নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

রবিবার বিশেষ পোস্টঃ তুমি দেখেছো কি অগুনতি মানুষের ভিড়ে হেঁটে যাওয়া কোন এক মেয়ে

১২ ই জুন, ২০২২ দুপুর ১:৫৪


একটি ফটুশ্যুট শেষে জরুরী কাজে চট্টগ্রাম ফিরতে হচ্ছিল।বাস ছাড়া আর কোন মাধ্যম নেই। আমার সাথে ছিল এভ্রিল ও এক নতুন মেয়ে মডেল ও আরো দুইজন ছেলে মডেল। তার নাম নওশিন।জ্যাম কম থাকার কারণে খুব তাড়াতাড়ি আবদুল্লাহ পূর পৌছাই। বাস ছাড়বে রাত ১২.১০ মিনিটে। বাস ছাড়তে এখনো ১ ঘণ্টা বাকি। স্বাভাবিক ভাবেই মডেলরা ওয়েস্টার্ন পরে। আবদুল্লাহ পুরের খুব কাছে ছিল মেয়েটার বাসা। তাই বাস ছাড়া অবধি আমাকে কোম্পানি দিচ্ছিল। কাউন্টারের পাশেই ছিল টঙ। দুটো লাল ওয়ার্ডার করে সিগারেট ধরালাম। আমি জানতাম সেও সিগারেট খেত। ওর দিকে একটা এগিয়ে দিলাম। কিন্তু বাস কাউন্টারের মত একটা পাবলিক প্লেসে সিগারেট ধরাতে সে ভয় পাচ্ছিল। আমি বুঝতে পেরে সিগারেট নিভিয়ে দিলাম। কারণ যাদের সিগারেটে আসক্তি আছে তারা একজনে টানলে অন্যজন না টেনে পারেনা। জিজ্ঞেস করলাম ভয় পাইলা কেন? মোল্লারা নোংরামি করলে ৯৯৯ এ কল দিতাম! তার উত্তর! ভয়টা মোল্লাদের নয়, বরং কুটনাদের। কোন কুটনা অথবা কুটনি যদি দেখে সে আমার সাথে রাত ১১.৩০ মিনিটে টঙে দাঁড়িয়ে চা-সিগারেট খাচ্ছে তবে তার বাসায় বলে দিবে আর তার বাসায় তাকে আর শুটের জন্য অনুমতি দিবেনা! এই হল আমাদের দেশের অবস্থা। এখানে অধিকাংশ মানুষ মোল্লা মানসিকতার!


মোল্লা কারা?

শুধু কি যারা টুপি পড়ে দাড়ি রাখে বোরখা পড়ে তারা? না! তাহলে তো আমাদের দাদা- আব্বারাও মোল্লা। শতকরাভাগে দেশে দাড়ি-টুপি- হিজাব পড়া কত ভাগ মানুষ আছেন তার সঠিক পরিসংখ্যান আমার কাছে নেই। দাড়ি টুপি পাঞ্জাবি বোরখা হিজাব দিয়ে মোল্লাদের নির্বাচন করা যায়না।

মোল্লা বুঝা যায় মানসিকতার মাধ্যমে। এরা নারীদের ঘরে বন্দী করে রাখবে নিজে রাত কাটাবে নিষিদ্ধ পল্লীতে। মোল্লা তারা যারা ঘরে কাজ করার জন্য রাখা ছোট্ট দরিদ্র মেয়েটিকে এতো নির্মম ভাবে অত্যাচার করবে যে, উহা আপনাকে মধ্যযুগীয় বর্বরতার কথা স্মরণ করিয়ে দিবে।

ধর্ম শিক্ষার বইতে পড়েছি হযরত মুহাম্মদ সঃ এর ইসলাম প্রতিষ্ঠার আগে কন্যা সন্তানদের জীবিত কবর দেয়া হতো। এখনো কন্যা সন্তানকে কিছু লোক বুঝা মনে করে। এরাই মোল্লা।

একটি মেয়ে সংসারের হাল ধরতে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী নিয়ে চাকুরী খুঁজতে গেলে যে ক্যু প্রস্তাব দেয় সেই মোল্লা। ক্লান্ত শরীরে বাসে বাড়ি ফেরার সময় যে লম্পট মেয়েটির গায়ে হাত দেয় সে মোল্লা।

হতাশা থেকে অথবা আসক্তি থেকে একটি মেয়ে সিগারেট খাওয়ার কারণে যারা মেয়েটিকে নষ্টা বলে অথচ একটা ছেলে সিগারেট টানলে স্বাভাবিক মনে করে এরাই মোল্লা।

পেটের দায়ে পতিতালয়ে যাওয়া মেয়েটিকে বেশ্যা বলে কিন্তু যারা যারা মেয়েটির শরীর থেকে পৈশাচিক সুখ অনুভব করে তারাই মোল্লা।

ছোট্ট কিশোরী প্রেমে পড়লে যে সব বাপ-ভাই কিশোরীকে পিটিয়ে মেরে ফেলে কিশোর প্রেমে পড়লে কিছু করেনা সেই মোল্লা।অথচ মোল্লাদের মতে প্রেম ছেলে মেয়ে উভয়ের জন্য হারাম। ধর্মের ভুল ব্যাখ্যা দেয়ার অধিকার এদের কে দিয়েছে।

যে রাতে দিনে ২৪/৭ অন্যের নিন্দা গীবত করে , হিংসা করে , অন্যের কাছে গিয়ে মিথ্যা কথা লাগায়, সত্যের সাথে মিথ্যা মিশ্রিত করে ইনিয়ে বিনিয়ে কথা বলে সেই মোল্লা। এরা অতি নীচু। এদের বুক পিঠ নেই। এদের ইনটেশান শুধু মানুষের ক্ষতি করা। এরা স্বয়ং আল্লাহ কর্তৃক লানতপ্রাপ্ত। এরা ধর্মীয় মুখোশ পরে নোংরামি করে। এদের এড়িয়ে চলুন।

সতর্কীকরণঃ ধুমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। এই পোস্টের উদ্দেশ্য ধূমপানকে প্রমোট কিংবা সমর্থন করা নয়। বরং সামাজিক বৈষম্যের কারণে আমাদের মা বোন দের উপর মোল্লারা যে শারীরিক ও মানসিক নির্যাতন করে তার বিরুদ্ধে ছোট্ট একটা প্রতিবাদ।ধূমপান ইসলামে নিষিদ্ধ। ধূমপানে ক্যান্সার হয়।

ছবিতে প্রিয় বন্ধু এভ্রিল । মোল্লারা গান শোনে না। "পোস্টের শিরোনাম-নচিকেতার 'কোন এক মেয়ে' গান থেকে নেয়া হয়েছে।"

মন্তব্য ৫২ টি রেটিং +০/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:০৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ধর্ম মানতে গেলে এভ্রিলদের মত চলাচলে বাঁধা আছে।
ধর্ম আপনাকে অনেক স্বাধীনতা দিবে না। আটকিয়ে রাখবে।
যারা ধর্ম পালন করতে চায় তারা এভাবেই পালন করবে। যারা চায় না তারা করবেন না। কি আর করা বলেন।
পোস্ট ভালো লাগলো।

গানটা কিন্তু অঞ্জন দত্তের না। নচিকেতার। ঠিক করে দিবেন।
ধন্যবাদ।

১২ ই জুন, ২০২২ দুপুর ২:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই ধর্ম মানলে পুরোপুরি মানবো না মানলে স্বিকার করব মডারেট । ধর্মও মানবো নোংরামিও করব এগুলো মন্ডামি।

ধন্যবাদ। প্রথমে অঞ্জনদত্তের একটা গান দিসিলাম পরে নচিকেতার টা দিসি। এডিট করতে ভুল হয়ে গেসে।

২| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:১০

মরুভূমির জলদস্যু বলেছেন: মোল্লা শব্দটি আপনি যে ভাবে উল্লেখ করছেন তার সাথে একমত হতে পারলাম না।

১২ ই জুন, ২০২২ দুপুর ২:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মতামতের জন্য। আপনার মতে মোল্লা কারা ব্যাখ্যা করুন।

৩| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:১১

শূন্য সারমর্ম বলেছেন:


একবার ঢাকা থেকে চট্রগ্রামে ফেরার পথে যাত্রা ব্রেকে কুমিল্লায় নেমে এক মেয়ে চিপায় গিয়ে সিগারেট ধরালো,আশে পাশের সবাই মনে হচ্ছিলো যে বায়োস্কোপ দেখছে;মোল্লা একজন এমনভাবে এক্সপ্রেশন দিলো যে সব শেষ।

১২ ই জুন, ২০২২ দুপুর ২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: “রাতের বেলা পথে নামলেই

বেশ্যা বলে ডাকো।

বেশ্যা তোমার মগজ,

পুরুষ মগজ সামলে রাখো।”

কপি পেস্ট মন্তব্য।

৪| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:২৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: মেয়েদের সিগারেট নিয়ে যা বললেন সত্যি বলতে কি আমিও সহ্য করতে পারতাম না। আড় চোখে তাকাতাম।
সেটাই স্বাভাবিক। সেই মেয়ে সিগারেট টানছে তার বাবা কিংবা মা ও আড় চোখে তাকাবে। এটার সাথে "মোল্লা"র কোন সম্পর্কই নেই।
মেয়েটা মডেল হয়েছে বলে দুনিয়ার সব সম্পর্ক্য , সামাজিকতা ছিন্ন করেনি কিন্তু । সমাজের প্রতি একটা দ্বায়বদ্ধতা আছে।
আপনি যেই লাইনে আছেন আপনার দৃষ্টিতে সেটা স্বাভাবিক মনে হবে কিংবা স্বাভাবিক করতে চাইবেন। বেশিরভাগ মানুষ তার মতাদর্শকে সঠিক মনে করে , প্ৰতিষ্ঠা করতে চাই।
আমি যদি আপনার পজিশনে থাকতাম তাই করতাম। আমার পজিশনে থাকলে আপনি। মানুষের চিন্তা ভাবনা , মতাদর্শ পরিবর্তনশীল।

আপনার বন্ধুর জন্য শুভকামনা রইলো।

১২ ই জুন, ২০২২ দুপুর ২:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মেয়েদের সিগারেট নিয়ে যা বললেন সত্যি বলতে কি আমিও সহ্য করতে পারতাম না। আড় চোখে তাকাতাম।

- সিগারেট ছেলে মেয়ে উভয়ের জন্য হারাম। যারা শুধু মেয়েদের জন্য হারাম মনে করে তারা মোল্লা। প্রত্যেকের নিজ নিজ পছন্দ আছে। মোল্লারা নিজের টা অন্যের উপর চাপায় দেয়। এটা ঘৃণ্য।

৫| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:৩৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ভাই ধর্ম মানলে পুরোপুরি মানবো না মানলে স্বিকার করব মডারেট । ধর্মও মানবো নোংরামিও করব এগুলো ভন্ডামি।

ভণ্ডামি সব সময়ই ভণ্ডামি। হুট্ করে ধর্ম মানা যায়না। এটা ধীরে ধীরে আসে। আর ইসলাম ধর্মে অনেক বাঁধা নিষেধ , সব মানা কস্টকর। এই আমিই পাঁচবার নামাজ পড়তে পারিনা। বাদ বাকি বিষয়ের কথা বাদই দিলাম।
ধীরে ধীরে মানতে মানতে একসময় সঠিক ভাবে মানা শুরু হয়ে যাবে। আল্লাহ তো সবাইকে কে একভাবে হেদায়েত করেন না। পরিপূর্ন ভাবে মানার চেষ্টা থাকলেই হলো।

১২ ই জুন, ২০২২ দুপুর ২:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এটাই তো বললাম। আমাদের কাজ হচ্ছে নসিহত করা বা হেদায়েত এর জন্য দোয়া করা। কাউকে জোর করে ধর্ম চাপায় দিব কেন? কোরানে জোর করে ধর্ম চাপানো সংক্রান্ত একটা আয়াতও কি দেখাতে পারবেন ?

৬| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:৫২

রাজীব নুর বলেছেন: আপনার এই পোষ্টে আবার কারো চুলকানি উঠবে নাতো?

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লার দৌড় মসজিদ পর্যন্ত।

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: উপরের মন্তব্যটি একটি প্রবাদ প্রবচন।

৭| ১২ ই জুন, ২০২২ দুপুর ২:৫৫

বিটপি বলেছেন: আমি তো মনে করি একটা ছেলের রাস্তায় দাঁড়িয়ে সিগারেট খাওয়াটা চরম অভদ্রতা। একটা ছেলে যদি অভদ্রতা করতে পারে, মেয়েদের করতে সমস্যা কোথায়? তবে কিছুটা সমস্যা তো আছেই। সিগারেট খাওয়াটাকে ছেলেদের বদভ্যাস হিসেবে দেখা হয়। ওয়েস্টার্ন কান্ট্রিতেও ওপেনে মেয়েদের ধূমপান করাকে বাঁকা চোখে দেখা হয়।

কোন ছেলে ধর্ষন করলে যে শাস্তি দেয়া হয়, ইউরোপীয় দেশগুলোতে কোন মহিলা বাচ্চা ছেলেকে মলেস্ট করলে তার চেয়ে বেশি অপরাধ হিসেবে দেখা হয়। পুরুষের অন্যায় সবাই মেনে নিলেও মেয়েদেরটা গ্রহণ করার মানসিকতা এখনও তৈরি হয়নি।

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি তো মনে করি একটা ছেলের রাস্তায় দাঁড়িয়ে সিগারেট খাওয়াটা চরম অভদ্রতা একটা ছেলে যদি অভদ্রতা করতে পারে, মেয়েদের করতে সমস্যা কোথায়? পুরুষের অন্যায় সবাই মেনে নিলেও মেয়েদেরটা গ্রহণ করার মানসিকতা এখনও তৈরি হয়নি।


ওয়েস্টার্ন কান্ট্রি হোক আর বাংলাদেশ হোক , এক তরফা বিচার সবসময় সমালোচিত।
---- এটাই আমার পোস্টের মূল বক্তব্য ।

৮| ১২ ই জুন, ২০২২ বিকাল ৩:০১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: সিগারেট ছেলে মেয়ে উভয়ের জন্য হারাম। যারা শুধু মেয়েদের জন্য হারাম মনে করে তারা মোল্লা। প্রত্যেকের নিজ নিজ পছন্দ আছে। মোল্লারা নিজের টা অন্যের উপর চাপায় দেয়। এটা ঘৃণ্য।


ছেলেরা সিগারেট ধরলেও সবাই ই একসময় আড় চোখে তাকাতো। একটা সময় ছেলেরা আড়ালে গিয়ে সিগারেট ধরাতো।
এখন ছেলেদের সিগারেট ধরানো স্বাভাবিক হয়ে গেছে। তাই কেউ আর আড় চোখে তাকায় না।
ইসলাম ধর্মের মতে মেয়েদের তো এভাবে বাইরে আসাই নিষেধ। এভাবে সিগারেট টেনে বেড়ানো তো দূরের কথা। মোল্লার দোষ দিয়ে লাভ কি বলেন ?
আমি নিজে চেনস্মোকার না হলেও দিনে আড়াই প্যাকেট সিগারেট লাগতো। এখন সামনে সিগারেটের ধোঁয়া ছাড়া দেখলে মেজাজ খারাপ হয়ে যায়। ঐযে বললাম না -- মানুষের চিন্তা ভাবনা , মতাদর্শ পরিবর্তনশীল।
কাল বাবুর মুখে একজন সিগারেটের ধোয়া ছেড়েছিলো। সাহসের অভাবে কিছু বলতে পারিনি।



আমাদের কাজ হচ্ছে নসিহত করা বা হেদায়েত এর জন্য দোয়া করা। কাউকে জোর করে ধর্ম চাপায় দিব কেন? কোরানে জোর করে ধর্ম চাপানো সংক্রান্ত একটা আয়াতও কি দেখাতে পারবেন ?

জোর করে কি আর চাপানো লাগে। নিজের উপর তো চেপেই আছে মুসলিম পরিবারে। আলাদাভাবে আবার কে চাপাবে। আল্লাহ , রাসূল দুজনায় চাপিয়ে দিয়েছে না। এটা করো , ওটা করো না। এটা মানো , ওটা মানো না। এটা ভালো, ওটা ভালো না।
মানুষ যে নিজের মত কিছু একটা করবে , সেটা করতেও ১০ বার ভাবা লাগবে।

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ইউ আর রাইট । ধন্যবাদ।

৯| ১২ ই জুন, ২০২২ বিকাল ৩:১৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: বিটপি বলেছেন: আমি তো মনে করি একটা ছেলের রাস্তায় দাঁড়িয়ে সিগারেট খাওয়াটা চরম অভদ্রতা।

একদম ঠিক কথা। চরম বেয়াদবি।
আমিও যে কি কারণে ধরেছিলাম জানি না। মনে হলেই খারাপ লাগে।
নাক দিয়ে ফুস ফুস ধোঁয়া ছাড়ার একমাত্র মানে দাঁড়ায় - অসভ্যতা আর বেয়াদবি।

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ছেলে মেয়েকে আলাদা করে শাষণের নামে শোষন করার মতো নোংরামি পৃথিবীতে আর নেই।

১০| ১২ ই জুন, ২০২২ বিকাল ৩:২৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কুটনামী খুবই খারাপ।

১২ ই জুন, ২০২২ বিকাল ৩:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: কুটনা ও কুটনিরা তা বুঝলেই হইল।

১১| ১২ ই জুন, ২০২২ বিকাল ৪:০৮

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপনার কাছ থেকে এই লেখার সিক্যুয়াল আশা করছি। দ্বিতীয় লেখার আগে একটা কাজ করবেন। এই লেখাটি ঐ মেয়েকে প্রথমে একবার পড়তে দিবেন। তারপর তাকে বলবেন, যেহেতু তোমার বাবা মা অন্য মানুষের কথা শুনে তোমাকে আর শ্যুট করতে দিবে না, তাই তোমার বাবা-মাকেও আমি "মোল্লা" বললাম। তারপর তাকে আর একবার পড়তে দিবেন।

সব শেষে, তার অভিব্যক্তি কি ছিলো সেটা নিয়ে দ্বিতীয় লেখাটি লিখবেন।

১২ ই জুন, ২০২২ বিকাল ৪:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ফার্স্ট অফ অল ,
মেয়েটির মা বাবা মডারেট, না হলে মেয়েকে মডেলিং এ দিতোনা। তাদের মেয়ের উপর তাদের খুব বিশ্বাস এই মেয়ে কোন অনৈতিক কাজ করবেনা তাই মডেলিং এর অনুমতি পাইছে,
সেকন্ড অফ অল,
তারাও সমাজের মোল্লাদের ভয় পায়। সিগারেট খাওয়া কে । মোল্লারা তাদের সমাজে টিজ করবে।

থার্ড অফ অল আমি পরবর্তী কি লিখবো সেটা আপনাকে ঠিক করে দিতে হবেনা। ধন্যবাদ।

১২| ১২ ই জুন, ২০২২ বিকাল ৪:৩৫

সোনাগাজী বলেছেন:


মুসলমানেরা ইসলামিক সংস্কৃতি মেনে চলছে; ইসলামিক সংস্কৃতি হচ্ছে, আদি আরবী সংস্কৃতি; আদি আরবী সংস্কৃতিকে ধরে রাখার কারণে, মুসলমানদর মাঝে বিভক্তি ঘটেছে; ইহা মুসলিম দেশে মানুষের মাঝে ঐক্যহীনতার মুল কারণ।

১২ ই জুন, ২০২২ বিকাল ৪:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মুসোলোমানদের মধ্যে বিভক্তি মুসলমানদের সবচেয়ে বড় ক্ষতির কারণ। দল না করে শুধু মুসলমান হলে জংগীরা জবাই করে মেরে ফেলে।

১৩| ১২ ই জুন, ২০২২ বিকাল ৫:৪০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
মোল্লাদের খুব সুন্দর ডেফিনেসন দিয়েছেন!
দাঁড়ি টুপি মানেই মোল্লা নয়,
কথায় ও কাজে যারা
প্রগৌতিহাসিক
তারাই মোল্লা।
হিন্দু এবং অন্য
ধমে'ও মোল্লা
আছে।

১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ নূরু ভাই,
আপনার সুন্দর মন্তব্যের জন্য।
বাংলাদেশ রাজাকার ও মোল্লা মুক্ত হোক।

১৪| ১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:১৮

ঋণাত্মক শূণ্য বলেছেন: লেখক বলেছেন: থার্ড অফ অল আমি পরবর্তী কি লিখবো সেটা আপনাকে ঠিক করে দিতে হবেনা। ধন্যবাদ।

আমি ঠিক করে দেই নাই, আমি শুধু "আশা" করেছি। ব্যাস। বেয়াদবীটুকু না করলেই পারতেন। ঐ মেয়ের বাবা-মা কে মোল্লা বলে যতটুকু বেয়াদবী করেছেন, আমার সাথেও প্রায় সেটুকুই করেছেন; যদি বোঝার মত বোধ থাকে আরকি!

১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি অপ্রাসঙ্গিক ভাবে মন্তব্য করছেন,
পোস্ট নিয়ে মন্তব্য করুন।
যারা ব্লগিং এর নামে ২৪/৭ গালাগালি করেন, ব্যক্তি আক্রমণ করেন, জোক্সের আড়ালে ব্লগার দের পঁচান তাদের পোস্টে গিয়ে আপনি হাততালি দেন, এখানে আসছেন ভদ্রতা শিখাতে। শোনেন, আমি আপনার সাথে কেন যারা অহেতুক গালাগালি করে তাদের সাথেও অভদ্রতা করিনি কভু। মোল্লা বলাতে আপনার এতো জ্বলে কেন? আমি অভদ্র হলে অনেকের মতো নোংরা ব্যক্তি আক্রমণ ও গালি দিতাম।

১৫| ১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:২০

ডার্ক ম্যান বলেছেন: আপনার মডেল বান্ধবীদের সাথে যদি সেলফি তোলার সুযোগ করে দিতেন।

১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: নভেম্বরে শো আছে হয়তো, যদি বাজেটে ঘাটতি না হয়। তখন তুলিয়েন।

১৬| ১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৭:১১

রাজীব নুর বলেছেন: ভাই সাহেব আমার একটা বাজে অভ্যাস আছে।
আমি সিগারেট খাই।

১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৭:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ছেড়ে দিন। আমি আগে ১ প্যাকেট খাইতাম এখন খাই দৈনিক ৫ বেলা। ধুমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।

১৭| ১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৭:২৩

শেরজা তপন বলেছেন: আগে কেমন কেমন লাগত- এখন চোখ সওয়া হয়ে গেছে! তার মানে আগে মোল্লা ছিলাম :)

মডেলের ফটোশ্যুট কি আপনার করা? আমিতো ওপারের এক নায়িকার ছবি ভেবেছিলাম

১২ ই জুন, ২০২২ সন্ধ্যা ৭:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: স্বয়ং ইসলাম বলছে সভ্যতার বিকাশের সাথে সাথে মানুষ ওয়েস্টার্ন হবে। এটা কেয়ামত কাছে আসার নাকি লক্ষ্মণ। এগুলো বন্ধ করতে যাওয়া এই দেশে অন্তত বোকামি।
ছবির মেয়েটি একজন মডেল। আমার বন্ধু। ছবিটি ওর ফেসবুক থেকে নেয়া। ছবিটি কেউ শ্যুট করেনি। ওর বন্ধু কেয়া তুলছে।

১৮| ১৩ ই জুন, ২০২২ রাত ২:০৯

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তবত্য করেছেন সেটা জানতে।

১৩ ই জুন, ২০২২ দুপুর ১:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে।

১৯| ১৩ ই জুন, ২০২২ রাত ২:২৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: বাহ, আমি কোথায় অপ্রাসঙ্গিক ভাবে মন্তব্য করলাম? আমি সম্পূর্ণ এই পোষ্টের ভিতরে থেকে, এই পোষ্টের টপিকের ভিতরে থেকে, এই পোষ্টের ক্যারেক্টরদের নিয়েই মন্তব্য করেছি। সামান্যতম বাইরে যাইনি।

মোল্লা শব্দে আসলে আমার কিছুই যায় আসে না; কিন্তু আপনি নিজের কথায় নিজের পছন্দের মানুষের বাবা-মাকে মোল্লা বলে ধরা খেয়ে এখন আবোলতাবল বকছেন। আবার শাক দিয়ে মাছ ঢাকতে তাদের মডারেট বলছেন!

আর আপনি আমার সাথে বেয়াদবী করে, ঐ মেয়ের বাবা-মায়ের শানে বেয়াদবী করে আবার বলছেন আপনি কভু অভদ্রতা করেন নি; বাহ!

১৩ ই জুন, ২০২২ দুপুর ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কি আমার ধৈর্য্য পরীক্ষা নিচ্ছেন? আপনি কি চাচ্ছেন আমিও বস্তিবাসীর মত ব্লগিং এর নামে গালাগালি করি? তাহলে আপনাকে হতাশ করা ছাড়া আমার আর কোন উপায় নেই।

আই জাস্ট ওয়ানা সে এগেইন " ইউ আর রাইট"

২০| ১৩ ই জুন, ২০২২ সকাল ১১:৫৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনার লেখার শিরোনামে "রবিবার"
দেখে কাদের যেন গাত্রদাহ শুরু হয়েছে!
তাদের একটু পানির ছিটে দিয়ে শান্ত করা
আবশ্যক। আমি যথা সম্ভব ট্রাই করেছি
কিন্তু কাজ হয়নি তেমন!

১৩ ই জুন, ২০২২ দুপুর ১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে আমি আর আমার উস্তাদ অনেকের ব্লগিং এর বিষয়বস্তু।এরা দিনে ৫ বেলা আমাদের নামে তসবি পড়ে। আমরা না থাকলে এদের ব্লগিং হুমকির মুখে পড়বে। এরা গালিবাজ থেকে ব্লগারে রূপান্তরিত হোক এটাই প্রত্যাশা।

২১| ১৩ ই জুন, ২০২২ বিকাল ৩:৫৩

অনন্য দায়িত্বশীল বলেছেন: এভ্রিল আপনার কোন জন্মের বন্ধু? যত্তসব...................। X(( X(

১৩ ই জুন, ২০২২ বিকাল ৪:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পাগলামি করার জায়গা আর না পেয়ে আমার পোস্টে আসছেন? আমার টা ছাগলের খোয়াড় নয়, ব্লগ। এখানে কোন ফেক ইনফরমেশন শেয়ার করা হয়না। এখানে কোন লাইক কমেন্ট হিট নেই। ১০০% জেনুইন।

১৩ ই জুন, ২০২২ বিকাল ৪:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কারেকশনঃ এখানে কোন ফেক কমেন্ট, লাইক, হিট নেই।

২২| ১৩ ই জুন, ২০২২ বিকাল ৫:৪১

রানার ব্লগ বলেছেন: প্রথমে শুভেচ্ছা জানাই বেশ গুছিয়ে লিখেছেন তাই !!!

তারপরে আসি আপনার বিষয়ের ব্যাপারে । গ্রামে অনেক মহিলা তামাক বা বিড়ি টানে এটা তাদের ভাবার বিষয় না কিন্তু শহরে কোন মেয়ে সিগারেট খেলেই এদের সকল আত্মসন্মান মাটিতে মিশে যায় । এটা এক ধরনের ভন্ডামী । আমার নিজের চোখে দেখা এক পর্দানশীল পরিবার যাদের দিন কেটে যায় নামাজে আর দোয়া দুরুদে সেই পরিবারের মেয়েদের হুক্কা টানতে আর বিড়ি খেতে দেখেছি । তাদের পুরুষদের ইহাতে কোন সমস্যা নেই কিন্তু অন্যের মেয়ে করলেই গায়ে জ্বালা ঊঠে যায় !!! এটা এক প্রকার ভন্ডামী । বিড়ি সিগারেট বা হুক্কা এটার ক্ষেত্রে কোন লিঙ্গো বৈষম্য নাই । যে কেউ খেতে পারে। কোন পুরুষ যদি বাধা দেয় তাকে বলবেন আপনি আপনার নিজের চারিপাশের পুরুষ কে মানা করে তারপর আমাকে মানা করতে আসুন ।

১৩ ই জুন, ২০২২ সন্ধ্যা ৭:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ রানা ভাই
আপনার সুন্দর মন্তব্যের জন্য। আসলে মোল্লাগো সমস্যা হইল ওরা নিজেদের ছাড়া সবাইকে খারাপ মনে করে। এরা নিজেরা দিনে অগণিত পাপাচার করবে, অন্য কেউ এক দুইটা করলে তাকে হত্যা করবে।
এরা পৃথিবীটাকে ওদের পৈতৃক সম্পত্তি মনে করে। সর্বপ্রথম জাহান্নামি একজন মোল্লা। শুধু মাত্র ভণ্ডামির জন্য এদের জাহান্নামে নিক্ষেপ করা হবে।

২৩| ১৩ ই জুন, ২০২২ রাত ৮:০৮

কানিজ রিনা বলেছেন: আপনি কি কখনো দেখেছেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক,
কলেজ, স্কুল টিচার ছাত্রছাত্রীদের সামনা সামনী সিগারেট
খেতে? কেন এবং কিকারনে এত এত শিক্ষিত মানুষ
সবার সামনে ধুমপান করেন না?হাই কোর্ট সুপ্রিম কোর্ট
বিচারপতিরা কখনও কারো সামনে ধুম করেছেন বলে
আপনি কি জানেন? কি কারনে কেন তারা ওপেন
নেশা করেন না উত্তর দিবেন নিশ্চয়?

সিগারেট গাঁজা মদ যত ধরনের নেশা জাতীয় দ্রব্য সাস্থোর
জন্য ক্ষতিকর এটাতো নিশ্চয় জানেন?

একজন নারী পুরুষ দৈহীকগত দিকে থেকে আলাদা যেমন,
নারীরা সন্তান দান করেন যেহেতু নেশা জাতীয় দ্রব্য তাদের
পেটের সন্তান ক্ষতিগ্রোস্ত হতে পারে বলেই নারীদের নেশা
করা নিষেধ।
এভ্রিলের মত কয়টা মডেল মেয়ে রাস্তায় দাড়িয়ে ধুমপান
করেছে বলে আপনি জানেন?এভ্রিলরা মধ্যবিত্ত ঘরের
কম শিক্ষিত,অতএব বাংলাদেশে মডেল মেয়ে কয়টাইবা
আছে। আপনি কি চাইবেন এভ্রিলের মত আপনার স্ত্রী
বোন অথবা কন্যা এমন হোক? কারন আমাদের দেশটাতো
ওয়েষ্ট্রান কান্ট্রি না।

আমাদের দেশটা যখন সব মানুষ অর্থনৈতিক সাবলম্বি
হবে,তখন না হয় এভ্রিলের মত মেয়েদের দেখে কোন
ছেলে ইভ টিজিং করতে সাহস পাবেনা ওয়েষ্ট্রানদের মত।


১৩ ই জুন, ২০২২ রাত ৮:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখুন রিনা!
আপনি পোস্ট না পড়ে মন্তব্য করেছেন। আপনি আর্মি শাষণ ভালোবাসেন ভালো কথা কিন্তু অন্য প্রসঙ্গ এখানে আনা অনুচিত। পোস্টের মূল বক্তব্য একটা ছেলে সিগারেট খাইলে কেউ কিছু বলেনা একটা মেয়ে খেলে তাকে নষ্টা বলে। যারা এই কাজ করে তাদের প্রতি তীব্র নিন্দা জানাতে এই পোস্ট। অনুগ্রহ করে প্রাসঙ্গিক মন্তব্য করুন।

২৪| ১৩ ই জুন, ২০২২ রাত ৯:৩৫

রানার ব্লগ বলেছেন: একজন নারী পুরুষ দৈহীকগত দিকে থেকে আলাদা যেমন,
নারীরা সন্তান দান করেন যেহেতু নেশা জাতীয় দ্রব্য তাদের
পেটের সন্তান ক্ষতিগ্রোস্ত হতে পারে বলেই নারীদের নেশা
করা নিষেধ।

জনাবা কানিজ রিনা আপনার এই বক্তব্যের ব্যাখ্যা আশা করছি। আপনার কথা মোতাবেক এই যে পুরুষের জন্মদানের ক্ষমতা নাই তাই বিড়ি টানা তার জন্য জায়েজ আর নারীর জন্মদানের ক্ষমতার কারনে বিড়ি খেতে পারবে না। কোথায় পান এই সব উদ্ভট যুক্তি?

আপনি এভ্রিল নামের একজন কে জাজ করে ফেললেন সে অল্প শিক্ষিত মধ্যব্যঘরের তাই লোকজনের সামনে বিড়ি টানবে এটা স্বাভাবিক। আপনি কি ব্যাক্তিগত ভাবে এভ্রিল কে চেনেন??!! আপনাকে জাজ করার ক্ষমতা কে দিলো ধুম করে এসে একজন সম্পর্কে জাজমেন্ট দিয়ে বসলেন।

খোলা ময়াদানে সকল পুরুষ এবং নিম্ন উচ্চ ও মধ্যম শিক্ষিত ব্যাক্তি বর্গই ধুমপান করছে। বাংলাদেশে খুব কম জায়গায় ধুমপানের জন্য আলাদা জায়গা আছে।

গোফরান সাহেবের প্রসংগ ছিলো জাজমেন্টাল হয়ে যাওয়া নিয়ে আপনি এসেই তাই করে বসলেন এখন উনি যদি আপনাকে মহিলা মোল্লা বলেন আমার মনে হয় না ভুল করবেন।

কানিজ হুটহাট কাউকেই জাজমেন্ট করবেন না এটা উপদেশ দিলাম রাখা না রাখা আপনার ইচ্ছা।

১৩ ই জুন, ২০২২ রাত ৯:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ভদ্রমহিলা আসলে পোস্ট না পড়ে মন্তব্য করেছেন।পোস্টে বলা হয়েছে নওশিন নামের এক উচ্চবিত্ত পরিবারের নবাগত মডেলের কথা। মনে হয় মির্জা ফকরুল সাহেবের মতো কেউ উনাকে স্ক্রিপ্ট তৈয়ার করে দিসেন। উনি পোস্টের মূল বক্তব্য বুঝতে অক্ষম হয়েছেন। উপরে ঋণাত্নক শূন্য সাহেবেরও একই অবস্থা।

২৫| ১৪ ই জুন, ২০২২ বিকাল ৫:৪০

জুন বলেছেন: উপরের ঘটনাটি পড়লাম, মোল্লার ডেফিনেশন বাদ দিলাম গোফরান। আমাদের গ্রামের বাড়িতে একবার প্রতিবেশী এক দাদা দাদীকে হুক্কা ভাগাভাগি করে খেতে দেখেছি। যেমন দাদা দুই টান দিয়ে দাদীকে এগিয়ে দিল, আবার দাদী দুই টান দিয়ে দাদাকে B-) হুক্কাটা রেডি করে দিছিলো তাদের ১২ বছরের নাতি =p~

১৪ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হে হে হে হাউ কিউট!! ;) জুনাপু এতোদিন কুথায় ছিলেন।
আমি ছোট বেলায় আমার দাদীর হুক্কায় টান দিতাম।
সে হুক্কা হয়ে গেসে এখন শিশা।
কি যুগ আইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.