নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

সুতা কাটা ঘুড়ি ঘেচাং !!!

২০ শে আগস্ট, ২০২১ রাত ১২:১৮

ছবি নেট ।

আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন কোন নেতাকে বিশ্বাস করেন? ভনিতা ছাড়া বলে দিচ্ছি না। না মানে না। এদের কে বিশ্বাস করে করে বারবার ঠকেছি। বিরোধী দল বলেন আর সরকারি দল সব একই!

এখন কিছু প্রশ্ন করছি উত্তর জানা থাকলে জানাবেন প্লিজ। আচ্ছা বলেন তো এ পর্যন্ত শুনছেন বা দেখেছেন নেতাদের ছেলে মেয়ে গরু খোঁজার মতন চাকরি খুঁজছে?
রাত জেগে জেগে পড়াশোনা করে চোখের নীচে কালি ফেলেছে? গাল, চোয়াল গর্ত হয়ে গেছে চিন্তায়? কাঁচা চুল পাকা হয়ে গেছে? চাকরি পায়নি বেকার বলে গার্লফ্রেন্ড চলে গেছে ব্রেকআপ? 
দেখছেন এমন কাউরে? যদি খবর পান এরকম কেউ আছেন তাহলে জলদি যাদুঘর কর্তৃপক্ষ কে খবর দিন কারণ এই মাল যাদুঘরে থাকার মতন!
যারা রাজনীতি করেন তারা সকলে একটা কথায় মাথায় রাখে আগে নিজের পেট, পরিবার পরে দেশ সেবা !

উদাহরণ দিচ্ছি ধরেন একটা রাস্তা বা ব্রীজের অথবা অন্য যে কোন কাজের জন্য বৈদেশিক সাহায্য আসল বা রাষ্ট্রীয় কোষাগার থেকে অর্থ দেয়া হলো ধরেন প্রায় ১০০০ কোটি টাকা। কি ভাবছেন? এই টাকা পুরা কাজে লাগবে? ভাইয়া, আপু আপনি কি মাতৃ গহব্বরে? না, বাংলাদেশে?

কি হবে জানেন? এই অর্থ নেতা, চামচা, ইঞ্জিনিয়ার, কন্ট্রাক্টর খেয়ে ফেলবে। মানে নেতা নিয়ে নিবে ৫০০ কোটি বাদ বাকী যা আছে তা বাকীদের।
এরপরে ও কাজ হয়ে যাবে তবে রডের বদলে বাঁশ, ইটের নাম্বার নাই, সিমেন্ট সামান্য বেশির ভাগ বালু, মাটি মিশানো। কেন দেখেন না উদ্ভোধন এর দুই একদিন পর দুম কইরা ভাইংগা পড়ছে উন্নয়ন !

এখন দেখছেন আপনে, আমি সৎ পথে চাকরি করে কয়বার জন্মালে এমন ৫০০ কোটি টাকা এক করতে পারব?

আর নেতা হলে এক প্রজেক্টে ৫০০ কোটি হলে পাঁচ বছর ক্ষমতায় থাকলে কম কইরা পাঁচ টা প্রজেক্ট করলে ২৫০০ কোটি টাকার মালিক ! ভাবছেন কিছু?

এইতো সুইস ব্যাংকের হিসেব মতে বাংলাদেশীরা তিন নাম্বার র‍্যাংকে আছে খোঁজ নিলে বা এ তালিকা প্রকাশ পেলে দেখবেন কত তিমি, হাংগর, রুই,বোয়াল আছে।এখন খালি নীতির বুলি আওড়াচ্ছেন!

এই জন্য এত কামড়াকামড়ি মারামারি ক্ষমতায় যাওয়া নিয়া তারপর ক্ষমতা তো বাড়তি আছে।চাইলেই খুন,গুম কোন মামলা হামলা নাই।

এই জন্য নেতাগন খালি আপনারে, আমারে গোলাম হতে বলে চাকরি করতে বলে এই উদ্যোক্তা সেই উদ্যোক্তা হতে বলে নেতা হতে বলে না। তবে নিরাশ করে না খুব মেহনতী গোলাম হলে ছোটখাটো নেতা বানাইয়া আপনার কান্দে বন্দুক রাইখা আরেক জনরে মারবে।ধরা খাইলে আপনে খাবেন তার কিছু আসে যায়!

এখন বলতে পারেন তাহলে কোন সৎ নেতা নাই সব দুর্নীতিবাজ! জ্বী হ্যাঁ তাই কারণ বলছি, আপনি যখন আপনার দলে চোর ডাকাত পালবেন, দুর্নীতিবাজ পালবেন লাই দিবেন এর মানে আপনিও ঐ একই গোয়ালের গরু! অন্যায় যে করে আর সহে ঐ সুত্র মতে তাই হচ্ছেন ।

তাই ভাবছি, চলেন সকলে নেতা হই। কি ভাবছেন? আখেরাত? ঐ মিয়া আপনে বিবর্তন বিশ্বাস করলে তো ঝামেলা নাই কিচ্ছু নাই!

আর ধর্মে বিশ্বাস করলে আছে। সে আপনার ব্যাপার। নাকি ডরাইলেন? কেন গাববার সাহেব এর কথা মনে নাই,
" জো ডর গায়া সামজো মর গায়া! "

অবশ্য আমাদের সে কপাল নাই আমাদের অনেকের বংশ পদবী শেখ বা জিয়া নয়! অতএব আমরা হইলাম সুতা কাটা ঘুড়ি ঘেচাং !

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০২১ রাত ১:১০

ফেক রুধির বলেছেন: শুধু নেতা হয়েও এখন সুবিধা করা কঠি্ন । নেতার তেলে নেতারে ভেজে খাওয়ার মত যোগ্যতা থাকলে নেতা হইয়া লাভ আছে। নইলে শুধু নেতার আমরা আছি তোমার পিছে স্লোগানের লোক ছাড়া আর কোন অর্জনের সম্ভাবনা নাই। আর যে পরিস্থিতি এখন নেতা হইতে গেলেও বিপদ, হয় রাস্তায় ফেলে মারবে নয়তো আজীবনের জন্য অশীল ট্যাগ লাগিয়ে ছেড়ে দিবে।সমাজে মুখ দেখানোর জো থাকবে না। তাই গা বাচিয়ে চকরের ভূমিকায় চাকরি খোজাই উত্তম হবে। নেতাদের কাজ নেতারা করুক আমরা চাকুরীর জন্য পড়াশুনা নিয়ে ব্যাস্ত থাকি। নয়তো বেসরকারী চাকুরীতে ইন্টারভিউ দিতে দিতে একটা কিছু জোগার হয়েই যাবে। অভিজ্ঞতা না থাকুক, ইন্টারভিউ এর অভিজ্ঞতা তো আছে।

অবশ্য আমাদের সে কপাল নাই আমাদের অনেকের বংশ পদবী শেখ বা জিয়া নয়!! লাইনটা বেশ লেগেছে.।.।.।
এই পদবী ছাড়া যারা নেতা হইতে এসেছে তাদের কেউ টিকে নাই। সো পদবী বদলে ট্রাই করা যেতে পারে.

২| ২০ শে আগস্ট, ২০২১ রাত ১:১৬

স্প্যানকড বলেছেন: হ ভাবলে একটু নেতা নেতা ভাব আসে শান্তি লাগে দূধের স্বাদ ঘোলে আর কি! আমি হইলাম সুতা কাটা ঘুড়ি ঘেচাং ! হা হা হা। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৩| ২০ শে আগস্ট, ২০২১ দুপুর ২:৪০

সাজিদ! বলেছেন: শুধু নেতা হয়েও ইদানীং ধরা খেতে হতে হচ্ছে। একটা বিভাগীয় শহরের আওয়ামী লীগকে একাই নাচালো ইউএনও। গতকাল বা আজকের পেপার পড়ুন।

২১ শে আগস্ট, ২০২১ রাত ১২:০১

স্প্যানকড বলেছেন: শতকরা কত পারসেন্ট মানে একশতে ১/২। ইহা কোন পরিবর্তন বলা চলে না। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.