নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

"বদ"রুল

০৫ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১২:৫৭

"বদ" রুল! জন্ম থেকেই সে বদ উপাধিপ্রাপ্ত। এমন নিকৃষ্ট কাজ বদ মানুষই করতে পারে। যদিও সব বদরুল নিকৃষ্ট না, তারা তাদের কর্ম দিয়ে বদটাকে মুছে ফেলেন।

সত্যি কথা বলতে কি, বিশেষ দলের ক্ষমতাশীল না হলে এমন সাহস কেউ দেখায়না। কত ছেলেই তো প্রেমে ছ্যাকা খেয়ে বেকা হয়ে পড়ে থাকে, নেশার অন্ধকারে তলিয়ে যায়, আধুনিক দেবদাস হয়, হাজারটা মনোমালিন্য হয় সম্পর্কের জের ধরে প্রতিদিন; কই শুনিনি তো কেউ কোনো মেয়েকে গিয়ে কুপিয়েছে! তাও আবার সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সেলুকাস!

ক্ষমতা মানুষকে অন্ধ করে দিয়ে বিবেকবর্জিত করে তোলে। ক্ষমতা থাকলে রাগের বহিঃপ্রকাশ টা ভয়ানক হয়।

যাই হোক বদরুলের দায়ভার কেউ নেবেনা তাই সিম্পল, তাতে কিছু এসে যায়না। তবে সংগঠনের সুনাম রক্ষায় যারা বিশাল বিশাল স্পিচ দিচ্ছেন তাদের কাছে নিবেদন রইলো, অন্তত ঐ জানোয়ারের বিচার প্রক্রিয়ায় গিয়ে নির্লজ্জের মতো সাংগঠনিক মমতা দেখাবেন না।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১:২৭

বোরহাান বলেছেন: exactly বলেছেন দাদা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.