নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গোড়ামী বাদ দিয়ে সত্য কথা বলার চেষ্টা করুন

মাজিদুল ইসলাম

গোড়ামী বাদ দিয়ে সত্য কথা বলার চেষ্টা করুন

মাজিদুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

"বাংলাদেশ সরকারের নিকট আবেদন"

০১ লা জুন, ২০১৬ বিকাল ৩:৪৭


দয়া করে আমার দেশের মেধাবী ছাত্রদের ভবিষ্যৎ নষ্ট করবেন না। তাদেরকে সঠিকভাবে মেধার বিকাশ করতে সহযোগীতা করুন। বর্তমানে দেখা যায় বিভিন্ন কারনে বাংলাদেশ থেকে সব মেধাবী মুখগুলো মালোয়েশিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে সাধারণ লেবারের কাজ করে। কষ্ট লাগে যখন দেখি যে, অশিক্ষিত-মূর্খরা বিভিন্ন প্রতিষ্ঠানে ভালো ভালো পদবী গ্রহণ করে বিলাসী জিবন-যাপন করে আর সত্যিকারের মেধাবীরা লেবারের মতো কাজ করে। তাহলে আর এই মেধার দাম কি?

বলবেন যে, কর্মসংস্থানের অভাব...

হুহুহু... এটা আপনাদের দূর্বল মন-মানষিকতার ফসল। আপনারাতো বিভিন্ন সময় বিভিন্ন দেশ থেকে ডিগ্রি লাভ করেন কিন্তু একবারও কি ভেবে দেখেছেন যে, এই ডিগ্রি পাওয়া আপনার জন্য কতটা যুক্তিযুক্ত (আমি আপনার সম্মানের বিরোধীতা করছি না)। উন্নত দেশগুলোর দিকে তাকিয়ে দেখুন, ওরা তাদের জনগনের জন্য কি করতেছে। কর্মসংস্থান তৈরী করতে সুঃদৃষ্টির প্রয়োজন হয়, সঠিক পরিকল্পনার প্রয়োজন হয়। আমরা প্রবাসে অবস্থান করছি কিন্তু আমরা চাইনা প্রবাসে থাকতে। আমরা চাই আমার মাটি-মা ও প্রকৃতির সঙ্গে থেকে নিজের জীবনটাকে উপভোগ করতে। কিন্তু আমার বাংলাদেশি বলে এই বিষয়গুলো আমাদের মতো লোকেরা শুধুই স্বপ্নেই ভাবতে পারে বাস্তবে নয়। কারণ যে দেশে লক্ষ লক্ষ মেধাবী মুখ চাকরীর অভাবে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়, যে দেশে প্রায় প্রতিদিন চাকরির অভাবে কোনা না কোন মেধাবী মুখ আত্মহত্যার মতো পথ বেছে নেয়।

আমরা কি দোষ করেছিলাম বলতে পারেন?

একবার বাংলাদেশের বেকারত্ব গোছানোর চেষ্টা করুন দেখবেন দেশ এমনিতেই উন্নতি লাভ করবে। বেশিরভাগ মেধাবী ছাত্রগুলো সুযোগের অপেক্ষায় আছে, সুযোগ পেলেই ওরা ওদের জাত ছিনিয়ে দেবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০১৬ রাত ৯:২০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: একটু সচেতন হলেই সরকার অনেক পোস্ট সৃষ্টি করতে পারে। অপ্রয়োজনীয় ভাবে অনেক বিদেশী দখল করে আছে দেশের চাকুরির বাজার।

০২ রা জুন, ২০১৬ সকাল ১০:২৮

মাজিদুল ইসলাম বলেছেন: শতভাগ টিক বলেছেন...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.