নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈমায়েদ আহসান তামীম

ঢাকায় জন্ম নেয়া একজন সাধারন মানুষ আমি। সত্যি বলতে, দুনিয়ার অনেক বিষয়ে আমার আগ্রহ আসে। তার ভিতর কিছু বিষয় যেমন, কমটেম্পরারি ইস্যুজ, খেলাধুলা, রাজনীতি, সমাজকল্যাণ, মোরালিটি এবং আত্মঅনুসন্ধানীমূলক এই রকম পাঁচমিশালি খিচুড়ি টাইপের লেখা উপস্থাপন করাই হবে আমার ব্লগের গোল। মূলত আমি মাইক্রোব্লগিং করার চেষ্টা করবো। কারন বড় বড় লেখার সময়, ধৈর্য ও যোগ্যতা কোনটাই আমার নাই। যা আমার ভালো মনে হবে তাই লেখবো তয় লেখালেখি নিয়ে ঝগড়া, এটাক, কাউন্টার এটাক এগুলা আমি করতে পাত্তম নো সরি। এমন না যে আমি যা জানি যা বুঝি তাই সঠিক সেজন্য গঠনমূলক সমালোচনাকে অবশ্যই স্বাগতম জানাই। যেহেতু আমার বয়স আমার অভিজ্ঞতার থেকে কম তাই অনেক কিছু শেখার আগ্রহ রাখি। প্রথমত, কিভাবে ব্লগ দিয়া ইন্টারনেট চালায় সেটা জানার জন্য; দ্বিতীয়ত, মগজের নিউরনগুলো জ্ঞানসমৃদ্ধ করার জন্য এবং আমার ভাবনা ও পার‍্সপেকটিভ সম্পর্কে সবাইকে জানানোর উদ্দেশ্যেই এই ব্লগ খোলা এই আর কি যেহেতু আমি মাইক্রোব্লগিং করি তাই ব্লগে কম আর ফেবু তে বেশী লেখা হয়। সো আপনি চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন আর না চাইলেও ফলো করতে পারেন :পি https://www.facebook.com/imayed

ঈমায়েদ আহসান তামীম › বিস্তারিত পোস্টঃ

মন খারাপ বেড়ে গেলে, ফুডবেঙ্কে যাই...।

৩১ শে মে, ২০১৮ রাত ৯:৫৩



মন খারাপ থাকলে আমি সিরিয়া প্যালেসটাইন যুদ্ধের ভিডিও দেখি। বাচ্চাগুলা ২/৩ দিন খাওয়া পায় না, বিশুদ্ধ পানি পায় না। খাবার না পেয়ে ঘাস খায়। খুব হাসি পায় ওদের সামান্য রুটি খাইতে চাওয়া দেখলে। কি ছাগলরে ভাই! মাত্র ৯৯৯টাকার আনলিমিটেড পিজ্জার অফারটা নিলেই হয়, সাথে তো বটমল্যাস ড্রিংকস আসেই। আবার কিছু কার্ডে আবার B1G1 থাকে সো মাথায় আসলে একটু বুদ্ধি না থাকলে আসলে দুনিয়ায় চলা বেশ টাফ।

মন খারাপ আরও বেড়ে গেলে, ফুডবেঙ্কে যাই, খাবার নষ্টের পিক দেখি। তা নিয়ে গর্ব করা দেখি। সাথে সাথে অনেক আনন্দ পাই। এতো আনন্দ আমাকে আবার খুব ভয় দেখায়, তাই অল্প বিস্তর কিছু পিক দেখে বেরিয়ে ইউটিউব যাই দুঃক্ষের সন্ধানে।

ইউটিউব যেয়ে Cat video লেখে সার্চ দেই। চোখ ঘামা শুরু করে। ঠিক কোন কারনে যে চোখ থেকে পানি পড়ে তার কমপ্লেক্সিটিটা বুঝা বড় মুশকিল।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১৮ রাত ১০:৩১

অর্থনীতিবিদ বলেছেন: সিরিয়া আর ফিলিস্তিনের শিশুরা নির্মম যুদ্ধের করুন শিকার। কিন্তু দুঃখজনক হলো দূরে বসে আমি, আপনি, আমরা কিছুই করতে পারছি না। রাষ্ট্রীয় বেড়াজাল আর নিয়মনীতির মধ্যে আমাদের হাতপা বাধা। ঐ দুই দেশের শিশুরা যে শুধু যুদ্ধের শিকার তা নয় নির্মম কূটনীতিরও শিকার।

২| ৩১ শে মে, ২০১৮ রাত ১০:৩৯

এলিয়ানা সিম্পসন বলেছেন: পেট ভরে গেলে কি করব? সিরিয়াতে পাঠিয়ে দিব বাকি খাবার? পিজ্জার ক্রাস্টটা অনেকে খায়না সেট হয়ত আপনি জানেন না।

৩| ৩১ শে মে, ২০১৮ রাত ১০:৪০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভালো উপায়। মনকে ভাবনায় রাখতে হবে...

৪| ৩১ শে মে, ২০১৮ রাত ১১:০২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: :(

৫| ০১ লা জুন, ২০১৮ রাত ১২:২২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ভালো।

৬| ০১ লা জুন, ২০১৮ রাত ২:১৯

হাসান কালবৈশাখী বলেছেন:
ইদানিং কিছু মানুষে ভাবনা এখন সুধু সিরিয়া আর গাজায়।

সুদান, ইয়ামেন, কুর্দিস্তান, সোমালিয়া চোখে পড়ে না।
চোখে পড়ে না নিজ দেশের ১০ লাখ হাওরবাসি মাত্র সেদিন সর্বস্য হারিয়ে সর্বশান্ত হল। কোন খবর নাই।

সিরায়াও এতদিন খবর ছিল না। গত ৪টি বছর ইরাক সিরিয়াতে কত নৃসংসতা হল, কত গলাকাটা .. রক্তের বন্যায় .. মহিলা-শিশু সহ কত মানুষ মরলো এত দিন কোন খবর ছিল না।
এখন ২০১৮ সুরুথেকে আইএস ও কট্টরপন্থি জেহাদিরা সিরিয়াতে কোনঠাসা হয়ে পরাজয় নিশ্চিত হয়ে যাওয়ার পর এদেশী কিছু জেহাদি মুমিনদের দরদ উথলে উঠতে দেখছি।

৭| ০১ লা জুন, ২০১৮ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: আনন্দময় হউক আগামী দিন
শুভ জন্ম দিন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.