নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলকে ভুল বলাটা সৎ সাহসের পরিচায়ক বরং নীরব থাকাটাই শয়তানি....

মোগল

মোগল › বিস্তারিত পোস্টঃ

ধর্ম অবমাননা: কারাগারে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

২৫ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৫০



ফেসবুক কমেন্টে ইসলাম ধর্মকে কটাক্ষ এবং এ ধর্ম সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সুজন পালকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে সুজনের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে মামলা করা হয়।

ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার বিকেলেই সুজনকে রংপুর মেট্রোপলিটন তাজহাট আমলি আদালতে হাজির করে পুলিশ। পরে এই আদালতের বিচারক দেবী রাণী রায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিশ্চিত করেছেন আদালতের সাধারণ নিবন্ধক হুমায়ুন কবীর।

এর আগে শনিবার ভোরে সুজনকে দিনাজপুরের বীরগঞ্জে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। সুজন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। সে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১০ নং মোহনপুর ইউনিয়নের বড়হাট পালপাড়া গ্রামের মৃত বধিরাম পালের (চমৎকার পাল) ছেলে।

মেট্রোপলিটন তাজহাট থানার ওসি নাজমুল কাদির জানান, গত ২২ সেপ্টেম্বর নিজের ফেসবুক আইডি থেকে ধর্মসংক্রান্ত একটি পোস্টের কমেন্ট বক্সে ইসলামকে জঙ্গিবাদী ধর্ম আখ্যা দেয়ার অভিযোগ ওঠে সুজনের বিরুদ্ধে। তার ওই মন্তব্যটির একটি স্ক্রিনশট পরে ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এর প্রতিক্রিয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে উত্তেজনার সৃষ্টি হয়।

ওসি বলেন, ‘এ ঘটনায় গতকাল (২৩ সেপ্টেম্বর) পুলিশ অভিযুক্ত সুজনের অবস্থান শনাক্ত করে এবং শনিবার ভোরে তাকে নিজ বাড়ি থেকে আটক করে। শনিবার বিকেলে তার বিরুদ্ধে মামলা করলে ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।’

কোর্টেসিঃ মানবজমিন

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কি এমন ধর্ম অবমাননা করছে সে? এদেশে ধর্মকে পরোক্ষভাবে সবচেয়ে বেশি অবমাননা করে ধার্মিকরা। শিশু বলৎকার, বিদ্বেষ, হিংসা, সংঘাত, ফ্যাসাদ, ফিতনা কোন অপরাধ তারা করছেনা?

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:১২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: বেকুব ছেলে।

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:১৬

শূন্য সারমর্ম বলেছেন:


কারাগারে যাবার শর্টকাট রাস্তা কি-বোর্ডের একটু টাইপ।

৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:৩০

কামাল৮০ বলেছেন: মুফতি জোর গলায় বলছে,আমার নবী জঙ্গী ছিলো।তিনি জঙ্গ করেছেন।যে জঙ্গ করে সেই জঙ্গী।জিহাদ করা ফরজ।ইউটিউবে এই ওয়াজটি আছে।

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৮:৩০

নাহল তরকারি বলেছেন: মানুষ কেন যে ধর্ম নিয়ে খোচা মেরে কথা বলে,? বুঝি না।

৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:১৫

সাসুম বলেছেন: চোর কে চোর বলাতে , চোরের দল যেভাবে ট্রিগার্ড হয়েছে- তাতে বুঝাই যাচ্ছে আসল চোর কারা।

৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৩৭

বিটপি বলেছেন: ১ নং কমেন্টের উত্তরঃ সেটা যদি বলতেই যায়, তাহলে আবারো অবমাননা হল।
২ নং কমেন্টের উত্তরঃ চেতনা মাথায় উঠে গেলে এরকম বেকুবি করে।
৩ নং কমেন্টের উত্তরঃ একটু টাইপই একটা দাঙ্গা লাগানোর জন্য যথেষ্ট।
৪ নং কমেন্টের উত্তরঃ জঙ্গ উর্দূ শব্দ - আরবী শব্দ হল জিহাদ। রাসূল (স) জিহাদ করেছেন, জঙ্গ নয়। জঙ্গ মানে যুদ্ধ নয়, বিশৃঙ্খলা।
৫ নং কমেন্টের উত্তরঃ একজন মানুষের কাছে যখন ধর্মকে অযৌক্তিক মনে হয় এবং বেশির ভাগ মানুষই ভুল পথে আছে মনে হয়, তখন সে চেষ্টা করে ভুল ধরিয়ে দিতে, এতে দোষের কিছু নেই।
৬ নং কমেন্টের উত্তরঃ চোরকে চোর বলাতে কোন সমস্যা নেই, কিন্তু যে চোর নয়, তাঁকে চোর বললে অবশ্যই তা ট্রিগার্ড হবার মত ব্যাপার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.