নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ সলিম সাহেবের যন্ত্রনা

১৮ ই মার্চ, ২০২০ বিকাল ৫:৫৩

সলিম সাহেবের আসলে বলার আর কিছু নাই, কাকে কি বলবেন! করোনা ভাইরাস নিয়ে সরকারের এখনো কোন কার্য্যকর ব্যবস্থা তার চোখে চোখে পড়ে না বা মনে লাগে না যে, তিনি মনকে সান্ত্বনা দিবেন বা সরকারকে বাহাবা দিবেন। কি নিদারন চিন্তা নিয়ে এরা ক্ষমতায় বসে আছে, ক্ষমতাসীন দলের উচ্চু পর্যায়ের কথা বাদ দিয়ে সলিম সাহেব এদের সাধারণ সমর্থকদের সাথে (সলিম সাহেবের অফিসেও এই দলের সমর্থক আছে) কথা বলেও হতাশ হয়ে পড়েন, কি বিকট চিন্তা ও হাসি এদের, এখনো!

সলিম সাহেব অনেক কিছু চিন্তা করেন, প্রথমেই তিনি দেখেন হাসপাতাল গুলোর ডাক্তার নার্স টেকনিশিয়ান কারো জন্যই সামান্য সুরক্ষা নাই, করোনা ভাইরাস প্রটেক্টিভ ড্রেস, মাস্ক, সু কিছুই তো কোন হাসপাতালের কাছে নেই। আক্রান্ত জনগণের চিকিৎসা ঔষধ চিন্তা তো দূরের কথা! সলিম সাহেব আর চিন্তা বাড়াতে পারেন না! তিনি বিধাতা ছাড়া আর কোন উপায় দেখতে পারছেন না, বিধাতাই এখন এই যাত্রা থেকে প্রিয় জন্মভূমি রক্ষা করতে পারেন মাত্র। তবে তিনি এমন ভাবেন, মরতে তো হবেই, মানব জীবনে মৃত্যু অবধারিত সত্য!

তবে ঠিক এই সময়ে সলিম সাহেবের বিধাতার কাছে দুটো চাওয়া আছে। যারা এটাকে গুরুত্বের সাথে দেখে নাই, যাদের সুযোগ ছিল অন্তত সাধারণ মানুষের মনে একটা সাহস যোগানোর, তাঁরা তা করে নাই, সলিম সাহেব তাদের কারো আগেই মরতে চান না! তাদের মৃত্যু গুলো দেখে যেতেই হয়, তাদের সেই বিকট হাসির মলিন মুখ গুলো দেখা ছাড়া মরে যাওয়া চলে না!

আর হ্যাঁ, সলিম সাহেব তার প্রিয়তমা স্ত্রীর আগেও এই ভাইরাসে মরতে চান না, তিনি তাকেও যে কোন সভ্য চিন্তায় এখনো সামিল করতে পারেন নাই, এই আফসোস সহ্য করে মরার কোন মানে হয় না!

সলিম সাহেবের ভাবনার ডাল পালা যন্ত্রনাই হয়ে যাচ্ছে দিনের পর দিন!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:৫২

চাঁদগাজী বলেছেন:


সলিম সাহেব উনার ২/৪ জন বন্ধুকে ফোন করে দেখুক, তারা কোন পথ নিয়ে ভাবছেন কিনা, তিনি তাদের সাথে যোগ দিয়ে কোন কিছু করতে পারেন কিনা


১৮ ই মার্চ, ২০২০ রাত ১১:১২

সাহাদাত উদরাজী বলেছেন: বেসরকারী অনেক অফিস নিজেরাই বন্ধ করে ২ সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে চলে যাচ্ছে।

২| ১৮ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৩০

নেওয়াজ আলি বলেছেন: ভালো থাকুন। একমাত্র আল্লাহই রক্ষাকর্তা ।

১৮ ই মার্চ, ২০২০ রাত ১১:১২

সাহাদাত উদরাজী বলেছেন: এ ছাড়া আর উপায় দেখছি না।

৩| ১৮ ই মার্চ, ২০২০ রাত ১০:৪৭

রাজীব নুর বলেছেন: এই যন্ত্রনা সবাইকেই ধরবে।

১৮ ই মার্চ, ২০২০ রাত ১১:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: এই অনুমান মিথ্যা হউক, মানুষ বাচুক আনন্দে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.