নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলো দুরন্ত গতিতে

দুরন্ত গতি

আমি সিমপল মানুষ

দুরন্ত গতি › বিস্তারিত পোস্টঃ

লালাখাল ভ্রমন

১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৮

নতুন সেমিস্টার শুরু করলাম। খুব তারাতারি ক্লাস এর একঘেয়ামিতে ভাল লাগছিলোনা। কয়েক বন্ধু মিলে ঠিক করলাম কথাও ঘুরতে যাব। যেই ভাবা সেই কাজ। প্লান হলো কাল রাতেই যাবো। প্লেস ঠিক হলো সিলেট লালাখাল। আগেও অনেকবার শুনেছি লালাখাল এর কথা। ঠিক করলাম খুব কম খরচে কিভাবে যাওয়া যায় সেভাবে যাবো।
পরদিন সন্ধ্যায় সবাই ব্যগ নিয়ে ক্যাম্পাস এর নিচে চলে এলাম। এরপর সেখান থেকে সোজা কমলাপুর রেল স্টেশন। ঢাকা টু সিলেট লোকালের টিকেট কাটার পর সবাই উঠে পড়লাম ট্রেনে। ৯ টার সময় ট্রেন ছাড়ল। সাড়া রাত ঘুম চোখে নিয়ে যতটা মজা করা যায় তার কমতি থাকলোনা। সকাল ১০ টায় আমরা সিলেট পৌছাই। সেখান থেকে লেগুনা নিয়ে সোজা গেলাম লালাখাল। খরচ যতটা কম করা যায় সে খেয়াল সবসময় থাকল। সিলেট থেকে ১ ঘণ্টা লাগলো লালাখাল যেতে। সেখানে ছোট একটা হোটেলে খেয়ে আমরা একটা নৌকা ভাড়া করলাম ৫ ঘণ্টার জন্য। খাল নাম হলেও আসলে এটা একটা নদী। নদী হওয়ার পরও নাম কেন খাল সে প্রশ্ন আছে সবার মনেই। কিন্তু স্থানীয়দের কাছে এর কোন উত্তর মেলে নি। অপূর্ব নীল জলের কারণে এর নাম হতে পারত নীলাখাল। কিন্তু সেটিও ঘটে নি। নামের রহস্য রহস্যই রয়ে গেছে আর যুগে যুগে এ নামেই ভ্রমণপিপাসু মানুষদের আকর্ষণ করে চলেছে নদীটি।
নদীর যেখানে শুরু সেখানেই রয়েছে বিশাল চা বাগান। দুই পাড়ে তেমন কোন বাড়িঘর নেই। আছে নানান রকমের গাছপালা। নদীর বাঁকে বাঁকে ছড়িয়ে আছে সৌন্দর্য্য। শরতে এখানে দেখা মেলে কাশফুলের। দূরের পাহাড়ের নিলাভ সবুজ রঙ আর পাহাড়ে আটকে যাওয়া মেঘ, নীল লালাখাল সব মিলিয়ে এ যেন এক অপার্থিব সৌন্দর্য।
সাড়া দিন লালাখালের দৃশ্য দেখতে দেখতে মনে পড়ল আগামী দিন আবার ক্লাস ছিল। তাই আর দেরি না করে সেদিন রাতেই আবার রাওনা দিলাম সিলেট থেকে। যেহেতু তাড়া ছিল তাই ফেরার সময় বাস এ করে ফিরলাম। প্রকৃতি মনকে শান্ত করে সেটার প্রমান নিয়ে আবারো বোরিং ক্লাসএ মন দিলাম।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:৩০

ওমেরা বলেছেন: আমার মাঝে মাঝে কোথাও ঘুরতে যেতে ইচ্ছা করে । ভাল লাগল লালাখাল ভ্রমন।

২| ১২ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:০৭

রাজীব নুর বলেছেন: এগারো বছর আগে লালাখাল যাই। রাস্তা খুব খারাপ ছিল। সন্ধ্যার পর গিয়ে পৌছাই। পানি আর দেখা যায়নি। চারদিক অন্ধকার।

৩| ১২ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:০০

মোস্তফা সোহেল বলেছেন: লালাখালের কাছাকাছি গেলেও লালাখাল দেখা হয়নি।সারিখাট পর্যন্ত গিয়েছিলাম।
আরও ছবি দিতে পারতেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.