নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

নেপালী সিনেমা: ক্যাপ্টেন (ফুটবলে নিয়ে এক মজাদার সাহসী ছবি)

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১০:৩৩

মাঝে মাঝে মন্ডা চায়, নেপালে জীবনের বাকী দিন গুলো কাটিয়ে দেই! বিশ্ব ইতিহাসে নেপাল যেভাবে এগুচ্ছে, তাতে এমন মনে হয়! যাই হোক, আপনারা জানেন কিনা জানি না যে, আমি নেপালী সিনেমার ভক্ত, আমি সুযোগ পেলে নেপালী সিনেমা দেখি এবং এদের পাহাড় পর্বত দেখে আনন্দ পাই, ঝকঝকে প্রিন্ট গুলোতেও আলাদা আনন্দ আছে। নেপালী সিনেমা নিয়ে আমি আগেও ব্লগ লিখেছি। আজ একটা সিনেমা দেখে না লিখে পারলাম না! এই পূর্নদৈর্ঘ্য সিনেমার নাম 'ক্যাপ্টেন'! ২০২০ সালের ছবি, গত ৪ঠা ডিসেম্বর ২০২০ সালে ইউটিউবে প্রিমিয়ার হয়েছে, ঝকঝকে প্রিন্ট!

হালকা করে গল্প বলে দেই, মধ্যবিত্ত পরিবারের এক পিতা (যিনি নিজেও ভাল ফুটবল খেলতেন এবং এক সময়ে অসুস্থ্য হয়ে পড়েন) তার সন্তানকে একজন পেশাদার ফুটবলার বানাতে চান এবং পরে তাই হয় (মাঝে প্রেম পীরিতি সব আছে), সার্ক ফুটবলে এই ছেলে ঈশান (ছবিতে নায়কের নাম) একজন নামকরা ফুটবলার। সার্কে বাংলাদেশের সাথে খেলায় এই ছেলে গোল করে, নেপাল বাংলাদেশকে ২-০ গোলে পরাজিত করে, যাই হোক ব্ব্যাপার না! এর পরের খেলা ভারতের সাথে, ভারত এমনিতেই শক্তিশালী টীম প্রায় ৬৫ মিনিট ভারত ১ গোলে এগিয়ে থাকে, পরে ঈশান এবং আর সহ খেলোয়ারেরা কঠিন প্রতিরোধ গড়ে তুলে কিন্তু এর মধ্যে ভারতের এক রক্ষনভাগের খেলোয়াড় ঈশানকে মারাত্বক ফাউল করে (যদিও আগ থেকেই ঈশানকে টার্গেট করে ভারতীয় খেলোয়াড়রা অনেক ফাউল করে এবং রেফারী মোটামুটি ইন্ডিয়ার পক্ষেই থাকে। তবে এবারের ফাউলে ঈশান অজ্ঞান হয়ে মাঠের বাইরে যায়! যাই হোক, সিনেমার ঘটনায় সে তার বাবার ভালবাসায় আবার মাঠে ফিরে আসে এবং গোল করে সমতা আনে ও পরে নেপাল জিতে যায়, সারা নেপালীগন আনন্দে মেতে উঠে!


এই হচ্ছে ছবির মুল গল্প, তবে এই গল্পে ইন্ডিয়া খেলাধুলায় আমাদের মত ছোট দেশ গুলোর সাথে কি আচরণ করে তা প্রকাশ্য হয়েছে, ইন্ডিয়ার সত্য চরিত্র দেখানো হয়েছে! যাই হোক, ছবি বলে আর বিতর্কে যেতে চাই না! তবে এই ছবি দেখে বার বার মনে হয়েছে, নেপাল সত্যকারভাবে বুকে সাহস অর্জন করেছে এবং নেপাল বিশ্ব ইতিহাসে এগিয়ে যাবেই! আমাদের দেশে এমন সাধারন ছবি বা ইন্ডিয়ার প্রসঙ্গে এমন সাধারন কথা বলার সাহস কারোই নেই, ছবি বানানো তো দুরের কথা!

নানান কারনে ইন্ডিয়া আমাদের সব সময়েই ছোট করে প্রকাশ করে আসছে, গত সপ্তাহের কপিল নাইটেও বাংলাদেশকে তাছিল্য করা হয়েছে (এই পর্ব ইউটিউবে আছে), চাকি পান্ডে নাকি বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়, চাঙ্কির মত একজন ব্যক্তিত্বহীন, কৃপন, ফালতু অভিনেতাকে নাকি বাংলাদেশের সবাই চিনে! লজ্জারও মনে হয় বাপ মা মরছে!

ছবির লিঙ্কঃ
একজন ব্লগার হিসাবে ছবিটা টেনে টুনে হলে দেখার রিকো জানিয়ে গেলাম।

বিদ্রঃ আমি আজ কয়েকদিন ধরে অসুস্থ্য, করোনা সিমটম মনে হলেও এখনো টেষ্ট না করিয়ে সার্ভাইব করার চেষ্টা করছি। সবার দোয়া কামনা করছি।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১০:৩৯

অনল চৌধুরী বলেছেন: এরশাদ আমলে ১৯৮৫-৮৬ সালে সার্ক সম্মেলনের সময় নেপাল ও শ্রীলংকাসহ সার্কের বিভিন্ন দেশের ছবি দেখানো হতো। এসব দেশের সাথে যৌথ প্রযোজনাতেও কয়েকটা ছবি হয়েছিলো্ নেপালী অভিনেতা শিব শ্রেষ্ঠ বাংলাদেশেও জনপ্রিয় ছিলেন।

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১০:৪৪

সাহাদাত উদরাজী বলেছেন: জ্বি সেই সময়ের কথা মনে আছে। আপনি আমি মনে হয় সমবয়সি!

২| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১০:৫৪

অনল চৌধুরী বলেছেন: আমার জন্মা ২৬ জুলাই, ১৯৭৪।

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:১০

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা, আমি সিনিয়র! ৫০ পার করছি! ব্যাচ ৮৩!

৩| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:১৩

চাঁদগাজী বলেছেন:



আপনার সুস্হতা কামনা করছি; আমি ফুটবল খেলা দেখি, সিনেমাটি দেখবো।

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৪০

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ গাজী ভাই। ছবিটা টেনে টুনে দেখে জানাইয়েন।

৪| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:১৯

অনল চৌধুরী বলেছেন: কিন্ত আমি অতীত ঘটনা সংরক্ষণ ও বিশ্লেষণে বিশেষজ্ঞ।

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: হ্যাঁ, বুঝতে পারি। ভালবাসায় আছেন।

৫| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৩৯

মরুভূমির জলদস্যু বলেছেন: দ্রুত সুস্থ হয়ে উঠুন, শুভকামনা রইলো।

১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: মাঝে মাঝে ভয় পাচ্ছি আবার সাহসও রাখছি। দোয়া করবেন।

৬| ১০ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৫৮

রাজীব নুর বলেছেন: এখনই দেখবো।

৭| ১১ ই ডিসেম্বর, ২০২০ রাত ১২:৩১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: টেষ্ট করাতে কি ভয় পাচ্ছেন।নাকি অন্য কোন সমস্যা।বহুদিন পর এলেন।

৮| ১১ ই ডিসেম্বর, ২০২০ রাত ১২:৩৪

নেওয়াজ আলি বলেছেন: আপনার সুস্থতা কামনা করছি

৯| ১১ ই ডিসেম্বর, ২০২০ বিকাল ৫:০১

এস এ মেহেদী বলেছেন: আপনার সুস্হতা কামনা করছি
আর ছবিটাও দেখা হয়ে গেল।
বিশেষ করে ছবির গানগুলো এবং লোকেশ খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.