নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

একবার রাজাকার মানে চিরকাল রাজাকার কিন্তু একবার মুক্তিযোদ্ধা মানে চিরকাল মুক্তিযোদ্ধা নয়।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৩৫


কোন মুক্তিযোদ্ধা যখন মুক্তিযোদ্ধা পরিচয় দেন কিন্তু ওঠাবসা সব দেশদ্রোহী স্বাধীনতার শত্রুদের সাথে তখন বুঝে নিতে হবে তিনি আর মুক্তিযোদ্ধা নন। ৭১ সালে যুদ্ধ করেছেন ঠিকই কিন্তু আজ দেশদ্রোহী দের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ ধ্বংসের নীল নকশা আঁকছে তা আমাকে ভিষণ ভাবে রক্তাক্ত করে।

যে রাজাকাররা আমাদের অস্তিত্ব পর্যন্ত বিপন্ন করে দিচ্ছিল, যে বিশ্বাসঘাতকরা আমাদের স্বাধীনতার সূর্য অস্তমিত করার ষড়যন্ত্র করেছিল তাদের তাদের সাথে দল বেঁধে একজন মুক্তিযোদ্ধা যখন অন্য আরেকজন মুক্তিযোদ্ধাকে আক্রমণ করতে দেখি, চিহ্নিত রাজাকারদের সাথে যখন গলায় গলায় পিরিতি করতে দেখি তখন, প্রিয় হুমায়ুন আজাদের সেই প্রবচনটি মনে পড়ে যায়, "মুক্তিযোদ্ধা মানে চিরকাল মুক্তিযোদ্ধা নয়"।

একবার রাজাকার মানে চিরকাল রাজাকার কিন্তু একবার মুক্তিযোদ্ধা মানে চিরকাল মুক্তিযোদ্ধা নয়। ১৯৭১ সালে প্রিয় এই দেশকে স্বাধীন করার জন্য যারা লড়াই করেছিলেন আমরা তাদের জাতীর শ্রেষ্ঠ সন্তান হিসেবে শ্রদ্ধা নিবেদন করি।কিন্ত একাত্তরের সেই সূর্য সন্তান, সেদিনের একজন মুক্তিযোদ্ধা যখন হিংসার খেলায় মত্ত হয়ে উঠেন, তখন স্বাধীন দেশের নাগরিক হয়ে তাদের কর্মকাণ্ডে ভীষণ লজ্জিত হই আমরা।

শ্রদ্ধেয় হুমায়ুন আজাদের মতো আমিও তাদের ঘৃণা করি যারা একসময় মুক্তিযুদ্ধ করেছেন কিন্তু এখন দেশের সাধারণ মানুষের কথা ভুলে গিয়ে দেশদ্রোহী রাজাকারদের সাথে একই প্ল্যাটফর্মে সিন্ডিকেট করে স্বাধীনতার স্বপক্ষীয় শক্তিকে নোংরা এট্যাক করে।

যিনি একসময় মুক্তিযুদ্ধ করে আমাদের প্রিয় দেশ উপহার দিয়েছেন যখন দেখি তার সমস্থ কার্যকলাপ, মেলা মেশা, ওঠা বসা জামাত শিবিরের সাথে তখন তার প্রতি আমার কোন শ্রদ্ধা নেই।

এরা মুক্তিযোদ্ধা দের সঠিক সংখ্যা পর্যন্ত বদলে ফেলার নোংরা ষড়যন্ত্র করে। দেশের অভ্যন্তরীণ তথ্য বিদেশীদের হাতে তুলে দিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করার ঘৃণ্য প্রয়াস চালায়। এদের মুক্তিযোদ্ধা বলে অনুগ্রহ পূর্বক প্রকৃত মুক্তিযোদ্ধা দের অসম্মান করবেন না।

মন্তব্য ২৬ টি রেটিং +১/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৩

শাহ আজিজ বলেছেন: কারা সেই রাজাকার ? কারা সেই মুক্তিযোদ্ধা ?


হুমায়ুন আজাদ সঠিক বলেননি । আমাদের অনেক নেতাও সঠিক পথ অনুসরন করেননি ।


একজন মুক্তিযোদ্ধা জীবনভর মুক্তিযোদ্ধা । একজন রাজাকার এবং তার বংশধররা চিরকাল ঘৃণিত ।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: একজন মুক্তিযোদ্ধা যখন রাজাকারদের সাথে মিশে একাকার হয়ে যান তাদের আদর্শ ধারণ করেন বাংলাদেশ কে পাকিস্তান আফঘানিস্থান বানানোর ঘৃণ্য প্রয়াস চালান তখন তিনি কিভাবে আর মুক্তিযোদ্ধা থাকেন?

২| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১০:০৮

অনল চৌধুরী বলেছেন: ৭১-এ যারা মুক্তিযোদ্ধা ছিলেলো, তাদের অনেকেই স্বাধীনতার পর রাজাকারদের চেয়েও ঘৃণ্য কর্মকান্ডের মাধ্যমে দেশ ধ্বংসের সূচনা করেছিলেন।
এদের অন্যতম কাদের সিদ্দিকি, যিনিএখনো্ সেতু নির্মাণের কাজ শেষ না করে সরকারের কোটি টাকা মেরে দিয়েছেন, যে টাকা জনগণের দিয়েছে।এরকম অগণিত লোক রাজনীতি, ব্যবসা-বাণিজ্য-সাহিত্য-চলচ্চিত্র, নাটক-সব জায়গায় আছে।

এদের দুর্নীতি লুটপাট আর নিজেদের মধ্যে বিবাদ-খুনাখুনির কারণে ৭৫-এর পর থেকে দেশে আবার পাকি দালাল রাজাকারদের উ্ত্থান ঘটেছে।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: বিএনপির ভেক ধরে জামাত শিবির স্বাধীনতা বিরোধীরা দেশের বিরুদ্ধে ঘৃণ্য চক্রান্তে লিপ্ত।

৩| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১০:১৪

শাহ আজিজ বলেছেন: জনতার সম্পদ লুণ্ঠনকারি , স্বাধীনতা বিরোধী রাজাকারদের সাথে আত্মীয়তা , ব্যাবসা ইত্যাদিতে যুক্ত হলে তার মুক্তিযোদ্ধা সনদ বিলুপ্ত করার আদেশ চাই সরকারের কাছে ।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার দাবির সাথে সহমত।

৪| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১০:২৭

শূন্য সারমর্ম বলেছেন:


আজাদের মুক্তিযোদ্ধা অংশটা বাদ দিয়ে 'শুধু রাজাকার মানে চিরকাল রাজাকাল অংশটা শিরোনামে থাকলে ভালো হতো।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: উনি যা বলেছেন তাই তো লিখলাম।

৫| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১০:৫১

এম ডি মুসা বলেছেন: মুক্তিযুদ্ধা কখনো দেশের বিপক্ষে যান না বরংচ তারা দেশের উন্নত দেখে খুশি হন আর ভিন্ন দল গঠন করেন না নিজের ফয়দা কায়েম করতে চান না ,,মুক্তিযুদ্ধা তো তারাই ছিলেন যারা জীবন দিয়েছেন তাদের সাথে যারা জীবিত আছেন ,,দুটো কখনো এক হবে? যাইহোক মুক্তিযুদ্ধার উচিত দেশের বিপক্ষে না যাওয়া ,,একজন মুক্তিযুদ্ধা দেশের জন্য যুদ্ধ করেছেন কিন্তু সে যদি দেশের নিজের লাভের জন্য আরেক জন্য দেশের অবদান কে নষ্ট করে সে কখনো মুক্তিযুদ্ধা থাকে না,,আমরা বিশ্বাস করি মুক্তিযুদ্ধারা সততা মনে সব সময় তারা প্রকৃত মুক্তিযুদ্ধা

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

৬| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:১৪

হাসান কালবৈশাখী বলেছেন:

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমানের প্রথম কাজ ছিল গোলাম আযমসহ রাজাকারদের দেশে ফিরিয়ে আনা।
শুধু ফিরিয়ে আনাই না, তাদেরকে বড় বড় ব্যবসা-বাণিজ্য ব্যাংক বীমা প্রতিষ্ঠা করে দেওয়া।

যে কারণে পাকিস্তান বা ভারতের জামাতিরা ভিক্ষা করে জীবন ধারণ করলেও বাংলাদেশের জামাতিরা কোটিপতি।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন।

৭| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৩০

ডার্ক ম্যান বলেছেন: বাংলাদেশে জামাতের শিকড় অনেক গভীরে।
হুমায়ূন আজাদের ঐ কথাতে আমার তীব্র আপত্তি আছে। কারণ প্রাপ্ত বয়স্ক হওয়া সত্বেও তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন নি।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি তাঁর বক্তব্যের সাথে একমত। অনেক মুক্তিযোদ্ধা এখন রাজাকারদের দলে। অনল চৌধুরীর মন্তব্য পড়ুন।

৮| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৩১

চারাগাছ বলেছেন:
হুমায়ুন আজাদের ভাগ্য ভাল উনার মুক্তিযুদ্ধ করা লাগেনি,রাজাকারও হওয়া লাগেনি।
কথা শিল্পী হয়েছেন।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা মুক্তিযুদ্ধ করেও রাজাকারদের সাথে ওঠাবসা করে তাদের চেয়ে তিনি ৩০০% বেশি ভালো।

৯| ০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৩

জ্যাক স্মিথ বলেছেন: রাজাকার, মুক্তিযোদ্ধা এরা সবাই এখন বুড়ো হয়ে গেছে আর কিছুদিন পর এরা এমনিতেই মারা যাবে তাই এদের নিয়ে আর নতুন করে ঝামেলা পাঁকিয়ে লাভ নেই। তারচেয়ে বরং এ প্রজন্মের নব্য রাজাকারদের নিয়ে লেখেন, যারা আকারে ইঙ্গিতে মুক্তিযুদ্ধকে কটাক্ষ করে, এবং পাকিস্তানি খেলোয়ারদের ভাই বলে সম্মোধোন করে।

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: নব্য রাজাকারদের বাপদের গদাম দিলে এমনিতেই ওদের জ্বলে কিন্তু কিছু বলতে পারেনা। নিজেরাই নিজেদের পরিচয় দিতে লজ্জা পায় ফলে বিম্পি ভেক ধরে।

১০| ০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ১২:০৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: মুক্তিযোদ্ধাদের লিস্টে বাম রাজনীতি করা লোকদের নাম খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু সত্য হোল তাদের অনেকে মুক্তিযুদ্ধ করেছিল।

০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: বাম হোক আর ডান হোক ঘৃণ্য জামাত শিবিরকে সাপোর্ট দিলেই সে আর মুক্তিযোদ্ধা থাকেনা।

১১| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: দেশ স্বাধীন হয়ে ৫৩ বছর হয়ে গেছে। এখন মুক্তিযোদ্ধা এবং রাজাকারদের সংখ্যা কমে এসেছে।
এখন সমস্যা হলো দেশে নতুন নতুন রাজাকারের জন্ম হয়েছে।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এই নব্য রাজাকাররা মেইন রাজাকারদের চেয়েও ভয়ংকর।

১২| ০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩১

তানভির জুমার বলেছেন: আওয়মীলিগ আর সহযোগীরা সবাই মুক্তিযোদ্ধা তারা যত বড় চিহ্নিত প্রামানিত রাজাকারই হোক কেন আর বিএনপি বা অন্য দল যারা করে তারা সবাই রজাকার যত বড় চিহ্নিত প্রামানিত মুক্তিযোদ্ধাই হোক না কেন। স্বাধীনতার চেতনা সবচেয়ে বেশী ধবংস করেছে আওয়ামীলগ। মুক্তিযোদ্ধ আর স্বাধীনতার নাম দিয়ে ১০ বছর ধরে অবৈধভাবে ক্ষমতায় আছে।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: যে দলেরই হোক রাজাকাররা সবসময় ঘৃণ্য।

১৩| ০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২১

তানভির জুমার বলেছেন: গুম-খুনের, আর জুলুমের স্বীকার ব্যক্তিদের ছোট ছোট বাচ্ছা আর পরিবারের কান্না একদিন আওয়ামীলিগ কে শেষ করে দিবে।

০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: যেমনটি শেখার করছে বিএনপি জামাতকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.