নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ভাবনা চিন্তা একটু বাড়ান! আমাদেরও উচিত মেহনতি দরিদ্র অধিকারহীন মানুষের পাশে দাঁড়ানো!

১৯ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:১১

ইন্ডিয়ার বর্তমান অবস্থায় আমি মমতা দিদির লাইভ শেয়ার করি কিংবা কিছু ব্লগ লিখি, এতে আমার কিছু বন্ধু রাগ করছেন, তাদের যুক্তি, আমি ভিন্ন দেশী হয়ে কেন লিখবো! আমি মনে করি ইন্ডিয়া আমাদের প্রতিবেশী এবং তাদের সাথে আমাদের ভাগ্যও জড়িত, আমরা তাদের অনেক কিছু ফলো করি, তাদের গান শুনি, তাদের ডেকে এনে আমরা স্টেজে নাচাই, তাদের চ্যানেল দেখি (যদিও এখন তাদের প্রায় সব খবরের চ্যানেল বন্ধ আছে)! সুতারাং ইন্ডিয়াতে কোন অন্যায় হলে এর জের আমাদের উপরেও এসে পড়বে এবং এটাই বাস্তবিকতা!

আজ সারা ইন্ডিয়াতে এই কালো আইনের জন্য বলা চলে একটা বিশেষ আয়োজন হয়ে গেল, সারা ইন্ডিয়ার মানুষ বলা চলে রাস্তায় নেমে এসেছে, বিবেকবান মানুষেরা এখনো রাস্তায়! আপনি যদি মনে করেন, এটা ওরা করে ফেললে আপনার কিছু আসবে যাবে না, মুলত তা নয়! এই আইন প্রয়োগ হলে আপনিও আপনার বর্তমান স্থান থেকে হারিয়ে যেতে পারেন!

শুধু এই টুকু ভাবেন, এখন যদি আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া সব প্রায় দেশ বলে যে, ভারতীয় মহাদেশ থেকে যারা ১৯৪৭ সালের পর থেকে এসেছেন তাঁরা তাদের জায়গায় ফিরে যেতে হবে, তখন আপনি কি করবেন! আপনার দাদা বাবা যেখানে আছেন বা থাকতেন সেখানেই যান, তখন! এটা কি মেনে নেয়ার মত ব্যাপার হবে!

তাই বলি, ভাবনা চিন্তা একটু বাড়ান! আমাদেরও উচিত মেহনতি দরিদ্র অধিকারহীন মানুষের পাশে দাঁড়ানো! মনে রাখবেন, একবার অধিকার হারিয়ে গেলে সেটা আর হয়ত আপনি আপনার জন্মে আর ফিরে পাবেন না!

কত উদাহরণ দিবো, লাগবে?

মন্তব্য ৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:২৩

চাঁদগাজী বলেছেন:


মোদী সরকারের নাগরিক আইন ইত্যাদি বাংগালীদের জন্য অশান্তির খবর; ভারতের রাজনীতি, অর্থনীতি, সমাজনীতির বিশাল প্রভাব আছে আমাদের উপর।

১৯ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: এই সামান্য বিবেকের কথা আমাদের কিছু বন্ধু বুঝতে পারছেন না! ধন্যবাদ আপনাকে।

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫৪

মুজিব রহমান বলেছেন: এতটুকু চাপেইতো অনেকে ঢুকে পড়ছে বাংলাদেশে। ফলে এটা শুধু ভারতের আভ্যন্তরীণ বিষয়ে আর সীমাবদ্ধ থাকেনি।

৩| ১৯ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:০৫

আমি তুমি আমরা বলেছেন: ইতিমধ্যে সীমান্তে ভয়াবহ পুশইন শুরু হয়েছে। আগামীতে অবস্থা আরো ভয়াবহ হবে।

৪| ২০ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১২:০৬

হাসান কালবৈশাখী বলেছেন:

মমতা যখন বলেন 'আমি জীবন দিয়ে সংখ্যালঘু মুসলমানদের পক্ষে লড়ে যাবো' তখন এদেশি মোলবিরা দলে দলে মমতাকে একজন মহামানবী উদারনৈতিক নেত্রী এমনকি "মাদার অব হিউম্যানিটি" তে ভূষিত করে।

কিন্তু এদেশের কেউ যদি বলে এদেশের হিন্দুরা নিরাপদে থাকবে। রাখতে হবে। এদেশে হিন্দু - মুসলিম সবাই সমান।
তখন এই মোলবিরা বলে শেখ হাসিনা হিন্দু তোষামোদ করে। পুজা করে ... উনি অনেকটা হ্যাং .. হিন্দু, অনেকটা হিন্দুর লগে ত্যাং...

৫| ২০ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৩২

রাজীব নুর বলেছেন: মোদি উন্মাদ হয়ে গেছে।

৬| ২০ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:০৯

জুল ভার্ন বলেছেন: একটা শান্তির দেশে কি ভাবে বিভাজন করে অশান্তি তৈরী করতে হয় তার প্রমাণ - মোদি অমিত শা দুষ্ট শক্তি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.