নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা যদি তুষারের মতো...

আখেনাটেন

আমি আমাকে চিনব বলে বিনিদ্র রজনী কাটিয়েছি একা একা, পাই নি একটুও কূল-কিনারা কিংবা তার কেশমাত্র দেখা। এভাবেই না চিনতে চিনতেই কি মহাকালের পথে আঁচড় কাটবে শেষ রেখা?

আখেনাটেন › বিস্তারিত পোস্টঃ

রম্যগল্প: চাঁদগাজী সিনড্রোম ২.০

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:০৩


২০১৭ সাল। সামু ব্লগে বিপরীতমুখী সো কলড সিন্ডেকেটওয়ালারা বিরাট বিরাট ক্যাচালে জড়িয়ে নর্তন-কুর্দন করছে। আমি শুধু দেখছি আর অভিজ্ঞতার ভাঁড়ার ঘর সমৃদ্ধ করছি। ভাবছি আমিও একদিন…। বিশেষ করে চাঁদগাজী একাই পিগমীদের গণপিটুনি দিয়ে বাস্তুচ্যুত করার দৃশ্যগুলো দেখার মতো। বিরাট ফ্যান হয়ে গেলুম গুরুর। তাঁর উত্তরাধুনিক অপ্রচলিত কিংবা নব্য প্রসূত শব্দভান্ডার আমার ব্যবহারিক জীবনেও প্রয়োগ করতে লাগলুম। আর বিপদটা সেদিক থেকেই আসলো…?

দুদিন সামুতে ক্যাচাল নিয়ে গবেষণায় মগ্ন থাকায় নিতুকে ফোন দেওয়ার সময় পেলুম না। তৃতীয় দিন উত্তরার হাউজ বিল্ডিং-এ মাস্কাট প্লাজার সামনে দাঁড়িয়ে ভয়ে ভয়ে নিতুকে ফোন দিলুম। সাথে সাথে গোখরা সাপের মতো ফোঁস করে একটা অদ্ভুত আওয়াজ হলো এবং…

‘...তুমি যদি ঐ চাঁদগাজী না পাঁ*গাজী উনার কোনো বিষয় আমার সামনে আনো। খোদার কিরা বলছি, আমাদের তিন বছরের সম্পর্কের এখানেই যবনিকাপাত’--ভীষণ রেগে নিতু বিপদসীমা অতিক্রম করা ডেসিবেলে কথাগুলো আমাকে ওভার দ্যা ফোনে শুনিয়ে দিল।

এই ভয়ঙ্কর কথা শুনে আমার ছাদ ছ্যাঁত করে গরম হয়ে গেল। আরো উচ্চ ডেসিবেলে নিতুকে বললাম, ’তুমি গুরুকে নিয়ে এরকম ‘পায়খানা’ কথার জন্য নিঃশর্ত ক্ষমা না চাইলে এখানেই তোমার সাথে আমার কেল্লাফতে। হটট… লিলিপুটিয়ান একটা’

নিতুও দ্বিগুণ রেগে, ‘তুই লিলিপুটিয়ান। তোর পেয়ারের দোস্ত-গোস্ত-সামু-মামু-খামু সবগুলো লিলিপুটিয়ান। তোর সাথে প্রেম করাই ভুল হয়েছে। ইস, আমার কত্তগুলো হ্যাভি হ্যাভি অফার ছিল। আর আমি কিনা এতদিন একটি পিগমীর সাথে ঘুরেছি ’।

আমি এবার মোগাম্বো স্টাইলে ক্রর হেসে, ‘সেটাই তো। এখন তো তুমি মুক্ত কাউয়া। এবার ‘পিগমী’ বাদ দিয়ে হ্যাভি হ্যাভি ‘ডাইনোসর’র সাথে শুরু করো। (একটু দম নিয়ে)…এ দুশমনি বহুত মেহেঙ্গি পড়েগি, নিতু, বহুত মেহেঙ্গি’’। বলেই গাব্বার সিং স্টাইলে অট্টহাসি দিয়ে ফোনটা কেটে দিলাম।

যাহোক, এই ধরনের রাফ অ্যান্ড টাফ কথাবার্তা আমাদের নতুন নয়। গত একবছর ধরে অবশ্য এটি চরমে পৌঁছে গেছে। মানে যেদিন থেকে আমি সামু ব্লগে ব্লগিং শুরু করেছি তার কিছুদিন পর থেকেই আমাদের কথার পাথর ছোঁড়াছুঁড়িও শুরু। প্রথমের দিকে গুড সেন্স আর কিছুটা সাসপেন্সের মধ্যেই ছিল। এরপর এতদিন ক্লাইমেক্স পর্যায়ে ঘোরাফেরা করছিল। এখন তো মনে হচ্ছে ভায়োলেন্সের দিকে ধাবিত হচ্ছে।

প্রথম প্রথম নিতু কথাগুলো মজা হিসেবেই নিত। যেমন, কোনোদিন হয়ত আমার ফোনটা ধরতে একটু দেরী হয়েছে দেখে বলে বসলাম, ‘সারাদিন কোথায় ডোডোপাখির মতো ঘুরাঘুরি করছ যে ফোনটাও ধরতে পারছ না’। শুনে নিতু হেসে দিত। আর এখন ডোডোপাখির নাম শুনলেই তেলেবেগুনে জ্বলে উঠে এবং মিনিমাম সাত দিন কথা বন্ধ।



একদিন বসুন্ধরা সিটির ফুডকোর্টে বসে ভীষণ প্রিয় ভারতীয় ছোলা-বাটুরে অর্ডার দিয়েছি। পেটমোটা ফুলে থাকা বাটুরে দেখে মুখ ফসকে একটু জোরেই বলে ফেলেছি, ‘দেখতে একদম ডোডোপাখির মতো মনে হচ্ছে’। তারপরও হয়ত বিপদ হত না। কিন্তু মূল সর্বনাশটা করেছে পাশের টেবিলের এক ছেলে ছোকরা। আবছাভাবেই হয়ত ‘ডোডোপাখি’ শব্দটি তার কানেও গেছে। ছোকরা পাশের টেবিল থেকে উঠে এসে আমার কাছে দাঁড়িয়ে বেশ জোরেসোরেই, ‘ভাইজান, মনে হচ্ছে সামু ব্লগে ব্লগান। ওখানে চাঁদগাজী এই ডোডোপাখি শব্দটা ভীষণ পুপুলার করেছে। আমি (ছোকরা) যদিও ব্লগের একজন পাঠক কিন্তু চাঁদগাজীর লেখার ভীষণ ভক্ত। যেভাবে পিগমীদের দৌড়ের উপর রাখে ভাবাই যায় না। আজকের ব্লগ দেখেছেন। ঝড় উঠে গেছে। চাঁদগাজী একাই সব লিলিপুটিয়ানদের গণপিটুনি দিচ্ছে’।

এই খবিশ কান্ডজ্ঞান বিসর্জন দিয়ে--উনার ভক্তদের মধ্যে এ জিনিস যদিও ব্যতিক্রম কিছু না; আমাকে দেখেও তো বুঝা উচিত আপনাদের?--বেশ উৎসাহ নিয়ে বলে যাচ্ছে। আর আমি টেঁরা চোখে আমার সামনে বসা নিতুর দিকে একটু তাকিয়ে মুখ ঘুরিয়ে নিয়েছি। আমি নিশ্চিত একটু পরেই নরকে কালা কুমকুম ভেঙ্গে আমার মাথায় পড়বে। আমি মনে মনে ঐ মগজহীন চাঁদগাজী ভক্তের পায়ে ধরছি। তুই একটু এবার থাম ভাই। আমার এতবড় সর্বনাশ তুই করিস নে?

যাহোক নানারকম হাউকাউ-ম্যাঁওপ্যাঁও শেষে বছর তিন-এর উপর হলো নিতু এখন এই লিলিপুটিয়ানের ঘরণী। সাথে বাসর রাতে বিড়াল মেরে ফেলায় বছর দুয়েকের উপর জেনারেশন আলফা-র এক ছোটা লিলিপুটিয়ান বাড়িতে প্রশ্নফাঁস জেনারেশনের নয়া সদস্য হিসেবে আবির্ভূত হয়েছে।

করোনাকাল শেষ হলেও সারাদিন ব্লগে পড়ে থাকায় অফিসের বস একদিন হাতে লাল হারিকেন ধরে দিয়ে বলল, ‘আপনার মতো পিগমী’র আর অফিসে আসার দরকার নেই’। আমিও বিদ্যুতের এই আকালের দিনে হারিকেন পেয়ে খুশিতে বগল বাজাতে বাজাতে বাসায় ফিরলুম। নিতু যা বোঝার বুঝে নিয়েছে।

এখন সারাদিন বাসায় থাকি। ডোডোপাখির মতো এদিক সেদিক ঘোরাঘুরি করি আর ব্লগিং করি। নিতু এখন আমাকে ‘ডোডোপাখি’ নামেই ডাকে। বিরাট ভূসম্পত্তির মালিক ও ঢাকার উত্তরাতে পৈত্রিক সূত্রে পাওয়া বাড়ি ভাড়া। আগামী দু-চার প্রজন্মের অর্থ কষ্টের টেনশনও নাই। তাই এবার হাত-পা ঝাড়া ব্লগিং হবে। ব্লগের ছাগু, কাঠমোল্লা, অর্থনীতি-ফাইন্যান্স-টেকনোলজি-ফেকনোলজি-থিওলজি না বোঝা মগজহীনদের এবার গুরু চাঁদগাজীর আশির্বাদ নিয়ে গণধোলাই দেওয়াই হবে আমার নিত্যদিনের কাজ। এ আমার ওয়াদা!

রাতে নিতুর সাথে টেকনোলজি-ফাইন্যান্স-সায়েন্স-হাইটেক-ননটেক-ফিনটেক নিয়ে বেশ বড় আকারের বাতচিৎ হয়েছে। কারণ নিতুর নলেজ এসব বিষয়ে একেবারেই বিভ্রান্তিমূলক। অথচ ব্লগিং করার ফলে আমি এখন বলতে গেলে কিছুটা এক্সপার্ট পর্যায়ে কিংবা জ্ঞানের সর্বশেষ পর্যায়ে চলে গেছি গুরুর আশির্বাদে। সেই আমাকেই কিনা রাতের চুলোচুলিতে নিতু বলেছে, আমার নাকি এসব বিষয়ে জ্ঞান মুরগীর মগজের সমান। মিজাজটা মাইরি এতটা খারাপ হলো! এ ভয়ঙ্কর অপমানে সারারাত বাথরুমের কমোডে বসে বিড়ি ফুঁকেছি। পরদিন সকালবেলা মাথা ঠান্ডা হলে--আমি যা করি আর কী?

--ছোটা লিলিপুটিয়ানকে ডেকে বললাম, ‘দোদো বাবা, যাও তো, তোমার আম্মুকে কিচেন থেকে এখানে পাঠিয়ে দাও। আর তুমি লিভিং রুমে বসে টিভিতে ‘দোদোপাখি’র কার্টুন দেখো’

একটু পরেই মাইক্রো-সাইজ পিগমী ফিরে এসে উচ্ছ্বসিত স্বরে, ‘আব্বু আব্বু থুনেছ, আম্মু বলছে আতকে দোদোপাকির থাথে দিং দিং কেলবে না। আগ করেচে’

এই প্রশ্নফাঁস জেনারেশনের কথা শুনে আমি তাৎক্ষণিকভাবে বাসায় বিশেষ কিছু বিবর্তনীয় কিংবা পোস্ট মডার্ন বাংলা শব্দের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করলুম। ওরে, নইলে যে নয়া সিনড্রোমের মহামারী ঠেকানো যাবে না রে!!!

**************************************************************************************
@আখেনাটেন-নভেম্বর/২০২২

ছবি: Pinterest

@প্রিম্যাচিউর ৭ম বর্ষপূর্তি পোস্ট। শুভেচ্ছা সামু ব্লগের সকল পিগমী, ডোডোপাখি ও লিলিপুটিয়ানদের!! যুগ যুগ জিও সামু!!! :D

মন্তব্য ৬৯ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৬৯) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:১৯

বাংলার এয়ানা বলেছেন: ++

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৩৪

আখেনাটেন বলেছেন: বেশ বেশ!! :D

তা এই সিনড্রোমে আপনি আক্রান্ত হন নাই তো...?

২| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:২১

পবিত্র হোসাইন বলেছেন: চাঁদগাজীকে নিয়ে এত মাতামাতির কিছু নেই। ইগনোর করুন। উনাকে নিয়ে পোস্ট দিলে সস্তা পাব্লিসিটিতে উনি খুশি হন।

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৪৪

আখেনাটেন বলেছেন:
এখন বাজারে যে রকম আগুন লেগে গেছে, এ সময় মানুষকে খুশি করতে পারাও এক ধরনের পবিত্র কাজ ভাইজান...কী বলেন? :D

তবে আমার পোস্টে ভুল হয়ে থাকলে বলেন। আমি নিজেকে শুধরে নেই। (কানে কানে কই, জীবনেও শোধরাবো না?) :-B

৩| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:২২

মিরোরডডল বলেছেন:




সাথে বাসর রাতে বিড়াল মেরে ফেলায় বছর দুয়েকের উপর জেনারেশন আলফা-র এক ছোটা লিলিপুটিয়ান বাড়িতে প্রশ্নফাঁস জেনারেশনের নয়া সদস্য হিসেবে আবির্ভূত হয়েছে।

হা হা হা… এটা দারুণ হয়েছে ।
এটুকু পড়ে ভাবছিলাম সে হবে ডোডো জুনিয়র ।
তারপরই দেখলাম দোদো বাবা :)

পারফেক্ট লিলিপুটিয়ান ফ্যামিলি :)

অনেক দিন পর আনার রম্য পড়ে ভালো লাগলো ।

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৪৮

আখেনাটেন বলেছেন: এটুকু পড়ে ভাবছিলাম সে হবে ডোডো জুনিয়র ।
তারপরই দেখলাম দোদো বাবা
--- গ্রেট মেন থিংক অ্যালাইক... ;)

পারফেক্ট লিলিপুটিয়ান ফ্যামিলি -- ধন্যবাদ। সবই সামুর অবদান।

৪| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:২২

লেখোয়াড়. বলেছেন: হা হা হা হা .............

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৪৯

আখেনাটেন বলেছেন: ;)

৫| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৩৫

আরইউ বলেছেন:



হা হা হা! আপনিতো এদিক ওদিক সেদিক চারদিক থেকেই কাটলেন দেখছি, আখেনাটেন।

সপ্তম বর্ষপূর্তীর শুভেচ্ছা।

০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৫৪

আখেনাটেন বলেছেন: :D

আপনি গিয়ানি মানুষ... B-)

ধন্যবাদ ব্লগার আরইউ...

৬| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ২:৪৭

জ্যাকেল বলেছেন: গরুমার্কা এক ব্লগারকে নিয়ে এত মাতামাতির কিছু আমি দেখি না। :|


তবে বাসর রাতের প্রসংগ আনার কারনে আমার বৌয়ের কথা মনে পড়ে গেল। সে বিয়ের পরে আমার যত কু-কথা বলুক না কেন, ২ টি ব্যাপারে প্রশংসা না করে থাকতে পারত না।

১। মশারি টাংগানো
২। বিড়াল মারা :> :P

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৩:০০

আখেনাটেন বলেছেন: গরুমার্কা এক ব্লগারকে নিয়ে এত মাতামাতির কিছু আমি দেখি না। --ভক্ত হিসেবে কষ্ট পেলুম.... :((


যাহোক, বিড়াল মারছেন মারুন...তয় যত্রতত্র তেনাদের ফেলবেন না। পরিবেশ দুষণ রোধে সহায়তা করুন।

৭| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: রম্য পড়ে কিছু সময় হো হো করে হাসলাম কেবল ! একেবারে এপ্রোপ্রিয়েট প্রোট্রেট হয়েছে !
=p~ =p~ =p~

পোস্টে প্লাস !

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৩:০৭

আখেনাটেন বলেছেন: রম্য পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলুম...। :D

৮| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৮

গেঁয়ো ভূত বলেছেন: দারুন!! বহুত মজা পাইছি !!! মাগার, দাবি মোদের একটাই, চাঁদগাজীর মুক্তি চাই!!!! =p~ =p~

পোস্ট এ ++

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১০:৫০

আখেনাটেন বলেছেন: মজা পেয়েছেন জেনে খুশি হলুম...।

তয় যতদূর জানি অধরা চাঁদ এখন সোনা নিয়ে ধরাধামে ফিরে এসেছে। দামী জিনিস। যত্ন নিন।

৯| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৩:৪০

লেখার খাতা বলেছেন: জ্যাকেল বলেছেন: গরুমার্কা এক ব্লগারকে নিয়ে এত মাতামাতির কিছু আমি দেখি না।
এসব পোস্ট দিয়ে চাদ্গাজী কে বেক্তি আক্রমণ করার সুযোগ করে দিলেন ভাই? কিছু ছাগল এই ধরনের পোস্ট পেলেই চাদ্গাজীদের বেক্তি আক্রমণ করে। ব্লগে চাদ্গাজীদের বেক্তি আক্রমণ করে প্রচুর নাম কুড়ানো যায়।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১০:৫৮

আখেনাটেন বলেছেন: গাজী সাবের অনুমতি নিয়েই এ পোস্ট দিয়েছি ভাইজান। আক্রমণ-টাক্রমণ হলে গাজী সাব নিশ্চয় ফাইট দিবে। নো টেনশন।

অনেকদিন আগের লেখা...পড়ে থেকে মেমোরি দখল করছিল। খালাস করলুম। স্রেফ বিনুদুন নিন ভাইজান।

আপনাকে আমার ব্লগে তো আগে দেখি নি। নতুন বোতলে পুরান মদ জাতীয় মনে হচ্ছে। ইদানিং ব্লগে অনিয়মিত হওয়ায় ঠাওর করা মুশকিল হয়ে গেছে।

যাহোক পোস্টকে সকলে রম্য হিসেবেই নিক এই কামনা।

১০| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৪:১০

মরুভূমির জলদস্যু বলেছেন:
ব্যাপক মজা নিয়ে পড়ে একটা মাত্র + দিলাম।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১০:৫৯

আখেনাটেন বলেছেন: :D

কিন্তু একটা মাত্র পিলাচ ক্যানে.....ঝেড়ে কাশুন চে??

১১| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৪:১৩

সোনাগাজী বলেছেন:



৭ বছর পুর্তি উপলক্ষে অভিনন্দন; আপনার লেখা বরাবরই মানসম্পন্ন ছিলো, পাঠকেরা উপভোগ করেছেন।

ইয়াংকি মুল্লুকে থাকার কারণে, আমার ধারণা ছিলো যে, ব্লগিং'এর মুল লক্ষ্যই হওয়ার কথা, জাতির প্রিয় ডোডো, লিলিপুটিয়ান ও পিগমীদের রি-ইন্জিনিয়ারিং করে, বুদ্ধিভিত্তিক জাতি গঠন করা; কিন্তু বাংলাদেশী ব্লগগুলো উল্টো ডোডো, লিলিপুটিয়ান, পিগমীদের "ওয়েলফেয়ার সেন্টার" পরিণত হয়েছে, যাতে এসব প্রজাতিগুলোর বিলুপ্ত না'ঘটে।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:০০

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ আপনাকে।

১২| ০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৪:১৯

সোনাগাজী বলেছেন:


টাইপো:

ইয়াংকি মুল্লুকে থাকার কারণে, আমার ধারণা ছিলো যে, ব্লগিং'এর মুল লক্ষ্যই হওয়ার কথা, জাতির প্রিয় ডোডো, লিলিপুটিয়ান ও পিগমীদের রি-ইন্জিনিয়ারিং করে, বুদ্ধিভিত্তিক জাতি গঠন করা; কিন্তু বাংলাদেশী ব্লগগুলো উল্টো ডোডো, লিলিপুটিয়ান, পিগমীদের "ওয়েলফেয়ার সেন্টার" পরিণত হয়েছে, যাতে এসব প্রজাতিগুলোর *বিলুপ্তি না'ঘটে।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:১৪

আখেনাটেন বলেছেন: ইয়াংকি মুল্লুকে থাকার কারণে, আমার ধারণা ছিলো যে, ব্লগিং'এর মুল লক্ষ্যই হওয়ার কথা, জাতির প্রিয় ডোডো, লিলিপুটিয়ান ও পিগমীদের রি-ইন্জিনিয়ারিং করে, বুদ্ধিভিত্তিক জাতি গঠন করা; কিন্তু বাংলাদেশী ব্লগগুলো উল্টো ডোডো, লিলিপুটিয়ান, পিগমীদের "ওয়েলফেয়ার সেন্টার" পরিণত হয়েছে, যাতে এসব প্রজাতিগুলোর *বিলুপ্তি না'ঘটে।

-- দেশের উচ্চশিক্ষার যে হাল সেখান থেকে বেশিরভাগ ডোডো আর পিগমী ছাড়া কী বেরুবে?

মাসখানেক ধরে বিভিন্ন স্কিল সেটের ফ্রেশার, মিড লেভেল ফুল স্ট্যাক সফট-ইন্জিনিয়ার, এসকিউএ এবং স্ক্রাম মাস্টার, সফট সলিউশন আর্কিটেক্ট, প্রজেক্ট ম্যানেজার খুঁজে ফিরছে এক আইটি ফার্ম....ভাইভা'র পর ভাইভা। হতাশ। অথচ সেলারি দেশের প্রথম শ্রেণির চাকরির কয়েকগুণ বেশি। এরপরও....

বুয়েট, মুয়েট গুয়েট, ঢাবি, মাবি পাশ সবাই নাকি এখন নব্য জমিদার হতে চায়। সেখানে মালটু'র সাথে ডিকটেটরি ক্ষমতাও মুফতে পাওয়া যায়। এ দেশে ডোডো'র সংখ্যা বাড়বে নাতো কী? টেকনিক্যাল জব সেক্টরে বিরাট হতাশা ভর করেছে। ভারতীয়রা সুযোগগুলো লুফে নিচ্ছে। আফসোস।

১৩| ০১ লা নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: চাঁদ গাজীর অনেক বিরোধী থাকলেও তাঁর পক্ষের লোকও কিন্তু নেহায়েত কম নয়।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:১৫

আখেনাটেন বলেছেন: পক্ষ-বিপক্ষ থাকবেই। খালি মাত্রা অতিক্রম করে না গেলেই হলো। সে যে দিক থেকেই হোক। হাজারো হোক আমরা সবাই সামু পরিবারের।

১৪| ০১ লা নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: ফিফা দুর্যোধন হাসান মাহবুব চাদ্গাজী ওনারা আইকন আমার কাছে , ওনারা গুরুদেব। সম্মান করি।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:১৭

আখেনাটেন বলেছেন: গুরুদের সন্মান করা ভালো। আপনি একনিষ্ট শিষ্য মনে হচ্ছে। বেশ।

১৫| ০১ লা নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৪৬

শেরজা তপন বলেছেন: গুরুতো আপনার ইহকাল পরকাল সহ সবকালের সাথে জড়িয়ে গেছেন!
মাইরি গুরু-শিষ্যের এমন প্রেম দেখতে নিজেকে ভীষণ ভাগ্যবান মনে হচ্ছে। এবার নমঃ নমঃ করে কৈলাশটা দর্শন করে আসি
এসে আমিও তাঁর শিষ্য হব।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:১৯

আখেনাটেন বলেছেন: গুরুতো আপনার ইহকাল পরকাল সহ সবকালের সাথে জড়িয়ে গেছেন! --- যাহ, কী যে বলেন? গুরুর আশির্বাদ।


এবার নমঃ নমঃ করে কৈলাশটা দর্শন করে আসি এসে আমিও তাঁর শিষ্য হব। --- হক মওলা...শীঘ্রই কামিয়াব হোন।

১৬| ০১ লা নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০১

মনিরা সুলতানা বলেছেন: সপ্তম বর্ষপূর্তির শুভেচ্ছা রইলো।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:১৯

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ মনিরা'পা।

১৭| ০১ লা নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪৩

শ্রাবণধারা বলেছেন: বিশুদ্ধ বিনোদন। পড়ে অনেক হাসলাম।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:২০

আখেনাটেন বলেছেন: :D

খুশি হলুম।

১৮| ০১ লা নভেম্বর, ২০২২ রাত ৮:৪৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




৭ম বর্ষপূর্তির শুভেচ্ছা রইলো।

আরো বেশি বেশি পোস্ট দিন এই দোয়া করি।

:)

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:২৩

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ ব্লগার সত্যপথিক শাইয়্যান।

আরো বেশি বেশি পোস্ট দিন এই দোয়া করি। --- এটি মনে হয় আর সম্ভব নয় ভাইজান। সময়ের যাতাকল। মাঝে মাঝে ঢু দেওয়া ছাড়া গতি নেই।

১৯| ০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:১৩

নিমো বলেছেন: টেলস অব দ্য ডোডো অথবা দ্য পিগমি-লিলিপুট-মগজহীন ব্যাচের রম্য পিরামিড সম মজাদার হয়েছে। তবে খানিকটা এলিয়েনের ঘুঁটা দরকার ছিল।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:২৬

আখেনাটেন বলেছেন: :D

তবে খানিকটা এলিয়েনের ঘুঁটা দরকার ছিল। --- এটা আবার কী? ঝেড়ে কাশুন চে ভাইজান? দেখি ঘুটা-মুটা দেওয়া যায় কিনা।

২০| ০১ লা নভেম্বর, ২০২২ রাত ১০:২৮

শাহ আজিজ বলেছেন: আমি খেয়েদেয়ে বসে এদিক ওদিক হাতড়াচ্ছি এমন সময় আপনার পোস্টএ ঢুকে একটা হাঁচি মেরে শুরু করলাম হাসতে । ব্যাপক বিনোদন হয়েছে পোস্টে । কদিন বাদে বেশ রসময় হয়ে উঠলাম ।



থানক্স ব্রো ।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:২৭

আখেনাটেন বলেছেন: :D B-)

খুশি হলুম জেনে।

ডোডো'র কথা শুনে কে না খুশি হয়। হা হা হা।

২১| ০১ লা নভেম্বর, ২০২২ রাত ১১:৩৪

শার্দূল ২২ বলেছেন: আমার আগের জন্ম আর এই জন্ম মিলিয়ে পার হয়ে গেলো এক যুগেরও বেশি। এই সময়ে আমি তার একটা পোষ্টে মন্তব্য করেছিলাম। ওনার একটা পোষ্ট পড়ে আর নানা পোষ্টে তার মন্তব্য দেখে আমার মনে হয়েছিলো মানুষটা আগোছালো এবং প্রচন্ড পরিমানের অহংকারি। মানুষকে অপমান করা আর ছোট করে দেখা তার রক্তে মিশে গেছে। এমন মানুষদের আমি ব্লগের মত সুন্দর মাধ্যমে এলাও করবোনা। ইভেন আমি এর দায়িত্বে থাকলে তাকে আমৃত্যু ব্যন করে দিতাম।

আমি কোন ভাবেই কোনদিন মনে করিনি আজও করিনা তিনি সুস্থ্য মানুষ।

তবে আপনার পোষ্ট পড়ে মজা পেয়েছি। ধন্যবাদ

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৪৯

আখেনাটেন বলেছেন: :|

তবে আপনার পোষ্ট পড়ে মজা পেয়েছি। -- শুভেচ্ছা। :D

২২| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ১২:১৫

রানার ব্লগ বলেছেন: সারাদিনের জন্য বিনদিত হলাম। চাদগাজি জিন্দাবাদ।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫০

আখেনাটেন বলেছেন: :D

ব্লগে মাঝে মাঝে বিনুদুনের দরকার আছে। চিল্লায়া বলেন, ঠিক কিনা? :P

২৩| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ১:২৬

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: ৭ম বর্ষপূর্তিতে ভালোবাসা।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫১

আখেনাটেন বলেছেন: শুভেচ্ছা.....

আরে এটা কী সেই ভায়রা ভাই তাজুল...নাকি? B-)

২৪| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ১:২৮

সোনাগাজী বলেছেন:




@শার্দূল ২২ ,

আপনি যদি "সুস্হ ব্লগার হয়ে থাকেন", চাঁদগাজী নিশ্চয় অসুস্হ ব্লগার ছিলো।

আপনার ব্লগিং রেকর্ড:

পোস্ট করেছি: ০টি
মন্তব্য করেছি: ১১২টি
মন্তব্য পেয়েছি: ০টি
ব্লগ লিখেছি: ৭ মাস ৪ দিন
অনুসরণ করছি: ২ জন
অনুসরণ করছে: ১ জন

২৫| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ১:৩৩

শূন্য সারমর্ম বলেছেন:



চাঁদগাজীর কি হয়েছিলো?

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫৪

আখেনাটেন বলেছেন: অনেকদিন পর...একদিন সকালে ব্লগে প্রবেশ করে দেখি চাঁদ তার ধার করা আলো হারিয়ে বিরাট এক সোনা'র ডিব্বায় পরিণত হয়েছে...

২৬| ০২ রা নভেম্বর, ২০২২ ভোর ৫:৫৯

সোহানী বলেছেন: আপনি ভাই আসলেই জিনিয়াস। আগেই জানতাম তবে আবারো জানলাম।

৭ম বর্ষের শুভেচ্ছা।

আসলে আমিও মাঝে মাঝে অবাক হই, সত্যিই কি এরা বোঝে না নাকি না বোঝার ভান করে! ঠিক মিলাতে পারি না।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫৫

আখেনাটেন বলেছেন: ...ধন্যবাদ সোহানীপা। :D


আসলে আমিও মাঝে মাঝে অবাক হই, সত্যিই কি এরা বোঝে না নাকি না বোঝার ভান করে! ঠিক মিলাতে পারি না। == ভবের এই দুনিয়ায় কত রঙ্গ দেখব ভগবান..... :P




২৭| ০২ রা নভেম্বর, ২০২২ সকাল ৮:৪০

ঢাবিয়ান বলেছেন: আপনার পোস্ট পড়ে মাহা ভাইয়ের এই একটি প্রায়(মৌলিক ) গল্প মনে পড়ে গেল। দুইটাই ঝাকাস p~ =p~

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫৬

আখেনাটেন বলেছেন: :D

২৮| ০২ রা নভেম্বর, ২০২২ সকাল ৯:২৬

পদ্মপুকুর বলেছেন:


চাঁদগাজী সিনড্রোম ২.০ কেন? ১.০ কই?

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ৯:৫৮

আখেনাটেন বলেছেন: ক্যাচালে ডুবে গেছে??? তাই আর ভাসাই নাই.. :D

২৯| ০২ রা নভেম্বর, ২০২২ সকাল ১১:২৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: দারুণ কিছু শব্দ উদ্ভাবনের জন্য ওনাকে নোবেল দেওয়া হোক।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১০:০০

আখেনাটেন বলেছেন: এমনিতেই এক দেশি নোবেলধারী এ জিনিস পেয়ে টিকতে পারছে না দেশে...এ জিনিস পেলে গাজী সাবকেও...তারচেয়ে এই ভালো.... :D

৩০| ০২ রা নভেম্বর, ২০২২ সকাল ১১:৫৭

রোকসানা লেইস বলেছেন: শব্দগুলো সুন্দর এ্যাডজাস্ট হয়েছে লেখায়। এমন বাক্য গঠন হাসির হুল্লোর তুলে দিল।
পেট ফাটা হাসির কারণ সব সময় ঘটে না।
এমন লেখা লিখে হাসানোর জন্য সপ্তম বছরের শুভেচ্ছা

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১০:০১

আখেনাটেন বলেছেন: :D

লেখা ভালো লেগেছে জেনে খুশি হলুম লেইস'পা...। :D

৩১| ০২ রা নভেম্বর, ২০২২ দুপুর ১২:৩৯

ভার্চুয়াল তাসনিম বলেছেন: অনেক দিন পর নির্মল বিনোদন। ভাবী সাবরে কি সব শব্দ দিয়ে চ্যাতাইয়া দিলেন গাজী সাব।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১০:০৩

আখেনাটেন বলেছেন: :D

গাজী সাব মনে হয় সহজে চ্যাতেন না...তবে মাঝে মাঝে মাথা বিগড়াইয়া যায় মনে কয়...ফেনী নদীর দুষিত পানির প্রভাব কিনা কে জানে? :P

৩২| ০২ রা নভেম্বর, ২০২২ বিকাল ৩:০৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: আখেনটান ভাই,

রম্য ব্যাফোক :P মজার ঐছে। তার জন্য রইলো +++

জীবনের জটিলতায় এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জীবনে যখন হাসি নামক বস্তু হারিয়ে যাওয়ার যোগার হয়েছে তখন আপনার রম্য লেখা বয়ে নিয়ে এসেছে অফুরান নির্মল হাসির উপলক্ষ।

তার জন্য আপনার প্রতি রইলো শুধুই ভাললাগা সাথে ৭ম বর্ষের শুভেচছা।

তয় কিছু জিনিষ জানবার মুন :(( চায় -

১। সিনড্রোম ২ .০ পড়ে মজা পাইলাম ,সিনড্রোম ১ .০ কোতায়?
২। প্রশ্ন ফাস জেনারেশন (আলফা-র এক ছোটা লিলিপুটিয়ান) এখন কত ছোট? সে কি বিদয়ালয়ে যাওয়া শুরু করেছে? যদি বিদ্যালয়ে যায় তাহলে দিং দিং খেলা এবং বলায় আরো সর্তক হবার সুযোগ রয়েছে বলে মনে লয়। নাহলে সে হয়ত বিদ্যালয়ে কাউকে আবার দিং দিং খেলার জন্য নিমন্ত্রণ জানিয়ে বসতে পারে। আপনার কি মত?
৩। বাসর রাইতে বিড়াল মাইরছেন ঠিক ঠাক, জেনে ভাল লাগলো।আহা কি আনন্দ,আকাশে-বাতাসে।
৪। চাঁদগাজী মুরুববীর দীর্ঘায়ু কামনা রইলো যাতে করে আমরা আরো আরো অনেক দিন বিনোদিত-শিহরিত হতে পারে উনার মাধ্যমে। সাথে সাথে সোনা B-)) গাজী'র সাফল্য কামনা রইলো এই দূর্মুল্যের বাজারে(সোনা এমনিতেই নাগালের বাইরে,অনুরোধ রইলো দাম কমানোর)।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১০:০৫

আখেনাটেন বলেছেন: ভালো লাগায় ধন্যবাদ। :D

পাবলিক প্লেসে সব জিনিস ফাঁস করতে নেই...জানেন না X(

৩৩| ০২ রা নভেম্বর, ২০২২ বিকাল ৩:৫৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: চাঁদগাজী ব্লগারদের ভোটে সেরা ব্লগার নির্বাচিত হয়েছিলেন, তার পুরস্কার সরূপ মডারেশন তাঁকে সুলেমানি ব্যান করে দিল। বাংলা ব্লগ বলে এটাকে অস্বাভাবিক কান্ড বলা যায় না।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১০:০৭

আখেনাটেন বলেছেন: তা রাতের ভোটে না দিনের ভোটে...... :D

এত এত ভ্যাজালের মাঝে এই যে বেঁচে আছি....এটাই তো এখন অস্বাভাবিক? :((

৩৪| ৩০ শে ডিসেম্বর, ২০২২ রাত ৮:৫৭

খায়রুল আহসান বলেছেন: চমৎকার রম্য এবং নির্ভেজাল বিনোদন!
স্বয়ং গাজী সাহেব এ পোস্টকে ভালো চোখে দেখেছেন বলে ভালো লাগল। উনিও সূক্ষ্ম হিউমারে অভ্যস্ত। তাই হয়তো উনি এই রম্য পোস্টকে স্রেফ একটা বিনোদন হিসেবেই উপভোগ করেছেন।

০৬ ই আগস্ট, ২০২৩ রাত ৯:৪১

আখেনাটেন বলেছেন: :D :) B-)


ভালো থাকুন নিরন্তর।

৩৫| ০৫ ই জুলাই, ২০২৩ ভোর ৪:২৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আপনি কবে আসবেন?

০৬ ই আগস্ট, ২০২৩ রাত ৯:৪২

আখেনাটেন বলেছেন: আমাকে স্মরণ রেখেছেন জেনে আপ্লুত হলুম ব্লগার স্বপ্নবাজ সৌরভ।

এইতো এলুম।

ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.