নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

শত্রুর শত্রু যখন বন্ধু নয়(দলকানা জাতীয়তাবাদিদের জন্য)

১৭ ই মার্চ, ২০১৩ সকাল ৭:৩১

যে শত্রু আমার জন্ম নিয়ে প্রশ্ন তুলে ,সে যদি আমার ভয়ংকর শত্রুর বিরোধীতা করে তবু সে আমার বন্ধু নয়।



যে দল আমার দেশের বিরুদ্ধে সঙ্ঘবদ্ধভাবে যুদ্ধ করেছে।বাংলাদেশের জন্মের বিরোধীতা করেছে।সে আমার বন্ধু কখনই হতে পারেনা।সে যদি আমার বর্তমান শত্রুকে সমুলে বিনাশ করে তবুও সে আমার বন্ধু হতে পারেনা।

আমার ভাই-এর হত্যাকারী যদি আমার পিতার হত্যাকারিকে হত্যা করে তবুও সে আমার বন্ধু নয়।যেমন বন্ধু হতে পারেনা আমার মা/বোনকে পাক হানাদার বাহিনীর হাতে তুলে দেওয়া কুলাঙ্গাররা।



ছি দ্বাসত্ব ছি! ছি ধীবর ছি!

ব্লগ নিয়ে আপনাদের নোংরা খেলা দেখেছি।আপনাদের অনুসারিদের হুমকি ধামকিও দেখেছি।আমারা দেখেছি সিন্ডিকেট-বাজী।আমরা দেখেছি তথাকথিত ঝাতিয়তাবাদিদের সন্মিলিত নোংরামি।

আপনাদের দৃস্টিতে আঃ লীগ-কে শায়েস্তা করার জন্য ,জামাতকে আপনাদের প্রয়োজন আছে।জামাত/শিবিরকে নিয়ে সারাশি আক্রমন চালিয়ে সরকার এবং আঃ লীগকে আপনারা সায়েস্তা করতে চান।যে দলের নিজের উপর এবং নিজের কর্মিদের উপর আস্থা নেই তাদের কি রাজনিতি করার অধিকার আছে।যে দলের সাধারন মানুষের উপর বিশ্বাস নেই তাদের কি আদৌ বিশ্বাস করার কোন কারন আছে।যে দলের নেত্রী বাংলার অধিকাংশ মানুষকে নাস্তিক আখ্যা দিচ্ছেন সেই বাংলায় কি করে তিনি রাজনিতি করতে চান।

আপনারা এতটাই পচে গলে গেছেন আপনাদের ধুর্গন্ধও সহ্য করা কষ্টকর হয়ে যাচ্ছে।মানুষ কতটা দলকানা এবং নেত্রী প্রেমিক(জি ঐ শব্দটাই আপনাদের জন্য প্রযোজ্য) হলে নিজের মায়ের বিরুদ্ধে দাড়াতে পারে তা আমরা দেখেছি ৭১-এ।এবং আপনাদের বদৌলতে আবার দেখছি আজ ২০১৩ সালে।

আপনারা কোনদিনই দল এবং দলনেত্রীর উর্ধে্ব দেশকে স্থান দিতে পারেন নাই এবং পারবেন বলে মনে হয়না।যে দলের নিতি নির্ধারক থেকে শুরু করে মাঠ পর্যায়ের একজন কর্মী পর্যন্ত সুবিধাবাদি সে দলের কাছে আসলে আশা করার কিছু নেই।

আপনারা কথায় কথায় ১টা কথা বলেন আঃ লীগ এতদিন যুদ্ধাপরাধীদের বিচার কেনো করে নাই।একটু চিন্তা করে দেখেনতো, যদি বলি আপনাদের জন্যই করা সম্ভব হয় নাই।তাহোলে কি খুব ভুল বলা হবে?এখন পর্যন্ত স্বাধীনতার পরবর্তি সময়ে আপনারাই বেশিরভাগ সময়ে ক্ষমতায় ছিলেন ।আপনারা কি করেছেন কোন বিচারের বিষয়ে!আইন করে বিচার বন্ধ করে যারা তারা করবে বিচার।ব্যাপারটা হাস্যকর হয়ে যাচ্ছেনা।আপনারা বিচার করবেন বলছেন ,তাহলে আজকের বিচারের সাথে থাকতে অসুবিধা কোথায়?



আপনাদের নেত্রীর ভাষায় আমরা দেশে প্রবাসে যারা রাজাকারের বিচার চাই তারা সবাই নাস্তিক।আমাদের কোন ধর্ম নাই।হ্যা রাজাকারের বিচারের প্রশ্নে যে অপবাদ দিবেন তাই মেনে নেবো।কিন্তু বাংলার মাটিতে কোন রাজাকারের ঠাই নাই।সেটা যে দলের যত শক্তিশালী হোক।



জয় গণজাগরন মঞ্চ,জয় বাংলা।

মন্তব্য ৩০ টি রেটিং +২/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ৮:০২

একজন নিশাচর বলেছেন: Juddhapotadhider Bichar issute didha-bivokti kammo noy. Juddhaporadh er moto ekti jatiyo issue te kon dolmot thaka uchit noy.

Kintu Rafa vai akta proshner uttor den to. Awamilig er moddhe ki kono juddhaporadhi nei? Tader keno ei bichar er awotay ana holona/hocchena?

১৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩৮

রাফা বলেছেন: এই সাধারন বিষয়টা আপনিও বুঝেন আমিও বুঝি।দল-মত নির্বিশেষে সব রাজাকারের বিচার চাই।
কোথাও না কোথাও থেকেতো শুরু করতে হবে।তাহলে স্বঘোষিতদের দিয়ে নয় কেনো।আর এটা চলমান, থাকবে এমন নয় যে এই সরকার বিচারের বিষয়টি এখানেই শেষ করে দিচ্ছে ।

আর বিভক্তি অবশ্যই থাকবে। যাদের বিচার করবেন তারা অবশ্য বিচারের বিপক্ষে অবস্থান গ্রহণ করবে।কিন্তু এখন দেখতে পাচ্ছি স্বাধীনতার ঘোষকের দলের দাবিদাররাও বিচারের বিপক্ষে দাড়িয়ে গেছে।এটাই দেখার মনে হয় বাকি ছিলো।এদের কি মুক্তিযুদ্ধের স্বপক্ষ বলা যা্য?

ধন্যবাদ,একজন নিশাচর।

জয় বাংলা।

২| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৫৩

গেস্টাপো বলেছেন: কে বাংলার অধিকাংশ মানুষরে নেস্টিক কইছে?
এখনি এক গ্লাস পানি খেয়ে মাথা ক্লিয়ার করেন
আপনার ব্রেনে আওয়ামী গোবরে পরিপূর্ণ
হ্যাঁ সব নেস্টিক,ইস্লাম বিদ্বেষী,হিন্দু আওয়ামী লীগ করে এইটা আমরা সবাই জানি।কালেদার মাথায় ব্রেন না থাকলেও খারাপ কিছু বলে নাই

রাজাকারদের বিচার হয় নাই কেনু?
উত্তর আপনাদের জন্য
বঙ্গবন্ধু তার বিশাল হৃদয় দিয়া এই বিচার বন্ধ করছে।সবাইরে মাফ কইরা দিছে,ফাকিস্তানি কুত্তার বাচ্চাদেরও খেমা কইরা দিছে।রাজাকার শাহ আজিজের সাথে বসছে,৩০ লক্ষ বাঙ্গালির হত্যাকারী ভুট্টোকে মাই ডিয়ার ব্রাদার বলে বুকে জরায়া ধরছে,খুনি টিক্কার সাথে হ্যান্ড শেক করছে ৭৪ এ
আর কত বলুম কন
আবারও কই আপ্নারা যুদ্ধাপরাধের প্রধান রক্ষাকারী
নিজেদের মেয়ের বিয়ে দেন রাজাকারের সাথে,বেবসা করেন রাজাকারের সাথে,৮৬ তে সব দলের আগে আপ্নারাই তাদের সাথে জোট বাঁধছেন,৯৬ এ রাজপথে বিএনপি বিরোধী আন্দোলন কইরা বিএনপির পতন এবং জামাতকে জাতে তুলছেন

মা থেকে মাসির দরদ বেশী দেখান নাকি?
যুদ্ধের সময় ইদুরের মত আত্মসমারপন বা ভারতে সোনাগাছি থেকে যুদ্ধ করে নি যারা এখন তাদের বিরুদ্ধে আঙ্গুল তুলছেন,যারা জীবনের মায়া ট্যাগ করে বিশ্বের তখনকার নাম্বার ওয়ান ফাকিস্তানি আর্মির বিরুদ্ধে যুদ্ধ করেছে তাদের বিরুদ্ধে আঙ্গুল তুলছেন।

কেন একজন নির্ভেজাল মানুষ জিয়াউর রহমানের নামে আপ্নারা বদনাম করেন।সে তো একজন পিওর দেশপ্রেমিক লোক।রিমেমবার বাংলাদেশের সবচাইতে বেশী জনপ্রিয় এবং দেশপ্রেমিক নেতা ছিলো সে।এমন কারো মত ছিলো না যে টেপরেকর্ডার তার সামনে নিয়ে যাওয়ার পরেও চোখ গরম করে বলেছে তোরা আমাকে দেশদ্রোহী বানাতে চাস,যে তার বিখ্যাত ভাষণের পরে বলেছিলো জয় বাংলা,পাকিস্তান জিন্দাবাদ

প্রতিহিংসার রাজনীতির জনক আপ্নারা
দেশপ্রেমিক লোকদের নামে আপ্নারাই ঘৃণা আগে ছড়ান
এখন যদি আপনাদের কারনে অন্য কোন লোকের সম্মানহানি হয় এ দায়ও আপনাদের

১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৬

রাফা বলেছেন: পুরোনো কাসুন্দি, ঘুরেফিরে একই প্যাচাল।এই কাহিনি বেইচা আর কয়দিন খাবেন!
মনে করেন শেখ মুজিব ক্ষমা করে দিছে।কিন্তু আমার ভাইয়ের হত্যার বিচার আমি চাই।আমি ক্ষমা করি নাই।এখন রাস্ট্রের কি দ্বায়িত্ব?

জিয়া নিয়ে আমার এই পোস্টে কি পাইলেন আপনি!নির্ভেজাল জিয়া.......... =p~ =p~ কয়েক দিস্তা লেখা যাবে জিয়াকে নিয়ে।

হুস কইরা ৭ই মার্চ কিন্তু পাকিস্তানই ছিলো।

দল কানা না আপনারে যে কি কওয়া যায় সেটাই বুঝতে পারতেছিনা।

জয় বাংলা।

৩| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৩৬

এন ইউ এমিল বলেছেন: রাজাকারের মুখে থু,

সে যেই হোক, যে দলেরি হোক

১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৭

রাফা বলেছেন: ঠিক এই কথাটাই বোঝাতে পারলামনা মনে হয় দল কানাদের।উনাদের চিন্তা ভাবনা একটু হাইপথিটিক্যাল।

নর্দমার পোকা নিয়াও নাকি এখন টানাটানি হবে এই ভয়ে আছেন।

জয় বাংলা।

৪| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ১০:২৩

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: দ্বাসত্ব ও ধীবর কে ব্যাক্তিগত আক্রমন করার নিন্দা জানাচ্ছি। দ্বাসত্ব ও ধীবর কখনও যুদ্ধাপরাধীদের বিচারের বিরুদ্ধে নয় বলেই জানি। জাতীয়তাবাদ আর শুধুমাত্র বিএনপি'কে সমর্থন করার মধ্যে পার্থক্য আছে।

খালেদা জিয়ার মত আপনারও মাথা খারাপ হয়েছে বলে মনে হচ্ছে।
বিএনপি-জামাত- সম্পর্কটাকে একচোখা দেখলে চলবে না, এটা একটা ত্রিভুজ প্রেমের গল্প যার অন্যটি হলো আওয়ামী লীগ যারা এখনও তাদের পুরোনো প্রেমিককে ফিরে পেতে চায়।

রাজাকারের বিচার চাইলে সে নাস্তিক, বেগম জিয় একথা বলেন নি। তিনি শাহবাগ মঞ্চের আন্দোলনকারীদের নাস্তিক বলেছেন, সেটার দায়িত্ব খালেদা জিয়াকেই নিতে দিন জতীয়তাবাদীদের জড়াবেন না।

গনজাগরন মঞ্চ যে উদ্দেশ্যে শুরু হয়েছিল তা আর ধরে রাখতে পারেনি এটা এখন রাজনৈতিক মঞ্চে পরিনত হয়েছে কাজেই তাকে রাজনৈতিক বক্তবই সহ্য করতে হবে। যে বামপন্থিরা (ইনু-মেনন-বড়ুয়া-সেলিম) এই মঞ্চ চালাচ্ছে তারা সৃষ্টির শুরু থেকেই এ দেশে নাস্তিক হিসাবে পরিচিত। সরকারের বিভিন্ন অপকর্মকে ডিফেন্ড করার জন্য কিছু দিন আগেই মিডিয়াই এদের বিচরন ছিল যত্রতত্র, কিন্তু ইদানিং দেখা যাচ্ছে না কারন তাদের চেহারা দেখলে ইসলাম পন্থিরা আরও ক্ষিপ্ত হয়ে উঠবে এটা তারাও বোঝে।

১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:১৯

রাফা বলেছেন: বর্তমান এ্যাকটিভিটিস সম্বন্ধে মনে হয় আপনার ধারনা নেই।অথবা অন্ধ বিশ্বাস থেকে নিন্দা জানাইলেন।দুর্গন্ধ ছড়াইতে চাইনা।তাই নিজ দায়িত্বে তাদের পোস্টগুলো দেখার অনুরোধ রইলো।

একদম খাটি কথা জাতীয়তাবাদ আর বিএনপি সমর্থন করার মধ্যে পার্থক্য আছে।তবে তারা এখন দু,টোরই উর্ধ্বে ।

পুরোনো প্রেমিক,একটু হাইপথিটিক্যাল হোয়ে গেলোনা।
আমি যদি বলি ব্যাপারটা জনগনের উপর ছেড়ে দেন।

ঐ আন্দোলনকারিদের তালিকায় আমিও আছি আরো অনেকেই আছে যেখানে যেখানে মঞ্চ হোয়েছে।তাহোলে প্রকারান্তে উনি সবাইকেই বলেছেন।

ইনু ,মেনন,সেলিম সবাই নাস্তিক এই ফতোয়া কি আপনাদের জাতিয়তাবাদিদের দেওয়া: নাকি ইসলামের ঝান্ডাধারী জামাত/শিবিরের।আমিতো দেখছি মেনন,ইনু প্রতিদিনই মিডিয়াতে বক্তব্য রাখছে।এবং বলছে বে.জিয়া যুদ্ধাপরাধীদের ত্রানকর্তা হিসেবে সরাসরি মাঠে নেমেছেন।
এখনতো বলছেন দরকার হোলে আরো লাশ পরবে তবু সরকারকে বিদায় নিতে হবে।

অন্ধ হোলেই যদি প্রলয় বন্ধ থাকতো তাহোলে তো কথাই ছিলোনা।থাকেন চোখ বন্ধ করে।

জয় বাংলা।

৫| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৫৪

দায়িত্ববান নাগরিক বলেছেন: ছি দ্বাসত্ব ছি! ছি ধীবর ছি!

গোলামীর উদাহরন এদেরকে না দেখলে অজানাই থেকে যেত। উনাদেরকেও যে গোলাপী বেগম নাস্তিক বলেছে, উনারা মনে হয় খুব ইনজয় করছে। গোলামীর উৎকৃষ্ট উদাহরন।

খালেদা জিয়ার নির্লজ্জতা, নোংরা নিচু মনমানসিকতার সাথে সাথে বিএনপি কর্মীদেরও কি এমন গোলামী করা শুরু করতে হবে অন্ধের মত? তাহলে শিক্ষা দীক্ষা, চিন্তা চেতনার কি দরকার?

২৪ শে মার্চ, ২০১৩ সকাল ৯:৫৬

রাফা বলেছেন: শিবিরের মত,এদেরও ব্রেন ওয়াস.। দল যত নিচে নামবে প্রতিযোগিতা করে এরা আরো বেশি নিচুতে নামবে।আনুগত্য দেখানোর প্রতিযোগিতায় নামবে।কে কার চাইতে বেশি দ্বাসত্বগিরি করতে পারে।

৬| ১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৫

দমকল৮৬ বলেছেন: তোমার দলের নেতা নেত্রীদের বল রাজাকারের ঘরে মেয়ে সাপ্লাই বন্ধ করতে । রাজাকারের ছেলের সাথে মেয়ের হাঙ্গা দিয়া বংশ বৃদ্ধি করবা আর মুখে মুখে দাসত্ব আর ধীবরের বাল কামাবা এইটারে বলে মোনাফেকি ।

তারে বল মেয়েরে তালাক দেয়াইয়া তোমার মত একটা প্রকৃত হাম্বা দেইখা বিয়া দিতে ।

৭| ১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:০৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: লেখক বলেছেন: ঠিক এই কথাটাই বোঝাতে পারলামনা মনে হয় দল কানাদের।উনাদের চিন্তা ভাবনা একটু হাইপথিটিক্যাল।

নর্দমার পোকা নিয়াও নাকি এখন টানাটানি হবে এই ভয়ে আছেন।

জয় বাংলা।

--
বুঝাইতে পারবেন কেমনে?

নিজে যে বুঝতে চান না!

বুঝাইতে পারলে বলদ দিয়া দিব শর্তে সেই গল্পের কৃষকের মতো. সারারাত বোঝানোর পরে বলে আমি বুঝি নাই;


আপনারা চরম সত্যরে বলেন কাসুন্দি।

রাজাকার নিয়া আর একটা কথা বলার আগে - চেতনার ধান্ধাবাজি বন্ধ কইরা- পুতুলের স্বামীরে ডিভোর্স দিতে বলেন?
বড় বড় আপ্নেগো ধামা আর ধরা যারা রাজাকারের পরম আত্মীয় তাগো ভলেন তালাক দিয়া আইসা ফতোয়া বাজি করতে।

আর প্রকৃতই যদি বিচার চান- আওয়ামী রাজাকার গুলানের নামধাম তালিকায় দিয়া একখান বিবৃতি দেন- তাগোর ফাসি চাই!!!


আপ্নের পিছে আমি সহ সকল জাতীয়তাবাদীদের মজুদ পাবেন।

পারবেন?

আছে হিম্মত।

না থাকলে অফ যান।

২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৪

রাফা বলেছেন: কেনো পুতুলের স্বামিকে তালাক দিয়ে রাজাকারের বিচার করতে হবে কেনো?

পুতুলের স্বামি কি রাজাকার ছিলো! আপনার জন্ম কি বাংলাদেশে না পাকিস্তানে?এখানে অনেক রাজাকারের ছেলেও মুক্তিযোদ্ধা ছিলো।তারা কিন্তু বাপ বইলা ক্ষমা করে নাই।এমনও ঘটনা আছে পু্ত্র পিতাকে হত্যা করেছে শান্তিবাহিনিতে যোগ দেওয়ায়।নিজামি/গো.আজমের পোলার মত পাশে দাড়ায় নাই।

অবশ্যই প্রতিটি রাজাকারের বিচার চাই।সেটা যেই হোক।সব রাজাকারের বিচার যদি আঃ লীগকে করতে হয় তাহোলেতো আগামি ২০ বছর তাদেরকেই ক্ষমতায় থাকতে হবে।আমরা চাই যে সরকারই ক্ষমতায় আসুক বিচার যেনো অব্যাহত থাকে।
আপনার মত জাতীয়তাবাদিরা যে কত পিছে থাকবেন,তা আমরা প্রত্যক্ষ করছি প্রতি মুহুর্তে।

যেই সরকারই আসুক আমরা কোনদিন পিছিয়ে যাবোনা ইনশা-আল্লাহ।

জয় বাংলা।

৮| ১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:০৪

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: পুরোনো প্রেমিক,একটু হাইপথিটিক্যাল হোয়ে গেলোনা।

মোটেও না, বাস্তবে তার অনেক প্রমান আছে, মূলত আপনি যাকে হাইপোথিটিক্যাল বলছেন তার উপর ভর করেই ব্লাগার'রা সমবেত হয়েছিল ফাঁসির দাবীতে। কাদের মোল্লার রায়ের পর জামাত-আ.লীগ আতাঁত হতে চলেছে তার আঁচ পাওয়া যাচ্ছিল।

"গয়েন্দা তথ্য ছিল বলেই জামাতের তান্ডব এই পরিমান হয়েছে তা নাহলে অনেক ভায়বহ হতো" এধরনের বক্তব্য গুলো হচ্ছে হাইপেথিটিক্যাল। কারন আমরা জানি না জামাতীরা কি পরিমান তান্ডব করবে বলে ঠিক করেছিল আর কতটুকু করতে পেরেছে। আশা করি হাইপোথিসিস কি বুঝতে পেরেছেন।

আমি যদি বলি ব্যাপারটা জনগনের উপর ছেড়ে দেন।
আমরা কিন্তু জনগনের বাইরের কেউ নই।

এখনতো বলছেন দরকার হোলে আরো লাশ পরবে তবু সরকারকে বিদায় নিতে হবে।

কি বোঝাতে চাইলেন ? এই গুলো রাজনৈতিক স্লোগান সেটা কি বোঝেন না। দিয়েছি তো রক্ত আরও দেব রক্ত, জ্বালিয়ে দাও, পুড়িয়ে দাও এগুলো তাহলে কি বলবেন।

শাহবাগের আওয়ামী ব্যানারে না গিয়েও মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান করা যায়।

মজার ব্যাপার হলো দেশ চালাচ্ছে সরকার যেখানে সে শতভাগ ফেল করেছে সেখানে আপনারা বিরোধীদলের পেছনে লেগেছেন। এই গুলোকেই বলে দলবাজী

২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ১:১৮

রাফা বলেছেন: ৯১-এর অঘোষিত জোটকে দুরে রাখাই ছিলো ৯৬-এর কৌশল।এছাড়া আপনাদের আর কোন সাফাই নাই।

ঠিক পয়েন্ট আউট করেছেন।আমরা কিন্তু আঃ লীগ বলে তার বিরুদ্ধে রাস্তায় নামতে দ্বিধা করি নাই।খেলাফত মজলিশের সাথে সমজোতা করার সময়ও তিব্ড় বিরোধীতার সন্মুখিন হয়েছে আঃ লীগ।আপনাদের বেলায় য়হিক উল্টোটাই ঘটতে দেখছি।

জামাতের তান্ডব প্রমাণিত সত্য,৭১-এর চেয়ে বড় আর কোন প্রমাণের প্রয়োজন নাই।এটা কোন হাইপোথিসিস না।আর এখনতো সহযোগি দলেরও অভাব নাই।দিনের আলোর মতই সব পরিস্কার।

শাহাবাগ কি বিএনপির রাজনৈতিক প্রতিপক্ষ?সরকারের সাফাই কে গাইতেছে।আপনি কি দিন-কানা নাকি! সরকারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কথা বিরোধী দলের।আপনারা চাচ্ছেন সরকারি দলই সরকারের বিরোধীতা করুক।এতটা সচেতন এখনও হয় নাই বাংলাদেশের মানুষ।

বরং বিরোধী দলের চাইতে বেশি সোচ্চার দেখা যাচ্ছে সরকারি দলের সচেতন গোস্ঠিকেই।

যাদের জন্য এই প্রতিবাদ করছেন,তাদের ব্যাপারে কিন্তু কিছু বললেন না।

জয় বাংলা।

৯| ১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১১

গেস্টাপো বলেছেন: হ আমিও আমার ভাইয়ের হত্যার বিচার চাই
আমরা বাংলাদেশের সবাই চাই
বাধা দিছে কে আপনাকে
৭১ এ তো রাজাকার ছিলো ৫%
এখন আপ্নাগো বিরুদ্ধে কইলেই সবাইরে রাজাকার ট্যাগ দেন কেন
দরদ কি আমাগো চেয়ে আপনার বেশী নাকি
নাকি দলবাজির জন্য এই নির্লজ্জ চামচামি
ফাকিস্তানি আর্মি খাঙ্কির বাচ্চারা কিভাবে বিনা শাস্তিতে দেশ ছাড়লো
আমি ফাকিস্তানিদেও বিচার চাই,চুনপুটি রাজাকারেরা তো ১% এরও কম মারছে।বেশী মারছে ফাকিস্তানি আর্মিরা,তাদের পালিত পশু বিহারিরা
আমি ফাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করতে চাই
বিহারির বাচ্চাগুলাকে দেশ থেকে লাইথায়া খেদায়া দিতে চাই
এই ব্যাপারে আপ্নারা উদ্যোগ নেন না ক্যান?
জবাব দিয়ে পারলে

কিন্তু আপ্নাগো দল কেন এইটা নিয়া আগে ভ্যাজাল লাগাইছে সেইটা আগে কন।শাহারিয়ার কবির,মখা আলমগীর,কামরুল,আপনাদের বেয়াই এদের বিচার কারা করবো
বিচারে কি কেউ বাধা দিতাছে।খালেদা বিচারে বাধা দিলে তো আপ্নাগো খুশী হওয়ার কথা।আপ্নারা এত হতাশায় কেন।আমি তো খালেদার বা বিম্পির কোন খারাপ কিছু দেখি না যুদ্ধাপরাধ ইস্যুতে।হ জামাতের সাথে জোট ছাড়া।আর তারা কিই বা করতে পারে।রেব তৈরি করে নিজেদের হাতে ছাত্রদল ধ্বংস করে দিছে বলদগুলা।এখন তত্ত্বাবধায়ক দাবিতে তাদের পক্ষে পিকেটিং এ নামবো কে।লীগের জারজগুলা তো সে সিস্টেম পুতুল আদালতে নিষেধ কইরা দিছে।এখন আপ্নে কি তাগো পক্ষে নাম্বেন?বেটাগো নিজেদের চিন্তা আছে না


২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৪৭

রাফা বলেছেন: ভুল তথ্য দিচ্ছেন আপনি।রাজাকাররা সহায়তা না করলে হাজার মাইল দুর থেকে আসা পাকিস্তানি নর-পিশাচরা কিছুই করতে পারতো-না।বিশেষ করে গ্রামে গন্জে।

যাদের নাম বললেন তাদের বিরুদ্ধে প্রমাণ সহ আদালতে অভিযোগ দায়ের করুন।খোদার কসম যদি প্রামাণিত হয় তারা রাজাকার ছিলো ,তাদের বিরুদ্ধে আন্দোলন করবো পৃথিবীর যে প্রান্তেই থাকিনা কেনো।

যেই দলের নিজের কর্মি এবং দেশের মানুষের উপর আস্থা নাই।সেই দলের রাজনিতী করার অধিকারও নাই।খালেদার বিচারে বাধা দেওয়া কোন সাধারন ব্যাপার না।

ভাইজান সব কাজ যদি শুধু আঃ লীগই করে তাইলে অন্য দলের ক্ষমতায় আসার দরকার কি?

জনগণের স্বার্থে রাজনীতি করলে জনগণই পথে নামে।এটা প্রমাণিত সত্য।

১০| ১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১৬

গেস্টাপো বলেছেন: হুনেন একটা কথা কই
জিয়াউর রহমানের পায়ের ধুলার সমার যোগ্যতা আপ্নাগো হাম্বাদের নাই।উনার সাথে হাম্বালীগ কোন বিরোধ ছিলো না বরং উনার দয়ায় শেখ হাসিনা বাংলাদেশে আসতে পারছে।আপ্নারা তাকে হিংসা করেন তার অগাধ দেশপ্রেমের জন্য।যে লোক চোরের মত আত্তসমারপন না করে মহা শক্তিশালী পাকিস্তানি আর্মির বিরুদ্ধে বিদ্রোহ করতে পারে তার পায়ের ধুলার সমান যোগ্যতা নিয়া আহেন আগে।শুধু তার ৩ টা কাজের জন্য বাংলাদেশ আজো ভাল করে বেচে আছে
১ মুসলিম বিশ্বর সাথে সম্পর্ক (এখানে ৮০ লক্ষ বাংলাদেশী কাজ করে যাদের পাঠানো রেমিটেন্সে হাম্বারা গর্ব করে।যাদের হাম্বারা কামলা বলে গালি দেয়)
২ ওয়েস্টার্ন বিশ্বের সাথে সুসম্পর্ক(বাংলাদেশের রপ্তানিতে ৮০% যে খাতের অবদান সে গার্মেন্টস পণ্য গুলো এ দেশে রপ্তানি হয়।৮০ লক্ষ শ্রমিক এখানে প্রত্যক্ষ কাজে নিয়োজিত)
২ চায়নার সাথে সম্পর্ক (বাংলাদেশের সবচেয়ে বড় বাণিজ্যিক অংশীদার।সেনাবাহিনির ৯০% চীনের।অবকাঠামো খাতে বিশাল অবদান এদের)

জিয়াউর রহমানের দেশপ্রেম নিয়া কোন সন্দের আছে আপনাদের মত হাম্বাদের?জীবিত থাকতে কি ক্ষতি সে আপনাদের করছিলো যে একজন মহান মুক্তিযোদ্ধাকে নিয়া আপ্নারা কুৎসা রটান।সে তো ফাকিস্তানি আর্মির কুনু হাবিলদারের হাতে থাপ্পর খাওয়ার জন্য বাসায় বইসা ছিলো না।নিজের বউ,পরিবারকে অনিরাপদ রেখে দুঃসাহসিক কাজ করেছিলো।আল্লাহ্‌ না করুন আজ যদি বাংলাদেশ স্বাধীন না হত তখন তার কি হত
একজন তো নাকে খত দিয়ে ফাকিস্তানিদের আরাম আয়েশে আরামেই ছিলো।তার পরিবার নিরাপদ ছিলো
সেনাবাহিনীর কমান্ড ভেঙ্গে বিদ্রোহের শাস্তি কত ভয়াবহ জানেন তো?
আছে জিয়ার দেশপ্রেম নিয়ে কোন সন্দেহ আপনাদের?
নাকি তার নিজ হাতে গড়া পথভ্রষ্ট(পথভ্রষ্ট আওয়ামী থেকে ভাল) দল আপনাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী দেখে আপনাদের হিংসা হয়
কোনটা সত্য বলুন দেখি

১১| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৬

রাফা বলেছেন: sorry laptop problem-er jonno uttar dite parchina.montobbo kore zan pre uttar dibo.

১২| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ৯:৫৩

প্রকৌশলী আতিক বলেছেন: আপনার ব্রেন আওয়ামী গোবরে পরিপূর্, ওয়াশ কইরা আসেন, তারপরে আলাপ করা যাইতে পারে।

২৪ শে মার্চ, ২০১৩ রাত ৩:৩২

রাফা বলেছেন: বিশাল বুদ্ধি-প্রতিবন্ধি বুদ্ধিজিবী।পিএইচডিধারী বুদ্ধিজিবী না পরজিবী!মগবাজারের গেলমানদের সাথে মতবিনিময় করেন।উপযুক্ত পারশ্রমিক পাবেন।

১৩| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৬

কান্ডারি অথর্ব বলেছেন:

আমরা জাতীয় স্বার্থে কেন এক হতে পারিনা ?

২৪ শে মার্চ, ২০১৩ ভোর ৪:০৭

রাফা বলেছেন: কারন আমাদের মুক্তিযুদ্ধটা একটি অসমাপ্ত যুদ্ধ ছিলো।এটার পরিসমাপ্তি টানতে পারলে অনেক কিছুরই সমাধান হোয়ে যাবে।

তখনই আমরা ফোকাস করতে পারবো আমরা কি চাই।

ধন্যবাদ,কান্ডারী অথর্ব।

জয় বাংলা।

১৪| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ৩:৫৬

রুদ্র মানব বলেছেন: যারা নিজেদের স্বার্থে জামাত-শিবিরের সাথে কাথে কাথ মিলিয়ে জাতীয়তাবাদী হিসেবে সংগ্রাম করে যেতে চায় , তারা কেউই জাতীয়তাবাদী সাপোর্টার নহে ।


এরা সেই সব সুবিধাবাধী জামাত-শিবিরের পা চাটা গোলাম । ব্লগের পরিবেশ নষ্ট করতেছে এই কিছু আবাল গুলা , যারা ছাগুদের নিয়া সংগ্রামের ঘোষণা দেয় X(( X(( X((

১৫| ২৪ শে মার্চ, ২০১৩ ভোর ৪:১৮

রাফা বলেছেন: সেটাই,কিন্তু ব্লগের পরিবেশ নস্ট করতে দেওয়া উচিত নয় আমাদের।

ধন্যবাদ,রুদ্র মানব।

জয় বাংলা।

১৬| ২৬ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:১৬

মাগুর বলেছেন: সামরিক শাসকের পকেটে যে দলের জন্ম তারা একটি গণতান্ত্রিক দেশের জন্য আর কি করতে পারে! /:)

জামাতকে ছাড়ার কথা বলা হলেই এদের পাল্টা প্রশ্ন, 'আওয়ামীলীগও তো জামাতকে সঙ্গে নিয়ে আন্দোলন করসে!' ভাবটা এমন যে আওয়ামীলীগ গু খাইসে তো আমরা খাবো না ক্যান!

ওরে হতভাগারা, এটা আম্লিক-বিম্পি লড়াই নয়! দেশ মানে মা....তোমার মা ১০ মাস ১০ দিন পেটে ধরে তোমাকে এই দেশেই জন্ম দিয়েছেন, পাকিস্থানে নিশ্চয় তোমার জন্ম না? এই দেশের আলো-বাতাসে বড় হয়েছো, এই দেশের নাগরিক তুমি, বাংলা ভাষায় কথা বলছো অথচ পরিচয় দিচ্ছো আম্লিক কিংবা বিম্পি! /:) /:)

আম্লিক-বিম্পির আগে তোমরা বাঙালী। এই বাংলার জন্য ৩০ লক্ষ মানুষ প্রাণ দিয়েছে, সাড়ে ৪ লক্ষ নারী নির্যাতিত হয়েছে, ১ কোটি মানুষ গৃহহীন হয়েছে সে কথা মনে আছে তো?

১৭| ৩১ শে মার্চ, ২০১৩ সকাল ৯:২০

কাজী মামুনহোসেন বলেছেন: লিখা পড়ে ভাল লাগল।

ধীবর সাহেব কইছিল আমি নাকী উনার ওখানে মন্তব্য করারা যোগ্য না।

আজকে আপনার লিখা পড়ার পর উনার সম্পর্কে আমার নতুন করে ধারনা হচ্ছে। আমি অবাক হচ্ছি স্বঘোষীত যোগ্য (!) মানুষরা এরকম কর্মকান্ড করে ?

এরকম এদের চিন্তাভাবনা ?

আর ভাবছি উনাদের চিন্তাভাবনার সাথে একমত প্রকাশ করে যোগ্য হওয়ার চাইতে অযোগ্য (!) থাকাই শ্রেয়।

লেখককে ধন্যবাদ, ভাল লাগল, নতুন কিছু জানলাম।

সম্ভবত প্রথমবারের মত আপনার লিখা পড়লাম,
এখন থেকে অনুষরন করছি।

ধন্যবাদ

৩১ শে মার্চ, ২০১৩ সকাল ৯:৩৭

রাফা বলেছেন: ধন্যবাদ, কাজী মামুন হোসেন।আমার ব্লগে আপনাকে স্বাগতম।

আমি খুব বিখ্যাত ব্লগার নই।তবে সত্য এবং ন্যায়ের পক্ষে আমার অবস্থান।এবং মুক্তিযুদ্ধের পক্ষে আমি সব সময় সোচ্চার সেটা যদি আমার পিতার বিপক্ষে হয় তবুও।

জয় বাংলা।

১৮| ৩১ শে মার্চ, ২০১৩ সকাল ৯:৩৯

নেক্সাস বলেছেন: দ্বাসত্ব ও ধীবর কে ব্যাক্তিগত আক্রমন করার নিন্দা জানাচ্ছি


লালদিঘির ময়দানে এক লাশের জন্য দশ লাশ চেয়েছেন আপনার নেত্রী সেটা কি ভুলে গেছেন?

১৯| ৩১ শে মার্চ, ২০১৩ সকাল ৯:৪৬

রাফা বলেছেন: নেক্সাস ভাই,আপনি কি আমার পোস্ট পড়ে মন্তব্য করলেন! নাকি মুখস্ত বুলি আউরিয়ে গেলেন।আপনার মত পুরোনো ব্লগারদের কাছে এরকম খাপছাড়া মন্তব্য আশা করিনা।

ধন্যবাদ,ভালো থাকুন রাজাকারদের সাথে নিয়ে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.