নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

বি,এন,পি নাকি বানানা রিপাবলিক পার্টি ?

১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৫১



খালেদা জিয়া কি নির্বাচনে জয়লাভ করেছে নাকি বাংলাদেশের আদালত তার বিচার করে ৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে?
ডিভিশন দেওয়ার অর্থ কি ফাইভস্টার ফ্যাসেলিটি দিতে হবে তাকে !অনবরত চর্বিত চর্বনের মত একই কথা বলে যাচ্ছে তার দলের সবাই।যেখানে তথাকথিত জাতিয়তাবাদি দলের সবার লজ্জিত হওয়া উচিত।সেখানে নির্লজ্জের মত এটা চাই সেটা চাই ।বলেই চলেছে।

শুধু বাংলাদেশেই নয় এই দলটির সদস্যরা বিশ্বের বিভিন্ন দেশের আদালতে নানা রকম অভিযোগে অভিযুক্ত হইতেছে।এমনকি কানাডা ও আমেরিকার আদালত বি,এন,পিকে জঙ্গী দল হিসেবেও আখ্যা দিয়েছে।এবারতো ইংল্যান্ডে বাংলাদেশের হাই কমিশনে আক্রমণ করার জন্য অভিযুক্ত হোতে চলেছে।বঙ্গবন্ধুর বাংলাদেশে থেকে তার ছবিকে পদদলিত করার মত দৃষ্টতা দেখিয়েছে বিদেশের মাটিতে।এগুলো করার মাধ্যমে জাতি হিসেবে আমাদেরকে কোথায় নামিয়ে আনতে চাচ্ছে এই কুলাঙ্গাররা।

খালেদা জিয়ার হয়েছে বিনাশ্রম কারাদন্ড।অথচ তারজন্য নাকি ব্যাক্তিগত কাজের লোক দিতে হবে।অর্থাৎ তার জন্য একজন নির্দোষ মানুষকে জেল দিতে হবে কোন অন্যায় না করেও।বিচিত্র তাদের চাহিদা।

১/এক কোটি টাকার দুর্ণীতি আর একশ কোটি টাকার দুর্ণীতির মধ্যে পার্থক্য কোথায়?

২/এই মামলা নিয়ে প্রধান বিচারপতির এজলাসে গিয়েছিলো বি,এন,পি ।তাদের প্রিয় সিনহা সাহেবের আদালতে তিনিও বাতিল করতে পারেননি মামলার মেরিট দেখে।

৩/বি,এন,পি তাদের গঠণতন্ত্র পরিবর্তন করে ফেলেছে দূর্ণীতীবাজরা যেনো দলের নেতৃত্বে থাকতে পারে।অর্থাৎ দুর্ণীতি এখন হালাল তাদের কাছে।এটাকে কি এখন দুর্ণীতিবাজ পার্টি বলা যেতেই পারে।

৪/যা নিয়ে এই মামলা ,কোথায় সেই এতিমখানা ! ২৫ বছরেও তার অবকাঠামো নেই।কোন এতিমকেও দেওয়া হয় নাই ১০টি টাকা।

৫/নজিরবিহিন ৮জন ল-ইয়ার লড়াই করছেন খালেদা জিয়ার পক্ষে।অথচ দুদকের ছিলো শুধুমাত্র একজন ।তাদের যত রকম তথ্য উপাত্ত ছিলো সব দাখিল করেও প্রমাণ করতে পারেন নাই এখানে দুর্ণীতি হয় নাই।হেরে যাওয়ার পর চর্বিত চর্বনের মত একই জপ জপে চলেছেন।এটা রাজনৈতিক মামলা বলে।চক্রান্ত আর রাজণীতি যদি হয়ে থাকে তাহোলে তা করে গেছেন ১/১১র সরকার।এর চাইতে হাস্যকর কথা কি আর কিছু হোতে পারে?

৫/বয়স আর অবস্থান বিবেচনা করে রায় দেওয়া হলো অথচ তাকে সঠিক ডিভিশন দেওয়া হয় নাই এটা কি বিশ্বাসযোগ্য কথা।তবুও যাচাই করে দেখা দরকার বলে মনে করছি।

৬/একটা দলের সর্বচ্চস্তরের দুইজন নেতাই দুর্ণীতিবাজ-এটা একটি বিরল ইতিহাস বাংলাদেশের রাজনীতিতে।

অভিযোগের অন্ত নেই আগাগোড়া দুর্ণীতিতে নিমজ্জিত বি,এন,পি তথা বানানা রিপাবলিক নামক দলটির।নির্লজ্জতার সীমা লঙ্গন করে সহানুভুতি চাইছে ।হে ধরণী তুমি দ্বিধাবিভক্ত হও আমি আমার নিজেকে সমাহিত করে লজ্জা নিবারন করি।আমার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী একজন এতিমের টাকা আত্মসাৎকারি ,ছি....ছি....ছি...



মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৮

পলাতক মুর্গ বলেছেন: যোগ্যতার চোটে দেশ বিক্রয় করে ফেলা সুশীলদের চেয়ে অযোগ্য প্রধানমন্ত্রীই ভাল। আর যার রেফারেন্স দিয়ে কথাটা বলেছেন, তার নাম থেকে পায়খানার বদ-গন্ধ আসতেছে। অবশ্য এই বদ-গন্ধই আবার কিছু কিছু প্রাণীর নাকে বিরিয়ানির খুশবুর মত আকর্ষনীয় কি-না ! :-&

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১৭

রাফা বলেছেন: হুমম,ব্ল্যাক এন্ড হোয়াইট দিয়ে আপ্যায়ন করার কোন ইচ্ছা আমার নেই।যেমন কর্মি বাহিনি তেমনি`তো হবে তার নেত্রী।

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

Taufik Alahi বলেছেন: যার রেফারেন্স দিয়ে কথাটা বলেছেন, তার নাম থেকে পায়খানার বদ-গন্ধ আসতেছে। অবশ্য এই বদ-গন্ধই আবার কিছু কিছু প্রাণীর নাকে বিরিয়ানির খুশবুর মত আকর্ষনীয় কি-না

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১১

রাফা বলেছেন: নিষ্পাপ চেহারার আড়ালে আমি ভবিষ্যতের মুফতি হান্নান/বাংলা ভাই/শায়েখ আ্‌ঃ রহমানের ছায়া দেখতে পারতেছি।এখনও সময় আছে পাকিস্তানের না বাংলাদেশের নাগরিক হওয়ার চেষ্টা করুন।

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৪২

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া পুরো জাতিকে অসফল করে দিয়েছেন

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১৪

রাফা বলেছেন: শুধু অসফল নয়।জিয়া-এরশাদের ধারাবাহিকতা বজায় রেখে উল্টো দিকে নিয়ে গেছে বাংলাদেশকে।আর পাঁচ বছর থাকলে মিনি পাকিস্তান অবশ্যই দেখা হয়ে যেতো আমাদের।

ধন্যবাদ,চাঁদগাজী।

৪| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:২১

উম্মু আবদুল্লাহ বলেছেন: তাই তো। আদালত যখন খালেদা জিয়াকে জেল দিয়েছে তখন তো সেটা সবার মেনে নিতেই হবে। শেখ মুজিবকে দুর্নীতির দায়ে জেল দেবার পরেও তো সেটা সবাই মেনে নিয়েছিল। বাংলাদেশের মানুষ বড়ই সমস্যগ্রস্ত। আওয়ামী লীগের মত দেশপ্রেমিক নীতিবান দল রেখে বিএনপির মত এইরকম একটি সন্ত্রাসী দুর্নীতি পরায়ন দলকে সমর্থন দিয়ে থাকে। এই ভয়ের চোটে সরকারকে করতে হয় একতরফা নির্বাচন, নতুবা কেন্দ্র দখল। গত কয়েক বছরে উপজেলা নির্বাচন আর ইউ পি নির্বাচনে কেন্দ্র দখলের যে মহড়া আমরা দেখলাম তা পুরো পৃথিবীর বিশ্ব রেকর্ড হয়ে থাকবে।

তবে আশার কথা যে হুমায়ূন আজাদ কিংবা আপনি আছেন। যারা সংখ্যায় কম হলেও জাতির জন্য আশাব্যন্জ্ঞক। যারা বিএনপির দুর্নীতি আর সন্ত্রাসের বিরূদ্ধে সোচ্চার। আছেন গাফফার চৌধুরী। যিনি ইকবালের শান্তি মিছিলে গুলি বর্ষনকে ক্যামেরা ট্রিক বলে অভিহিত করেছিলেন। পরে তার কথার সূত্র ধরেই ইকবালের বিরূদ্ধে মামলা বাতিল হয়েছিল। অনেক বছর পরে আমরা বুঝতে পেরেছিলাম সেইটা ছিল আসলেই ক্যামেরা ট্রিক।

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৩

রাফা বলেছেন: যখনি আপনাদের খুব বেশি প্রয়োজন হয় তখনি বঙ্গবন্ধুকে টেনে আনতে হয় ।যুদ্ধাপারাধিদের বিচারের বেলায়ও এটা দেখেছি।শেখ মুজিবুর রহমান নাকি ক্ষমা করে দিয়ে গিয়েছিলেন।
এখন আবার দুর্ণিতির ক্ষেত্রেও তাকেই দরকার হলো ,ব্ঙ্গবন্ধু নির্দোষ প্রমাণিত হয়েছিলেন-সেই মামলায়।আর খালেদা জিয়া এখন পর্যন্ত নিম্ন আদালতের দ্বারা প্রমাণিত।এখনও তাকে বেল দেওয়া হয় নাই যে বলা যাবে বিচার চলমান।যদি নির্দোষ হন অবশ্য ই তা উচ্চ আদালতে প্রমাণ করতে পারবে বলে আশা করি।
শুধু এটুকুই নয়, ক্ষমতায় থাকাকালীন রানিং প্রধানমন্ত্রী যখন জড়িমানা দিয়ে কালো টাকা সাদা করে তখনও আপনারা লজ্জিত হবেননা এটাই চিরসত্য।অথচ তার নৈতিক অধিকারই নেই এই বাংলাদেশে কোন রাজনীতি করার।
ক্ষমতায় এসে বিএনপি কেনো ইকবালের বিচার করলোনা?এই প্রশ্নটা`তো আমরা করছি জবাব দিন।যে যা অন্যায় করবে প্রত্যেকটি অন্যায়ের বিচার করতে হবে অবশ্যই।ক্ষমতায় যেই থাকুক।

৫| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩৯

রাজীব নুর বলেছেন: সহজ হিসাব টা আপনি ধরতে পারছেন না কেন?

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১৮

রাফা বলেছেন: উহু বুঝতে পারছিনা।ব্যাখ্যা করুন অনুগ্রহ পুর্বক।

৬| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:০৬

যবড়জং বলেছেন: লজ্জা নামক শব্দ কি অভিধানে আছে নাকি !!! এতো বমি চারপাশে তবুও গন্ধ লাগেনা কেন এটাই তো বুঝে আসেনা ।

১২ ই মার্চ, ২০১৮ দুপুর ১:২৮

রাফা বলেছেন: কারন সমাজ থেকে ঝেটিয়ে সেই দুর্গন্ধ এবং এর ধারক ও বাহকদের দুর করতে চাই আমরা।ভুল যায়গায় নক করেছেন,দুর্বল চরিত্রের নই।প্রয়োজনে একক শক্তিতে লড়াই করতে জানি।

৭| ০৭ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৪৬

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: আপনি পুরোই তো পায়খানার বদ-গন্ধে ভরা। মেরিট ডিমেরিট কি তা বোঝেন তো? আমার সন্দেহ হয়!

০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৭

রাফা বলেছেন: না আমি কিছুই বুঝিনা,অনুগ্রহ করে ব্যাখ্যা করুন।মেরিট/ডিমেরিট আপনাদের ব্যাক্তিগত সম্পদ।সেটা আপনাদের কাছেই থাকুক।
আপনাদের গাত্রদাহ আমি খুব ভালো করেই বুঝতে পারি।নেকরে সিংহের ছাল গায়ে দিয়ে সিংহ হোতে পারেনা-ছাগলেই পরিণত হয়।

৮| ২৯ শে মার্চ, ২০১৮ রাত ১১:০৫

Taufik Alahi বলেছেন: নিষ্পাপ চেহারার আড়ালে আমি ভবিষ্যতের মুফতি হান্নান/বাংলা ভাই/শায়েখ আ্‌ঃ রহমানের ছায়া দেখতে পারতেছি।এখনও সময় আছে পাকিস্তানের না বাংলাদেশের নাগরিক হওয়ার চেষ্টা করুন।

একন দেখি নাস্তিকেরা ও ভবিষ্যৎ বাণী করেন। শুধু টুপি দেখলেই লাদেন,সাদ্দাম বানিয়ে ফেলেন টুপি ছাড়া হিডলার কিন্তু আছে আপনাকে দেখে মনে হয় কআগামীর হিডলার, জোসেফ,বুশ,মোসলিনি.............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.