নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Ambivert, Swimmer Against The Stream, But I\'m Not Anti-Social I\'m Anti-Idiots.

জ্যাক স্মিথ

লিখতে না পড়তে ভালো লাগে, বলতে না শুনতে ভালোবাসি, সেমি-ইন্ট্রোভার্ট।

জ্যাক স্মিথ › বিস্তারিত পোস্টঃ

রমজানের প্রতি কোরিয়ানদের বিস্ময়!! ( Meet with Kim Jong Un )

০৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২৩



গতকাল পিয়ং ইয়ং এ গিয়েছিলাম 'কিম জং উন' এর সাথে দেখা করার জন্য, বিশাল সে দরবার হল, চোখ ধাঁধানো সব চাকচিক্য, আমার তো পুরাই টাশকি খেয়ে যাবার মত অবস্থা!! আমাকে দেখেই কিম জং চেঁচিয়ে উঠলেন "আরে জ্যাক যে, কি খবর, তোমাদের বাংলাদেশের খবর কি বলো?" আমি বললাম; "ভালা, খুউব ভালা।"

কিম জং- তারপর আর কি অবস্থা , তোমাদের দেশে নাকি এখন রমজান মাস চলছে?

আমি- জ্বী বস, রমজান মাসে আমাদের দেশের সবাই সারাদিন না খেয়ে থাকে একে রোজা রাখা বলে।

কিম জং- ঘটনা কি আগে খুলে বলো, না খেয়ে থাকে কেন, না খেয়ে থাকলে লাভ কি?

আমি- এটাই স্রষ্টার হুকুম এবং এর অমান্যকারীদের শ্বাস্তি প্রদান করা হবে।

কিম জং-
আশ্চর্য হয়ে; সে কি!! তোমরা কি এই এক মাস সারাদিনই না খেয়ে থাকো; পানি, চা, কফি এসব কিছু খাও না?

আমি- নাহ; চা, পানি, সিগারেট এগুলো কিছুই খাই না, একদম না খেয়ে থাকি।

কিম জং- একটু কিউরিয়াস হয়ে; আচ্ছা!! তাহলে এত কোটি মানুষের মধ্যে কে না খেয়ে থাকলো আর কে চুপিসারে কিছু খেলো কি না তা তোমরা কিভাবে নিশ্চিত হও?

আমি- আরে ভচ আপনি দেখি কিছুই জানেন না, আমাদের এসব নিশ্চিত করার জন্য কোন কিছু করতে হয় না, সবাই স্ব-ইচ্ছায় না খেয়ে থাকে, কেউ কাউকে পাহারা দেওয়ার প্রয়োজন হয় না।

কিম জং- আরেকটু কিউরিয়াস হয়ে; ওয়েল, কেউ যদি শাওয়ার করার সময় পানি খায়, ডুব দিয়ে পানি খায়, অথবা ঘরের দরজা বন্ধ করে দিয়ে খাবার খায়?

আমি-আমি আপনাকে ১০০% নিশ্চিত করে বলতে পারি এই কাজ কেউ কখনো করে না, যত কষ্টই হোক আর তার সামনে যত খাবারই থাকুক না কেন কেউ কখনো লুকিয়ে লুকিয়ে কিছু খায় না।

কিম জং- কেন?

আমি- স্রষ্টা দেখবে বলে।

কিম জং- মানেহ?

আমি- স্রষ্টার ভয়ে কেউ লুকিয়ে লুকিয়ে কিছু খায় না, কারণ তিনি সব দেখেন ও সব শুনেন, সবারই স্রষ্টার প্রতি অগাধ বিশ্বাস রয়েছে, মানুষের চোখ ফাঁকি দেয়া সম্ভব হলেও স্রষ্টার চোখ কখনো ফাঁকি দেয়া সম্ভব নয়।

কিম জং- ভেরী ইন্টারেস্টিং! তার মানে কোন ধরণের আইন বা নজরদারি করা ছাড়াই সবাই নিজ দায়িত্বে সারা দিনের না খেয়ে থাকার এই শর্ত ঠিক ঠাক পালন করে?

আমি- এক্সাক্টলি মিঃ প্রেসিডেন্ট, সবাই নিজ দায়িত্বেই এই শর্ত মেনে চলে, কেউই স্রষ্টার আইন ভঙ্গ করে না, এবং এই আইন রক্ষা করার জন্য সরকার থেকে কোন জনবলও নিয়োগ দেয়া হয় না।

কিম জং- চিং চং চিল্যা বিল্যা!! ওয়াও, আই অ্যম ইম্প্রেস্ড, এমন জনগণই তো আমি চাই, যরা নিজে নিজেই আইন মানবে, প্রতিমাসে আমাকে বিলিয়ন ডলার খরচ করতে হয়, আইন রক্ষাকারী বাহিনীর পিছনে।

আমি- হুমম, কিন্তু আমাদের দেশে সে ঝামেলা নেই, স্রষ্টার ভয়ে সবাই নিজে নিজেই আইন মেনে চলে, কারণ স্রষ্টা সব দেখন ও শোনেন।

কিম জং- উৎফুল্ল হয়ে; এমন শান্তিপূর্ণ একটি দেশের কথা শুনতে পেয়ে আমি সত্যিই অনেক আনন্দিত, মিঃ স্মিথ। আচ্ছা, আমি তোমাদের রমজানের আইডিওলজি আমাদের দেশে ইম্পোর্ট করার কথা ভাবতেছি এ বিষয়ে আমার তোমার সাহায্যের প্রয়োজন হবে।

আমি- মনে মনে; টাকা কামানোর একটা ধান্দা পাওয়া গেল তাহলে: জ্বী মিঃ জং শিওর, এ ব্যাপারে আমি যে কোন ধরণের সহয়তা প্রদান করতে প্রস্তুত রয়েছি।

কিম জং- আচ্ছা জ্যাক, তোমাদের দেশে কি তাহলে কোন অপরাধই হয় না! যেমন; খুন, ধর্ষণ, চুরি, ডাকাতি, ঘুষ, ছিনতাই, দুর্নীতি ইত্যাদি? সবাই যেহেতু স্রষ্টার ভয়েই তটস্থ থাকে তাহলে কি তোমাদের দেশে জেলখানাও নেই?

আমি- একটু বিচলিত হয়ে; না মানে আসলে হয়েছে কি... হুট করেই মাথায় খেলে গেলো এখন যদি সত্য কথা বলে দেই তাহলে তো আর টাকা কামানো যাবে না, ধর্ম বিক্রি করে কত মানুষই তো টাকা পয়সা কামাচ্ছে তাই আমি একটু কামালে সমস্যা কি এ কথা ভাবতেই মনে জোড় নিয়ে খুব আত্মবিশ্বাসের সহিত প্রেসিডেন্টকে বললাম "আসলে আমাদের দেশে এসব অপরাধের একটিও নেই, জেলখানা থাকার তো প্রশ্নই আসে না। প্রতিটি মানুষই ভাবে স্রষ্টা সর্বজ্ঞ এবং সর্ব জায়গায় বিরাজমান তাই তার ভয়ে কেউই অন্যায় অপকর্ম করার সাহস পায় না, বাংলাদেশের মত এমন শান্তিপূর্ণ দেশ আপনি পৃথিবীতে আর একটিও খুঁজে পাবেন না।"

কিম জং- আই অ্যম সুপার এক্সাইটেড!! ওকে মিঃ স্মিথ, দ্যা ডিল ইজ ফাইনাল, তুমি তাড়াতাড়ি তোমাদের দেশের রমজানীয় আইডিওলজি আমাদের দেশে পাঠানোর ব্যবস্থা করো, আর হ্যাঁ এ জন্য তোমার যত অর্থ বা যত সহয়তা লাগে আমাকে জানাতে দ্বিধা করবে না, আমি আমার দেশে শান্তি প্রতিষ্ঠা করতে চাই।

আমি- ভেরী ওয়াইজ ডিসিশন মিঃ প্রেসিডেন্ট, আপাদত আমাকে পাঁচ বিলিয়ন ডলার দিলেই চলবে, আর প্রতি বছর এক বিলিয়ন করে দিলেই হবে, আমি আমাদের দেশের আইডিওলজি কোরিয়ান সমাজ ব্যবস্থায় খাপ খাওয়ানোর জন্য যা যা করার তার সবই করবো, ইউ ক্যান ট্রাস্ট মি। অবকাঠামো নির্মাণ, প্রচার প্রসার, ট্রেনিং ইত্যাদির পিছনে বেশ কয়েক বছর সময় লাগতে পারে তবে কথা দিচ্ছি কোরিয়াকে পৃথিবীর শ্রেষ্ঠ শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করবো।

কিম জং- পারফেক্ট! ইট উড বি সো ফাকিন গুড, আর এজন্য আমি বাংলাদেশের কাছে চির কৃতজ্ঞ থাকবো, এই নাও তোমার পাঁচ বিলিয়ন ডলার, আর আমি আগামী সপ্তাহে তোমাদের দেশে আসতেছি আমি নিজে তোমাদের দেশের সমাজ ব্যবস্থা, অবকাঠামো দেখে আরও জ্ঞান অন্বেষণ করতে চাই।

আমি- মনে মনে; এই সেরেছে রে!! এই ভুটকো যদি আমাদের দেশে যায় তাহলে আমার সব প্ল্যান ভেস্তে যাবে, এ কথা ভাবতেই... "না না মিঃ জং ঠিক এই মুহূর্তে কষ্ট করে আপনাকে বাংলাদেশ সফর করার দরকার নেই আপনি ব্যস্ত মানুষ, তাছাড়া আমি খবর পেয়েছি, জাপান আমেরিকার সহয়তায় কোরিয়ান উপসাগরে নতুন করে যুদ্ধ জাহাজ পাঠাচ্ছে যাহাতে হাইপারসনিক ক্ষেপানো অস্ত্র মোতায়েন করা আছে, জাপানের মতিগতি আমার কাছে খুবই সন্দেহ জনক মনে হচ্ছে তাই এই মহুর্তে আপনার কাজ হবে আপনার নিজ দেশের নিরাপত্তার দিকে নজর দেয়া। কোরিয়ান সমাজ ব্যবস্থা উন্নয়নে আমি যা যা করার সব করতেছি এ ব্যাপারে আপনি একদম টেনশন নিয়ে না ভচ....." ইত্যাদি ভুজং ভাজং বুঝিয়ে আমি ব্রিফকেস ভর্তি ডলার নিয়ে দেশে চলে আসলাম।




নোট: পোস্ট'টি লিখতে টিকটক থেকে আইডিয়া নেওয়া হয়েছে।

ধন্যবাদ সকলকে।

মন্তব্য ২৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৪৭

রূপক বিধৌত সাধু বলেছেন: স্রষ্টার সন্তুষ্টি বা ভয়ে যে লোকটা সারাদিন অনাহারে থাকে, সে লোকটাই কীভাবে মিথ্যে কথা বলে, ঘুষ খায়, মানুষের ক্ষতি করে? আশ্চর্য না বিষয়টা?

০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:০৮

জ্যাক স্মিথ বলেছেন: বিষয়টা অবশ্যই আশ্চর্যের, আর এখানে সাইকলজিক্যাল কিছু বিষয় কাজ করে যে কারণে এমন হয়, তবে এটা নিয়ে গবেষণা করা যেতে পারে।

প্রথম মন্তব্যের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ।

২| ০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:১০

মরুভূমির জলদস্যু বলেছেন:
- চাইলে আমাকে কিছু দিতে পারেন ব্রিফকেস খুলে। B:-/

০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:১৯

জ্যাক স্মিথ বলেছেন: বাংলাদেশ এমনিতেই খুব ডলার সংকটে ভুগছে, তাই ভাবছি কিছু আইডিয়া এক্সপোর্ট করে দেশের জন্য কিছু ডলার আনা যায় কি না। আর হ্যাঁ আপনার জন্য ১ মিলিয়ন বরাদ্দ করা হলো, এই পোস্টে যারা কমেন্ট করবে তাদের সবাইকে ১ মিলিয়ন করে দেয়া হবে। B-)

৩| ০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ২:০৭

শূন্য সারমর্ম বলেছেন:


আইডোলজি বেঁচে ডলার আনলেন,আরেকটু চেষ্টা করলে তো কিমের পর উত্তরসূরী হিসেবে চেয়ারে বসতে পারবেন।

০৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০০

জ্যাক স্মিথ বলেছেন: এই মহুর্তে বাংলাদেশের ডলারের খুব ক্রইসিস যাচ্ছে, তাই আগে কিছু ডলার কামিয়ে লই। নাহ কিম আমার খুব বিশ্বস্ত বন্ধু ওর সাথে এ কাজ করা যাবে না।

মন্তব্যের জন্য কৃতজ্ঞতা জানাই।

৪| ০৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ৯:৫৫

বিটপি বলেছেন: ভাই, এই এক জিনিস যে কত জায়গায় দেখলাম! একটা ব্যাপার কেউ বোঝেনা কেন? রোজা রাখার মধ্যে একটা লোক দেখানো ব্যাপার আছে। বাংলাদেশে এটা উৎসবের আকারে পালিত হয় এবং সবাই সেটা উৎসব হিসেবেই পালন করে। হিন্দু সেলিব্রিটিরা পর্যন্ত ইফতারের ছবি তুলে শেয়ার দেয়। এগুলো পুরোটাই লোক দেখানো ব্যাপার স্যাপার। আল্লাহর ভয়ে কেউ রোজা রাখেনা।

ঘুষ দুর্নীতি এগুলো হল লোক চক্ষুর অন্তরালের ব্যাপার। সুশাষনের অভাব দুর্নীতির মহামারির বড় কারণ। যেসব দেশে সুশাসন নিশ্চিত করা আছে, সেসব দেশে দুর্নীতি হয়না। কাজেই দুর্নীতির সাথে রোজা রাখার কোন সম্পর্ক নেই।

০৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৫

জ্যাক স্মিথ বলেছেন: নাহ, ইফতারের মধ্যে হয়তো লোক দেখানোর একটা ব্যাপার আছে কিন্তু রোজার মধ্যে নয়, রোজাটা মানুষ স্রষ্টার ভয়েই একান্ত নিজ দায়িত্ব মনে করেই পালন করে, তা না হলে মানুষ চুপিসারে পানাহার করতো।

অপর দিকে ঘুষ, দুর্নীতি, অন্যয়, অপকর্মের বিষয়গুলোতে মানুষ ভাবে আগে টু-পাইস কিছু কামিয়ে লই, পরে রামজান মাসে রোজা রেখে ইফতারের আগে দোয়া করে সব মাফ করিয়ে নিবো নে। ইফতারের আগে খাবার সামনে নিয়ে যে দোয়াই করা হউক না কেন তা কবুল হওয়ার গ্যারান্টি আছে আল্লাহ পাকের পক্ষ থেকে। এছাড়া দোয়া কবুল হওয়ার বা মাফ পাওয়ার আরও অনেক রাস্তাই রয়েছে, যে কারনে মানুষ অন্যয় অপকর্ম করতে অতটা দ্বিধা করে না।

ঠিক বলেছেন- সুশাষনের অভাব দুর্নীতির মহামারির বড় কারণ। যেসব দেশে সুশাসন নিশ্চিত করা আছে, সেসব দেশে দুর্নীতি হয়না।

পাঠ ও মন্তব্যের জন্য কৃতজ্ঞতা।

৫| ০৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৫৩

রানার ব্লগ বলেছেন: আপনার ভচ কিম মিয়া কে বলবেন তাহার বাপ বাংলাদেশ থেকে যে নব্বই কোটি টাকা ধার নিছিলো তা ফেরত দেবে কবে ?

০৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৫৯

জ্যাক স্মিথ বলেছেন: এ ব্যাপারে আপনি একদম টেনশিত হবেন না, আমি সুদে আসলে সব টাকা উসূল করিবো। সবে মাত্র ৫ বিলিয়ন ডলার আনছি, আমার আইডিয়া কোরিয়াতে রপ্তানি করে ওদের রাস্তার ফকির বানিয়ে ছাড়বো। B-)

শুভেচ্ছা রইলো মিঃ রানা।

৬| ০৮ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০২

রানার ব্লগ বলেছেন: নিজের কল্লা খানা সহি সালামতে ফেরত আনতে পারেন কিনা এটা নিয়ে আমরা চিন্তিত ।

০৮ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২৯

জ্যাক স্মিথ বলেছেন: কিম জং যদি দেশে এসে দেখে, জোর জবরদস্তি করে বাংলাদেশের মানুষকে দিনে খাবার দাবার থেকে বিরত রাখা হচ্ছে , তাহলে তো আমার কল্লা থাকবে না।

আপনি উক্ত ভিডিওর বিষয়টা কিভাবে দেখেন? আপনার মতামত জানিয়ে এটা নিয়ে একটা পোস্ট করে ফেলুন।

৭| ০৮ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪৯

রানার ব্লগ বলেছেন: এই ছাগল গুলা ধরে এনে আগামী কোরবানী ঈদে বাজারে তোলা হোক ।

৮| ০৮ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৮

মিরোরডডল বলেছেন:

পড়ে মজা পেয়েছি :)

০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৩

জ্যাক স্মিথ বলেছেন: থ্যাংকু, থ্যাংকু!! :D

৯| ০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৯

মিরোরডডল বলেছেন:



স্মিথের প্রোফাইল পিকটা সুন্দর।
যদি ভুল না করে থাকি এই পিকে আরও একজন ব্লগারকে দেখেছিলাম।

০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩১

জ্যাক স্মিথ বলেছেন: পিকটা চেঞ্জ করতে হবে, গরমের দিনে হুডি পড়ে থাকা ঠিক না। LOL

আর এই পিকে অন্য কেউ ছিল কি না তা আমি ঠিক জানি না, যদিও এটা আমার নিজের ছবি না।

ভালো থাকবেন, সবসময়।

১০| ০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৬

রাজীব নুর বলেছেন: কিম ভয়াবহ মানুষ। পুটিন, কিম আর ট্রাম একই মানসিকতার মানুষ।

০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: আমি কিম'কে একটু সাইজ করার চেষ্টা করতেছি । :-P

ট্রাম্প সাপোর্টারদের আমি দু'চোখে দেখতে পারি না।

১১| ০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩৬

মিরোরডডল বলেছেন:



যদিও এটা আমার নিজের ছবি না।
সেটা জানি।

পিকটা চেঞ্জ করতে হবে, গরমের দিনে হুডি পড়ে থাকা ঠিক না। LOL

পিকটা সুন্দর ছিলো চেঞ্জ করবে কেনো, অবশ্য বেশি গরম লাগলে কি আর করা :)




০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০০

জ্যাক স্মিথ বলেছেন: বিলিভ মি, আমি গত কয়েকদিন ধরেই পিকটা চেঞ্জ করতে চাচ্ছিলাম, গরমের দিনে হুডি ঠিক যায় না, তাই এবার পুর্বের পিকেই ফিরে গেলাম, এই পিকটা দিয়েই মূলত আমি একাউন্ট খুলেছিলাম, গত শীতের কারণে হুডি পড়েছিলাম, এখন আবার খোলস মুক্ত হলাম। :)

০৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০৪

জ্যাক স্মিথ বলেছেন: শীতকালে আবার ওই হুডি পিকে ফিরে যাবো।

শুভ কামনা থাকবে সবসময়।

১২| ০৯ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আসলে রোজা রেখেও মানুষ তার অভ্যাসের পরিনত হওয়া দূরনীর্তি ও গুনাহর কাজ পরিত্যাগ করতে পারেনা।

০৯ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১১

জ্যাক স্মিথ বলেছেন: আপনার মূল্যবান মতামতে ধন্য হলাম মাইদুল সাহেব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.