নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উননুর

সামাইশি

সময় বয়ে যায়, ক্ষয়ে যায় জীবন, মন, সৃষ্টি, ক্লেদের গ্লানি জমা হোল যত যথাপি ঝরে যায় বৃষ্টি।

সামাইশি › বিস্তারিত পোস্টঃ

সেল ফোনের "আবিস্কারক" বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ।

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৭:৪৮











সেল ফোনের "আবিস্কারক" বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম এবং সেলফি তোলার আবিষ্কারের "দাবিদার" নগন্য লেখক এই অধম মোঃ কামরুল ইসলাম। "নয়বলের" আবেদন।

তোমরা যখন সেলফি নিয়ে করছো মাতামাতি। আমি তখন মুচকি হাসি সকাল দুপুর রাতি। অন্তর্জালে ঘেটে দেখো মাতাল অসির নাম। কিন্তু ২০০০ সালে অজ্ঞাত ব্যক্তি তোলে তা ক্লিনটনের বাম। আমার কাছে রেকর্ড আছে ৯৯ সালের। তারিখ খোদাই ছবি দেখে ভ্রান্তি দূর হবে পরের।

হ্যা তাই ভাই বোন বন্ধু মাতা "পিতা চাচা চাচী ফুপা ফুপু খালা খালুসম " নির্বিশেষে সকল বাংলাদেশী বিশ্ব সভায় জোর আবেদন জানান এ স্বীকৃতি প্রদানের জন্য। কোন মনীষী যথার্থই বলেছেন বাঙালি আজ যা ভাবে "মহান ভারত" এবং বিশ্ব তা পরে ভাবে।

সংযুক্ত ছবিগুলির সময় সত্যতার নিমিত্তে ক্রমান্বয়ে বর্ণনা দিয়ে দিলাম। ১ম ছবিটি ৯৯ সালে জাপানের তোয়োমা শহরের হোটেলে তোলা। তোয়োমা ইউনিভার্সিটিতে Asian Crop Science Conference এ প্রেজেন্টেশনের জন্য গিয়েছিলাম। ২য ছবিটি ২০০০ সালে তোলা। আমেরিকার আইওয়ার ডেমইনসে হোটেল ওয়াশিংটনে। USA এর National Ground Water Association এর কনফারেন্স এ আমার পেপার প্রেজেন্ট করতে গিয়েছিলাম। ছবিটাতে দিনের সময় খোদাই করা। এর পরের ছবিগুলো ২০০১ সালে তোলা। জাপানে চিবা প্রিফেকচারের ইনাগেঁতে আমার বাসায়। সর্বশেষ ছবিটি অন্তর্জাল থেকে নেয়া। ২০০০ সালে অজ্ঞাত এক ব্যক্তির তোলা বিল ক্লিনটনের সাথে সেলফি। ২০০২, ২০০৩, এবং ২০০৪ শাল পর্যন্ত্য এরকম অসংখ্য ছবি রয়েছে। যেহেতু মাতাল অসি ব্যাটার, ২০০২ সালের কথা রয়েছে তাই ওগুলো অপ্রকাশিতই থাক।

ছবিগুলো তুলেছি আমার একটি ছোট সুন্দর এবং সেক্সী ফুজি ক্যামেরা দিয়ে। সুইট বেবীটাকে এখনো আমি সযত্নে রেখে দিয়েছি স্যুভেনির হিসেবে। বিশ্বজুড়ে সেলফি উন্মাদনায় কোটি কোটি মানুষের মনে শান্তি স্থাপনের উদ্যোগ তথা পরম চরম শান্তি স্থাপনে সেলফি তোলার প্রচলন আরম্ভ করার এই সারথিকে তাই "বিশ্ব বিখ্যাত অর্থনীতিবিদ থুক্কু শান্তিবিদ " ডক্টর মুহাম্মদ ইউনূসের পাশা পাশি এই অধমকেও "নয়বল" শান্তি পুরস্কারে ভূষিত করার জন্য ভাইবোন আপনারা সকল বাংলাদেশী বিশ্বের আনাচে কানাচে যে যেখানে আছেন জোর আওয়াজ তুলে দাবি জানান। বাংলাদেশকে বিশ্ব সভায় মর্যাদার আসনে আসীন করুন।
হা...................হা.............................হা.................................

ও হ্যা, যা বলছিলাম শিরোনামে সেল ফোনের আবিস্কারক বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম। খুঁজে দ্যাখো তা পাবে " বিশ্ব জগত দেখবো আমি আপন হাতের মুঠোয় পুরে " কি বুঝতে পারলেন কি কিছু!

(সংবিধিবদ্ধ সতর্কীকরণ: ইহা একটি ফান পোস্টের আড়ালে আমার গরল ভরা দেহর কিঞ্চিত নিরাময় এবং বেদনা উপশমের চেষ্টা মাত্র।)

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৫২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক পুরনো রম্য, ভালো লাগলো নতুনভাবে জেনে।

প্রিয় কবি ছিলেন জ্যোতিষী, যাঁর ভবিষৎবাণী ১০০% নিশ্চিত।

ভালো লাগা রইল, পোষ্টে।

(কোন বই এর সাথে তুলনা করেননি তো!)

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৩

সামাইশি বলেছেন: পর্যন্ত আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভ কামনা। "কোন ও বইয়ের সাথে তুলনা" সজ্ঞানে তো মনে পড়েনা। আপনার মনে
পড়লে জানান আমাকে। ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

২| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৩

আলগা কপাল বলেছেন: আমি এইহানে আহি নাই। আ 'বিষ' 'কারক' আমার তেমন পছন্দ নয়। (আমার নামে মন্তব্য ক্যারা লেখছে হেই নিয়া ০০ সদস্যের তদন্ত কমিটি গঠিত হই(তা)ছে।)

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৯

সামাইশি বলেছেন: আপনাকে শুনানিতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়া হোল। নিজেকে নির্দোষ প্রমানের জন্য। শুভ কামনা।

৩| ০৬ ই জুলাই, ২০১৭ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: ফান পোষ্ট।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪১

সামাইশি বলেছেন: কেবল ফানটুকুই দেখলেন। যাই হউক ধন্যবাদ।

৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১:০০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সবকিছু বইয়ের ভিতর থাকবে তার কোন হিসাব নেই কিন্তু ভাই।
আমরা বন্ধুরা মিলে কলেজে আবিষ্কার উদ্ভাবন সম্পর্কে রম্য করে তো কতকিছুই বলেছি হাসাহাসির ছলে, সবকিন্তু বই পড়ে করিনি। সেজন্যই বলেছিলাম নতুন ভাবে শুনে ভালো লাগলো।

আপনি নিশ্চিত থাকেন যে আপনাকে নকল করার কথা বলিনি আমি।

যেমন ধরেন, শেরাটন থেকে সহবাগ মোড়, শেরাটন ঘুরে রমনাপার্ক পার হয়েও যাওয়া যায়, আবার সোজাও যাওয়া যায়, কিন্তু গন্তব্য কিন্তু একই।

আপনার বইয়ের খবর জানতে চাওয়ার উদ্বিগ্নতা আমাকে অবাক করলো ভাই।
কষ্ট পেয়ে থাকলে ক্ষমা করবেন ভাই।
শুভকামনা আপনার জন্য সবসময়।

৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১:০৬

দ্যা ফয়েজ ভাই বলেছেন: শিরোনাম দেইখ্যা আমি লম্ফ দিয়া উঠছিলাম।তয়,কথা হইলো "সেলফোন"না দিয়া ক্যামেরার আবিষ্কারক দিলে ভালা হইতো।
ছবিগুলাও সুন্দর,সাথে পোষ্টখানাও। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.