নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আহমদ জসিম জার্নাল

নিজের ভাবনা অন্যকে জানাতে ভালো লাগে।

আহমদ জসিম

মূলত গল্প ও প্রবন্ধ লিখি।

আহমদ জসিম › বিস্তারিত পোস্টঃ

ইসরায়েলি গণ্যহত্যা:ফরাসি তরুণরা যা দেখাল আমরা যা দেখাতে পারি!

২৪ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:২২

যে মার্কিন সাম্রাজ্যবাদ আর তাদের দোসর পশ্চিমাদের মদদে ইসরায়েল নামে ৪২ লক্ষ জনসংখ্যা আর ক্ষুদ্র আয়তনের এই দেশটা এত বাড় বাড়া বেড়েছে। দখল করছে আরব ভূমি আর বার বার গণ হত্যা চালাচ্ছে ফিলিস্তিনি জনগণের উপর। সেই পশ্চিমাদের থেকেই ইসরায়েল-এর বিরুদ্ধে প্রথম ব্যবস্থাটা এল। জার্মান ফ্রান্স ইসরায়েলের বিরুদ্ধে বিমান অবরোধ এনেছে। এখন প্রশ্ন আসতে পারে, তবে কী হত্যার নেপথ্য নায়কদের হঠাৎ শুভ বুদ্ধির উদয় হলো? ব্যাপারটা মোটেও সে রকম না। বরং পশ্চিমা দেশের জনগণের মধ্যে গড়ে উঠা ইসরায়েল নামক রাষ্ট্রটার প্রতি ঘৃণার কাছে মাথা নত করতে বাদ্য হলো ওই দুই দেশের সরকার। ফিলিন্তিনি গণ হত্যার বিরুদ্ধে সবচেয়ে লক্ষণীয় আন্দোলনটা হয়েছে ফ্রান্সে। লক্ষ লক্ষ তরুণ রাজপথে নেমে আন্দোলন করেছেন। সংঘর্ষে জড়িয়ে পড়েছেন পুলিশের সাথে। আহত হয়েছেন অনেক তরুণ। ফ্রান্সের সেই বিপ্লবী তরুণরা প্রমাণ করল জনগণের শক্তির কাছে সাম্রাজ্যবাদ আসলে কাগজের বাঘ। এখন আমাদের প্রমাণ করার পালা। আমাদের দেশের শাসক সাম্রাজ্যবাদের পা-চাটা দালাল জোট- মাহাজোট ওয়ালারা কখনও মার্কিন প্রভুর রক্ত চক্ষুকে উপেক্ষা করে ফিলিস্তিনি জনগণের পক্ষে দৃঢ় অবস্থান নিবে না। তাই আমাদের সামনে আজ মহান কর্তব্য হাজির হয়েছে সাম্রাজ্যবাদের প্রতি আমাদের ঘৃণাটা জানিয়ে দেওয়া। চলুন মার্কিন দূতাবাস ঘেরাও করে ওদের জানিয়ে দিই, আমাদের ঘৃণা।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০২

গান পাগলা বলেছেন: ফিলিস্তিনি জনগণের জন্য ১০ জন লোক মিলে নিস্বার্থ উদ্যেগ নেন, দেখবেন সেই সংখ্যা ১০ লাখ হয়ে যাবে, আর তখনি সব কিছু সম্ভব হবে।

২৫ শে জুলাই, ২০১৪ রাত ১:১১

আহমদ জসিম বলেছেন: আমার মনে হয়, আমাদের চেতনায় পচন ধরেছে। আমরা আর্জেন্টিনা ব্রাজিলের জন্য লাখ লাখ লোক মিছিল করতে পারি, আর ফিলিস্তিনি জনগণের জন্য পারি বড়জোড় ঘরে বসে শোক করতে।

২| ২৪ শে জুলাই, ২০১৪ রাত ১০:০৯

রাজিব বলেছেন: ফ্রান্সে যারা আন্দোলন করছে তাদের বেশীরভাগ খৃষ্টান এবং ফরাসি। তাদের সঙ্গে আছে কিছু আরব ও অন্যান্য দেশ থেকে আসা মুসলিম। ফরাসিদের মধ্যে অনেকে আবার নাস্তিক অথবা ধর্মে বিশ্বাস করেন না। কমিউনিস্ট ও সোশ্যালিস্ট দলের সমর্থকও আছে অনেক। তাই এই ব্লগে সারা দিন অন্য ধর্মের ও নাস্তিকদের এবং ইউরোপীয়দের গালি দেন তাদের ফ্রান্সের তরুণদের উদাহরণ মনে রাখার জন্য বিনিত অনুরোধ জানাচ্ছি। ফিলিস্তিনিদের কষ্ট মানবতার জন্য এক লজ্জার বিষয় এবং সেই দুঃখে সহমর্মিতা দেখাতে কোন মানুষ হওয়াটা যথেষ্ট।
Most protesters at pro-Palestinian rallies in France are neither Arab nor Muslim.
সুত্রঃ Click This Link

২৫ শে জুলাই, ২০১৪ রাত ১:১৩

আহমদ জসিম বলেছেন: আপনার মন্তব্য'র সাথে সংগতীপূর্ণ আমার একটা পোস্ট।

Click This Link

৩| ২৫ শে জুলাই, ২০১৪ রাত ১:১৫

রাজিব বলেছেন: আপনার সেই পোষ্টের প্রথম কমেন্ট টাই আমার।

২৫ শে জুলাই, ২০১৪ রাত ২:০১

আহমদ জসিম বলেছেন: দুঃখিত আমি ঠিক বুঝতে পারি নাই।

৪| ২১ শে আগস্ট, ২০১৪ রাত ৯:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ফ্রান্সের সেই বিপ্লবী তরুণরা প্রমাণ করল জনগণের শক্তির কাছে সাম্রাজ্যবাদ আসলে কাগজের বাঘ। এখন আমাদের প্রমাণ করার পালা।

++

২০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:৩৩

আহমদ জসিম বলেছেন: একদম ঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.