নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেঠোপথ২৩

মেঠোপথ২৩ › বিস্তারিত পোস্টঃ

বিচার চাই দ্রুত গতির , অন্য হিসেব পরে -

১২ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৫৯



স্বরাস্ট্র উপদেষ্টার পদে বসে থাকা এই ব্যক্তির উদ্দেশ্য কি ? কি চায় ইনি ? এখন পর্যন্ত বিচারিক কোন প্রকার কার্যক্রম শুরু হয়নি । কাউকে ধর পাকর করাতো দূরে থাক ইনি উলটো আওয়ামিলীগকে দল গোছাতে বলছেন !!!!!!!!! বৈষম্য বিরোধী আন্দোলনের একজন
সহ- সমন্বয়ক হূশিয়ারি দিয়ে লিখেছেন -

গণহ*ত্যাকারী আওয়ামী লীগকে নিষিদ্ধ করার উদ্যোগ নিন। দল গোছানোর প্রস্তাব দেওয়ার জন্য ছাত্ররা আপনাকে স্বরাষ্ট্র উপদেষ্টা বানায়নি। ছাত্র-জনতা আপনাকে এই দায়িত্ব দিয়েছে তারা চাইলে সেটি ছিনিয়েও নিতে পারে। তাই হুশিয়ারী করে বলতে চাই কোনো ধরনের টালবাহানা করবেন না। অবিলম্বে আওয়ামী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। তা না হলে ছাত্র-জনতা আপনার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে।

Musaddiq Ali Ibne Mohammad
সহ-সমন্বয়ক, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন


বৈষম্য বিরোধী সকল ছাত্র সমন্বয়কদের অবিলম্বে মিটিং ডেকে এই স্বরাস্ট্র উপদেষ্টাকে অপসারনের বিষয়ে স্টেপ নেয়া প্রয়োজন। সেই সাথে দ্রুত বিচারের দাবীতে সম্মিলিত আওয়াজ উঠা প্রয়োজন। আমাদের ভুলে গেলে চলবে না যে, স্বাধীনতা অর্জনের চাইতে স্বাধীনতা রক্ষা করা অনেক বেশি কঠিন।

আমার ভাই রক্তে মরল কেন
মায়ের বুক খালি কেন
বিচার চাই , দ্রুত গতির
অন্য হিসেব পরে —

We want justice

ছাত্র আন্দোলনের সময় উপড়ের এই গানটি ব্যপক অনুপ্রেরনা যুগিয়েছিল ছাত্রদের। মনে হচ্ছে সুবিচার চাইতে আবারো রাস্তায় নামতে হবে ছাত্রদের ।


মন্তব্য ২৩ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৪২

ডার্ক ম্যান বলেছেন: আওয়ামী লীগের শক্তি সম্পর্কে ধারণা আছে বলেই স্বরাষ্ট্র উপদেষ্টা এমন মন্তব্য করেছেন।

১২ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৭

মেঠোপথ২৩ বলেছেন: এইসব ভয় দেখিয়ে এতকাল দাবিয়ে রাখিয়ে রাখা হয়েছে জনগনকে। কিন্তু ছাত্ররা সেই ভয়কে অতিক্রম করতে পেরেছে বলেইতো পতন ঘটানো সম্ভব হয়েছে স্বৈরাচারী সরকারের। এখন যদি উনারা ভয় পেয়ে হাত পা গুটিয়ে বসে থাকে তাহলেতো আর ছাত্রদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা ধরে রাখা সম্ভবপর হবে না।

২| ১২ ই আগস্ট, ২০২৪ বিকাল ৫:৩১

করুণাধারা বলেছেন: যারা এদেশের সাধারন মানুষের কোটি কোটি টাকা লুট করেছে, দিনের পর দিন মানুষকে নিপীড়ন করেছে, বাক স্বাধীনতা হরণ করেছে এবং সবশেষে যারা পাখির মত নিজেদের দেশের মানুষকে গুলি করে মেরেছে, সেই আওয়ামী লীগকে উনি সংঘটিত হতে বলছেন!!! বাহ্! বোঝাই যাচ্ছে এর হাতে দেশ কতটুকু নিরাপদ! এত রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতার মূল্য এই লোক বোঝেনা।

১২ ই আগস্ট, ২০২৪ রাত ৮:২৬

মেঠোপথ২৩ বলেছেন: আপু, বুয়েটিয়ান গ্রুপে দেখেছেন বোধহয় এই উপদেষ্টাকে নিয়ে তুমুল সমালোচনা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাাম্পাস থেকে কিছুক্ষন আগেই প্রধান ছয় সমন্বয়কের একজন হাসনাত আবদুল্লাহ হুশিয়ারী দিয়েছেন যে '' খুনিদের পুনর্বাসন করার চেষ্টা করবেন না। যেভাবে উপদেষ্টা বানিয়েছি, সেভাবেই গদি থেকে ছুঁড়ে ফেলতে দ্বিধা করবো না: হাসনাত আবদুল্লাহ ''
এবং আরেক সমন্বয়ক সারজিস এর নেতৃত্বে শেখ হাসিনার বিচারের দাবীতে এখন উত্তাল ঢাবি ।

এই লোককে অনতিবিলম্বে অপসারন করা জরুরী।

৩| ১২ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:১৪

হাবিব ইমরান বলেছেন:

২০০৮ সালে ওনার হাত ধরেই আওয়ামীলীগ ক্ষমতায় এসেছিলো। এবার বুঝেন নেন নির্বাচন কতটা স্বচ্ছ হয়েছে!

১২ ই আগস্ট, ২০২৪ রাত ৯:১৩

মেঠোপথ২৩ বলেছেন: ২০০৮ এ তো ১/১১ সরকার নির্বাচন আয়োজন করেছিল বলেই জানি। তারাতো নিরপেক্ষ ও নির্দলীয়ই ছিল।

৪| ১২ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৫২

ভুয়া মফিজ বলেছেন: আমাদের এই এক সমস্যা। পুরা বক্তব্য আমলে না নিয়ে খন্ডিত অংশ নিয়া টানাটানি। আপনে পুরা বক্তব্য শুনছেন? আমি শুনছি। আমার কাছে তো কিছু আপত্তিকর কথা মনে হয় নাই। আপনে আবার ঠান্ডা মাথায় শোনেন।

আর সরকার গঠন হইলো মাত্র তিনদিন। এতো অধৈর্য হইলে তো হবে না। সময় আসুক............জাজমেন্টাল হওয়ার অনেক টাইম পাইবেন। :)

১২ ই আগস্ট, ২০২৪ রাত ৮:০৮

মেঠোপথ২৩ বলেছেন: কোন খন্ডিত অংশ নিয়ে টানাটানি হচ্ছে না। ক্ষমতা গ্রহনের পর থেকেই এই লোক বিতর্কিত বক্তব্য দিয়ে চলেছেন। এর আগে তিনি প্রকাশ্যে এই সরকারের দুর্বলতা সামনে এনেছেন। বিভিন্ন স্থানের ডাকাতির ঘটনা উল্লেখ করে বলেছেন যে, সবাই আল্লাহ আল্লাহ করেন , কারন পুলিশ নাই। অথচ তার কয়েক ঘন্টা পরেই পুলিশ কর্মবিরতি প্রত্যাহারের ঘোষনা দেয়। একজন স্বরাস্ট্র উপদেষ্টার কাজ কি রাস্ট্রের দুর্বলতা প্রকাশ করা ? এখন আবার আওয়ামিলীগের পুনর্গঠন ও পুনর্বাসনের কথা বলছেন !! গনহত্যার দায়ে পতন ঘটান নেত্রীর প্রতি শ্রদ্ধা প্রকাশ করেছেন!!!


একজন অনলাইন এক্টিভিস্ট গতকাল এই উপদেষ্টার বিরুদ্ধে বক্তব্য দেয়ায় তার ভিডিও ইউটিউব থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন। সমন্বয়ক উপদেষ্টা ষঢ়যন্ত্র চলছে বলে হুশিয়ারী দিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছে। ফেসবুকে সবাই একযোগে এখন এই ব্যক্তির পদত্যাগ চাইছে। এই লোক কোন অবস্থাতেই আর আস্থাভাজন কেউ নন।

৫| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ৮:১৬

মেঠোপথ২৩ বলেছেন: গণ্ডগোল না করার শর্তে শেখ হাসিনাকে দেশে আসতে বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

@ ভুয়া মফিজ, শুনুন এই লোকের বক্তব্য।

৬| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ৮:২০

ভুয়া মফিজ বলেছেন: শোনেন, বাংলাদেশের কনটেক্সে স্বরাষ্ট্র মন্ত্রনালয় একটা বিশাল আর গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। এর দায়িত্বে থাকা ব্যক্তিকে খুবই কৌশলী আর চালু হতে হবে। সেটাই তার বক্তব্যে আমি দেখছি। তার প্রতিটা বক্তব্য ব্যাখ্যা দিয়ে আমি পোষ্ট দিতে পারি, কিন্তু দরকার দেখছি না। একটু গভীরভাবে চিন্তা করলেই আপনার বোঝার কথা। বাংলাদেশ এখন মাত্রই একটা পুনর্গঠন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে। এখন ছিদ্র অন্বেষণ না করে তাদেরকে সময় দিতে হবে। সমালোচনা করার মতো যথেষ্ট সময় এই উপদেষ্টা পারই করে নাই।

আর ফেসবুক কোন সিদ্ধান্ত নেয়ার জায়গা না। এইখানে বেশীরভাগই ধান্ধাবাজ। উত্তেজিত না হয়ে ধৈর্য ধরেন। :)

১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:১৪

মেঠোপথ২৩ বলেছেন: আপনার মত আশাবাদী হতে পারছি না মোটেই। এই লোকের সকল বক্তব্য এই রক্তক্ষয়ী আন্দোলনের স্পিরিটের পুরোপুরি বিপক্ষে।

৭| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:০৯

জটিল ভাই বলেছেন:
এভাবে লোম্বা বাছতে-বাছতে শেষে না কম্বল নিয়ে টানাটানি লাগে!!!

১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:১৯

মেঠোপথ২৩ বলেছেন: ছাত্ররা এই স্বরাস্ট্র উপদেষ্টার পদত্যাগ চাইছে। আগামীকাল হয়ত আবারো কঠোর অবস্থানে যাবে ছাত্ররা। বিষদাঁত শুরুতেই উপড়ে ফেলা প্রয়োজন।

৮| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: শেখ হাসিনাকে শ্রদ্ধা করেন উনি। এই কথাটা মেনে নেয়া যায় না। একজন বড় মাপের খুনিকে কিভাবে শ্রদ্ধা করা যায়। ওনার উচিত হবে কথাটার ব্যাখ্যা দেয়া কিংবা বক্তব্য তুলে নেয়া।

তবে এখন ছাত্রদের উচিত হবে ওনাকে বোঝানো। সংঘাতে গিয়ে নিজেদের মধ্যে বিভেদ তৈরি করলে ছাত্র আন্দোলন সমস্যার মুখোমুখি হবে।

হাসিনা সহ আওয়ামীলীগের খারাপ নেতাগুলির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ওনারা দেরী কেন করছেন এটা বুঝতে পাড়ছি না। আইনি প্রক্রিয়ায় না গেলে এই খুনিগুলি আবারও মাথা চাড়া দিয়ে উঠবে।

১৩ ই আগস্ট, ২০২৪ সকাল ৮:১৯

মেঠোপথ২৩ বলেছেন: উনাকে বুঝানোর কিছু নাই। উনি কোন পক্ষের লোক তা খুব স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন। এছাড়াও তিনি একটা সাক্ষৎকারে বলেছেন যে, উনি বৃদ্ধ মানুষ , এত কথার জবাব উনি দিতে পারবেন না। স্বরাস্ট্রে এখন প্রয়োজন অপেক্ষাকৃত তরুন ও শক্ত ধরনের মানুষ। সবচেয়ে বড় কথা যে আওয়ামি পন্থী উপদেষ্টা রাখলে তারা বিচার প্রক্রিয়ায় সবসময়েই বাধা দানের চেষ্টা করবেই।

৯| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:৩৯

করুণাধারা বলেছেন: আরও অদ্ভুত পররাষ্ট্র উপদেষ্টার বাণী। ্উনি বলেছেন হাসিনা ভারতে থাকলেও ভারতের সাথে আমাদের সম্পর্ক নষ্ট হবে না!!

আমি বুঝতে পারছি না ভুয়া মফিজ এই লোকের কথা এতো স্বাভাবিক মনে করছেন কেন!! facebook কেন হবে সাধারন মানুষও হতবাক হয়ে গেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা একজন মানুষ খুনিদেরকে এভাবে ক্লিন চিট দেওয়ায়!!

১৩ ই আগস্ট, ২০২৪ সকাল ৮:২৪

মেঠোপথ২৩ বলেছেন: একমত আপনার সাথে আপু । এখনই স্টেপ না নিলে সামনে বিপদ হবে। সেই সাথে বেশ কিছু গনমাধ্যমের বিরুদ্ধে স্টেপ নেয়া প্রয়োজন প্রথমআলো এর মাঝে অন্যতম। এরা উস্কানিমুলক রিপোর্টিং করে চলেছে।

১০| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:৫১

বাউন্ডেলে বলেছেন: ১৮ জুলাই এর পরে কোন সাধারন ছাত্র রাস্তায় নামেনি । অচিরেই তথাকথিত মোনাফেক , লুটেরা , খুনি বিপ্লবীরা গ্রামের মতো শহরেও জনগনের ধাওয়া খেয়ে পালানোর পথ পাবে না।

১১| ১২ ই আগস্ট, ২০২৪ রাত ১০:৫৬

ভুয়া মফিজ বলেছেন: @করুণাধারাঃ আপা, উনাকে নিয়োগ দিয়েছেন ড. ইউনুস। উনার বিচার-বিবেচনার প্রতি আমাদের সন্মান দেখানো উচিত। এই সরকারের মেয়াদ হয়েছে মাত্র তিনদিন। উনাদেরকে একটু সেটল হতে দেন। দেশের যেই অবস্থায় উনারা হাল ধরেছেন, তাতে নতুন উস্কানী না দিয়ে ধৈর্য ধরতে হবে। দেশে অরাজকতা সৃষ্টির জন্য দেশে-দেশের বাইরে চক্রান্ত চলছে। কাজেই এখন উপদেষ্টাদেরকেও সেই ফাদে পা না দিয়ে কৌশলী কথাবার্তা বলতে হবে। কয়েকদিন পরে এসব নিয়ে কথা বললে সেটা যুক্তিযুক্ত হবে বলে আমি মনে করি।

আর বিচার করার কাজ আইন ও বিচার মন্ত্রণালয়ের। দুই মন্ত্রণালয় মিলে কাজ করতে হবে। কোঅর্ডিনেশানে সময় লাগে। এইসব প্রসিডিংস এর প্রিপারেশান ২/১ দিনে হয় না। আমি বুঝি না, সবাই এতো অধৈর্য কিভাবে হয়?

১৩ ই আগস্ট, ২০২৪ সকাল ৮:১২

মেঠোপথ২৩ বলেছেন: উপদেষ্টাদের নিয়োগ কে দিয়েছে এখনও জানা যায়নি। তবে তিন জন উপদেষ্টা যে আওয়ামি পন্থী তাতে কোন সন্দেহ নাই।
ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন , তৌহিদ হোসেন এবং শারমিন মুরশিদ এর অতীতের বিভিন্ন সময়কার ভিডিও এখন প্রকাশিত হচ্ছে যেখানে তাদের ক্ষমতাচ্যূত সরকারের পক্ষে কথা বলতে বিভিন্ন সময়ে দেখা গেছে। এছাড়াও আরো তিনজন উপদেষ্টা যারা শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিল তাদের ভুমিকাও প্রশ্নবিদ্ধ।

আমাদের ভুলে গেলে চলবে না যে ডঃ ইউনুস কোন রাজনীতিবদ নন । রাজনীতির অনেক কুটিল জটিল বিষয় উনার নাও জানা থাকতে পারে। তাছাড়া উনার বয়স এখন ৮৪ বছর। আমরা যদি সব কিছুর জন্য উনার দিকে তাকিয়ে থাকি তাহলে বিড়াট ভুল হবে। উপদেষ্টামন্ডলীতে দরকার কঠিন ও দৃঢ় মনোবলের লোক যারা ক্ষমতাচ্যূত সরকারের বিচার প্রক্রিয়া শুরু করবে। আওয়ামি মনস্ক ব্যক্তিরা এখানে ঠাই পেলে বিচার প্রক্রিয়া দীর্ঘায়িত হবে , যার প্রমান ইতিমধ্যেই আমরা পেয়েছি। এখনই বিষদাত উপড়ে না ফেললে ন সামনে সমুহ বিপদ।

১২| ১৩ ই আগস্ট, ২০২৪ রাত ২:৪৯

সরলপাঠ বলেছেন: সাখাওয়াতকে অবশ্যই পদত্যাগ করতে হবে। একজন খুনী পতিত স্বৈরাচারকে, যিনি পালিয়ে গেছেন, যার হাতে আমাদের রক্ত লেগে আছে, যিনি শত শত ভাইয়ের হত্যা কারী, তাকে এই সাখাওয়াত শ্রদ্ধা করেন।

১৩| ১৩ ই আগস্ট, ২০২৪ বিকাল ৪:১২

রানার ব্লগ বলেছেন: ভাববেন না উনি জিয়া সম্পর্কেও জানেন । আওমিলীগ দলটা আসলে ব্যাক্তিকেন্দ্রিক দল না উহা গন মানুষের দল যদিও ভাগ্যদোষে হাসিনার পারিবারিক দলে পরিনিত হয়েছে । এই দলের একটা সম্মানজনক ইতিহাস রয়েছে । তো সেই ইতিহাস আপনি জুতার মালা গলায় ঝুলিয়ে আগুন দিয়ে মুছে ফেলতে পারবে না । উহা বাংলার মানুষের মনে মাথায় চিরকাল থেকে যাবে ।

উপদেষ্টা ভদ্রলোক ওটাই বলেছেন । উনি তো এক কাঠি এগিয়ে গয়ে বলেছেন নিজেদের শুদ্ধি করে সম্মানজনক অবস্থায় এনে রাজনীতিতে আসুন । হাসিনা খুনী হতে পারে বা তার সাহযগীরা অপকর্ম করতে পারে তাই বলে একটা প্রাচীন এবং বাংলাদেশের অস্তিত্বের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকা দল কে মুছে ফেলা যায় না ।

১৪| ১৭ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০২

স্বাধীন বাংলার পরাধীনতা বলেছেন: উচিত কথা গুলো এমন ই হয়, কারো না কারো গায়ে লাগবেই, কারো মন যুগিয়ে নয়, এমন উচিত কথা বলা মানুষ ই প্রয়োজন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.