নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিকৃতবুদ্ধির অধিকারী

বর্ষন মোহাম্মদ

অস্থিতিশীলতা, নষ্টামি, আর যাবতীয় প্রতারণা-প্রবণতার বিরুদ্ধে খেলা চলবে

বর্ষন মোহাম্মদ › বিস্তারিত পোস্টঃ

হুজুড়দের ও টার্গেট প্রেমিক যুগল

১৭ ই মার্চ, ২০১৭ রাত ৯:৪৬



রামপুরা সংলগ্ন হাতিরঝিল সাধরন জনগনের জন্য একটি বিনোদনের জায়গা । সকল সময় এই স্থানটিতে ভীড় লেগে থাকে । শুক্রবার কিংবা বিশেষ দিনে তো লোকে লোকারন্য থাকে। প্রেমিক যুগল , পরিবার পরিজন , বন্ধু-বাধব নিয়ে কিছুটা খোলামেলা বাতাসে ঘুরা ঘুরি করার জন্য তাদের এখানে আসা। বিনোদনের এই জায়গা ও হাজারো লোকের ভীড়ে কিছু লোক তাদের ধান্দার আখরা গড়ে তুলেছে ।

আজ বিকেলের (ঘটনাঃ ১) বিনোদনের জায়গাতে হিজড়াদের ধান্দা বাজী নতুন না , তবে প্রশাসন তাদের একটূ বেশী স্বাধীনতা দিয়েছে বলে মনে হচ্ছে । তাদের ক্ষমতা চরম মাত্রায় পৌছে গেছে পকেটে হাতদিয়ে টাকা নেয়ার কথা শুনেছি আজ নিজের চোখে দেখলাম । প্রকাশ্যে ছিনতাই আর প্রতিবাদ করলো বলে অকথ্য ভাষায় গালি শুরু করলো প্রেমিক যুগলদের ছেলেটিকে দুজন মিলে মারা শুরু করলো । এক পর্যায়ে দুজন লোক এসে থামালো হিজড়া দুইজন চলে গেল । থামাতে আসা দুই ব্যক্তি ছেলেটির সাথে কথা বলে বুঝিয়ে অবস্থা সামাল দিল । শুরু করলাম হিজড়াদের পেছনে হাটা চক্রাকার বাসের মত ভিডিও করতে করতে । হাতিরঝিল লালসিড়ির সামনে আসতেই দেখি সেই দুই লোক হিজড়াদের সাথে কথা বলছে ব্যপারটা বুঝতে বাকি রইলোনা যে তারা একই সিন্ডিকেটের । ওই তিন জন হিজড়াকে প্রতিদিনই এই একই স্পটে দেখা যায় বিকেল থেকে রাত পর্যন্ত । প্রত্যেকটি প্রেমিক যুগল বা পরিবার নিয়ে ঘুরতে আসা লোকেদের হিজড়াদের খপ্পড়ে পড়তে হয় ।

(ঘটনাঃ ২)


হিজড়াদের ঘটনার কয়েক মিনিট পর, পায়জামা পাঞ্জবী পড়া হুজুর বেশী ৪ জন লোক আমাদের সামনে এসে দাড়ালো সালাম দিলো মোলাকাত করলো , প্রথমে ভেবেছিলাম তবলিক জামাতের লোক হয়ত কিছু ইসলামিক কথা বার্তা বলবে , কিন্তু তাদের কথা শুনে মনটা খারাপ হয়ে গেল , তাদের মধ্যে একজন ব্যক্তি লম্বা দাড়িওয়ালা বৃদ্ধা বললো বাবা এতিমদের জন্য কিছু দেন , তার হাতে কয়েকটা নোট ও পাশে ৩ জন সহযোগী আমি তাকে ফিরিয়ে দিলাম , এতিমদের দিবো কোন মাদ্রাসার বা কোন সংঠনের কোন টোকেন নেই নিছক ধান্দা ছাড়া আর কিছুনা । লজ্জায় মুখটা লাল হয়ে গেল কারন আমার সাথে যেই ছেলেটি ছিল সে সনাতন ধর্মের । তাদের পিছু হাটা শুরু করলাম সেই হিজড়াদের মত তারাও একই কাজ করছে তাদেরও টার্গেট প্রেমিক যুগল । লোকজনকে থামিয়ে থামিয়ে মোলাকাত করে ধর্মের ও পোশাক আচরনের অপব্যবহার করছে , ধর্মকে ছোট করছে । ধর্মের নামে ব্যবসা করছে । লোক বেশী দেখায় ৪ জন ছড়িয়ে ছিটিয়ে পড়লো অনেকে তাদের ফিকির বুঝে এড়িয়ে যাচ্ছিল তবে তাদের নজর তো অন্যের পকেটের দিকে । আজ নতুন দেখলাম হিজড়াদের অনুকরন করছে এক শ্রেনীর দাড়ী টুপি ওয়াল লোক । কতটা সত্য আছে তাদের মাঝে জানিনা । এতিমদের জন্যও যদি করে থাকে তবে এ ভেবে নয় আর প্রেমিক যুগল কিংবা রাস্তা ঘাটে নয় । দেশে ধনীর- শিল্পকারখানা-ব্যবসা প্রতিষ্ঠানের অভাব নেই । দান করার লোকের ও অভাব নেই সেখানে তাদের কাছে যান , এবাবে ধর্ম নিয়ে ব্যবসা বা ধান্দা বন্ধ করুন । এমন চলতে থাকলে ধর্মের অনুভুতি মানুষের মন থেকে উঠে যাবে ।

মন্তব্য ১৭ টি রেটিং +২/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১০:২২

ইউনিয়ন বলেছেন: এরা ধর্মে ফু-ফা আর ভিক্ষাবৃত্তির পর্যায়ে নেমে নিয়ে এসেছে। এদের ধ রে পুলিশে দেয়া দ রকার। আর একটা ক থা মাথায় আসছেনা স্বাধীন তার চল্লিশ বছর পর এতিম অসহায় ছেলে-মেয়েকে রাস্তায় ভিক্ষাবৃত্তি করে লালনপালন করতে হয়। বাংলাদেশে অনেক কওমী মাদ্রাসা ও হাফেজখানায় এভাবে চলে আসছে। রাষ্ট্র যখন তাদের দায়িত্ব নেয় না তখন তাদের কে এ সমস্ত এতিম খানায় দেয়া হয়।

এখন আপনার চোখে যে সমস্ত এতিম ছেলে মেয়ে নজরে আসবে তাদের কে প্রধান মন্ত্রীর বাস ভবনে অথবা রাষ্ট্রপতির বাস ভবনে পাঠিয়ে দিবেন। যত দিন পর্যন্ত না তারা সাবালক এবং কর্মক্ষম হয়।

২| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১০:২৭

বর্ষন হোমস বলেছেন:
দুটোই বড় সমস্যা।ধর্মকে বিক্রি করে খাওয়া অনেক আগেই শুরু হয়েছিল।

ইদানীং হিজড়াদের উৎপাত বেশি হয়ে গেছে।এটা নিয়ে কিছু একটা করা দরকার।তাছাড়া এরা একধরণের ডাকাতিই করছে।ধর্ম নিয়ে ব্যাবসা যারা করে সেখানে আপনি দিলে দিবেন না দিলে জোরাজুরি নেই।

৩| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১০:২৭

মোঃ আক্তারুজ্জামান ভূঞা বলেছেন: চারিদিকে প্রতারণার জাল পাতা।

৪| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১১:২০

ইউনিয়ন বলেছেন: @ ই্হসান আক্সার মাহ মুদ আপনার কথা অনুযায়ী ঘুরে আসলাম। হকার / ক্যাম্পাসার যেমন নিজের ঔষধের গুণাগুণ গায় সেখানে সে রকম দেখলাম। ধর্ম ব্যবসার এ একটা ফাদ। বিশ্বে ধর্ম ব্যবসার কতগুলো চক্র আছে, এটা দেখে সে রকম মনে হল। লিংকটা মতিঝিলগামী করে দেন, যাতে ঝিকিরে ফিকিরি ফেতনার পরিমাণ দ্বিগুন হয়।

৫| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১১:২৩

ধ্রুবক আলো বলেছেন: সব খানেই এখন চলাফেরা করাটা দায়!!

৬| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১১:৩৭

টারজান০০০০৭ বলেছেন: "হুজুড়দের ও টার্গেট প্রেমিক যুগল" ---------------------

আপনার টাইটেল এ আপত্তি আছে। আপনি নিজেই বললেন প্রথমে ভেবেছিলেন তবলীগ জামাতের কথা। সব হুজুর তো একরকম নয়। তাহলে "হুজুরদের" বইলা সবাইরে এক পাল্লায় মাপা হইলো না ?

মুসুল্লি কখনো চোর হয়না। চোর মুসুল্লি সাইজা জুতা চুরি করে।

৭| ১৭ ই মার্চ, ২০১৭ রাত ১১:৪১

চাঁদগাজী বলেছেন:


মানুষ নিজ আয়ে চলতে পারছে না

৮| ১৮ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:১১

আরণ্যক রাখাল বলেছেন: হুজুর জাতিটাই এমন। হ্যাঁ সবাই এমন

৯| ১৮ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:৪০

কামরাঙ্গীরচরের মাসুক জনতা বলেছেন: এগুলা প্রেম করার নগর রাজস্ব। রাজস্ব পুলিশের জায়গায় হুজুর আর হিজরারা খন্ডকালীন চাকরি হিসাবে আদায় করে।

১০| ১৯ শে মার্চ, ২০১৭ দুপুর ১:২১

পান্হপাদপ বলেছেন: হুজুর-হিজড়া

১১| ১৯ শে মার্চ, ২০১৭ বিকাল ৫:০০

আজিব দুনিয়ার মানুষ। বলেছেন: হিজড়া'রা যে বেপরোয়া হয়ে গিয়েছে, এটা খারাপ। আর হুজুরদের কথা বলতে গেলে, তাদের পক্ষে বলব। কারন তাদের এতিমখানা বা মাদ্রাসা চালাতে যেই অর্থের প্রয়োজন হয় সেটা জনগনের কাছ থেকেই সংগ্রহ করতে হয়। সুতরাং এতে বিরক্ত হওয়ার কিছু নেই।

১২| ১৯ শে মার্চ, ২০১৭ রাত ৯:৪১

একজন আহমদী মুসলিম বলেছেন: ইউনিয়ন ভাইয়া, লানাতুল্লাহি আলাল কাযীবিন।
আপনি না একজন উত্তম মানের মিথ্যাবাদী, বুঝলেন? আপনার হেদায়াত দেওয়া সম্ভব নয়, আপনার মত লোকদের নিয়ে একটা আয়াত বলি, কেমন?
খাতামাল্লাহু আলা ক্বুলুবিহিম ওয়ালা সাময়িহিম ওয়ালা আবসারিহিম গিশাওয়াতুন ওয়ালাহুম আযাবুন আযীম।
আপনার মতো অবস্থা থেকে সাধারণ মুসলমান রক্ষা পাক, আল্লাহুম্মা আমীন

১৩| ১৯ শে মার্চ, ২০১৭ রাত ১০:০৩

ইউনিয়ন বলেছেন: একজন আহমদী মুসলিম- কাদিয়ানী যদি একজন সত্যিকারের নবী, মসীহ, আর মাহদী হয়, আমি তাহলে একজন সত্যিকারের দাজ্জাল।

১৪| ২০ শে মার্চ, ২০১৭ রাত ১:১৯

রিদওয়ান হাসান বলেছেন: সেদিন একটি প্রবন্ধ পড়লাম। শিরোনাম ছিল— ‘মধ্যপ্রাচ্যে ইসলাম’। সাধারণত শিরোনাম দেখে যে কেউ পড়তে আগ্রহবোধ করবেন, এটাই স্বাভাবিক। কিন্তু ভেতরে যা পড়লাম তা ভেবে আমার চোখ কপালে ‍উঠার যোগাড়। ইসলামের কোনো সংজ্ঞা ছাড়াই লেখক প্রবন্ধটিতে অন্ত্যন্ত ধূর্ততার সাথে ইসলামকে জঙ্গি বলে বিচার করেছেন। প্রবন্ধটিতে আলোচনা করা হয়েছে মধ্যপ্রাচ্যে বসবাসরত নির্দিষ্ট কতিপয় মুসলিম জনগোষ্ঠী নিয়ে। বিবেচনার বিষয় হলো, ইসলাম আর মুসলিম জনগোষ্ঠী কি এক? ভেতরের মালমশলা অনুযায়ী শিরোনামটি কি ‘মধ্যপ্রাচ্যের মুসলিমরা’ নামকরণ করা উচিত ছিল না? ‘ইসলাম’ পরিভাষার এই অশুদ্ধ ও বিকৃত ব্যবহারের মধ্য দিয়ে লেখকের কি ইসলাম সম্পর্কে অশুদ্ধ নেতিবাচক ধারণা ছড়ানো উদ্দেশ্য নয়— আপনিই বলুন!

আপনার শিরোনামটিও একপেশে হয়ে গেছে। যেমন সব ধান্ধাবাজরা হুজুর না, তেমনি সব হুজুররাও ধান্ধাবাজ না। এটা কিন্তু সাধারণ জ্ঞান।

১৫| ২১ শে মার্চ, ২০১৭ দুপুর ১:১৬

সে্‌নসেটিভ শিমুল বলেছেন: সাহায্য চাওয়ার ক্ষেত্রে শিষ্‌ঠাচারিতা বাড়ান প্রয়োজন

১৬| ২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৫:০০

প্রাইমারি স্কুল বলেছেন: এতিমদের লালান পালোনে হুজুরদের কাজ প্রসংশার দাবী রাখে সেই হুজুরদের কাজকে নেগেটিভ করার জন্য কিছু অসাধু লোক হুজুর হয়ে খারাপ কাজে লিপ্ত হয়। এদের ব্যাপারে সচেতন হয়া দরকার।

১৭| ২২ শে মার্চ, ২০১৭ দুপুর ১:৩৪

মাঘের নীল আকাশ বলেছেন: পুরা অচল অবস্থা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.