নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক › বিস্তারিত পোস্টঃ

ব্যান্ড তারকা শাফিন আহমেদ আর নেই

২৫ শে জুলাই, ২০২৪ সকাল ৯:৩৯

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। আমেরিকার ভার্জিনিয়ার একটি হাসপাতালে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ভাই হামিন আহমেদ। তিনি জানান, ম্যাসিভ হার্ট অ্যাটাকের কারণে শাফিনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, ২০ জুলাই শাফিনের একটা কনসার্ট ছিল ভার্জিনিয়াতে। শোয়ের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন। শোটা ক্যানসেল করেন তিনি। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর পর তার নানা অর্গান অকার্যকর হতে থাকলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

হামিন জানান, যুক্তরাষ্ট্র তাদের দুই কাজিন আছেন। তারা আপাতত শাফিনের কাছে আছেন। দ্রুতই ঢাকা থেকে আমেরিকা রওনা হবেন হামিন। এরপর বাংলা ব্যান্ডের এই কিংবদন্তি গায়কের লাশ দেশে ফেরানো হবে।

১৯৭৯ সালে শাফিন আহমেদ গড়ে তোলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা জনপ্রিয় ব্যান্ড দল মাইলস। ১৯৮২ সালে প্রথম অ্যালবাম ‘মাইলস’ এবং ১৯৮৬ সালে ‘স্টেপ ফাদার’ দিয়ে মাইলসের নিজস্ব গান বাজারে আসে। এরপর ১৯৯১ সালে রিলিজ হয় প্রথম বাংলা অ্যালবাম ‘প্রতিশ্রুতি’ এই অ্যালবামের চাদ-তারা গানটি তখন বিপুল জনপ্রিয়তা পায়।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০২৪ সকাল ৯:৫৭

আলামিন১০৪ বলেছেন: এমান করে সবাই যাবে, যেতে হবে..

২| ২৫ শে জুলাই, ২০২৪ সকাল ১০:১১

সোনাগাজী বলেছেন:



আমেরিকায় এসেও কম বয়সে হার্ট-এটাক? বাংগালীদের খাওয়াটা ভয়ংকর।

৩| ২৫ শে জুলাই, ২০২৪ সকাল ১০:৪৯

আমি সাজিদ বলেছেন: শকড। সেই মাইলস!

৪| ২৫ শে জুলাই, ২০২৪ সকাল ১১:৫২

সামরিন হক বলেছেন: মাইলস এবং স্টেপ ফাদার এ দুটি আ্যলবাম কখনও শুনিনি!

৫| ২৫ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:২৬

অর্ক বলেছেন: খুব দুঃখ পেলাম জেনে। শৈশব থেকে তাঁর গান শুনে আসছি। প্রচুর হিট গান দিয়েছেন। ধন্যবাদ শেয়ার করাতে। আমি তাঁর পারলৌকিক সুখ কামনা করি।

৬| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৫:১২

নয়া পাঠক বলেছেন: সকল মৃত্যুই দুঃখজনক। তবে এমন তারকাদের মৃত্যুতে কষ্টটা মনে হয় একটু বেশি হয়ে থাকে। তাইতো আমাদের দেশে যখন সরকারী হিসেবেই ২০০ এর উপরে অল্পবয়সী ছাত্র-জনতা অকালে প্রাণ হারায় তখন দায়িত্বশীলদের কিছুই বলার থাকে না, কেবলমাত্র জামাত-বিএনপি বা সন্ত্রাসী, দুষ্কৃতিকারী তকমা দেওয়া ছাড়া। সাধারণ ভদ্রতা দেখিয়ে একবারের জন্যও তাদের জন্য দুঃখপ্রকাশ করা যায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.