নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

কোরিয়ান ভাইঃ যারা হাসতে ভুলে গেছেন, তারা দেখতে পারেন!

১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৩২

আজ আপনাদের সাথে কোরিয়ার একজন ভিডিও ব্লগারের সাথে পরিচয় করিয়ে দেব! তিনি আমাদের পরিচিত মুখ কোরিয়ান ভাই! কোরিয়ার বাসিন্দা, এখন ঢাকায় থাকেন এবং বাংলাদেশের বিভিন্ন বিষয় নিয়ে তিনি ভিডিও ব্লগ বানিয়ে থাকেন। আমি বেশ কিছু দিন ধরে তার ব্লগ গুলো ফলো করে আসছি এবং লক্ষ করেছি তার কথা আঁচার আচরণ বুদ্ধিমাত্তা সত্যই বেশ আনন্দদায়ক এবং মজাদার। তিনি ভাল বাংলা বলতে পারেন এবং বাংলা ভাষায় যারা মনে করেন হাসির কিছু নাই, তারা আমার আমন্ত্রন নিয়ে তার ভিডিও ব্লগ গুলো দেখতে পারেন। আপনি যদি দীর্ঘদিন ধরে হাসতে পারছেন না বা কোন বিষয় আপনার মুখে আর হাসি আনতে পারছেন না, তাদের বলছি, আসুন এবং তার ভিডিও ব্লগ গুলো দেখুন। নিজেই নিজের অজান্তে হাসতে বাধ্য হবেন। একজন মৌলিক ব্লগারের যে গুনাবলি থাকা দরকার তা তার থেকে দেখে নিতে পারেন। মুলত তিনিই ভাল ব্লগার যিনি, রাস্তা থেকে কুড়িয়ে ছোট ছোট বিষয় গুলো আমাদের সামনে সুন্দর এবং ছিমছামে পরিবেশন করতে পারেন

বাংলাদেশের বহু মানুষ দুনিয়ার নানান দেশে বসবাস করেন কিন্তু নানান দেশের মানুষ আমাদের দেশে কম দেখা যায়, আগে কিছু মানুষ দেখা গেলেও এখন সেটা কমে গেছে। আমি মনে করি, আমরা যেমন দুনিয়ার নানান জায়গা বা দেশে থাকি তেমনি নানান দেশের মানুষকেও আমাদের দেশে থাকার সুযোগ এবং আমন্ত্রন জানানো দরকার, তাদের জন্য সহজ ভিসা এবং থাকার জায়গা দেয়া দরকার। এতে আমাদের সুনাম বাড়বে এবং সেই দেশের মানুষেরাও আমাদের সহজ করে জানতে পারবে এবং দুনিয়াতে আমাদের দেশের নাম আরো আরো উজ্জ্বল হবে! আমাদের দেশের কিছু জায়গা এমন করে গড়ে দেয়া দরকার বা কম টাকায় বসবাসের ব্যবস্থা করে দেয়া দরকার, যেখানে বিদেশীরা এসে থাকতে পারে। এরা ফিরে গিয়ে আমাদের দেশের এম্ভেসেডার হতে পারে।

আমি নিজে অনেক দেশে গিয়েছি, অনেকদিন প্রবাসী ছিলাম। আমি যখন প্রবাসী ছিলাম, তখন আমাদের তেমন সুনাম ছিল না কিন্তু এখন সেটা বাড়ছে, দুনিয়ার নানান দেশে আমাদের লোকেরা স্থায়ী আবাস সহ ব্যবসা বানিজ্য গড়ে তুলছেন ফলে এখন অবস্থা আর আগের মত নেই! এই সব ব্যাপার গুলো সরকার এবং আমাদের আরো গভীরভাবে ভাবতে হবে। দুনিয়া অনেক এগিয়েছে, আমাদের এই দুনিয়ার সাথে তাল মিলিয়ে চলতে হবে।

যাই হোক, কোরিয়ান ভাই নিয়ে বলছিলাম। হ্যাঁ, এরাই আমাদের সম্পদ। এরা যখন দেশে ফিরে গিয়ে বলবে, বাংলাদেশ অনেক সুন্দর এবং ভাল দেশ, তখন আনন্দে আমাদের বুক ভরে উঠবে। আমি সবাইকে বলবো, যেখানেই বিদেশী দেখবেন, তাদের হেল্প করবেন এবং তাদের সাথে ভাল আচরণ ও অতিথিয়তা দেখাবেন। একজন বিদেশী দেখলেই তাকে সঠিক ইনফরমেশন দিবেন, যানবাহন এবং সহজ খাবার দাবার সহ নানান বিষয়ে তার কাছে থাকবেন। বিদেশীরা সমস্যায় পড়লেই সাথে সাথে তাকে হেল্প করবেন। বিদেশীরা যেন সামান্যতেই বুঝতে পারেন তিনি একা নন, আমরা তার সাথে আছি। একটা সুন্দর রাষ্ট্র গঠনে এখন বিদেশের প্রভাব অত্যান্ত জরুরী ফলে সেই দেশের নাগরিকদের রক্ষা এবং সাহায্য একান্ত দরকার!

আসুন, আমাদের এই কোরিয়ান ভাইয়ের ভিডিও গুলো দেখি। দেখুন তিনি আমাদের সমাজের ছোট ছোট বিষয় গুলো কত সুন্দর করে উপস্থাপন করে তুলে ধরেছেন। ধন্যবাদ তাকে। তার চ্যানেল সাবসক্রাইব করুন। আমি একটা ভিডিও ব্লগের লিঙ্ক দিচ্ছি, তার চ্যানেলে গিয়ে দেখুন, প্রতিটা ব্লগ দেখেই আপনাকে চিন্তা করতে হবে এবং ভাবতে হবে, পাশাপাশি আপনি যদি হাসি ভুলে থাকেন তবে আবার প্রান খুলে হাসতে পারবেন।

[https://udrajirannaghor.files.wordpress.com/2020/01/1.jpg?w=1000&h=514]



সবাইকে ধন্যবাদ।

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৪৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ভিডিওটা আসে নাই। আবার দিন প্লিজ।

১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: সামুতে ছবি বা লিঙ্ক দেয়া সময় নষ্ট হয়। তার ভিডিও গুলো ইউটিউবে দেখুন।
https://www.youtube.com/channel/UCY2yHy7jbtP7zF_Om0Ch2Fg

২| ১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৪৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: একটা আমি নিজেই দিয়ে দিলাম।

১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

৩| ১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৪৯

আহমেদ জী এস বলেছেন: সাহাদাত উদরাজী,




লিংকটি আসছেনা ।
এই লেখা দেখাচ্ছে - An error occurred. Please try again later. (Playback ID: 4EnDrO_ePdg8fxuw)
Learn More

১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। আমি দেখতে পারছি। যাই হোক, উপরে সোনাবীজ ভাই একটা লিঙ্ক দিয়েছেন। সামুতে ছবি ও ভিডিও পোষ্ট করতে সময় নষ্ট হয় এবং এই সিস্টেম আরো সহজ করা দরকার। Click This Link

৪| ১১ ই জানুয়ারি, ২০২০ রাত ৩:৪৭

রিম সাবরিনা জাহান সরকার বলেছেন: মাত্র এই সপ্তাহে এই কোরিয়ান ভাইকে আবিষ্কার করেছি। কোনো তুলনাই চলে না। এত সহজে যে সে খাঁটি বাংলাদেশী হয়ে গেছে, বলার বাইরে। প্রানখোলা, মজার মানুষ দুনিয়ায় কম। খুব ইচ্ছা তার সাথে সামনা সামনি আলাপ করার। ছোট্ট পৃথিবী। ইচ্ছাপূরন হয়েও যেতে পারে।

১১ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: যতদুর জানলাম, সে এখন বসুন্ধরাতে থাকে। এখানে কোরিয়ান হোটেল দিয়েছে। খুব মজার মানুষ!

৫| ১১ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৫০

রাজীব নুর বলেছেন: লিংকটা আরেকবার ঠিক করে দেন। প্লীজ।

১১ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। আমি দেখতে পারছি। যাই হোক, উপরে সোনাবীজ ভাই একটা লিঙ্ক দিয়েছেন। সামুতে ছবি ও ভিডিও পোষ্ট করতে সময় নষ্ট হয় এবং এই সিস্টেম আরো সহজ করা দরকার।

৬| ১১ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:২৫

মোঃমোজাম হক বলেছেন: হাহাহা কোথা থেকে এই খাদ্যরসিককে খুঁজে পেলেন?
উনার দুটো ক্লিপ দেখলাম ভাল লাগলো

১১ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: অসাধারণ, আমিও অবাক হয়েছি!
দুনিয়াতে কত মানুষ আছে, এই ছেলের কথা শুনে আমি অবাক। তার বাবা তাকে থাইল্যান্ড পাঠিয়েছিল, তার কাছে থাই ভাল লাগে নাই! সে বাংলাদেশে এসে স্কুলে ভর্তি হয়েছে এবং এখানেই সে ব্যবসা শুরু করছে। আর কোরিয়ান ভাই হিসাবে খ্যাতি পেয়ে গেছে! এই হচ্ছে চেষ্টা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.