নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

তরমুজের শরবত এবং শিশুদের আনন্দ!

২৩ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৩২

আজকাল গরম পড়ছে বেশ। আর এটার প্রমান পাওয়া যাচ্ছে, ঢাকা শহরের ফুটপাতে। প্রায় সকল ফুটপাতই এখন তরমুজ বিক্রেতাদের দখলে! সবাই আরামসে তরমুজ বিক্রি করছেন। এই বছর তরমুজের মনে হয় বাম্পার ফলন! (উৎপাদক ভাইদের অভিনন্দন জানাচ্ছি, আশা করি তারা তাদের নায্য মুল্য পাবেন) রাস্তার বড় বড় তরমুজ দেখে যে কোন মানুষের লোভ হবেই। ৬০ টাকা থেকে ২০০ টাকার মধ্য এখন ভাল তরমুজ পাওয়া যাচ্ছে। আমি গতকাল সন্ধ্যায় ১০০ টাকা দিয়ে একটা তরমুজ কিনে বাড়ী ফিরেছিলাম। বেশ মিষ্টি এবং সুস্বাদু হয়েছিল।



গতকাল রাতে হাফ তরমুজ খাওয়া হয়েছিল। আজ দুপুরে বাকী হাফ দিয়ে তরমুজের শরবত বানানো হয়েছিল। আমাদের বাড়ীতে চারটে শিশু আছে। তাদের ঢেকে এনে শরবত পান করলাম। আমার শর্ত ছিল তাদের ছবি তুলতে দিতে হবে। আসলে এই ভাবে নানা উছলায় আমি গত ১০/১২ বছর ওদের ছবি তুলে আসছি! ওরা বড় হয়ে একদিন আমার কাজের তারিফ করবে। ওরা যত বড় হচ্ছে তত একলা হয়ে যাচ্ছে, এখন আর আগের মত খেলাধুলা করে না। আজকের ছবি গুলো দেখুন।





তরমুজের রস (ঠান্ডা), লেবুর রস এবং সামান্য চিনি (তরমুজ মিষ্টি হলে দরকার নাই)। এই হচ্ছে রেসিপি। যারা এখনো তরমুজের শরবত খান নাই তাদের একবার পান করে দেখতে বলি। সারা জীবন মনে থাকবে।





ছবি ১





ছবি ২





ছবি ৩





ছবি ৪ - শরবত পান শেষে আমি জিজ্ঞেস করলাম, কেমন লাগল? ওদের অভিব্যক্তি দেখুন।



শিশুরা আমাদের ভবিষ্যৎ। তাদের জন্য এই পৃথিবী বাস যোগ্য করে যেতে হবে আমাদের। আর খাদ্যে ভেজাল রুখতেই হবে। খাদ্যে ভেজালকারীদের আমি ফাঁসি চাই। খাদ্যে ভেজালের বিরুদ্ধে রুখে দাঁড়ান।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৭

চাটিকিয়াং রুমান বলেছেন: এমনিতেই তরমুজ অনেক উপকারী। তার উপর গরম কালে তৃষ্ণা নিবারণের জন্য তরমুজই শ্রেয়।

২৩ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার রুমান। তরমুজের শরবত অনেক মজার, খেলে ভুলা যায় না। তরমুজ এমন একটা ফল যা ছেলে বুড়ো, ধনী গরীব সবাই পছন্দ করে।

শুভেচ্ছা।

২| ২৩ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

রমাকান্তকামার১১০১১৪৫ বলেছেন: আহ! ছবি দেইখাই পরাণ জুড়ায়া গেল :)

২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১২:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ রমাকান্ত ভাই। শুভেচ্ছা।

৩| ২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১২:০৬

পড়শী বলেছেন: তরমুজের রস খেয়েছি, কিন্তু লেবু-চিনি ছাড়া। খুব একটা সুস্বাদু লাগে নাই। লেবু-চিনি দিয়ে ট্রাই করতে হবে। তরমুজ এমনি খেতেই বেশি ভাল লাগে।

২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১২:৩১

সাহাদাত উদরাজী বলেছেন: পড়শী ভাই, আমার রেসিপি কখনো ভুল হয় না। আমি আগে খেয়ে দেখি এবং তার পর যদি আমার মনে হয় চলে তবেই সবার সামনে বলি। হা হা হা.।

ধন্যবাদ, আশা করি একবার পান করে দেখবেন। শুভেচ্ছা।

৪| ২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১২:২৯

মাসুম আহমদ ১৪ বলেছেন: টেরাই করব, যদি মজা না হয় আপনার খবর আছে :)

২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১২:৩৩

সাহাদাত উদরাজী বলেছেন: কবি ভাই, পুরা রেসিপিটা আমি আমার ব্লগে তুলে দিচ্ছি কিছুক্ষণ পর আশা করি দেখে যাবেন। হা হা হা.।
http://udrajirannaghor.wordpress.com/
কেমন আছেন? কবিতা তো আজ কাল দেখছি না।
শুভেচ্ছা।

২৪ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: কবি ভাই, এই লিঙ্ক দেখুন।
http://wp.me/p1KRVz-IZ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.