নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁধার রাত

আঁধার রাত › বিস্তারিত পোস্টঃ

ব্রান্ডেড নুনু- কঠোর ভাবে ১৮+

১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০১

হাজাম ব্রান্ডের নুনু প্রকৃত পক্ষে নন ব্রান্ডের নুনু। তবে যদি অবশ করার ইঞ্জেশন দিয়ে কাটা হয় তবে তা লোকাল ব্রান্ডের নুনুর মর্যাদা পেতে পারে। সামনে উপবিষ্ট হাজামের সামনে একজন দুলাভাই/নানা/দাদা সম্পর্কের আত্নীয় পিঁড়াতে বসে থাকা বাচ্চার দুই পা পেছন থেকে ফাঁক করে ধরেন । হাজাম নানা রকম রং ঢংয়ের প্রশ্ন করতে করতে কাজ শেষ করেন। কাজ শেষের মিনিট খানিক পর জ্বলা শুরু হয়। হাজাম ব্রান্ডের নুনুর উৎপাদন খরচ ৫০০ টাকা, বকশিশ সহ দুই হাজারের বেশী হয় না। তবে ঝুঁকিপূর্ণ। প্রায়শ রক্তক্ষরণ ও মাথা কেটে ফেলার সংবাদ আমরা গণমাধ্যমে দেখে থাকি।

অবশ ব্রান্ডের নুনু তৈরী হয় সরকারী হাসপাতালসমূহে। ইসলামী ব্যাংক হাসপাতালের মত নিম্ন ও নিম্নমধ্যবিত্তের আওতাধীন হাসপাতালসমূহেও অবশ ব্রান্ডের নুনু উৎপাদন করে থাকে। এক্ষেত্রে খরচ ২ হাজার টাকা থেকে ৬ হাজার টাকার মধ্যে। অবশ করার একটা ইঞ্জেকশন পুশ করে বাচ্চার হাতে একটা মোবাইল ধরায়ে দেওয়া হয়। বাচ্চা মোবাইলে গেম খেলতে খেলতে এক সময় শুনতে পায় “আব্বু কাজ শেষ, বাসায় চলো” । বাচ্চা তখন হয়ত বলে, আর দুই মিনিট , গেমটা শেষ করি।

এনথেশিয়া ব্রান্ডের লাক্সারী নুনু উৎপাদন হয় ইউনাইটেড হাসপাতালের মত ফাইভ স্টার হাসপাতালসমূহে। খুব দামী নুনু। কয়েক লাখ টাকা খরচ তাতে, দেশের বিদ্বান বিদ্বান সার্জন সহযোগে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বাচ্চাকে অজ্ঞান করা হয় এনথেশিয়া দিয়ে। তারপর গোল ও ঘন হয়ে দাঁড়ানো সার্জনগণ কোয়ালিটি এনশিয়র করে একেবারে ক্লাসিক ও লাক্সারী নুনু উৎপাদন করে থাকেন। এনথেশিয়ার পরিমান মিলি মিটার পরিমান বেশি হয়ে গেলে জ্ঞান ফেরে না এটা জানা স্বত্ত্বেও পিঁপড়া কামড়ের সমতুল্য ব্যথা থেকে সন্তানকে রক্ষা করতে লক্ষ্যাধিক টাকা ব্যয় করে ছেলেকে অজ্ঞান করতে রাজি হয়ে অপরেশন থিয়েটারের সামনে পাঁয়চারী করে ছেলের জ্ঞান ফেরার অপেক্ষায় উদ্বিগ্ন হন।

অদূর ভবিষ্যতে প্রেম পিরিতি ও বিয়ের ক্ষেত্রে নুনুর ব্রান্ড একটা গুরত্বপূর্ণ ইস্যু হয়ে উঠতে পারে। হয়ত কোন ছেলে প্রেমের প্রস্তাব দিল কোন মেয়েকে। মেয়েটি বেসিক ইনকুয়ারীর প্রশ্নপত্রের ভেতর হয়ত প্রথম প্রশ্নটাই রাখলো তোমারটা কোন ব্রান্ডের? ও ননব্রান্ড? না হবে না, আমি কেবল ক্লাসিক ও লাক্সারী ব্রান্ডের সাথেই প্রেম করে থাকি। তুমি বড়জোর জাস্ট ফ্র্রেন্ড বা শুভাকাংখি হতে পারো।
স্বামী স্ত্রীর ঝগড়া হচ্ছে- স্ত্রীটা বলছে “আমি যদি আগে জানতাম তোমারটা অবশ ব্রান্ডের আমি জীবনেও রাজী হতাম না”। সরকারী হাসপাতালে ১০ টাকার টিকেটে বানানো গরীব একটা। ব্রান্ডের নামের মতই. . .
আবার “তোমারটা কোন ব্রান্ডের?” এই নিরীহ প্রশ্নের ভেতর পাণী প্রার্থীর আর্থিক অবস্থার তত্ত্বতালাশ হয়ে যাবে। যখন কেউ গর্বের সাথে বলবে আমারটা ক্লাসিক ও লাক্সারী ইউনাইটেড ব্রান্ডের বুঝবে মালদার পার্টি, মালদ্বীপে হানিমুনে নিয়ে যেতে পারবে। আবার যখন শুনবে নন ব্রান্ডের তখনই ধারনা করে নিতে পারবে-বিয়ের পরের দিন সকালে- ঘর লেপতে হতে পারে।
আদরের ছেলেটা যেন ভবিষ্যতে কেবলমাত্র ব্রান্ডের কারনে বৈষম্যের শিকার না হয় সেটা নিশ্চিত করতে অবশ্যই সচেতন হতে হবে ।ছেলেকে অচেতন করে ক্লাসিক ও লাক্সারী ইউনাইটেড ব্রান্ডের নুনু উপহার দিতে হবে তিন লাখ টাকা খরচ করে। জ্ঞান না ফিরলে ৫ কোটি।

মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৩

নতুন বলেছেন: চিকিতসার ক্ষেত্রে মানুষ লাক্সারি না বরং নিরাপত্তা খোজে।

আর বড় ৫তারা হাসপাতাল গুলি নিরাপত্তার সাথে লাক্সারি মিসিয়ে তাদের পন্য বিক্রি করে।

দেশে যেহেতু জবাবদিহিতা নাই তাই এমন সব ঘটনা ঘটে থাকে।

২| ১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: =p~ =p~ =p~

৩| ১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:২৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আমাদের দোহারের বিখ্যাত ছিলেন- লতিফ হাজাম।

৪| ১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৭

শাহ আজিজ বলেছেন: :((

!:#P

=p~

৫| ১৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৫০

নয়ন বড়ুয়া বলেছেন: :D =p~ :P B-)

৬| ১৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:১৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আয়ানের সাথে যা ঘটেছে তা যেন আর কারো সাথে না ঘটে। +++

৭| ১৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৫

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

৮| ১৬ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৩

বিজন রয় বলেছেন: অনেক দিন পর আপনার পোস্ট!!
ভালো ছিলেন তো!!

পোস্ট পড়ে বেদনাহত হলাম।

নিয়মিত পোস্ট করুন।
শুভকামনা রইল।

৯| ১৬ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:১৪

অপু দ্যা গ্রেট বলেছেন:


ব্র্যান্ড বৈষম্য B-) B-) B-)

১০| ১৬ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২৮

কামাল১৮ বলেছেন: এই ব্যবস্থা বাদ দেয়া দরকার।এর অনেক ক্ষতিকর দিক আছে।মুসলমান আর ইহুদিরা ছাড়া অন্যরা খাত্না করায় না।

১১| ১৬ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১০

জ্যাক স্মিথ বলেছেন: এই বর্বর প্রথা কবে বন্ধ হবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.