নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাতাল ঋত্বিক আমি, প্রেমকথা আমার ঋগ্বেদ

আরণ্যক রাখাল

মাতাল ঋত্বিক আমি, প্রেমকথা আমার ঋগ্বেদ

আরণ্যক রাখাল › বিস্তারিত পোস্টঃ

সিরিয়াস পোস্ট- আমার দুঃখনামাঃ মন খারাপ করে আমার সাথে একটু ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদুন পিলিচ |-) |-)

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৩৫

অনেক গবেষণা করে বুঝেছি যে মানুষের দুঃখ জিনিসটা বেশিরভাগ সময় আর্টিফিসাল। কোন কারণ থাকে না। বেহুদা মন খারাপ করে বসে থাকে। বিড়ি ফুঁকে আর বলে, “ধুর বাল, ভালো লাগে না”। আর বেশিরভাগ সময় এর প্রভাব পড়ে ফেসবুকে। যে ছেলেটা জীবনেও প্রেম করে নাই সেও ছ্যাকা খাওয়া মুভি দেখে কিংবা গান শুনে ফেসবুকে স্ট্যাটাস দেয়, “মন খারাপ। তুমি বুঝলা না”।
আসলে বাঙালি জাতিটাই হাফসোল খাওয়া জাতি। আমার খেয়াল আছে, আমার বয়স যখন মাত্র এগারো, প্রেম কী না বূঝেই শুধুমাত্র আসিফের গান শুনে ‘কান্নার লোনা জলে ঢেউ’ ভেঙেছিল চোখের নদীতে। ‘অন্যের হাত ধরে চলে গেছ দূরে’ এই জায়গাটুকু শুনে সেই বয়সেই আমার ছ্যাকা খাওয়া অনুভূতি হয়েছিলো। আমার মতো কতো নাবালক, নালায়েক, নিষ্পাপ ছেলের কাল্পনিক ‘প্রিয়া’ যে অন্যের হাত ধরে চলে গিয়েছিলো দূরে আর কতো ছেলের ‘অ(ও) প্রিয়া অ প্রিয়া’ আহাজারিতে কতো মধুর রাত যে বিষণ্ণ হয়েছিল, তার কথা লেখা নেই ইতিহাসে পাতায়। ভাইয়েরা আমার, আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে সেকথাই আপনাদের বলতে এসেছি। আপনারা জানেন এবং বোঝেন। বাংলার ছেলেদের ইতিহাস, হুদাহুদি বালিশ ভিজানোর ইতিহাস, বাংলার ছেলেদের ইতিহাস, ‘তুমি বুঝলা না’ টাইপ স্ট্যাটাস দেয়ার ইতিহাস। .........কাম ডাউন, আরণ্যক। কাম ডাউন। এতো অল্পতেই খাড়ায়া যাওয়া থুড়ি উত্তেজিত হওয়া ঠিক না।
মূল প্রসঙ্গে আসি।
একবার কোন এক কারণে দশ দিনের মতো মেসে ছিলাম। চাচার সাথে। স্বাভাবিকভাবেই সবাই চাকরিজীবী এবং বুদ্ধিজীবী। সকালে কোনরকমে লাইন দিয়ে টয়লেট সেরে, আলুর ভর্তা কিংবা ডাইল দিয়ে কিছু খেয়ে অফিস দৌড়ায় আর বিকেলে ফিরে এসে চা খেতে খেতে দেশ, রাজনীতি, যুবসমাজ থেকে শুরু করে দেব, শাহরুখ খান, শাকিব খান, সিরিয়াল, বৌ-বাচ্চা ইত্যাদি নিয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন। তাদের প্রত্যেকেই বিবাহিত শুধু আমার চাচা ছাড়া।
প্রথম দিনেই রাতের বেলা রীতিমত টাস্কি খেলাম। আমার পাশের বেডের লোকটা কেন জানি কাঁদে! ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদে। আমি ভাবি, এই ব্যাটার প্রবলেমটা কী! ভালো বেতনের চাকরি করে। সেই রকম বৌ আছে (আমি দেখি নাই; ধরে নিন), শুনেছি বাচ্চাও পয়দা হয়েছে একটা কয়েকদিন আগে। এর দুঃখ কিসের?
দিন দুইতিন পর বুঝেছিলাম, তার কান্নার রহস্য। তিনি ফেসবুকের বিভিন্ন পেজের গল্প পড়ে কাঁদেন! (দুঃখের ইমো হবে) অবশ্য সেসব গল্পে দুঃখ পেয়ে কান্নার অনক কিছু আছে। রোমান্স আছে, বন্ধুত্ব আছে, স্যাক্রিফাইস আছে আর সবচেয়ে বড় ব্যাপার সেখানে গল্পের শেষে মৃত্যু আছে! সুতরাং সে গল্প পড়ে না কাঁদলে আপনি মানুষই নন!
এইরকম মাঝেমাঝে আমিও দুঃখ টুঃখ পাই। আমার দুঃখের কারণগুলো আপনাদের বলছি। আপনারাও আমার দুঃখে মন খারাপ করুন একটু।

দুঃখ নাম্বার ওয়ান
প্লে থেকে ক্লাস ফাইভ পর্যন্ত আমি কোনোদিন সেকেন্ড হই নাই। সবসময় ২০/২৫ রোল হতো। মেধা তালিকায় স্থান করে নেয়ার জন্য আমি যতোটা না পরিশ্রম করেছি, তার চেয়ে বেশি করেছেন আমার বাবা। কিন্তু আফসোস, তার সাধ পূরণ হয়নি।
কেমনে কেমনে যেন ক্লাস টেনে ফার্স্ট হয়ে গেলাম। আসলে, আমাদের ফার্স্ট বয় আমার খুব ভালো বন্ধু ছিল। সে আমার দুঃখ সহ্য করতে না পেরে অন্যস্কুলে ট্রান্সফার নিয়ে নিল। ফলে আমি ফার্স্ট হয়ে গেলাম।
সে যাই হোক, ক্লাসের একটা আঁতেলকে আমার মোটেও ভালো লাগতো না। ব্যাটা আমাকে প্রায়ই মনে করিয়ে দিত, “ও স্কুল থেকে চলে না গেলে, তুই আজীবন ফার্স্ট হইতে পারতি না!” কথাটা যদিও ষোলআনা সত্য কিন্তু প্রতিবার আমার মেজাজ খারাপ হয়ে যেত।
আমার লক্ষ্যই ছিল ওকে কোন না কোন ভাবে প্যারা দেয়া।
একদিন ইংরেজি ক্লাসে ও আমাকে জিজ্ঞেস করলো, “দোস্ত, ফুঁক মানে কী?”
আমি বললাম, “বানান বল”।
ও বলল, “f u c k”
আমি বললাম, পাইলি কই?”
“আমার খাতার উপর কে যেন লিখছে ‘ফুক ইউ’ ”
আমি মনে মনে কই, ও ইয়েস, পাইছি এবার। তোরে ফাক-ফুঁক সব শিখিয়ে দেব।
আমি বললাম, “দোস্ত, আমি তো জানি না। তুই বরং ম্যামকে জিজ্ঞেস কর!” B-) B-) B-)
বেচারা চরম রকম আবাল ছিল। সে আনায়াসেই ম্যামকে জিজ্ঞেস করেছিল।
কিন্তু দুঃখের ব্যাপার এই যে, ম্যাম আমাকেই ক্লাস থেকে বের করে দেন। আমাকে কান ধরে পুরো ক্লাস বাইরে দাঁড়িয়ে থাকতে হয়েছিলো!
পরে অবশ্য সেই বন্ধুকে আমি ফাকফুক সব বুঝিয়ে দিয়েছি। এবং যাতে ভালভাবে বুঝতে পারে, কোন ডাউট না থাকে, তাই দায়িত্ববান শিক্ষকের মতো ভিডিও দেখিয়েছি। সে ছিল(এখনো) হুজুর টাইপের। দেখে টস্কি খেয়ে বলেছে, “ও মাই গড!” আর “ছ্যা ছ্যা ছ্যা ছ্যা। তুই এগুলাও দেখিস! সব নষ্ট! ছিঃ ছিঃ” ইত্যাদি বলতে বলতে পুরো ত্রিশ মিনিটের ভিডিওটা দেখেছে।
এটা ভেবে আমার মাঝেমাঝে মন খারাপ হয় যে তাকে আমি প্যারা দিতে পারলাম না। আজ পর্যন্ত না! :-<

দুঃখ নাম্বার টু


সেদিন একজন ফ্রেন্ডের স্ট্যাটাস দেখে দুঃখ পেয়েছিলাম।
ও লিখেছে-
“সকালে জগিং করতে বেড়িয়েছি। কানে ইয়ারফোন লাগিয়ে গান শুনতে শুনতে দৌড়চ্ছি। হঠাত বিপরীত দিক থেকে একটা মেয়ে আমাকে ধাক্কা দিয়ে বলল, “সরি। আমি ইচ্ছা করে ধাক্কা দেইনি”। সেও আমার মতো জগিং করছিল।
আমি ইয়ারফোন খুলে, বিগলিত হাসি দিয়ে বললাম, “না না, ঠিক আছে। ইচ্ছা করে যেহেতু দেননি, এবারে ইচ্ছা করে একবার দিন! আমার ভালই লেগেছে!””
আমার মাঝেমাঝে মন খারাপ হয় এটা ভেবে যে, আমি কোনোদিন কোন মেয়ের সাথে ধাক্কা খাইনি। দুঃখ! :||

দুঃখ নাম্বার থ্রি


আফসোস, আমার কোন আইফোন নেই। এই দুঃখ কোথায় রাখি। ভাবছি মটোরলার একটা আইফোন কিনে নেব। আচ্ছা, মটোরলা ভালো হবে না সিম্ফনি? যারা জানেন তারা বলবেন পিলিচ।

দুঃখ নাম্বার ফোর

মাঝেমাঝে কিছুকিছু বই পড়ার চরম পিনিক ওঠে। বিশেষ করে রিভিউগুলো পড়ার পর। এমনভাবে রিভিউ লিখে যেন বইটা একটা মাস্টারপিস। না পড়লে গুহামানবই থেকে যাবেন। মানুষ হতে পারবেন না। তখন ভাবি, “ধুর শালা, পড়লাম কী জীবনে!”
আবার নিজের সংগ্রহের দিকে তাকালেও মন খারাপ হয়ে যায়। টিফিনের টাকা বাঁচিয়ে, বন্ধু থেকে শুরু করে স্যার পর্যন্ত- সবার কাছ থেকে দুইদিনের জন্য নিয়ে আর ফেরত না দিয়ে, এমনকি ব্র্যাক লাইব্রেরির শকুনচোখা লাইব্রেরিয়ানের চোখ ফাঁকি দিয়ে যেসব বই সংগ্রহ করেছি, সেগুলোও পড়া হয়নি।
আর যখনই কিছু পড়া শুরু করি, তখনই মনে হয়, “এই সময়টা তো পাঠ্য বই পড়লেও পারি। আমার অন্যান্য বন্ধুরা তো তাই করছে!” পড়া আর হয় না!
কয়েকদিন আগে, একটা থ্রিলার- ‘ভার্টিকাল রান’ পড়া শুরু করলাম। কয়েক পৃষ্ঠা পড়ার পর খেয়াল হলো, কাল ক্লাসে পরীক্ষা আছে! ভার্টিকাল রান বাদ দিয়ে ভার্টিকালি পতনশীল বস্তুর বেগের অংক করা শুরু করলাম!
দুঃখ! :(

উপরের আলোচনা থেকে আমরা বুঝতে পারি যে, লেফট সাইট ইকুয়াল টু রাইট সাইড। মনটন খারাপ করে লিখলাম। একটা গল্প লিখছি গত দশদিন ধরে। শালা মাঝে গিয়ে এমন প্যাঁচ লাগল! তাই এমন আবাল পোস্ট দিলাম।

মন্তব্য ১০৬ টি রেটিং +১৫/-০

মন্তব্য (১০৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৫৯

মিজানুর রহমান মিরান বলেছেন: ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে পারলাম না, সরি....... :>
তবে হাসলাম অনেক... :D

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৬

আরণ্যক রাখাল বলেছেন: আহারে

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০২

গেম চেঞ্জার বলেছেন: এই টাইপের লেখা বেশি বেশি পড়তে হইতেছে ইদানিং...

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৭

আরণ্যক রাখাল বলেছেন: আরেকটা না হয় পড়লেন!

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ভালো লিখেছেন। গল্পের প্যাঁচ খুলে দ্রুত পোস্ট দিন। ধন্যবাদ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৭

আরণ্যক রাখাল বলেছেন: হ্যাঁ। গল্প শেষের দিকে। তাড়াতাড়ি শেষ করতে পারবো আশা করি

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৩

জনৈক অচম ভুত বলেছেন: আধ ফোটা চোখের পানি ফেলে গেলাম। ;)

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৮

আরণ্যক রাখাল বলেছেন: আপনি মহান। কেউ কারও দুঃখে আর এখন চোখের পানি ফেলে না!
এই দুঃখেও আমরা একটু কাঁদতে পারি

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৩

কল্লোল পথিক বলেছেন: ভাল লেগেছ।ধন্যবাদ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৮

আরণ্যক রাখাল বলেছেন: আপনাকেও ধন্যবাদ

৬| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৩

রূপক বিধৌত সাধু বলেছেন: প্রথম চাওয়া নামে একটা উপন্যাস পড়েছিলাম অনেককাল অাগে (ওটাই বোধহয় অামার পড়া প্রথম উপন্যাস), লেখক মনীন্দ্রনাথ বৈরাগী । ঐ উপন্যাস পড়ে খুব কষ্ট পেয়েছিলাম, কান্নাকাটি করেছিলাম । এরপরও বহু উপন্যাস পড়েছি, কেঁদেছি । শেক্সপিয়রের ট্রাজেডি অার গ্রীক ট্রাজেডি পড়েই বেশি কেঁদেছি । সাহিত্যের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও অনেক কাঁদতে হয়েছে । এর মধ্যে একতরফা ছ্যাকা খাওয়ার ইতিহাসও অাছে ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩০

আরণ্যক রাখাল বলেছেন: আগ্ব শরৎচন্দ্র এর উপন্যাস পড়ে খারাপ লাগতো।
আর ছ্যাকা তো একতরফাই হয়। দুই তরফা হইলে তো আর সেটা ছ্যাকা খাওয়া হইল না!

৭| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩১

উল্টা দূরবীন বলেছেন: স্যার একবার ক্লাসের মইদ্দে আমারে গান গাইতে কইলেন। যেই না আমি অ পিয়া অ পিয়া গাওয়া শুরু করছি তখনই স্যারে কইষে আমার পোন্দের উপর একটা কিক বসাইয়া দিয়া কইলেন, হারামজাদা অন্য গান গা।

এই দুঃখ নিয়া আমি অনেকের কাছে গেলাম। কেউ বোঝলো না।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৩

আরণ্যক রাখাল বলেছেন: আমি বুঝতে পারতেছি ভাই। অ প্রিয়া অ প্রিয়ার দুঃখ যে কতো সেটা ভালই বুঝছি।
আপনার জন্য এক বালতি সহানুভূতি

৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৬

উল্টা দূরবীন বলেছেন: এক বালতিতে কি আর হয়?
তয় এখন আর এক বালতি সহানুভুতি লাগবো না। তার বদলে এক লিটার ঠান্ডা ঠান্ডা কুল কুল সেভেন আপ লিয়া আসেন।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৮

আরণ্যক রাখাল বলেছেন: ওকে। আপনি উত্তর দিকে মুখ করে থাকেন। আমি নিয়া যাইতেছি

৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪২

ইয়েলো বলেছেন: জাগতিক দুঃখের সব প্যাচ গিট্টুতে পরিণত না হলে এমন আবাল পোস্ট দেয়া সম্ভব?
কিছুতেই না! !:#P

আবাল পোস্ট বেদানাবিধুর হয়েছে।অতি কষ্ট তাই হাসিতেছি =p~

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৯

আরণ্যক রাখাল বলেছেন: আহা

১০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫১

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ভাল্লাগলো আরণ্যক রাখাল ভাই :D :D এমন আরো কিছু আবাল পোস্ট দিলে মন্দ হয় না :P মনের আনন্দে কানতাম পড়ে :P

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৫

আরণ্যক রাখাল বলেছেন: এখন আপাতোত কাঁদুন একটু।
আমার পরীক্ষা আছে কাল, প্রিপারেশানের অবস্থা দেখে আরেকবার কান্না করার ইচ্ছা করছে আমার :((

১১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৬

শায়মা বলেছেন: দুঃখ নাম্বার ওয়ান
প্লে থেকে ক্লাস ফাইভ পর্যন্ত আমি কোনোদিন সেকেন্ড হই নাই। সবসময় ২০/২৫ রোল হতো। মেধা তালিকায় স্থান করে নেয়ার জন্য আমি যতোটা না পরিশ্রম করেছি, তার চেয়ে বেশি করেছেন আমার বাবা। কিন্তু আফসোস, তার সাধ পূরণ হয়নি।
কেমনে কেমনে যেন ক্লাস টেনে ফার্স্ট হয়ে গেলাম। আসলে, আমাদের ফার্স্ট বয় আমার খুব ভালো বন্ধু ছিল। সে আমার দুঃখ সহ্য করতে না পেরে অন্যস্কুলে ট্রান্সফার নিয়ে নিল। ফলে আমি ফার্স্ট হয়ে গেলাম।
সে যাই হোক, ক্লাসের একটা আঁতেলকে আমার মোটেও ভালো লাগতো না। ব্যাটা আমাকে প্রায়ই মনে করিয়ে দিত, “ও স্কুল থেকে চলে না গেলে, তুই আজীবন ফার্স্ট হইতে পারতি না!” কথাটা যদিও ষোলআনা সত্য কিন্তু প্রতিবার আমার মেজাজ খারাপ হয়ে যেত।

এই দুঃখের সাথে আমার দুঃখও মিলে গেলো ভাইয়ু!!!!!!!!!:( :((

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৭

আরণ্যক রাখাল বলেছেন: তুমিও কি ফার্স্ট বয়ের চলে যাওয়ায় ফার্স্ট হইছিলা নাকি?
কি লজ্জার কথা :-&

১২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০০

অপর্ণা মম্ময় বলেছেন: বাংলা সিনেমা দেখে কিছু পরিচিত মানুষদের কান্নার কথা শুনেছি কিন্তু ফেসবুকের গল্প পড়েও কাঁদে নাকি! হাসি পাচ্ছে। ;)

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০২

আরণ্যক রাখাল বলেছেন: আমি নিজের চোখে কাঁদতে দেখছি।
মানুষের কান্নার কথা শুনে হাসা ঠিক না X((

১৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: ভাইয়া সবার মাথায় হঠাৎ করে নামা বামা লেখার ভুত চাপলো কেনো ভাবছি!!!!!!:(

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৩

আরণ্যক রাখাল বলেছেন: দুঃখ যদি একটা হইত, তাই দুঃখ লিখতাম! বেশি তো তাই নামা লিখতেছি!

১৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:১২

শায়মা বলেছেন:

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৭

লেখক বলেছেন: তুমিও কি ফার্স্ট বয়ের চলে যাওয়ায় ফার্স্ট হইছিলা নাকি?
কি লজ্জার কথা :-&



প্রায় এমনই । :( :( :(

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৪

আরণ্যক রাখাল বলেছেন: তুমিও চান্দিচেলা, আমিও চান্দিচেলা। একেবারে স্যাম টূ স্যাম B-)

১৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:১৭

মাসুদ মাহামুদ বলেছেন: প্রায় এমনই

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৫

আরণ্যক রাখাল বলেছেন: কী এমন, ভাই?
আপনার কাহিনী?

১৬| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২০

ছাগীমা বলেছেন: বেয়াফুক মজাদার পুস্ট!!!!!!!!!!!

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৬

আরণ্যক রাখাল বলেছেন: আপনাকে ধন্যবাদ

১৭| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২১

সুমন কর বলেছেন: গতানুগতিক। মোটামুটি.....কিছু কাহিনী কমন ছিল। ভালো চেষ্টা।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫০

আরণ্যক রাখাল বলেছেন: ধন্যবাদ, সুমন কর প্লাসের জন্য।
কিছু কাহিনী তো কমন পরবেই!

১৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:



অবশেষে সফলতা, প্যারা দিতে গিয়ে, কান ধরে ক্লাশের বাইরে! টপ

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫১

আরণ্যক রাখাল বলেছেন: হে হে

১৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫২

দিগন্ত জর্জ বলেছেন: ভাই, পড়তে পড়তে তো চোখে পানি চলে আসলো। (উল্লেখ্য, আমি বেশি জোরে হাসলেই চোখ দিয়ে পানি বের হয়ে যায়। এর জন্য ডাক্তারও দেখাইছি অবশ্য)

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

আরণ্যক রাখাল বলেছেন: তাইলে বেশি জোরে হাসিয়েন নাহ!
একজন তো অন্তত চোখের পানি ফেলছে!

২০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:০৫

শাহাদাত হোসেন বলেছেন: কেলাসে ফার্স্ট হয়ছেন এটা এখানে বলার কি আছে হেঁ ;)

চোখের জল আইতে গিয়াও আয়লোনা এডা পইড়া -
তুই এগুলাও
দেখিস! সব নষ্ট! ছিঃ
ছিঃ” ইত্যাদি বলতে
বলতে পুরো ত্রিশ
মিনিটের ভিডিওটা
দেখেছে।:-P
এটা ভেব

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪০

আরণ্যক রাখাল বলেছেন: ইগো হার্ট কইরেন না :`>
হে হে, বালক ভিডিও দেখছে, ছ্যা ছ্যা করছে, সে চরিত্রবান কিনা!

২১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৩৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভিডিওটা ছিল কার
প্রভা নাকি সানি?
শুনে এলো জীভে জল
লিন্ক দ্যাওনা সেখানি।;)

২ বা ৪ এ গলেনিকো
৩ এ গিয়ে ঠেকে মন;
নাম্বার আছে নাকি?
যে কিনিবে আই ফোন। :P

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:১১

আরণ্যক রাখাল বলেছেন: সানি, প্রভা আমি কাউকে চিনি না। এরা কে?
নাহ, আইফোন ক্রেতার ফোন নাম্বার নেই। থাকলে তো আমিই কল দিতাম! =p~

২২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫০

সোজোন বাদিয়া বলেছেন: কানলে আপনে দুঃককু পাইবেন তাই হাসচি।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:১৩

আরণ্যক রাখাল বলেছেন: নাহ। কাঁদলে আরও ভালো লাগতো। আফসোস, আপনি কাঁদলেন না, মিস্টার বাদিয়া :-P

২৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১০

মহা সমন্বয় বলেছেন: মাঝেমাঝে কিছুকিছু বই পড়ার চরম পিনিক ওঠে। বিশেষ করে রিভিউগুলো পড়ার পর। এমনভাবে রিভিউ লিখে যেন বইটা একটা মাস্টারপিস। না পড়লে গুহামানবই থেকে যাবেন। মানুষ হতে পারবেন না। তখন ভাবি, “ধুর শালা, পড়লাম কী জীবনে!”

আমার সাথে মিলে গেল যে.. B-)

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৩৯

আরণ্যক রাখাল বলেছেন: মিলবেই। সবার সাথেই মিলবে!

২৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪৮

দ্যা রয়েল বেঙ্গল টাইগার বলেছেন: কোন রকমের আবাল ব্রান্ডের ফোন আপনার কেনা লাগবে না। সোজা দোকানে চলে যাবেন, তারপর চক্ষু মুদিয়া একটা "সানি লিউন" ফোন কিনে লইবেন! যেমন টেকসই, তেমনই তার ভার বহন ক্ষমতা। আজীবনের গ্যারান্টিও পাওয়া যায়তারে..... ;)

আর কানতারুম না, ঐ সব কান্দা টান্দা আমার আসে না। দরকার পড়লে এন্টার্কটিকা হইতে আপনার লাইগা লোক ভাড়া কইরা আইন্না কান্দামু, তয় নিজে পারুম না!

পোস্ট মজার হইছে!
শুভ কামনা রাখাল!

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৫

আরণ্যক রাখাল বলেছেন: থ্যেংকিউ।
সানি লিওন ফোন কিনলে লোকে খারাপ বলবে। আইফোন কিন্মু। মটোরলার। নয়তো সিম্ফনির। ভালো মানের হইতে হইবে :-B

২৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৫৬

অগ্নি কল্লোল বলেছেন: মুই আর কি কইতাম।
পোষ্টে প্রচুর FUCK!!!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৩৪

আরণ্যক রাখাল বলেছেন: কোন ফাক টাক নাই। তোর নজর খারাপ শালা

২৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হা হা হা হা আপনার দুঃখের কথা পড়ে কেন যেন হাসি থামাতে পারছিনা। ইয়ে .. দুঃখিত।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৩৫

আরণ্যক রাখাল বলেছেন: :( :( :(

২৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৪

মনিরা সুলতানা বলেছেন: ভাগ্যক্রমে অথবা দুর্ভাগ্য হতে পারে আমার ফেবু র শুরুর দিকে (২০০৮ ) এক পিচ্চি ছেলের নোট পড়ে ফেলেছিলাম বেচারা প্রাইভেসি দিতে ভুলে গেছিলো সেখানে সে সবচাইতে বেশি দুঃখ পেয়ে কাঁদছে এই জন্য যে সে কেন সব কিছু এত সহজে পেয়ে ফেলে , কেন জীবনে কোন দুঃখ নাই :(

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৩৮

আরণ্যক রাখাল বলেছেন: জীবনে সেইরম সেইরম দুঃখ সবার আছে। কিন্তু সেগুলো বলে বেড়িয়ে কী লাভ!
সহজে কোনকিছু পাওয়াটা আসলেই ফালতু, একটু পরিশ্রম না করলে যত মূল্যবান কিছুই পাওয়া যাক না কেন, তার মূল্য থাকে না

২৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৯

আবু শাকিল বলেছেন: রাত ১:২৯ মিনিটে তোর লেখা পড়ে হাসতে হইল।
কেউ যদি মনে করে মাছি মারার দায়িত্ব শুধু তারই ব্লগের ফাকিউ লেখা লিখবে কে রে!!
ব্লগের প্রোটিন ভিটামিন অতটুকুন কিন্তু তোর কাছ থেকেই পাই।
প্লাস এবং লাইক।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪০

আরণ্যক রাখাল বলেছেন: অতরাতে আপনি ব্লগ পড়ছেন ক্যান? বেশি রাত জাগা ভালো না। আমি তো বারটায় ঘুমাইছি!
হা হা, ফাকিউ লেখা আমি লিখবো নি B-)

২৯| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৩:১০

তানজির খান বলেছেন: আমি আপনার বেদনায় নীলাভ হয়ে গেলাম ভ্রাতা।

আহারে আমিও কখনো নারীর ধাক্কা খাইনি, আমারো আই ফুন নাই

ভাল লিখেছেন ব্রাদার

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪১

আরণ্যক রাখাল বলেছেন: আইফোন ব্যাপার না কিন্তু নারীর সাথে ধাক্কা খান নাই?
তাইলে আপনার জীবন ষোলআনাই মিছে

৩০| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৭:৫৭

নীলপরি বলেছেন: সকাল সকাল আপনার দুঃখ নামা পড়ে , শান্তনা দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছি না ! কি বলি ?
এরকম দুঃখ পেতে থাকুন । :)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪১

আরণ্যক রাখাল বলেছেন: আপনি সান্ত্বনা দিলেন না, এটাও একটা দুঃখ B-)

৩১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৯:৪০

আরজু পনি বলেছেন: /:)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৭

আরণ্যক রাখাল বলেছেন: B-)

৩২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৪৩

বিজন রয় বলেছেন: কাঁদলাম নীরবে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৮

আরণ্যক রাখাল বলেছেন: খুব গুড

৩৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৬

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
“ধুর বাল, ভালো লাগে না” :P

আমারও একটা আইফোন কিনতে হবে। সিটিসেলের হলে ভালু হবে । :)

লেখায়++++++

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৯

আরণ্যক রাখাল বলেছেন: সিটিসেল ব্রান্ডটা ভালো মনে হয় B:-)

৩৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০০

অলওয়েজ ড্রিম বলেছেন: future - ফাটুরি না ফুটুরি?

আপ্নেতো সেই গল্প মনে করাই দিলেন। ;)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৬

আরণ্যক রাখাল বলেছেন: :#) :P

৩৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২২

হাসান মাহবুব বলেছেন: সুতরাং সে গল্প পড়ে না কাঁদলে আমি মানুষই নন! - আপনি হবে।

প্লে থেকে ক্লাস ফাইভ পর্যন্ত আমি কোনোদিন সেকেন্ড হই নাই। সবসময় ২০/২৫ রোল হতো। =p~

লেখা ভালো হৈসে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৫

আরণ্যক রাখাল বলেছেন: ঠিক করে নিচ্ছি!
ধন্যবাদ অনেক

৩৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০২

দিশেহারা রাজপুত্র বলেছেন:


চোখের পানি আটকাইলাম।

bcs SAVE WATER

:``>>

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৯

আরণ্যক রাখাল বলেছেন: খুব মহৎ কাজ করেছো। পানি নষ্ট করে লাভ নেই

৩৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৫

খোলা মনের কথা বলেছেন: পুপিয়ে পুপিয়ে কাদঁতে গিয়ে হাসু দিয়ে পেলচি ;) ;) B-)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩০

আরণ্যক রাখাল বলেছেন: নাহ। তাইলে আমি খেল্ব নাহ

৩৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৪

জুন বলেছেন: ভালো ছেলে :| :||

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩২

আরণ্যক রাখাল বলেছেন: খুব ভালো ছেলে :-B

৩৯| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪২

ঝালমুড়ি আলা বলেছেন: ভালো মিলিয়েছেন ভাল লাগল ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৩

আরণ্যক রাখাল বলেছেন: আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলে :-B

৪০| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৪

চুঙ্গিওলা বলেছেন:



ফুঁপিয়ে ফুঁপিয়ে কাদলাম । হইচে?? এবার??

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৪

আরণ্যক রাখাল বলেছেন: আরণ্যক খুশ হুয়া :>

৪১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪১

রানার ব্লগ বলেছেন: প্রতিবারই ফার্স্ট হওয়ার জন্য পড়তাম কিন্তু আফসোস রোল নাম্বার হইত ৪০ !!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৭

আরণ্যক রাখাল বলেছেন: হে হে। আপনার জন্য আমার এখন কাঁদতে ইচ্ছা করছে। এমন ইমোশনাল কথা বলবেন না। আমার কান্না পায় B-)

৪২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪২

রাবেয়া রব্বানি বলেছেন: দু:খনামায় মাইনাচ। :-D

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৮

আরণ্যক রাখাল বলেছেন: !:#P

৪৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: আপনার দুঃখে আমি দুঃখিত হতে পারছি না কেন !!!! আমার পেট ফেটে হাসি আসছে ---- :) :)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:০৮

আরণ্যক রাখাল বলেছেন: পেট ফাটাবেন না। তাহলে সত্যি সত্যি কাঁদতে হবে B-)

৪৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৭

লিও কোড়াইয়া বলেছেন: ছোট ভাই, এই বয়সেই এতো ভালো সেন্স অব হিউমার, বড় হলে কী হবে জানি না! ভালো লাগলো পড়ে। অনেক অনেক শুভকামনা!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০০

আরণ্যক রাখাল বলেছেন: আপনার জন্যও অনেক শুভকামনা। ভালো থাকবেন

৪৫| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪৫

দেবজ্যোতিকাজল বলেছেন: বেশ বলেছ:D:D:D:D:D:(:(:(:(

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২৮

আরণ্যক রাখাল বলেছেন: থ্যাংকিউ

৪৬| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৫৭

কাবিল বলেছেন:

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২৯

আরণ্যক রাখাল বলেছেন: আমিও

৪৭| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩২

তার আর পর নেই… বলেছেন: কানতে পারিনি , দুঃখিত … দু ফোঁটা চোখের জল কি ফেলনা? :(( :(( :((

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২৯

আরণ্যক রাখাল বলেছেন: মোটেও ফেলনা নয়

৪৮| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২৯

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


হাহাহা... গল্পটা দিয়ে দিন!
পরে দেখা যাবে... কোথায় গণ্ডগোল।

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩১

আরণ্যক রাখাল বলেছেন: শেষ করতে পারলে তো দেব! |-)

৪৯| ০১ লা মার্চ, ২০১৬ রাত ১২:৫৮

কথাকথিকেথিকথন বলেছেন: হা হা । দুঃখগুলো মজার । বেশি মজার আইফোনের স্ট্যাটাস !!

আপনার তো দুঃখ ম্যালা কম !

০১ লা মার্চ, ২০১৬ রাত ১:০০

আরণ্যক রাখাল বলেছেন: হে হে। কমই দুঃখ। বেশি দুঃখ থাকা খারাপ

৫০| ০২ রা মার্চ, ২০১৬ রাত ১২:২০

মাহমুদ০০৭ বলেছেন: স্কুলে আমিও প্রথম হইনি । হতে চাইনি ।হইনি ।

০২ রা মার্চ, ২০১৬ সকাল ৮:২৪

আরণ্যক রাখাল বলেছেন: আমি চাইলেও পাইনি :(( :(( :((

৫১| ০৩ রা মার্চ, ২০১৬ সকাল ৮:৫৩

বিজন রয় বলেছেন: আবার পড়লাম। আসলেই ভাল লেখা।

০৩ রা মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৫

আরণ্যক রাখাল বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

৫২| ০৬ ই মার্চ, ২০১৬ ভোর ৪:৩৮

কালনী নদী বলেছেন: আমার মনে হয় ওয়ালটনের আইফোনটাই বেটার হইবো, যাই বলেন দেশিয় প্রোডাক্ট :P

০৬ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৩২

আরণ্যক রাখাল বলেছেন: এতক্ষণে একটা দেশপ্রেমিক পাইলাম!
ওয়ালটনের আইফোনই কিনবো ভাবছি

৫৩| ২৪ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:৩০

অতঃপর হৃদয় বলেছেন: আপ্নের দুঃখু গুলা তো শুনলাম আমারো তো আপ্নার মত মেলা দুঃখু আছে তাই আসেন গলা ধইরা দুইজন মিল্লা কান্দি।

২৬ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৫২

আরণ্যক রাখাল বলেছেন: থাক। মেলা দিনের দুঃখ, কান্নার আর বের হবে না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.