, ধন বলেন নাই! এই ধন মানে টাকা আর টাকা!

৬| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:০২

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: অভিনন্দন হবু রাষ্ট্রপতি আবদুল হামিদ ।

২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: ব্রাদার আপনার অভিনন্দনে তিনি নিশ্চয় খুশি হবেন। তিনি আমাদের জন্য ভাল কিছু করেন সেটাই আমাদের পাথেয় হয়ে থাকবে।

৭| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:১১

নাজিম-উদ-দৌলা বলেছেন: আমাদের মত সাধারন নিম্মমধ্যবিত্তদের জন্য কে রাষ্ট্রপতি হলেন আর কে কি করলেন তাতে আসলে কিছুই যায় আসে না! আমাদের ভাগ্য কখনো পরিবর্তনের চিন্তা বা আমাদের স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে বলে মনে হয় না! আমরা সাধারন মানুষ শুধু চাই একটা সুন্দর রাষ্ট্রীয় অবকাঠামো, চাই নিরপেক্ষ বিচার ব্যবস্থা, চাই নিরাপত্তা। আমাদের কাজ আমরাই করে নেব, আমাদের ফসল আমরাই ফলাবো।
একমত!!!!

২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ নাজিম ভাই।

৮| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:১৪

শিপু ভাই বলেছেন:
আমিও তাকে সমর্থন দিলাম!!!

২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ শিপু ভাই। আসলে তিনি ছাড়া আর কাউকে পাওয়াও যায় নাই, সমর্থন না জানিয়ে উপায় নাই আমাদের।

শুভেচ্ছা।

৯| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৩৭

ম.র.নি বলেছেন: মুক্তিযোদ্বের সোল এজেন্ট আওয়ামিলীগের এই নেতার ৭১ এর ভূমিকাটা একটু জানতে চাই, কেও জানেন কি???আমার জানা মতে মুক্তিযোদ্বের সময় যুক্তরাস্ট্রে ছিলেন পরে উড়ে এসে জুরে বসেন।

২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মরনি ভাই।
আসলে ৭১ কে কোথায় ছিলেন এখন এটার একটা হিসার বের করা দরকার। অনেকে এখন সেজে বসে আছেন, কথার বাহার শুনলে গা জ্বলে যায়!

আসলে দুনিয়া হচ্ছে টাকা এবং ক্ষমতার খেলা। যারাএইখেলায় জয়ী হয় তারাই টিকে থাকে। আমরা আপনি কি ছাই!

বসে তসবি গুনেন, পরকালে কাজে লাগবে।

শুভেচ্ছা।

১০| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৩

শিপু ভাই বলেছেন:
৭১ এ উনি যদি যুক্তরাস্ট্রে থাকে তাইলে সমস্যা কি???

@ ম.র.নি

১১| ২১ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৮

মাইন রানা বলেছেন: রাষ্ট্রপতি পদে মনোনয়ন পেলেন আবদুল হামিদ। যাক সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে একজন দক্ষ, যোগ্য রাজনীতিবিদ ও গ্রহণযোগ্য ব্যাক্তিই বাংলাদেশের রাষ্ট্রপতি হতে যাচ্ছে।
ধন্যবাদ সরকারী দল

১২| ২২ শে এপ্রিল, ২০১৩ ভোর ৬:৪০

ম.র.নি বলেছেন: শিপু ভাই: উনি যুক্তরাস্ট্রে থাকলে কোন সমস্যা নেই।শুধু জানতে চাচ্ছিলাম ৭১ এর চেতনার ব্যাবসায়ীরা কি প্রেসিডেন্ট পদে একজন মুক্তিযোদ্ধা নাকি ন-মুক্তিযোদ্ধাকে মনোনয়ন দিল।আমি আরো শুনেছি যে তিনি তৎকালিন স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডারের কাছ থেকে 'অথরিটি টু উস্যু সার্টিফিকেট' নিয়ে নেন।আপনি জানেন কিছু?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.