নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

কেঁচো বনাম জাত সাপ !

১৮ ই জুন, ২০২১ রাত ১১:৫৩

ছবি নেট।

জাপান গেলে কোথাও কোথাও রাস্তায় একুরিয়াম দেখে চমকে উঠবেন হয়তো।এই একুরিয়াম গুলি মুলত পূর্বে ছিল টেলিফোন বুথ ! এখন এগুলি কাজে আসে না তাই এই ব্যবস্থা।এতে শহর এর আলাদা একটা সৌন্দর্য্য বৃদ্ধি পেল।কি সুন্দর ভাবনা তাই না!

এখন আমাদের দেশে ইহা কি করা যেতে পারে?অবশ্যই করা যাবে।অসম্ভব তো নয়!কিন্তু করলে কি হবে জানেন?হবে কোনমতে একুরিয়াম আর এই একুরিয়াম করতে যত টাকা বাজেট হবে এর সিংহভাগ যাবে মরদবাজ ( গে ) আমলা মন্ত্রীদের পকেটে।

সেই টাকা দিয়ে এরা স্ত্রীকে ডায়মন্ড সেট দিবে ছেলেমেয়ে কে গাড়ি। আর আন্দোলনের নামে এগুলা ভাংগা হবে খুব সুন্দর করে। বাহ! কি চমতকার আমরা! উন্নয়ন এর পিছনে এই তো চলে আসছে ।

অনেকে আবার খিদার চোটে একুরিয়াম ভেংগে মাছ নিয়ে যাবে অসম্ভব কিছু না।এ হলো বাংলাদেশ!সমস্ত কিছু সম্ভব শুধু সম্ভব না উন্নত দেশের নেতাদের মতন সৎ হওয়া!

আমাদের দেশেও কিন্তু রাস্তার সৌন্দর্য্য বৃদ্ধির জন্য নিয়ন লাইট আছে রাস্তার পাশে নানান পদের গাছ লাগানো আছে।

কিন্তু একটা জিনিস মাথায় আসে না এত কোটি টাকা খরচ করে কি লাভ যদি এই নিয়ন লাইটের নীচে একজন নারী গতর বেঁচার জন্য দাঁড়িয়ে থাকে?

অবশ্য আমাদের এসব নিয়ে অত ভাবনা নেই। খানকি নিয়ে এত মাথাব্যথা কেন থাকবে? ঠিক না! 

চলেন ইটটু নজর ঘুরাই।

এই যে আমাদের এত এত আমলা, মন্ত্রী, সরকারি কামলা আছে এরা কিন্তু তলে তলে মালয়েশিয়া, কানাডা কে সেকেন্ড হোম হিসেবে বেছে নিয়েছে সে খবর রাখেন?এদের সংখ্যা কিন্তু কম নয়!
খবরে দেখলাম, দুদক হিসেব মোতাবেক দেশ থেকে ৬৪ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। ভাবা যায়!এই টাকার সংখ্যা কি কম? মোটেও না। কারা করেছে পাচার? নিজেরে জিজ্ঞেস করছেন কোনদিন? ঐ গে সম্প্রদায়ের অন্তর্ভুক্ত খানকির ছেলেরা করেছে।

আপনার আমার মতন নিম্ন বা শুধু মধ্যবিত্তরা করি নাই। দিন আনে দিন খায় সেও না।রাস্তায় দাঁড়ানো সেই বেশ্যা নারী ও না।কি ভাবছেন?

ভাবছেন,আমি শুধু শুধু খিস্তি করে যাচ্ছি। অসভ্য এই তো! তাইলে দুইটা কথা কই আপনার মতন মুমিন ভদ্দরলোক কে।

দেশে এখনো করোনার অমন লক্ষ্মণ নাই মানে পাশের রাষ্ট্রের মতন। যদি হয় আল্লাহ না করুক তখন যদি আপনার একমাত্র স্বামী, ছেলে, মেয়ে অথবা আপনি নিজে মারা যান।তাও কি অক্সিজেন এর অভাবে চোখের সামনে কাতরাতে কাতরাতে তখন বুইঝেন!

আমি তো আপনার সেই কান্না দেখে মরণ দেখে কাঁদব না। কানে ইয়ার ফোন গুঁজে ফুল ভলিউমে আর্ট শেলের " এই বৃষ্টি ভেজা রাতে তুমি নেই বলে সময় আমার কাটেনা। " শুনতে থাকব।

কারণ আপনি সেই কানাচোদা মুমিন ভদ্দরলোক যে আমাকে খিস্তিবাজ বলতে একটু ও কার্পণ্য করেন নি।

তবে কি এই দুর্নীতিবাজ দের ধরার কোন স্কোপ নেই?আলবাত! আছে। শুধু আইন এর প্রয়োগ নেই।

সরকার এর উচিত এসব মাদারচোদ দের বাংলাদেশের নাগরিকত্ব বাতিল করে দেয়া। সাথে সাথে এর চৌদ্দ গোষ্ঠীর কেউ যাতে প্রশাসনের কোথাও চাকরি না পায় সেই ব্যবস্থা করা।
দেশে বিদ্যমান যাবতীয় স্থাবর অস্থাবর সকল সম্পত্তি ক্রোক করে দেশের উন্নয়নের কাজে লাগানো।পারলে মইরা গেলে তাদের কবরের এপিটাফে লিখে দেওয়া " একজন দুর্নীতিবাজ "!

তাইলে যদি ডরায়। আসল কথা কি জানেন এগুলি কিচ্ছুই হবে না। ঐ যে ,

" কেঁচো খুড়তে যেয়ে না জানি, জাত সাপ বেড়িয়ে যায় "!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০২১ রাত ১২:৪৩

রানার ব্লগ বলেছেন: রাস্তায় একুরিয়াম করবেন?!! যে দেশে রাস্তায় সামান্য বালু পরে থাকলে চেটে খায় পাব্লিক, সেখানে মাছ ভর্তি একুরিয়াম হা হা হা, ভালো চিন্তা কিন্তু স্থান কাল ও পাত্রের নির্বাচন খুবি অপেশাদারি।

১৯ শে জুন, ২০২১ রাত ১:১১

স্প্যানকড বলেছেন: কেন আমরা না উন্নয়ন এর মহাসড়কে আছি। খালি আসমানে উঠতে বাকি ! চিন্তা করতে দোষ কি ! আপনার কথায় আবারও প্রমাণিত হলো আমরা অসভ্য ইতর হয়ে আছি। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন। ধন্যবাদ।

২| ১৯ শে জুন, ২০২১ রাত ১২:৪৬

রোকসানা লেইস বলেছেন: সত্যকথা তেতো খুব ।
শেষের সাজেশনে শাস্তি দিলে খুব ভালো হতো কিন্তু কি ভাবে যেন সব কিছুতেই গলাগলি কে কাকে ধরবে শাস্তি দিবে।
ধরলেও মাছের মতন পিছলে বেরিয়ে যাবে।
জাপানী হওয়া সহজ কাজ না। বাঙালিদের কতশত বছর যাবে কে জানে।

১৯ শে জুন, ২০২১ রাত ১:১৩

স্প্যানকড বলেছেন: কেয়ামত হলেও না ইহা সত্য জানি ! কি করব বলেন নিজের দেশ তো খারাপ লাগে ভীষণ খারাপ লাগে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.