নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারপাশের সব অসাধারণ প্রতিভাবানদের ভিড়ে অতি সাধারন একজন। ভালোবাসি বৃষ্টিতে ভিজে বৃষ্টিকে অনুভব করতে, ভালোবাসি কোন এক জোছনা রাতে আঁধারে মিশে যেতে, ভালোবাসি বন্ধুত্ব, প্রান খোলা হাসি, গান, কবিতা আর আঁধারে হারিয়ে যাওয়া একাকী।

শূন্যভুবনের মেহেদী

অজস্র শব্দমালার বিবর্ণ এপিটাফের ছোট্ট এক বিন্দু

শূন্যভুবনের মেহেদী › বিস্তারিত পোস্টঃ

Maleficent - একটি ফ্যান্টাসি মুভির ফ্যান্টাস্টিক রিভিউ !

১১ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:১০

সিরিয়াস মুভি দেখতে দেখতে মাথা যখন হ্যাং করে তখন ব্রেকের জন্য ফ্যান্টাসি মুভির কোন তুলনাই হয় না । :D আমার ক্ষেত্রে ব্রেক দেওয়ার জন্য জটিল কাটাকুটি টাইপ হরর আর ফ্যান্টাসি মুভি ওষুধের মতো কাজ করে । :) রিসেন্ট যে মুভিটা ওষুধ হিসেবে খেলাম সেটা হচ্ছে Maleficent । মূলত জনপ্রিয় রূপকথার গল্প ''Sleeping Beauty''র রিবুট ভার্শন + এডিটেড ভার্শন হচ্ছে এই মুভিটি । দুর্দান্ত গ্রাফিক্স সাথে দুর্দান্ত কস্টিউম আর অপূর্ব ব্যাকগ্রাউন্ড মিউজিক মুভিটাকে করেছে আরও বেশী সাবলীল । :)



.
╠═══ মুভির তথ্যকণিকা সমূহ ═══╣
.
●► জনরাঃ ফ্যান্টাসি
●► ডিরেক্টরঃ Robert Stromberg
●► অভিনয়ঃ Angelina Jolie , SHARLTO COPLEY , Elle Fanning , Sam Riley
●► মিউজিকঃ James Newton Howard
●► রিলিজ ডেটঃ মে ২৮, ২০১৪
●► রানিং টাইমঃ ৯৮ মিনিট
●► IMDb: http://imdb.to/1L1EW2X
●► IMDb রেটিংসঃ ৭.০ / ১০.০
●► পার্সোনাল রেটিংসঃ ৭.৬ / ১০.০
●► উইকিঃ http://bit.ly/1J0RZSZ
..
•••••► ট্রেইলারঃ http://bit.ly/1MhltwP
..
★★★ মুভির প্লটঃ মুভির কাহিনী আবর্তিত হয় দুর্নীতিযুক্ত মনুষ্য রাজ্যের পাশে অবস্থিত Moors নামের ম্যাজিকাল এক রাজ্যের শক্তিশালী এক পরীকে ঘিরে যার নাম 'ম্যালেফিসেন্ট।' কাহিনী শুরু হয় ছোট্ট ম্যালেফিসেন্টকে ঘিরে যে তার রাজ্যে ঘুরে বেড়াত সব ম্যাজিকাল প্রাণী যেমন পরী, জাদুর ব্যাঙ, গবলিন ইত্যাদির সাথে । হঠাৎ তার সাথে দেখা হয় স্টেফান নামক এক চাষি বালকের । না, সে কোন পরী নয়, সে একজন মানুষ । মানুষের সাথে পরীর সম্পর্ক হয় বন্ধুত্বের । একদিন সম্পর্ক গড়ায় বন্ধুত্ব থেকে আরেকটু গভীরে । তারপর অনেক অনেক দিন পর যখন ম্যালেফিসেন্ট বড় হয়, তখন সম্পর্ক পরিবর্তন হয়ে ঘৃণায় রুপ নেয় স্টেফানের লোভের কারণে । তার উচ্চাভিলাষ তাকে বাধ্য করে ম্যালেফিসেন্টের সাথে প্রতারণা করতে ।। স্টেফানের প্রতারণার কারণে ম্যালেফিসেন্ট তার উড়ার ক্ষমতা হারায় । ম্যালেফিসেন্ট ছিল ভালো এক পরী, এরপর সে হয়ে যায় ডার্ক এঞ্জেল । তার গ্রিন সাম্রাজ্যকে চেঞ্জ করে ডার্ক সাম্রাজ্যে পরিণত করে ।
কিছুক্ষণ পর দেখা যাবে যে স্টেফান একজন রাজা হয়ে যায় এবং তার নতুন জন্ম নেওয়া মেয়ের নামকরণ অনুষ্ঠানে ম্যালেফিসেন্ট উপস্থিত হয়ে নতুন প্রিন্সেসকে অভিশাপ দেয় যে - প্রিন্সেস তার ১৬ তম জন্মদিনের দিন একটি ঘুরন্ত চরকার কাটা অর্থাৎ একটি সুঁই দ্বারা আঙ্গুল বিদ্ধ করবে এবং এমন একটি ঘুমের ভিতর চলে যাবে যেই ঘুম আর কখনো ভাঙবে না, একমাত্র সত্যিকারের ভালোবাসার একটি চুমু'ই পারবে তার এই ঘুম ভাঙাতে । এরপরের কাহিনী তো আমাদের সবারই জানা । অচিন দেশের এক রাজপুত্র আসবে, ঘুমন্ত রাজকন্যাকে দেখেই তার প্রেমে পরে যাবে আর চুমু দিয়ে জাগিয়ে তুলবে রাজকন্যাকে । অবশেষে তাহারা সুখে শান্তিতে বাস করিবে । আমাদের সবার জানা এই পর্যন্তই তাই না ??? আসলে এইখানেই কাহিনীর চেঞ্জ আসে । আর ১৬ বছর পর্যন্ত রাজকন্যাটা কিভাবে থাকে তাও আমরা জানি না । এই মুভিতে আমরা দেখবো রাজকন্যা কিভাবে তার জীবনের ১৬ বছর পার করে :)
.
.
আগেই বলেছি মুভিতে আছে দুর্দান্ত গ্রাফিক্স সাথে দুর্দান্ত কস্টিউম আর অপূর্ব ব্যাকগ্রাউন্ড মিউজিক যা আপনার মন কেড়ে নিবে শিউর । :) আর প্রিন্সেসের হাঁসিটা তো মাস্ট আপনার মন চুরি করবে 3:) সাথে আছে জোলির অসাধারণ অভিনয় । এঞ্জেলিনা জোলি মুভিতে একই সাথে এন্টাগোনিস্ট আর প্রোটাগনিস্ট হিসেবে অসাধারণ অভিনয় করেছে । কস্টিউমের ব্যাপারে কি আর বলবো - পুরাই মাইন্ড ব্লোয়িং :D এই কারণে মুভিটি ৮৭ নং একাডেমী এ্যাওয়ার্ডসে বেস্ট কস্টিউম ডিজাইনের পুরষ্কার পেয়েছে ।

চলুন দেখে নেই মুভির কিছু কস্টিউম আর এনিমেশন কিছু কস্টিউমঃ








উপরের ছবিটা মুভিতে অভিনীত ছোট্ট ম্যালেফিসেন্টের । :)

চলুন জেনে নেই মুভির কিছু মজার তথ্যঃ
( বি.দ্রঃ তথ্যগুলো IMDb থেকে অনুবাদকৃত । আমি করিনি । যেহেতু বাংলা অনুবাদ একই হবে তাই আমি সময় নষ্ট করে আর নিজে লিখলাম না, আহমাদ সাজিদ নামের এক ভাইয়ের পোস্ট থেকে জাস্ট কপি করেছি )

1. ফিল্মের প্রযোজকরা খুব করেই চাইছিলেন , কেন্দ্রীয় চরিত্র হিসেবে জোলির সৌন্দর্যকে মুভির প্রমোটে ব্যবহার করা যায় , এমন গেটআপ দিতে । কিন্তু ভিলেনী সাজের জন্যে জোলি এতটাই মুখিয়ে ছিলেন , তিনি এই প্রস্তাব সরাসরি নাকচ করে দেন । কারণ হিসেবে বলেন - ম্যালফিসেন্টের Villanious Aspect ই হবে চরিত্রের মূল আকর্ষণ !!

2. এই মুভিতে শিশু প্রিন্সেস অরোরা এর চরিত্রে থেকে জোলির সাথে এই প্রথম অভিনয় করেছে মেয়ে ভিভিয়ান জোলি-পিট (ছবি দেয়া হয়েছে) !! এত এত শিশু থাকতে শেষমেষ ভিভিয়ানকেই কেন বেছে নেয়া হল ??
কারণ , অন্য শিশুরা ভয়ের চোটে ম্যালেফিসেন্ট রুপী জোলির কাছেই যেতে চাচ্ছিল না !!
অতএব বোঝাই যায় , কস্টিউমের দিক দিয়ে জোলি বেশ ভাল মার্কই পাচ্ছেন ।

3. ফিল্মে ম্যালেফিসেন্টের মাথায় শিং দেখা যায় । জোলি বলেছেন যে তিনি নিজ বাড়িতেও কয়েক জোড়া শিং রেখে দিয়েছেন !!!
আর ফিল্মের শুটিং এর সময় তিনি ভিন্ন ভিন্ন শিং ব্যবহার করেছেন , কারণ , তাঁর ভাষায় , "ঘোড়া চড়ার সময় বা ওড়ার শুটিং এর সময় যদি আমি ভারী শিংটা পরতাম , তবে আমার ঘাড় ভেঙ্গে যেত !!"

4 . ফিল্মে ম্যালফিসেন্টের জন্য দরকার ছিল স্পেশাল হাসি । না হলে ক্যারেক্টারের জৌলুস কমে যায় যে !!
আর এই হাসিটা জোলি খুঁজেপান নিজের বাচ্চাকে গোসল করিয়ে দেয়ার সময় !!! পরে তাদের কাছেই হাসির অডিশন দেন তিনি :)

5 . ফিল্মের চরিত্রের রুপায়নের জন্য অভিনেতা অভিনেত্রীদের কাস্ট করা হয়েছে 1959 সালের "Sleeping Beauty " ফিল্মের ক্যারেক্টারের সাথে কার চেহারার কেমন মিল আছে তা দেখে !! B:-/

6. জোলির কস্টিউম আর মেকআপের অনুপ্রেরণা তিনি কোথা থেকে পেয়েছিলেন জানেন কি ??
লেডি গাগার "Born This Way " Albumএর cover থেকে !!!

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৫ বিকাল ৪:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনুগ্রহ করে আপনার পোস্ট থেকে ডাউনলোড লিংক সরিয়ে নিন। ডাউনলোড লিংক অনুমোদন করছি না।
যদি পূর্বের কোন পোস্টে ডাউনলোড লিংক থাকে সেখান থেকেও সরিয়ে নিন।

আপনার অবগতির জন্য জানাতে চাই, বর্তমানে আমরা পোস্টে টরেন্ট লিংক সংযুক্ত করাকে অনুমোদন করছি না।

১১ ই আগস্ট, ২০১৫ বিকাল ৫:০৬

শূন্যভুবনের মেহেদী বলেছেন: শুধু টরেন্ট লিঙ্ক সরালেই হবে নাকি ডিরেক্ট লিঙ্কও সরানো লাগবে ???

২| ১১ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

জাকির হায়দার বলেছেন: remove all the download links, otherwise we have to take severe action against you.

১১ ই আগস্ট, ২০১৫ রাত ৮:৪০

শূন্যভুবনের মেহেদী বলেছেন: links are removed :)

৩| ১১ ই আগস্ট, ২০১৫ রাত ১০:৫১

জাকির হায়দার বলেছেন: thank you

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.