নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আপনি চলে আসুন প্লিজ !

১৯ শে নভেম্বর, ২০২১ রাত ১০:১৩

ছবি গুগল ।

বর্তমান সময়ে সবচেয়ে আলোচ্য বিষয় বেগম জিয়ার সুস্থতা এবং তারেকের দেশে আসা না আসা নিয়ে জল্পনা কল্পনা।

অনেক বিজ্ঞ পলিটিশিয়ানগন বলছেন, " যদি বেগম জিয়াকে বিদেশ যেতে দেয়া হয় তাহলে শেখ হাসিনার আরও জনপ্রিয়তা বাড়বে! "

আসলে কি তাই হবে? এ হলেতো বি এন পির হোগায় বাঁশ! কারণ আওয়ামীলীগ এতে করে আরও কয়েক ট্রাম ক্ষমতায় থাকবে। ততদিনে বি এন পি কি দল হিসেবে টিকে থাকতে পারবে?

আমি মনে করি উল্টো হলে ভালো হয়। অবশ্য আমার মনে করাতে কারো কিছু আসে যায় না তবু বলছি মানে তারেক দেশে এলো যদিও তাঁর ব্যক্তিগত ব্যাপার। কিন্তু মনে রাখা দরকার জান্নাত ও মায়ের পায়ের তলে!

অবশ্য এ কাঁচা কাজ তারেক করবে কি না? কারণ দেশে আসলেই কট ! আল্লাহ না করুক আর এদিকে মাও যদি চলে যায় তাইলে আম ছালা দুইটাই গেলো!

কিন্তু কেন? মির্জা সাহেব দের কথামতো এসব বানোয়াট মিথ্যে মামলা ! তাহলে ডর কিসের? দেশে এসে মোকাবিলা করুক। একটা দলের অমন উপর সিঁড়ির লোকজন যখন বলে এসব মিথ্যে মামলা ! তারমানে তাঁদের কাছে সব তথ্য উপাত্ত যা লাগবে মিথ্যে মামলা প্রমাণ করার সব আছে নইলে কেন বলে? আর যদি এসব না থাকে তবে কেন এমন ডাহা মিথ্যে বলছেন উনারা? বেকুব পাইছেন মোদের?

এদিকে ডঃ আসিফ নজরুলের কথামতো তারেক তো দুগ্ধ পান কারী নবজাতক ! যার আমলনামায় শুধু " ওয়া " এই শব্দটুকু লিখে রাখছে ফেরেস্তা !

মায়ের জন্য জেল ফাঁস সব তুচ্ছ করে দেশে আসা উচিত! আচ্ছা, বি এন পির এত এত নেতা, উকিল, ব্যারিস্টার, ক্যাডার, পুলিশ, আর্মিতে তাদের লোক আছে তবু তারেকের ডর কিসের? আমি তো দেখি তারেক দেশে আসলে কড়া আন্দোলন হবে। হয়তো তাঁকে একটু কয়দিনের জন্য জেলে থাকতে হতে পারে এই যা ! এতে করে দলের কর্মীগন চাংগা হবে। তাঁর জনপ্রিয়তা আরও বেড়ে যাবে।

সামনের ইলেকশনে বি এন পি একচেটিয়া পাশ ! তখন তারেক জেল থেকে বের হয়ে আসবে। দেশের মসনদে বসবে। কি সুন্দর জীবন ! কত সিম্পল হিসাব ! কেন যে জটিল করে উনি ভাবছেন?

তখন তাঁর দল এবং উনি যা বলবেন মানে ধরেন বলিল " ইহা দুধ! " আমরা ১৮/২০ কোটি জনতা এক সাথে বলিব " ইহা দুধ ! " আবার উনি বলিলেন, " ইহা জল " আবার আমরা ১৮/২০ কোটি জনতা এক সাথে বলিব " ইহা জল ! " কত সুন্দর!

তা না উনি লুকিয়ে আছেন ইংরাজ দেশে ! যাহ !  এসবে কি উনাকে মানায়? লুকাবে চোর ডাকাত ! আর উনি কি না ! না, এ যায় না। মেনে নেয়া যায় না যার ধমনিতে আপোষহীন নেত্রী এবং শহিদ জিয়ার রক্ত তিনি কেন লুকিয়ে থাকবেন তাও কিনা মায়ের জীবন মরনের কালে !

তাঁকে খুব দরকার বাংলাদেশের। রাজনীতি আমার বিষয় না তবুও মাঝেমধ্যে ঢুকে পড়ি আসলে দোষ আমার না হাজার হলেও বাঙালি ! আর বাঙালির রাজনীতির ব্যাপারে আলগা একটা চুলকানি আছে। এই চুলকানো থেকে আজকের দিনের পোস্ট !

উনাকে কে উদ্দেশ্য করে দুটি শের শায়েরী করছি। আমার খুব প্রিয়। তা যেনতেন মানুষের নয় খোদ মোঘল সম্রাট হুমায়ুনের।

" মুরদই লাখ বুড়া চাহে তো কেয়া হোতা হ্যায়, ওই হোতা হ্যায় যো মঞ্জুরে খোদা হোতা হ্যায় "!

যার অর্থ দাঁড়ায় অনেকটা এরকম,

" শত্রুরা যতই আমার ক্ষতি চাক না কেন কিছুই হবে না, তাই হবে খোদা আমার জন্য যা বরাদ্দ করে রেখেছেন ! "

দ্বিতীয়টি হচ্ছে

" হর মুসিবৎকো দিয়া এক তবসুমসে জবাব, ইসতারাহ গরদিসে দৌড়াকে রুলায়া হ্যায় ম্যায়নে ! "
যার অর্থ দাঁড়ায়,

 " দুর্দিন ভেবেছিল আমাকে কাঁদাবে, অথচ আমি হাসিমুখে দুর্দিনকে কাঁদিয়েছি ! "

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২১ রাত ১২:৪৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: শেখ হাসিনার জনপ্রিয়তা বাড়লে দেশের অমঙ্গল।তাই জনপ্রিয়তা একটু কমা দরকার।

২০ শে নভেম্বর, ২০২১ রাত ১:৩৯

স্প্যানকড বলেছেন: তাই নাকি !

২| ২০ শে নভেম্বর, ২০২১ ভোর ৬:৪৬

আমি নই বলেছেন: সবই ক্ষমতার খেলা, সত্যিই যদি বিএনপি ক্ষমতায় আসে বা বাআল ক্ষমতা হারায় তাহলে বর্তমানের কত ফেরেস্তা যে উগান্ডায় পালাবে তার হিসাব থাকবেনা।

খালেদা জিয়াকে রাস্ট্রিয় ব্যবস্থায় বিদেশে নিয়ে সঠিক চিকিৎসার ব্যবস্থা করা উচিৎ এবং আগামিতে বর্তমান পিএম অসুষ্থ হলে (যদি ক্ষমতায় না থাকেন) তার জন্যেও একই ব্যাবস্থা রাখা উচিৎ।

২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:০৪

স্প্যানকড বলেছেন: কথা সত্য !

৩| ২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:
কার কথা বলছেন, খাম্বা?
যে সাংবাদিকদের সাথে সরাসরি কথা বলতে চায় না সে কিভাবে নেতা হবে? সে তার মায়ের মতই হয়েছে।

সাংবাদিকরা খালেদার কথা শুনতে উম্মুখ হয়ে থাকলেও ম্যাডাম খালেদা জিয়া কখনই লিখিত বক্তব্য ছাড়া প্রেসকে সাক্ষাৎকার (সরাসরি প্রশ্নউত্তর পর্ব) দেন না। বিদেশী সংবাদমাধম তো দুরের কথা, দেশী মিডিয়াতেও দেন না। এমনকি সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য শেষ করার পর কিছু জিজ্ঞেস করলে বলা হয়, " আপনাদের কাছে দেয়া কপিতে আমার লিখিত বক্তব্যে সব প্রশ্নের উত্তর আছে"।
খাম্বারও একই অবস্থা। এই জীবনে একবারও লাইভ সাংবাদিকদের মুখোমুখি হয়নি। লন্ডনে বিবিসি ও আলজাজিরা টিভি বহুবার খাম্বার সাক্ষাৎকার নিতে চেয়ে পায়নি, বিবিসি বাংলা বহুবার ফোন ইন তাকে কথা বলাতে চেয়েছে, এমনকি ফোনেও সাক্ষাৎকার দিতে চায়নি, সাংবাদিকের ফোনেও কোন কথাই বলতে চায় না। এই আবাল নাকি দেশের হবু প্রধানমন্ত্রী!

২০ শে নভেম্বর, ২০২১ বিকাল ৪:৫৮

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! তারপরও এরেই নেতা ভাবে। দেশের প্রধানমন্ত্রী ভাবে কিছু সংখ্যক দুই পায়া প্রাণী ! হায় ! বাঙালি আফসোস । ভালো থাকবেন সব সময়। ধন্যবাদ।

৪| ২০ শে নভেম্বর, ২০২১ বিকাল ৫:২৫

বিটপি বলেছেন: কি ফ্যাসাদেই না পড়েছে বেচারা তারেক। কট খাওয়ার ভয়ে দেশেও আসতে পারছেনা আবার খালেদা জিয়াকে সরকারের বাধার কারণে নিজের কাছেও নিয়ে রাখতে পারছেনা। পোলাপাইন যদি অপদার্থ হয়, বাবা মায়ের দূর্দশার সীমা থাকেনা।

২১ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:১৫

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! ভালো থাকবেন সব সময়।

৫| ২০ শে নভেম্বর, ২০২১ রাত ৯:৩৯

আমি নই বলেছেন: ভারতে নরেন্দ্র মোদি যদি ২ বার প্রধানমন্ত্রী হইতে পারে তাইলে তারেকের যোগ্যতায় কি সমস্যা, হা..হা..হা...।

কথা হইল দেশের সাধারন জনগন যদি চায় তাইলে হাসান কালবৈশাখীও প্রধানমন্ত্রী হইতে পারে (আমি মানতে পারি আর না পারি সেইটা আমার প্রবলেম), আর তারেকতো হইল রাজপুত্র।

২১ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:১৫

স্প্যানকড বলেছেন: তাই নাকি !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.