নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

'মুরসির ইসরাইল-প্রীতি-নীতি মিশরীয়দের ক্ষুব্ধ করেছে'

২০ শে জুলাই, ২০১৩ রাত ১২:২০

(এম বি ফয়েজ উদ্দিন)

ইরানের অভিভাবক পরিষদের প্রধান ও শীর্ষস্থানীয় নেতা আয়াতুল্লাহ জান্নাতি বলেছেন, মিশরের বর্তমান পরিস্থিতি ও চলমান সহিংসতা উদ্বেগজনক। তেহরানের জুমা নামাজের খোতবায় তিনি আজ ১৯শে জুলাই’১৩ এই মন্তব্য করেছেন।

আয়াতুল্লাহ জান্নাতি বলেছেন, মিশরের বর্তমান সংকটজনক পরিস্থিতির জন্য যেসব পদক্ষেপকে দায়ী করা যায় সেসবের মধ্যে ইহুদিবাদী ইসরাইলের ব্যাপারে ক্ষমতাচ্যুত মুরসি সরকারের ভুল নীতি অন্যতম।

তিনি বলেছেন, মুরসি সরকার গাজার সঙ্গে মিশরের সীমান্তে অবস্থিত ক্রসিং-পয়েন্ট বন্ধ করে দিয়ে, ক্যাম্প-ডেভিড চুক্তিকে স্বীকৃতি দিয়ে, ইসরাইলের কাছে তেল পাঠিয়ে এবং এই দখলদার সরকারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠা করে মিশরীয়দের ইচ্ছার বিরোধী পদক্ষেপ নিয়েছিলেন, ফলে জনগণ বিক্ষুব্ধ হয়েছে।

আয়াতুল্লাহ জান্নাতি বলেছেন, মিশরের জনগণ মুক্তি ও স্বাধীনতা চায়। তারা ঐক্যবদ্ধ থেকে ও অভিন্ন স্বার্থের দিকে নজর দিয়ে যত দ্রুত সম্ভব সংঘাত এবং রক্তপাতের অবসান ঘটাবে বলে তিনি আশা প্রকাশ করেন। মিশরে সংঘাত ও রক্তপাত কেবল শত্রুদের জন্য বিশেষ করে ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকাকে লাভবান করবে বলেও জান্নাতি হুঁশিয়ারি দিয়েছেন।

আয়াতুল্লাহ জান্নাতি আমেরিকায় একজন শ্বেতাঙ্গের হাতে কৃষ্ণাঙ্গ কিশোর নিহত হওয়ার ঘটনায় মার্কিন বিচারপতির রায়ে হত্যাকারীকে অভিযোগ থেকে খালাস দেয়া বা নির্দোষ ঘোষণার ঘটনা তুলে ধরে বলেছেন, আমেরিকায় মানবাধিকার রক্ষার দাবি সম্পূর্ণ মিথ্যা।

তিনি ইরানে নতুন প্রেসিডেন্টের ক্ষমতা গ্রহণের প্রাক্কালে আহমাদিনেজাদ-সরকারের আট বছরের সেবার প্রশংসা করে বলেছেন, মাহমুদ আহমাদিনেজাদ ও তার সরকার ইসলামী বিপ্লবের শ্লোগান ও বিপ্লবী ধারণাগুলোকে পুনরুজ্জীবিত করেছেন। নতুন সরকারও এই বৈশিষ্ট্যগুলো ধরে রাখবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

আহমাদিনেজাদের সরকার ইরানের ইসলামী সরকারগুলোর ইতিহাসে সবচেয়ে বেশি উন্নয়নমূলক কাজ করেছে বলে দেশটির সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী সম্প্রতি যে মন্তব্য করেছেন জান্নাতি তাও গুরুত্বপূর্ণ স্বীকৃতি হিসেবে জুমার খোতবায় স্মরণ করিয়ে দেন।

(তথ্যঃ আই আর আই বি)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.