নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখালিখি নিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন। আমার ভাব টুকু সহজে বুঝুক সকলে, এটাই চাই। প্রশংসা, সমালোচনা দুই বিষয়ের প্রতি শ্রদ্ধাশীল। ফেসবুকে আমাকে পেতেঃ https://www.facebook.com/thinker.sifat

মুনাওয়ার সিফাত

এখনো ছাত্র। শিখছি প্রতিদিন। লিখতে পছন্দ করি।

মুনাওয়ার সিফাত › বিস্তারিত পোস্টঃ

টাকা ও সুখের সম্পর্ক নিয়ে আমাদের ভুল ধারণা

১৫ ই সেপ্টেম্বর, ২০২২ ভোর ৬:৩৬

ছোট থেকে আমরা টাকা নিয়ে একটা কথা শুনে এসেছি যে, যার টাকা বেশি তার দুশ্চিন্তা বেশি, সুখ কমে যায়.....অপরপক্ষে যার টাকা কম, দিনে এনে দিনে খায় তার সুখ বেশি। এটা একদম লেইম একটা কথা। বরং টাকা কম থাকলে দুশ্চিন্তা বাড়ে। তবে হ্যাঁ, এখানেও কথা আছে। টাকা বেশি থাকলে এক শ্রেণির দুশ্চিন্তা বাড়ে; যারা দুর্নীতি, চুরি, ডাকাতি করে টাকা কামাই করে বড়লোক হয়ে যায়। তাদের মধ্যে ধরা পড়ে যাওয়ার সুপ্ত ভয় থেকে যায় সবসময়।

এখন আমার বিরুদ্ধে যুক্তি দিতে পারেন যে খোদা বরকত দিলেই হয়। আমি এই বরকতে বিশ্বাস করি। তবে আল্লাহ শুধু যে যার টাকা কম তার আয়ে বরকত দিবে এমনটা তো নয়। যে কোটিপতি, লাখপতি তার আয়েও বরকত দেন। কত কোটিপতি দান বীর আছেন যারা অনেক টাকার মালিক এবং সেই সাথে যাকাত দেন, দানও করেন। দিনশেষে হাসিখুশিতে থাকেন।

টাকা থাকলে আপনার ভিতরে সবসময় একটা মানসিক কনফিডেন্স কাজ করে যেটা মাসের শুরুতে হাতে টাকা আসলে বুঝা যায়। এই কনফিডেন্সটাই হচ্ছে হ্যাপিনেস। এটাকেই সুখ বলে। আপনার হুটহাট বিপদ লাগলেও অন্ততঃ ইকোনমিক্যাল দিক থেকে আপনি ভরসা পাবেন। এর চাইতে আর বড় কেমন সুখ চান আপনি?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.