নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ব্যাংকক আড্ডায় যে বিষয়টা বেশি ভাল লেগেছিল!

৩১ শে মে, ২০১৩ সকাল ১১:৩৪

থাইল্যান্ডের সব কিছু আমাদের দেশের অনেকের কাছে এখন পানি ভাতের পানি! আমাদের দেশের মোটামুটি টাকাওয়ালারাও থাইল্যান্ড সফর শেষ করেছেন বলে আমি মনে করি। এখন সরাসরি জেলা শহর থেকেও সবাই যাচ্ছেন! পাবনা কিংবা ফেনী, কোন ব্যাপার নয়! বাংলাদেশীরা যে দুটি দেশে খুব আরামে যেতে পারেন তার একটা হচ্ছে থাইল্যান্ড এবং অন্যটা হচ্ছে ইন্ডিয়া। হালকা টাকা পয়সা হয়ে গেছে এমন ব্যক্তিরা এখন আর ইন্ডিয়া পছন্দ করেন না! এদের একেক জনের পাসপোর্ট দেখলে বুঝবেন, কে কতবার ব্যাংকক গিয়েছেন। বাসায় বলেন চিকিৎসা কিংবা ব্যবসায়িক কাজ কিন্তু আসলে গিয়ে নেন নানা বিধ মজা! সারা থাইল্যান্ডে মজার অভাব নাই! জায়গার পর জায়গা বানিয়ে, প্যাকেজ সাজিয়ে ওরা আমাদের জন্য (সারা বিশ্বের জন্য) বসে আছে! আসেন, টাকা দেন, দেখেন!



আমি আগেও থাইল্যান্ডে গিয়েছি। এটা নুতন নয় তবে প্রায় ১৭ বছর আগের দেখা থাইল্যান্ড আর এখনকার এক নয়। থাইল্যান্ড এখন চমৎকার দেশ। সব কিছুতেই পরিকল্পনা, সব কিছুতেই শৃংখলা। ধূমপান নিয়ে তাদের শৃংখলা এবার আমার কাছে বেশী ভাল লেগেছে।



ধূমপানের নিদিষ্ট জায়গা এবং বালি দিয়ে স্ট্রে সাজিয়ে রাখা বেশ চমৎকার।





দেখে শুনে চলার নামই স্বাধীনতা!





উলটা পালটা জায়গায় দাঁড়িয়ে টানলেই ২০০০ বাথ জরিমানা!





কোথাকার দেশ কোথায় যাচ্ছে আর আমরা! আহ, যা ছিলো তাও নষ্ট করে যাচ্ছি!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.